বাংলা নিউজ > ক্রিকেট > USA vs IND, ICC T20 WC 2024: জয়ের হ্যাটট্রিক করে সুপার আটে ভারত, তবে কোহলি-রোহিতদের ব্য়াটিং নিয়ে কিন্তু চিন্তা থেকেই গেল
জয়ের হ্যাটট্রিক করে সুপার আটে ভারত, তবে কোহলি-রোহিতদের ব্য়াটিং নিয়ে কিন্তু চিন্তা থেকেই গেল। ছবি: গেটি ইমেজেস

USA vs IND, ICC T20 WC 2024: জয়ের হ্যাটট্রিক করে সুপার আটে ভারত, তবে কোহলি-রোহিতদের ব্য়াটিং নিয়ে কিন্তু চিন্তা থেকেই গেল

USA vs INDIA, ICC T20 WC 2024: আমেরিকার বিরুদ্ধে ৭ উইকেটে জয় ছিনিয়ে নিল টিম ইন্ডিয়া। সেই সঙ্গে জয়ের হ্যাটট্রিক করে পৌঁছে গেল সুপার আটে। এবারের টি-২০ বিশ্বকাপের প্রথম দল হিসেবে সুপার আটে জায়গা পাকা করল তারা। তবে রোহিত শর্মা, বিরাট কোহলিদের ব্যাটিং নিয়ে কিন্তু চিন্তা থাকবে ভারতের।

পাকিস্তান ম্যাচের পর, বোলারদের দাপট বজায় থাকল আমেরিকার বিরুদ্ধেও। টি২০ ক্রিকেটে নিজের সেরা গড় অর্শদীপ সিংয়ের। ৪ ওভার বল করে মাত্র ৯ রান দিয়ে তুলে নেন ৪ উইকেট। সংক্ষিপ্ততম ফরম্যাটের বিশ্বকাপে কোনও ভারতীয় বোলারের সেরা পরিসংখ্যান এটি। তাঁর দাপটেই ২০ ওভারের শেষে ৮ উইকেট হারিয়ে ১১০ রান তোলে আমেরিকা। তবে সেই রান তাড়া করতে নেমে রোহিত শর্মারা কিন্তু সহজে জয় পেল না। তাদের পরিশ্রম করে জয় পেতে হয়েছে। ভাগ্যিস সূর্যের ক্যাচ ফেলেছিলেন সৌরভ নেত্রভালকার। তা না হলে কপালে দুর্ভোগ থাকতে পারত টিম ইন্ডিয়ার। ১১১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে, জয় পেতে ১৮.২ ওভার লেগে গেল ভারতের।

12 Jun 2024, 11:43:43 PM IST

USA vs IND Live Score Update: জয়ের হ্যাটট্রিক করে সুপার আটে ভারত

জয়ের হ্যাটট্রিক করে ফেলল টিম ইন্ডিয়া। সেই সঙ্গে সুপার আটে পৌঁছে গেল ভারত। তারা ১০ বল বাকি থাকতে ৭ উইকেটে এদিন ম্যাচ জিতে নেয়। ৪৯ বলে ৫০ করে এদিন অপরাজিত থাকেন সূর্য। ৩৫ বলে ৩১ করে অপরাজিত থাকেন শিবম দুবে।

12 Jun 2024, 11:41:03 PM IST

USA vs IND Live Score Update: সূর্যের হাফসেঞ্চুরি

১৯তম ওভারের প্রথম বলে ১ রান নিয়ে নিজের হাফসেঞ্চুরি পূরণ করেন সূর্য। ৪৯ বলে তিনি নিজের অর্ধশতরান পূরণ করেন। তাঁর এই ইনিংসে রয়েছেন ২টি চার এবং ২টি ছক্কা।

12 Jun 2024, 11:38:11 PM IST

USA vs IND Live Score Update: কেন পেনাল্টি পেল ভারত?

