বাংলা নিউজ > ক্রিকেট > USA Qualified For Super 8: ভেস্তে গেল আমেরিকা-আয়ারল্যান্ড ম্যাচ, বাবরদের চোখের জলে ভাসিয়ে সুপার এইটে সৌরভ নেত্রভালকররা

USA Qualified For Super 8: ভেস্তে গেল আমেরিকা-আয়ারল্যান্ড ম্যাচ, বাবরদের চোখের জলে ভাসিয়ে সুপার এইটে সৌরভ নেত্রভালকররা

বাবরদের চোখের জলে ভাসিয়ে সুপার এইটে আমেরিকা। ছবি- টুইটার।

USA vs IRE, T20 World Cup 2024: ভারতের পরে এ-গ্রুপের দ্বিতীয় দল হিসেবে চলতি টি-২০ বিশ্বকাপের সুপার এইটের যোগ্যতা অর্জন করে আমেরিকা। বিশ্বকাপ থেকে ছিটকে যায় পাকিস্তান।

আশঙ্কা ছিলই। শেষমেশ সত্যি হল সেই সম্ভাবনা। ফ্লোরিডায় বৃষ্টি ও ভিজে আউটফিল্ডের জন্য ভেস্তে গেল আমেরিকা বনাম আয়ারল্যান্ড টি-২০ বিশ্বকাপের ম্যাচ। ফলে একদিকে যেমন কপাল পুড়ল বাবর আজমদের। অন্যদিকে বিশ্বকাপের সুপার এইট রাউন্ডে উঠে ইতিহাস গড়ল যুগ্ম আয়োজক আমেরিকা।

এ-গ্রুপের এক নম্বর দল হিসেবে সুপার এইটের টিকিট আগেই নিশ্চিত করেছে ভারত। গ্রুপের দ্বিতীয় দল হিসেবে পরের রাউন্ডে যাওয়ার লড়াই ছিল পাকিস্তান ও আমেরিকার মধ্যে। পাকিস্তানকে সুপার এইটে যেতে হলে নিজেদের শেষ ম্যাচে আয়ারল্যান্ডকে হারাতে হতো এবং সেই সঙ্গে আমেরিকাকে তাদের শেষ ম্যাচে হারতে হতো আইরিশদের কাছে। এর অন্যথা হলেই বিশ্বকাপ থেকে ছুটি নিশ্চিত ছিল পাকিস্তানের।

যদি আয়ারল্যান্ড বনাম আমেরিকা বা পাকিস্তান বনাম আয়ারল্যান্ড, এই ২টি ম্যাচের একটিও বৃষ্টিতে ভেস্তে যায়, তবে ভারতের সঙ্গে দ্বিতীয় দল হিসেবে সুপার এইটে উঠতো আমেরিকা। কেননা পাকিস্তানের ধরাছোঁয়ার বাইরে যেতে আমেরিকার দরকার ছিল ১ পয়েন্ট। শুক্রবারের ম্যাচ ভেস্তে যাওয়ায় প্রয়োজনীয় ১ পয়েন্ট সংগ্রহ করে নেয় আমেরিকা। ফলে ৪ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে সুপার এইটের যোগ্যতা অর্জন করে মার্কিন দল।

আরও পড়ুন:- Pakistan Eliminated From T20 WC 2024: বিশ্বকাপ থেকে ছিটকে গেল পাকিস্তান, ‘মাঠে না নেমেই’ সুপার এইটে USA- পয়েন্ট তালিকা

আমেরিকা বনাম আয়ারল্যান্ড ম্যাচ ভেস্তে যাওয়ায় এ-গ্রুপের কোন ২টি দল সুপার এইটে যাবে, সেটা নিশ্চিত হয়ে যায়। সুতরাং, আয়ারল্যান্ডের বিরুদ্ধে পাকিস্তানের শেষ গ্রুপ ম্যাচ গুরুত্ব হারায়। এই ম্যাচ জিতলেও পাকিস্তান ৪ পয়েন্টের বেশি এগোতে পারবে না।

