বাংলা নিউজ > ক্রিকেট > USA vs SA, T20 WC: আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম,দিচ্ছেন বাড়তি গুরুত্ব,সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে?

USA vs SA, T20 WC: আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম,দিচ্ছেন বাড়তি গুরুত্ব,সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে?

আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম,দিচ্ছেন বাড়তি গুরুত্ব,সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে?

USA and South Africa, ICC T20 World Cup 2024 Super Eight stage: এই প্রথম বার আমেরিকা এবং দক্ষিণ আফ্রিকা দু'দল একে অপরের মুখোমুখি হবে। ম্যাচের আগে আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম। বলেছেন, জয় পেতে হলে, নিজেদের সেরাটা নিংড়ে দিতে হবে।

বুধবার টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটের প্রথম ম্যাচেই মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকা এবং আমেরিকা। ম্যাচটি শুরু হবে ভারতীয় সময়ে রাত ৮ টায়। ধারেভারে, অভিজ্ঞতায়- সব দিক থেকেই অনেকটাই এগিয়ে রয়েছে প্রোটিয়ারা। তবে আমেরিকা যে রকম পারফরম্যান্স করছে এবং পাকিস্তানের মতো দলকে হারিয়ে যেরকম অঘটন ঘটিয়েছে, তাতে বাড়তি সতর্ক দক্ষিণ আফ্রিকা।

এই প্রথম বার দু'দল একে অপরের মুখোমুখি হবে। ম্যাচের আগে আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম। বলেছেন, জয় পেতে হলে, নিজেদের সেরাটা নিংড়ে দিতে হবে।

সুপার আটে অঘটন ঘটাবে আমেরিকা?

এবারের বিশ্বকাপে পাকিস্তানের মতো দলকে হারানোর আগে, বাংলাদেশকেও নাস্তানাবুদ করেছে আমেরিকা। বিশ্বকাপের আগে টি-টোয়েন্টি সিরিজে তারা বাংলাদেশকে হারিয়ে দিয়েছিল। সেই সঙ্গে গ্রুপ পর্বে ভারতের বিপক্ষে ম্যাচ হারলেও, দুরন্ত লড়াই করেছিল। সুপার আটের লড়াইয়ে যে তারা ফের অঘটন ঘটিয়ে চমক দেবে না, এমনটা না হওয়ার কোনও কারণও নেই।

আরও পড়ুন: নিউজিল্যান্ডের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন, সাদা-বলের অধিনায়কত্ব থেকেও ইস্তফা দিলেন কেন উইলিয়ামসন

বাড়তি সতর্ক প্রোটিয়া অধিনায়ক

যে কারণে সুপার আটে আমেরিকার বিরুদ্ধে নামার আগে মার্করাম বলেছেন, ‘ওরা সত্যিই ভালো ক্রিকেট খেলছে। অনেকেই হয়তো বলবে, ছোট দল, কিন্তু ওরা তা নয়। ওরা সেটা প্রমাণও করে দিয়েছে। সুতরাং সব কিছু ঠিকঠাক করতে হলে আমাদের ১০০ শতাংশ দিয়েই খেলতে হবে। আর আমি সেই চ্যালেঞ্জের জন্য রোমাঞ্চিত।’

আরও পড়ুন: নেপাল অধিনায়কের সঙ্গে কথা ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগেই বড় শাস্তি পেলেন তানজিম

ব্যাটিং নিয়ে চিন্তা রয়েছে দক্ষিণ আফ্রিকার

এদিকে দক্ষিণ আফ্রিকা গ্রুপ পর্বের চার ম্যাচের চারটিতে জয় পেলেও, ব্যাটারজদের পারফরম্যান্স আহামরি নয়। রান পাচ্ছে না তাঁরা। ম্যাচ জেতাতে নির্ভর করতে হচ্ছে বোলারদের উপর। এই প্রসঙ্গে মার্করাম বলেন, ‘জানি রান পাচ্ছি না, তবুও নিখুঁত খেলার চেষ্টা করছি। তবে আমাদের বোলাররা সত্যিই ভালো করছে। এক বা দু'টি ম্যাচে আমাদের কঠিন পরিস্থিতি থেকে বের করে এনেছে ওরা। ব্যাটিংয়ে আমাদের জন্য কন্ডিশন বেশ কঠিন ছিল। এখন এটা আমাদের জন্য নতুন করে শুরু। আমরা নতুন কন্ডিশনে খেলব। আশা করি, ভালো ফল হবে।’

আরও পড়ুন: ‘বি’ গ্রুপের এক নম্বর দল হয়েও, কেন দ্বিতীয় বাছাই হিসেবে সুপার আটে খেলবে অজিরা?