জয়ের জন্য ৩০ বলে ৩৫ রান যখন প্রয়োজন, তখন পেনাল্টিতে পাঁচ রান পায় ভারত। তার ফলে ৩০ বলে ভারতের টার্গেট হয় ৩০ রান। আসলে আইসিসি-র নিয়ম অনুযায়ী, এক ওভার শেষ হওয়ার পরে যদি কোনও দল ৬০ সেকেন্ডের মধ্যে, পরের ওভার শুরু করতে না পারে, তাহলে 'ওয়ার্নিং' দেওয়া হবে। কোনও দল যদি নিজেদের বোলিং ইনিংসের সময় তিন বার এরকম ঘটনা ঘটিয়ে থাকে, তাহলে বিপক্ষ দলকে পাঁচ রান পেনাল্টি দেওয়া হবে। আর এই পাঁচ রানই চাপের মধ্যে পেয়েছে ভারত।

12 Jun 2024, 11:32:28 PM IST

USA vs IND Live Score Update: ৫ রান পেনাল্টি পেল, ১০০ পার ভারতের

ভারত পাঁচ রান পেনাল্টি পাওয়ায় ১৭তম ওভারেই ১০০ পার করে গেল টিম ইন্ডিয়া। যে কারণে ওভার শেষে ৩ উইকেটে ১০২ রান ভারতের। এমনিতে ভারত করেছিল ৯৭ রান। যাইহোক জয়ের অপেক্ষায় ভারতীয় দল। এই ম্যাচ জেতা মানেই সুপার আট নিশ্চিত হয়ে যাওয়া। সূর্য ৪৩ বলে ৪৫ করে ফেলেছেন। ৩৩ বলে ২৮ করেছেন শিবম দুবে।

12 Jun 2024, 11:20:36 PM IST

USA vs IND Live Score Update: ১৫ ওভারে ভারতের সংগ্রহ ৭৬/৩

১৫ ওভারে ভারতের সংগ্রহ ৩ উইকেটে ৭৬ রান। জিততে হলে ৩০ বলে ৩৫ রান প্রয়োজন এখন ভারতের। সূর্যকুমার যাদব ৩৬ বলে ২৯ করে ফেলেছেন। ২৮ বলে ২৩ করেছেন শিবম দুবে।

12 Jun 2024, 11:03:18 PM IST

USA vs IND Live Score Update: ৫০ পার করে গেল ভারত

১১তম ওভারে অবশেষে ৫০ পার করল ভারত। ওভার শেষে ৩ উইকেটে ৫৩ রান ভারতের। ২৫ বলে ২০ রান সূর্যের। ১৫ বলে ৯ রান করেছেন শিবম দুবে।

12 Jun 2024, 11:00:57 PM IST

USA vs IND Live Score Update: ১০ ওভারে ভারতের সংগ্রহ ৪৭/৩

১০ ওভার হয়ে গেল। এখনও ৫০ হয়নি ভারতের। তাদের সংগ্রহ ৩ উইকেট হারিয়ে ৪৭ রান। ২৫ বলে ২০ রান সূর্যের। ৯ বলে ৩ রান শিবম দুবের।

12 Jun 2024, 10:44:53 PM IST

USA vs IND Live Score Update: পন্তও ফিরলেন সাজঘরে

ভারতের বেহাল দশা। পন্তও এদিন নিরাশ করে ফিরলেন সাজঘরে। সপ্তম ওভারের তৃতীয় বলে পন্তকে বোল্ড করেন আলি খান। একটি চার এবং একটি ছয়ের হাত ঘরে ২০ বলে ১৮ করে আউট হয়ে গেলেন পন্ত। তৃতীয় উইকেট হারাল ভারত। পরিবর্তে ক্রিজে এলেন শিবম দুবে, যিনি এখনও নিজেকে প্রমাণ করতে পারেননি। ৮ ওভার শেষে ৩ উইকেটে ৩৯ রান ভারতের।  ১৯ বলে ১৬ রান সূর্যের। ৩ বল খেললেও, আপাতত রানের খাতা খোলেননি শিবম।

