বাংলা নিউজ > ক্রিকেট > USA vs CAN, T20 WC: আমেরিকার হয়ে বিশ্বকাপ ম্যাচে নাম-নম্বরহীন জার্সি পরে কেন মাঠে নামলেন অ্যান্ডারসন? ICC বাধ সাধল নাকি?

USA vs CAN, T20 WC: আমেরিকার হয়ে বিশ্বকাপ ম্যাচে নাম-নম্বরহীন জার্সি পরে কেন মাঠে নামলেন অ্যান্ডারসন? ICC বাধ সাধল নাকি?

কানাডার বিরুদ্ধে নাম-নম্বরহীন জার্সি পরে মাঠে নামেন অ্যান্ডারসন। ছবি- এএফপি।

USA vs Canada, T20 World Cup 2024: কানাডার বিরুদ্ধে টি-২০ বিশ্বকাপ ২০২৪-এর উদ্বোধনী ম্যাচে আমেরিকার সব ক্রিকেটারের জার্সির পিছনে নাম-নম্বর লেখা ছিল। শুধু অ্যান্ডারসনের জার্সি ছিল আলাদা।

একদা নিউজিল্যান্ডের হয়ে বিশ্বকাপে মাঠে নেমেছেন কোরি অ্যান্ডারসন। কিউয়িদের হয়ে খেলেছেন টেস্ট, ওয়ান ডে ও টি-২০, তিন ফর্ম্যাটের আন্তর্জাতিক ক্রিকেট। কিছুদিন আগেই তিনি আমেরিকার জার্সিতে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরেন। অবশেষে মার্কিন যুক্তরাষ্ট্রের হয়ে টি-২০ বিশ্বকাপেও মাঠে নেমে পড়লেন তারকা অল-রাউন্ডার।

যদিও আমেরিকার হয়ে চলতি টি-২০ বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে কোরি অ্যান্ডারসনকে নিয়ে কৌতুহল তৈরি হয় ক্রিকেটপ্রেমীদের মনে। আসলে আমেরিকার বাকি ১০ জন ক্রিকেটারের সঙ্গে অ্যান্ডারসনের জার্সির কিছু তফাৎ চোখে পড়ে স্পষ্ট। অ্যান্ডারসনের জার্সির পিছনে কোনও নম্বর লেখা ছিল না। এমনকি তাঁর নামটাও উধাও। নাম-নম্বরহীন এমন জার্সি পড়ে কেন মাঠে নামলেন অ্যান্ডারসন, তা নিয়েই তৈরি হয় জল্পনা।

যদিও পরে জানা যায় আসল কারণ। আন্তর্জাতিক ক্রিকেটে খেলোয়াড়দের পোশাকের উপরে আইসিসির কড়া নজর থাকে। বিধিভঙ্গ করা পোশাক পরে ক্রিকেটারদের মাঠে নামার অনুমতি দেয় না আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা। ঠিক সেই কারণেই এবছর উগান্ডাকে তাদের বিশ্বকাপ জার্সির নকশা বদল করতে বাধ্য করে আইসিসি।

আরও পড়ুন:- 4 IPL Stars In USA T20 WC Squad: দু-একজন নয়, আমেরিকার টি-২০ বিশ্বকাপ দলের এই চারজন ক্রিকেটারকে আইপিএলে দেখা গিয়েছে

যদিও অ্যান্ডারসনের ক্ষেত্রে আইসিসির কোনও বিধি-নিষেধ ছিল না। আসলে আমেরিকার ক্রিকেট বোর্ডের তরফে বিশ্বকাপের জন্য অ্যান্ডারসনকে যে জার্সি দেওয়া হয়েছিল, তার পরিমাপ সঠিক ছিল না। অ্যান্ডারসনের গায়ে হয়নি সেই জার্সি। তাই তিনি নাম-নম্বর ছাড়াই স্বচ্ছন্দে ক্রিকেট খেলতে পারেন এমন জার্সি পরে মাঠে নেমে পড়েন।