আরও পড়ুন:- India Super 8 Fixtures: সুপার এইটে উঠলে বাংলাদেশকে লড়তে হবে ভারতের বিরুদ্ধে, রোহিতদের পরের রাউন্ডের সূচিতে চোখ রাখুন

উল্লেখযোগ্য বিষয় হল, শুক্রবার আমেরিকা ১ পয়েন্ট সংগ্রহ করে নেওয়ায় বিশ্বকাপ থেকে বিদায় নিশ্চিত হয়ে যায় কানাডা ও আয়ারল্যান্ডেরও। ভারতের বিরুদ্ধে তাদের শেষ ম্যাচ জিতলেও কানাডা ৪ পয়েন্টের বেশি এগোতে পারবে না। অন্যদিকে পাকিস্তানের বিরুদ্ধে আয়ারল্যান্ড তাদের শেষ ম্যাচ জিতলেও সাকুল্যে ৩ পয়েন্টের বেশি সংগ্রহ করতে পারবে না।

আরও পড়ুন:- T20 World Cup 2024 Super-8: কারা কত নম্বরে থেকে সুপার এইটে উঠবে, আগে থেকেই ঠিক করে রেখেছে ICC, ভারতের প্রতিপক্ষ কারা?

শুক্রবার ম্যাচ শুরুর বেশ কিছুক্ষণ আগে ফ্লোরিডায় বৃষ্টি হয়। তবে আউটফিল্ড ভিজে থাকায় যথা সময়ে খেলা শুরু করা সম্ভব হয়নি। আম্পায়াররা দফায় দফায় মাঠ পরিদর্শনে নামেন। খেলা শুরুর মতো পরিস্থিতি দেখতে পাননি একবারও। শেষে যখন অন্ততপক্ষে ৫ ওভারের ম্যাচ আয়োজনের সম্ভাবনা উঁকি দিচ্ছিল, তখন ঝেঁপে বৃষ্টি নামে। ফলে ম্যাচ পরিত্যক্ত ঘোষিত হয়। যদিও এটা নিশ্চিত যে, যথা সময়ে খেলা শুরু হলে ডাকওয়ার্থ-লুইস নিয়মে ম্যাচের ফলাফল নির্ধারিত হয়ে যেত।

ক্রিকেট খবর

Latest News

তিন-চার ওভারের পর… অক্ষরকে নিয়ে সূর্যের পরিকল্পনা ফাঁস হয়ে গেল ক্যামেরায়- ভিডিয়ো সিকিম পেল, দার্জিলিং বঞ্চিত কেন? ভোট মিটলেই ভুলে যায়! বাজেট বঞ্চনা নিয়ে সরব মমতা ২০২৫-র বাজেটেই উঠে যাবে পুরনো আয়কর কাঠামো? সব হবে নতুনে? মুখ খুললেন সীতারামন ‘এক হাতে তালি বাজে না, কাউকে অসম্মান করব না..’, সোহিনীর প্রশ্নের জবাব রণজয়ের 'আমি ওয়ার্ন করছি.. সিকিউরিটি ডাকুন', কেন বললেন SCর প্রধান বিচারপতি! কী ঘটেছে? IPL 2025-এ নয়া ভূমিকায় দেখা যাবে যুবরাজকে? GT-তে যোগ দিতে পারেন প্রাক্তন তারকা? কলকাতায় আপনাদের অফিস করুন, ওলা-উবারকে নির্দেশ পরিবহণমন্ত্রীর শেফালির ঝড়, দীপ্তিদের আগুন, ভারতের নেপাল বধ, লিগের ৩ ম্যাচ জিতে সেমিতে স্মৃতিরা মমতার কথায় বাংলাদেশে অস্বস্তিতে পড়ল ভারত, 'বিভ্রান্তি ছড়িয়েছেন', বার্তা ঢাকার ট্রাম্পের ওপর হামলার ঘটনার পর পদত্যাগ US ‘সিক্রেট সার্ভিস’-এর ডিরেক্টরের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.