12 Jun 2024, 10:33:46 PM IST

USA vs IND Live Score Update: পাওয়ার প্লে-তে ভারতের সংগ্রহ ৩৩/২

পাওয়ার প্লে-তে ২ উইকেট হারিয়ে বসে রয়েছে ভারত। তাও কোহলি এবং রোহিতের মতো ২টি গুরুত্বপূর্ণ উইকেট। তবে দলের হাল ধরার চেষ্টা করেছেন সূর্য এবং পন্ত। ৬ ওভার শেষে ভারতের সংগ্রহ ২ উইকেটে ৩৩ রান। ১৭ বলে ১৫ রান পন্তের। ১৩ বলে ১৩ রান সূর্যকুমারের।

12 Jun 2024, 10:22:22 PM IST

USA vs IND Live Score Update: সৌরভের শিকার রোহিত, কেঁপে গেল ভারত

নিজের প্রথম ওভারে আউট করেছিলেন কোহলিকে। এর পর নিজের দ্বিতীয় ওভারে বল করতে এসে আউট করলেন রোহিতকেও। দুই বড় মাপের ওপেনারকেই সাজঘরের রাস্তা দেখালেন মুম্বইয়ের ছেলে। ৬ বল খেলে মাত্র ৩ রান করে সাজঘরে ফিরলেন রোহিত। তিন ওভারের মধ্যে দুই ওপেনারকে হারিয়ে ভারত এখন কাঁপছে। রোহিতের পরিবর্তে চারে ব্যাট করতে ক্রিজে এসেছেন সূর্যকুমার যাদব। তৃতীয় ওভারে মাত্র ২ রান দিয়ে রোহিতের উইকেট তুলে নেন সৌরভ। ৩ ওভার শেষে ২ উইকেটে ১২ রান ভারতের। ৮ বলে ৭ রান পন্তের। ৩ বলে ১ রান সূর্যের।

12 Jun 2024, 10:17:21 PM IST

USA vs IND Live Score Update: গোল্ডেন ডাকে কোহলিকে ফেরালেন মুম্বইয়ের সৌরভ

প্রথম ওভারে বল করতে এসেই আগুনে মেজাজে ধরা দিলেন সৌরভ নেত্রাভালকার। মুম্বইয়ের এই বোলার বিশ্বকাপে খেলছেন আমেরিকার হয়ে। তিনি ওভারের দ্বিতীয় বলেই কোহলিকে সাজঘরে রাস্তা দেখালেন। গোল্ডেন ডাক করে সাজঘরে ফিরতে হল কোহলিকে। এই ওভারে ২ রান দিয়ে বড় উইকেট তুলে নিলেন সৌরভ। প্রথম ওভারে ২ রানে কোহলির উইকেট হারিয়ে মারাত্মক চাপে পড়ে গেল টিম ইন্ডিয়া। পরিবর্তে ক্রিজে এসেছেন ঋষভ পন্ত। ১ বলে ১ রান রোহিতের। ৪ বলে ১ রান পন্তের।

12 Jun 2024, 10:02:43 PM IST

USA vs IND Live Score Update: ভারতের রান তাড়া করা শুরু

১১১ রান বারতের সামনে লক্ষ্য। এই স্কোর খুব বেশি রান নয়। তবে নিউইয়র্কের পিচে এটি যথেষ্ট চ্যালেঞ্জিং স্কোর। ভারতের হয়ে বিরাট কোহলি এবং রোহিত শর্মা ওপেন করতে নেমেছেন। আমেরিকার হয়ে প্রথম ওভার বল করতে এসেছেন সৌরভ নেত্রাভালকার।

12 Jun 2024, 09:53:21 PM IST

USA vs IND Live Score Update: শেষ বলে পড়ল ১ উইকেট, আমেরিকা থাকল ১১০-এ

শেষ বল জসদীপ সিং রানআউট হয়ে যান। ৭ বলে ২ রান করেন তিনি। শাল্কউইক ১০ বলে ১১ করে অপরাজিত থাকেন। নির্দিষ্ট ২০ ওভারে ৮ উইকেটে ১১০ করেছে আমেরিকা। যেটা নিউইয়র্কের পিচে বেশ চ্যালেঞ্জিং স্কোর। ভারতকে কিন্তু শুরুতে উইকেট হারালে চলবে না। 