আরও পড়ুন:- Batter Dies After Hitting Six: ছক্কা হাঁকিয়ে মাঠেই মৃত্যুর মুখে ঢলে পড়লেন ব্যাটার, বিশ্বকাপের আবহে মর্মান্তিক ঘটনা

আমেরিকা দলের এক সূত্র মারফৎ টাইমস অফ ইন্ডিয়া জানতে পারে আসল কারণ। সেই সূত্রই সংবাদমাধ্যমটিকে জানান যে, কানাডার বিরুদ্ধে প্রথম ম্যাচের আগে কোরি অ্যান্ডারসনকে যে জার্সি দেওয়া হয়েছিল, তা তাঁর গায়ে ফিট হচ্ছিল না। সেই কারণেই অন্য জার্সি পরে মাঠে নামেন তিনি।

আরও পড়ুন:- Chris Wood's Sportsmanship Wins Hearts: বলের আঘাতে ধরাশায়ী ব্যাটার, রান-আউট না করে মন জিতলেন ক্রিস উড- ভিডিয়ো

উল্লেখ্য, টি-২০ বিশ্বকাপ ২০২৪-এর উদ্বোধনী ম্যাচে কানাডাকে ১৪ বল বাকি থাকতে ৭ উইকেটে পরাজিত করে আমেরিকা। টস হেরে শুরুতে ব্যাট করতে নামে কানাডা। তারা ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১৯৪ রান সংগ্রহ করে। ৬টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৪৪ বলে ৬১ রান করেন নভনীত ধালিওয়াল। ৩টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৩১ বলে ৫১ রান করেন নিকোলাস কার্টন। কোরি অ্যান্ডারসন ৩ ওভারে ২৯ রান খরচ করে ১টি উইকেট দখল করেন।

আরও পড়ুন:- Interesting Fact About T20 WC Opener: কানাডা দলে কানাডারই কেউ নেই! বিশ্বকাপের প্রথম ম্যাচে মাঠে নামলেন ১০ দেশের খেলোয়াড়

পালটা ব্যাট করতে নেমে আমেরিকা ১৭.৪ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ১৯৭ রান তুলে ম্যাচ জিতে যায়। ৪টি চার ও ১০টি ছক্কার সাহায্যে ৪০ বলে ৯৪ রান করে অপরাজিত থাকেন অ্যারন জোনস। ম্যাচের সেরা হন তিনিই।

ক্রিকেট খবর

Latest News

হার্দিককে টপকে ভারতের টি-২০ ক্যাপ্টেন সূর্য, ভাইস ক্যাপ্টেন গিল, ঘোষিত হল দল ম্যান দ্য ম্যাচের পুরস্কার মূল্য হারারের মাঠকর্মীদের দিয়ে দেন দুবে, জানালেন কারণ CFL 2024: এবারের কলকাতা লিগে প্রথম জয় পেল মোহনবাগান, ১-০ হারাল পিয়ারলেসকে কসবা এলাকার বাড়ি থেকে উদ্ধার হয়েছে কঙ্কাল, সংস্কারের কাজ করতে গিয়ে আলোড়ন Video:ফের রেল দুর্ঘটনা! উত্তরপ্রদেশে লাইনচ্যূত চণ্ডীগড়-ডিব্রুগড় এক্সপ্রেস লাইম রোগে ভুগছেন রেডিট সহ-প্রতিষ্ঠাতা! কী এই ভয়ঙ্কর রোগ? কীভাবে রেহাই পাবেন রাশিয়ার সঙ্গে মিশছে বলে ভারত আন্তর্জাতিক দুনিয়ায় চাপে থাকে…আর কী বললেন লাভরভ? পেট ভরে সিঙাড়া, মিষ্টি খান দীপিকা! কোন ডায়েট প্ল্যানটি ফলো করেন হবু মা Video: নিউটাউনের আকাঙ্খা মোড়ে অভিজাত আবাসনে অগ্নিকাণ্ড! পৌঁছল দমকলের ৩ ইঞ্জিন নন্দীগ্রাম আন্দোলনে নিখোঁজ তিন পরিবারকে মৃত্যুর শংসাপত্র দিতে নির্দেশ হাইকোর্টের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.