পার্থক্য গড়ে দিতে পারেন মোনাঙ্করা

সহ-আয়োজক আমেরিকার দলে আট জন ভারতীয়, দু'জন পাকিস্তানি, একজন ওয়েস্ট ইন্ডিজ, একজন নিউজিল্যান্ড, একজন দক্ষিণ আফ্রিকার এবং একজন নেদারল্যান্ডসের খেলোয়াড় রয়েছে। এবং টুর্নামেন্টের অভিষেকেই তারা সুপার এইটে জায়গা করে নিয়েছে। আক্রমণাত্মক ক্রিকেট খেলছে আমেরিকা। ভারতের বিপক্ষে ম্যাচে খেলতে না পারা এবং সামান্য চোটের কারণে আয়ারল্যান্ডের বিপক্ষেও খেলতে না পারা অধিনায়ক মোনাঙ্ক প্যাটেলের ফিটনেসের দিকে নজর রয়েছে। এদিকে আফ্রিকার বিরুদ্ধে লড়াই সহজ না হলেও, আমেরিকা সেই চ্যালেঞ্জের জন্য প্রস্তুত রয়েছে।

দক্ষিণ আফ্রিকার সম্ভাব্য একাদশ: কুইন্টন ডি'কক, রেজা হেন্ড্রিক্স, এডেন মার্করাম (অধিনায়ক), ত্রিস্তান স্টাবস, হেনরিখ ক্লাসেন, ডেভিড মিলার, কেশব মহারাজ, কাগিসো রাবাদা, এনরিখ নরকিয়া, ওটনিল বার্টম্যান, তাবরেজ শামসি।

আমেরিকার সম্ভাব্য একাদশ: মোনাঙ্ক প্যাটেল (অধিনায়ক), স্টিভেন টেলর, অ্যান্ড্রিস গাউস, অ্যারন জোন্স, নীতীশ কুমার, কোরি অ্যান্ডারসন, হরমিত সিং, শ্যাডলি ভ্যান শ্যালউইক, জসদীপ সিং, সৌরভ নেত্রাভালকার, আলি খান।

ক্রিকেট খবর

Latest News

‘ভালো বাবা কখনোই…’! বিস্ফোরক স্নেহাশিসেরর ১ম স্ত্রী, কী লিখলেন সৌরভের পুরনো বউদি বাজেটে বড় প্রাপ্তি, কলকাতা-অমৃতসর ইন্ডাস্ট্রিয়াল করিডর নিয়ে বড় ঘোষণা নির্মলার এই ৩ কারণে ভারতীয় পুরুষদের ডেট করেন না এই রিলেশনশিপ কোচ, কী সেই কারণগুলি দেশের সেরা কোম্পানিতে ১ বছরের ইন্টার্নশিপ করিয়ে দেবে সরকার, মিলবে ৬৬,০০০ টাকা! মুম্বইতে পুরস্কৃত শুভশ্রী, এবার কি বরের পর বলিউডে পাড়ি দিচ্ছেন ‘ইন্দুবালা’? কৃষি খাতে বরাদ্দ ১.৫২ লক্ষ কোটি টাকা, চাষীদের জন্য় কী থাকল বাজেটে ‘‌এটা কুর্সি বাঁচাও বাজেট’‌, নির্মলাকে কটাক্ষ কল্যাণের, তোপ অখিলেশেরও আপনি কী মঙ্গল দোষে পীড়িত? তাহলে শ্রাবণের মঙ্গলবার করুন এই কাজ, দূর হবে সব কষ্ট সুস্মিতার দত্তক মেয়ে রেনে ‘ব্যাড নিউজ’-এ ইন্টার্ন, এ কেমন ব্যবহার পেয়েছেন সেটে! বব উলমারের মৃত্যুর পরে আমাদের… বড় তথ্য ফাঁস করলেন প্রাক্তন পাক তারকা ইউনিস খান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.