12 Jun 2024, 09:50:40 PM IST

USA vs IND Live Score Update: দুরন্ত আর্শের শিকার হরমিত

আর্শদীপ দুরন্ত ছন্দে রয়েছেন। তিনি হরমিতকে ফিরিয়ে নিজের চতুর্থ উইকেট নিলেন। ১৮তম ওভারের প্রথম বলেই হরমিতের ক্যাচ ফেলেছিলেন সিরাজ। তবে তৃতীয় বলে পন্ত কোনও ভুল করেননি। তিনি হরমিতের ক্যাচ ঠিকঠাক ভাবে ধরেছেন। একটি ছয়ের হাত ধরে ১০ বলে ১০ করে সাজঘরে ফিরতে হল হরমিতকে। পরিবর্তে ক্রিজে এলেন জসদীপ সিং। তবে এই ওভারে ১০০ পূর্ণ করে ফেলল আমেরিকা। ৩ বলে ১ রান শাল্কউইকের। ২ বলে ১ রান জসদীপের। যাইহোক আর্শদীপ কিন্তু দুরন্ত বোলিং করেছেন। চার ওভারে ৯ রান দিয়ে তিনি ৪ উইকেট তুলে নিয়েছেন। টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে এটি সেরা পরিসংখ্যান।

12 Jun 2024, 09:40:27 PM IST

USA vs IND Live Score Update: কোরিকে ফেরালেন পান্ডিয়া

১৭তম ওভারের পঞ্চম বলে কোরিকে আউট করলেন হার্দিক। একটি চার এবং একটি ছয়ের হাত ধরে ১২ বলে ১৫ করে পন্তের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরলেন কোরি। পরিবর্তে এসেছেন শ্যাডলি ভ্যান শাল্কউইক। ওভার শেষে আমেরিকার সংগ্রহ ৫ উইকেটে ৯৬ রান। ৮ বলে ৯ রান হরমিতের। ১ বল খেললেও রানের খাতা খোলেননি শাল্কউইক।

12 Jun 2024, 09:35:26 PM IST

USA vs IND Live Score Update: ১৪ রান দিলেন বুমরাহ

বুমরাহকে পিটিয়ে এক ওভারে ১৪ রান নেওয়া মোটেও সহজ বিষয় নয়। কিন্তু সেটাই করে দেখিয়েছেন আমেরিকার হরমিত এবং কোরি। ১৬তম ওভারে একটি চার এবং একটি ছক্কা সহ হয় মোট ১৪ রান নিয়েছেন তাঁরা। বুমরাহের এই ওভার শেষে আমেরিকার সংগ্রহ ৫ উইকেটে ৯৫ রান। ৪ বলে ৯ রান হরমিতের। ১১ বলে ১৫ রান করেছেন কোরি অ্যান্ডারসন। 

12 Jun 2024, 09:32:21 PM IST

USA vs IND Live Score Update: নীতীশকে ফিরিয়ে ভারতকে স্বস্তি দিলেন আর্শদীপ

নীতীশ কুমার ভারতীয় বোলারদের বেশ পেটাচ্ছিলেন। সেই ব্যাটারকে ফিরিয়ে ভারতকে স্বস্তি দিলেন আর্শদীপ। একটি ছক্কা, ২টি চারের হাত ধরে ২৩ বলে ২৭ করে ফেলেছিলেন তিনি। আর্শদীপের বলে মিড উইকেটে দুরন্ত একটি ক্যাচ ধরেন সিরাজ। পরিবর্তে ক্রিজে এসেছেন হরমিত সিং। এই ওভারে ১ রান হয়। পড়ে ১ উইকেট। ১৫ ওভার শেষে ৫ উইকেটে ৮১ রান আমেরিকার। ৭ বলে ১০ রান কোরি অ্যান্ডারসনের। ২ বল খেললেও, এখনও রানের খাতা খোলেননি হরমিত।

12 Jun 2024, 09:22:40 PM IST

USA vs IND Live Score Update: ১৩ এবং ১৪- দুই ওভার মিলিয়ে ২১ রান নিল আমেরিকা

ভারতকে কিন্তু চাপে ফেলছে আমেরিকা। নীতীশ কুমার এবং কোরি অ্যান্ডারসন মিলে আমেরিকার চাপ কাটিয়ে লড়াকু স্কোরের দিকে এগিয়ে চলেছে। ১৩তম ওভারে হার্দিককে একটি চার এবং ১টি  ছক্কা হাঁকিয়েছিলেন নীতীশ। এই ওভারে হয়েছিল মোট ১২ রান। আর ১৪তম ওভারে অক্ষরকে ছয় হাঁকান কোরি অ্যান্ডারসন। এই ওভারে হয় মোট ৯ রান। ২ ওভার মিলিয়ে হয় মোট ২১ রান। ১৪ ওভার শেষে আমেরিকার সংগ্রহ ৪ উইকেটে ৮০ রান। ২০ বলে ২৭ করে ফেলেছেন নীতীশ। ৬ বলে ৯ করেছেন কোরি অ্যান্ডারসন।

12 Jun 2024, 09:05:07 PM IST

USA vs IND Live Score Update: অক্ষর ফেরালেন স্টিভেন টেলরকে

১২তম ওভারের তৃতীয় বলে অক্ষরকে ছক্কা হাঁকিয়েছিলেন স্টিভেন টেলর। আর ঠিক পরের বলেই তাঁকে বোল্ড করলেন অক্ষর। একেবারে হাতেনাতে বদলা। ২টি ছয়ের হাত ধরে ৩০ বলে ২৪ করে আউট হলেন স্টিভেন। পরিবর্তে ক্রিজে এসেছেন কোরি অ্যান্ডারসন। চতুর্থ উইকেট হারাল আমেরিকা। তবে এই ওভারে তারা ৫০ রানের গণ্ডি টপকে গিয়েছে। মোট ১১ রান এসেছে এই ওভার থেকে। ওভার শেষে আমেরিকার সংগ্রহ ৪ উইকেটে ৫৯ রান।  ১৩ বলে ১৪ করে ফেলেছেন নীতীশ। ১ বলে ১ রান কোরি অ্যান্ডারসনের।

12 Jun 2024, 08:51:58 PM IST

USA vs IND Live Score Update: ১১ রান দিয়ে বসলেন শিবম

নিউইয়র্কের পিচে বড় শট খেলাটাই যেখানে কঠিন চ্যালেঞ্জ, সেখানে শিবম দুবেকে পেয়ে একই ওভারে চার-ছয় হাঁকালেন আমেরিকার দুই ব্যাটার। নীতীশ ওভারের প্রথম বলেই চার হাঁকান। পঞ্চম বলে ছক্কা হাঁকান স্টিভেন। নবম ওভারে বল করতে এসে ১১ রান দিয়ে বসলেন শিবম দুবে। ব্যাট হাতে নজর কাড়তে পারছেন না। বল হাতেও ছড়ালেন তিনি। ওভার শেষে আমেরিকার সংগ্রহ ৩ উইকেটে ৩৭ রান। ২২ বলে ১২ রান স্টিভেনের। নীতীশ করেছেন ৪ বলে ৬ রান।

12 Jun 2024, 08:44:17 PM IST

USA vs IND Live Score Update: জোন্সকে ফেরালেন হার্দিক

সপ্তম ওভারে ৭ রান দিয়েছিলেন বুমরাহ। ওয়াইড বল পন্ত ধরতে না পারলে, তা চার হয়ে যায়। তবে অষ্টম ওভারে হার্দিক বল করতে এসে বড় ধাক্কা দেন আমেরিকাকে। ১১ রানে (২২ বলে) জোন্সকে আউট করেন তিনি। হার্দিকের বাউন্সারে বড় শট মারতে গিয়ে ফাইন লেগে ক্যাচ তোলেন জোন্স। সিরাজ সেই ক্যাচ কোনও ভাবে মিস করেননি। জোন্সের পরিবর্তে ক্রিজে এলেন নীতীশ কুমার। এই ওভারে হয় মাত্র ১ রান। অষ্টম ওভার শেষে ৩ উইকেটে ২৩ রান আমেরিকার। ১৮ বলে ৬ রান স্টিভেনের। নীতীশের সংগ্রহ ২ বলে ১ রান।

12 Jun 2024, 08:34:29 PM IST

USA vs IND Live Score Update: পাওয়ার প্লে-তে আমেরিকার সংগ্রহ ১৮/২

ষষ্ঠ ওভারে হার্দিক পান্ডিয়া ১ রান দেন। পাওয়ার প্লে-র শেষে ২ উইকেট হারিয়ে আমেরিকা করেছে ১৮ রান। ১৯ বলে ১০ রান অ্যারন জোন্সের। ১১ বলে ৫ করেছেন স্টিভেন।

12 Jun 2024, 08:30:21 PM IST

USA vs IND Live Score Update: চাপ সামলে ধাতস্থ হওয়ার চেষ্টা আমেরিকার

প্রথম ওভারে ২ উইকেট হারিয়ে মারাত্মক চাপে পড়ে যায় আমেরিকা। তবে তারা ধীরে ধীরে চাপ কাটিয়ে ওঠার চেষ্টা করছে। ৫ ওভার শেষে ২ উইকেট হারিয়ে আমেরিকা ১৭ রান করে ফেলেছে। চতুর্থ ওভারে সিরাজকে তো ছক্কা হাঁকিয়েছেন অ্যারন জোন্স। এই ওভারে আরও ২ রান হয়েছে। পঞ্চম ওভারে অবশ্য বুমরাহ ১ রান দিয়েছেন। ১৬ বলে ১০ রান অ্যারনের। ৮ বলে ৪ রান স্টিভেনের।

12 Jun 2024, 08:19:58 PM IST

USA vs IND Live Score Update: ৩ ওভারে আমেরিকার সংগ্রহ ৮/২

দ্বিতীয় ওভারে মহম্মদ সিরাজ বল করতে এসে চার রান দেন। আর তৃতীয় ওভারে আর্শ দেন ১ রান। ৩ ওভার শেষে ২ উইকেটে ৮ রান টিম ইন্ডিয়ার। ৪ বলে ৩ রান স্টিভেনের। ২ বলে ১ রান অ্যারনের।

12 Jun 2024, 08:17:36 PM IST

USA vs IND Live Score Update: প্রথম ওভারেই ২ উইকেট আর্শের

ধামাকাদার শুরু করল ভারত। প্রথম ওভারেই আর্শদীপ আমেরিকার ২ উইকেট তুলে নিলেন। ওভারের প্রথম এবং শেষ বলে ২ উইকেট হারিয়ে চাপে পড়ে গেল আমেরিকা। প্রথম ওভারের প্রথম বলেই শায়ন জাহাঙ্গিরকে এলবিডব্লিউ করেন আর্শদীপ। গোল্ডেন ডাকে সাজঘরে ফেরেন জাহঙ্গির। তাঁর পরিবর্তে ক্রিজে আসা অ্যান্ড্রিস গাউসকে ওভারের শেষ বলে ফেরান আর্শ। ৫ বলে ২ করে গাউস মিড-অফে ক্যাচ তোলেন। হার্দিক পান্ডিয়া সেই ক্যাচ ধরে ফেলেন। পরিবর্তে ক্রিজে এসেছেন অ্যারন জোন্স। প্রথম ওভার শেষে ২ উইকেটে ৩ রান আমেরিকার। আর এক ওপেনার স্টিভেন টেলর এখনও একটি বলও খেলেননি।

12 Jun 2024, 08:06:23 PM IST

USA vs IND Live Score Update: খেলা শুরু 

আমেরিকার বিরুদ্ধে ম্যাচ শুরু ভারতের। আজ ভারত এবং আমেরিকার মধ্যে যে দল জিতবে, তারাই সুপার আটে পৌঁছে যাবে। আমেরিকার হয়ে ওপেন করতে নেমেছেন শায়ন জাহাঙ্গির এবং স্টিভেন টেলর। ভারতের হয়ে প্রথম ওভারে বল করতে এসেছেন আর্শদীপ। 

12 Jun 2024, 07:54:45 PM IST

USA vs IND Live Score Update: আমেরিকার একাদশ

স্টিভেন টেলর, শায়ন জাহাঙ্গির, অ্যান্ড্রিস গাউস, নীতীশ কুমার, অ্যারন জোন্স (অধিনায়ক), কোরি অ্যান্ডারসন, হারমিত সিং, শ্যাডলি ভ্যান শাল্কউইক, জসদীপ সিং, সৌরভ নেত্রাভালকার‌, আলি খান।

12 Jun 2024, 07:51:19 PM IST

USA vs IND Live Score Update: ভারতের একাদশ

রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, ঋষভ পন্ত (উইকেটরক্ষক), সূর্যকুমার যাদব, শিবম দুবে, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, জসপ্রীত বুমরাহ, মহম্মদ সিরাজ, আর্শদীপ সিং।

12 Jun 2024, 07:50:25 PM IST

USA vs IND Live Score Update: ভারতীয় দল অপরিবর্তিত, খেলছে না আমেরিকার অধিনায়ক

আমেরিকার বিরুদ্ধে ভারতীয় দল অপরিবর্তিত। কিন্তু আমেরিকা বড় ধাক্কা খেয়েছে। তারা পাচ্ছে না দলের অধিনায়ক মনাঙ্ক প্যাটেলকে। তাঁর বাঁ-কাঁধে চোট রয়েছে। যে কারণে তিনি এদিন ছিটকে গিয়েছেন।

12 Jun 2024, 07:46:24 PM IST

USA vs IND Live Score Update: টস জিতলেন রোহিত

আমেরিকার বিরুদ্ধে টস জিতলেন টিম ইন্ডিয়ার অধিনায়ক রোহিত শর্মা। এবং তিনি রান তাড়া করার সিদ্ধান্ত নিলেন। অর্থাৎ প্রথমে ব্যাট করবে আমেরিকা।

12 Jun 2024, 07:37:18 PM IST

USA vs IND Live Score Update: ভারতের চিন্তার কারণ

এ বারের বিশ্বকাপে এখনও পর্যন্ত ভারতের শক্তিশালী ব্যাটিং লাইনআপ কার্যত নিষ্প্রভ হয়ে রয়েছে। একমাত্র ঋষভ পন্ত ছাড়া কোনও ব্যাটার রান পাননি। পাকিস্তানের বিরুদ্ধে যে ভাবে মাত্র ৩০ রানে ভারতের ৭ উইকেট পড়েছে, তা চিন্তা বাড়াচ্ছে। অধিনায়ক রোহিত ও বিরাট ভাল শুরু করতে না পারলে আবার চাপে পড়বে মিডল অর্ডার। সূর্য ও শিবম দুবে যেমন খেলছেন, তাতে তাঁদের উপর ভরসা করা যায় না। হার্দিককেও ফিনিশারের ভূমিকা পালন করতে হবে। সবাই মিলে ভালো না খেললে সমস্যায় পড়বে দল। তবে রোহিতকে কিছুটা হলেও স্বস্তি দেবে বোলারদের ফর্ম।

12 Jun 2024, 07:35:45 PM IST

USA vs IND Live Score Update: আমেরিকার বিরুদ্ধে লড়াইটা মোটেও সহজ হবে না রোহিতদের

বিশ্বক্রিকেটের অন্যতম শক্তির বিরুদ্ধে ক্রিকেটের লিলিপুটদের লড়াই বলা ভুল হবে না। তবে আমেরিকার বিরুদ্ধে যে ভারতের লড়াইটা খুব সহজ হবে, এমনটাও নয় কিন্তু। দুই ম্যাচে খেলে দু'টিতেই জিতেছে আমেরিকা। পাকিস্তানকে হারিয়ে অঘটন ঘটিয়েছে। আজ ভারতকে হারাতে মরিয়া হয়ে রয়েছে তারা।এদিকে ভারত প্রথম দুই ম্যাচ জিতে ‘এ’ গ্রুপের এক নম্বরে রয়েছে। আয়ারল্যান্ডের বিরুদ্ধে দাপুটে জয়ের পর, পাকিস্তানের সঙ্গে দুরন্ত প্রত্যাবর্তন। বুধবার মার্কিন যুক্তরাষ্ট্রকে হারালেই শেষ আটের টিকিট পাকা।

12 Jun 2024, 07:28:43 PM IST

USA vs IND Live Score Update: মিনি ভারতের বিরুদ্ধেই যেন লড়বেন রোহিতরা 

আমেরিকার অধিনায়ক মনাঙ্ক প্যাটেল ভারতীয় বংশোদ্ভূত। এছাড়াও দলে রয়েছেন ৫-৬ জন ভারতীয় ক্রিকেটার। যার মধ্যে অন্যতম সৌরভ নেত্রাভালকার‌। যে পাকিস্তানকে সুপার ওভারে হারানোর কান্ডারী। ভারতের জার্সিতে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলা বাঁ-হাতি পেসার আমেরিকার সেরা অস্ত্র। রয়েছেন হরমত সিং, জসদীপ সিং-ও। অর্থাৎ আমেরিকাকে 'মিনি ভারত' বলাই চলে। আর রোহিতদের সামনে আজ সেই ‘মিনি ভারতের’ কঠিন চ্যালেঞ্জ। আমেরিকা হারাতে পারলেই আজ সুপার আটের ছাড়পত্র পেয়ে যাবে টিম ইন্ডিয়া।

ক্রিকেট খবর

Latest News

সিলিং ফ্যানে নোংরা জমে আছে? ফ্যান পরিষ্কার করার সহজ কৌশল জেনে নিন বদল বহু নিয়ম, কর নিয়ে একের পর এক সিদ্ধান্ত বাজেটে, যে ১০টি বিষয় না জানলেই নয় ফিক্সড ডিপোজিটে সুদ বাড়াল HDFC ব্যাঙ্ক! ৭.৯% হল ইন্টারেস্ট, বাকি FD-তে কত রেট? এক খুদের বউ অন্য়ের প্রাক্তন প্রেমিকা,ভাব গলায়-গলায়! ফ্রক পরা মেয়েও নামী নায়িকা ২৭ না ২৮ জুলাই কবে শ্রাবণের কালাষ্টমী? কীভাবে করবেন কাল ভৈরবকে প্রসন্ন জেনে নিন শিশুর লাঞ্চ বক্সে কী দেবেন সেই নিয়ে চিন্তা? জানুন সুস্বাদু পোহা বানানোর রেসিপি বঞ্চিত বাজেটের বিরুদ্ধে এককাট্টা ‘ইন্ডিয়া’, বিক্ষোভে সামিল রাহুল–ডেরেক–অখিলেশরা বাতিল আয়কর আইনের এই ধারা, TDS-এর বোঝা থেকে মুক্ত মিউচুয়াল ফান্ড বিনিয়োগকারীরা শুভেন্দু অধিকারীর গড়ে বিরাট জয় তৃণমূলের, প্রার্থী দিতেই ব্যর্থ সমবায় নির্বাচনে ২০ বছরের মেয়ের মৃত্যু ক্যানসারে! বাবার কোলে মাথা রেখেই হাউহাউ কান্না সোনু নিগমের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.