বাংলা নিউজ > ক্রিকেট > 'সচিন-লারাকে দেখেই বড় হয়েছি', আক্রমের সুইংয়ে মুগ্ধ উসেইন বোল্ট, সার্টিফিকেট বিরাটকেও

'সচিন-লারাকে দেখেই বড় হয়েছি', আক্রমের সুইংয়ে মুগ্ধ উসেইন বোল্ট, সার্টিফিকেট বিরাটকেও

উসেইন বোল্ট। ছবি - এএফপি (AFP)

বোল্ট বলছেন, 'আমি ওয়েস্ট ইন্ডিজেরই ফ্যান। কিন্তু ছোট থেকেই সচিন তেন্ডুলকরের সমর্থক আমি। আমার ছোটবেলা কেটেছে সচিন আর ব্রায়ান লারাকে দেখেই। ছোটবেলা থেকেই আমার খুব পছন্দ ছিল ওয়াসিম আক্রমের সুইং ইয়র্কার। কোর্টনি ওয়ালস, কার্টলি অ্যাম্বোসদের খেলাও ভালো লাগত, তবে আক্রমের প্রতি আলাদা টান ছিল। 

ক্রিকেটের সঙ্গে তাঁর নিবিড় সম্পর্ক। যখনই সময় পান, টি২০ ক্রিকেট দেখেন বিশ্বের দ্রুততম মানব উসেইন বোল্ট। সম্প্রতি তাঁর এক স্বপ্ন পূরণ হয়েছে। আইসিসির টি২০ বিশ্বকাপের অ্যাম্বাসাডর হিসেবে বেছে নেওয়া হয়েছে তাঁকে। নিজের বর্ণময় কেরিয়ারে জিতেছেন ৮টি অলিম্পিক্স গোল্ড। ১০০ মিটারে তাঁর দৌড়ের রেকর্ড কখনও অলিম্পিক্সে ভাঙবে কিনা সেই প্রশ্ন রয়েছে। দ্য গ্রেটেস্ট শ্য অন আর্থ-এ যতবারই গেছেন, দ্য গ্রেটেস্ট স্প্রিন্টার অফ অল টাইম হিসেবে নিজেকে প্রমাণ করেছেন। ব্যক্তিগত ইভেন্টে তিনি ছিলেন সকলের ধরা ছোঁয়ার বাইরে। ২০১৭ সালে, ১০০ মিটার এবং ২০০ মিটারে রেকর্ডের মালিক উসেইন বোল্ট অবসর নেন। কিন্তু এখনও ক্রীড়াবিদদের মধ্যে তাঁর জনপ্রিয়তা তুঙ্গে। সেটা ক্রিকেট হোক বা ফুটবল। নিজের ছোটবেলায় বোলিং আইকন ছিলেন ওয়াসিম আক্রম। ব্যাটিংয়ে সচিন তেন্ডুলকর এবং ব্রায়ান লারার লড়াই তাড়িয়ে তাড়িয়ে উপভোগ করতেন, জানাচ্ছেন বিশ্বের দ্রুততম মানব। 

আরও পড়ুন-'ট্রায়ালে শ্যাম থাপার মতো ভলি মেরেছিল, সেই দেখেই দলে নিয়েছিলাম', সুনীলের অবসরে আবেগ তাড়িত বাবলু

বর্তমানে তিনি রয়েছেন নিউ ইয়র্কে, যেখানে বিশ্বকাপের ম্যাচ রয়েছে ভারতের। সেখান থেকেই এক সাক্ষাৎকারে আইসিসির টি২০ বিশ্বকাপের দূত বলছেন, ‘ ছোটবেলা থেকেই আমার খুব পছন্দ ছিল ওয়াসিম আক্রমের সুইং ইয়র্কার। কোর্টনি ওয়ালস, কার্টলি অ্যাম্বোসদের খেলাও ভালো লাগত, তবে আক্রমের প্রতি আলাদা টান ছিল। আমি ওয়েস্ট ইন্ডিজেরই ফ্যান। কিন্তু ছোট থেকেই সচিন তেন্ডুলকরের সমর্থক আমি। আমার ছোটবেলা কেটেছে সচিন আর ব্রায়ান লারাকে দেখেই। দুজনের টক্কর খুব জমত। আর এই মূহূর্তে বিরাটই সবার থেকে এগিয়ে রয়েছে’।

আরও পড়ুন-IPL 2024-‘ও আমার কোচ নয়, বড় দাদা’, এক সময়ের ত্রাসকে নিয়ে বার্তা ইশান্ত শর্মার, ভিডিয়ো

সাক্ষাৎকারে উসেইন বোল্ট বলেছেন, ' আমি ক্রিকেটার হয়ে ওঠার স্বপ্ন পূরণ করতে পারিনি, তাই টি২০ বিশ্বকাপের দূত হওয়াটা আমার কাছে বড় ব্যাপার। এখন এত কাজের চাপে আগের মতো খেলা দেখার সময় পাইনা, কিন্তু সুযোগ পেলেই টি২০ দেখি। কারণ টেস্ট আর একদিনের ক্রিকেটের সমান রোমাঞ্চ রয়েছে টি২০ ফরম্যাটে। খুব দ্রুত কীভাবে ম্যাচে পট পরিবর্তন হয়,কীভাবে কম সময়ের মধ্যে সিদ্ধান্ত নিতে হয় সবই দেখা যায় এই ফরম্যাটে, তাই টি২০ আমার খুব প্রিয়। ওয়েস্ট ইন্ডিজেও এখন এই খেলার প্রতি প্রবল চাহিদা রয়েছে মানুষের,প্রতিনিয়ত এই ফরম্যাটের জনপ্রিয়তা বৃদ্ধি পাচ্ছে। আরও মানুষকে খেলার প্রতি আকৃষ্ট করছে টি২০’। 

আরও পড়ুন-'সুনীলকে ছাড়া ভারতীয় ফুটবল ভাবতেই পারছি না,দেশের জন্য ওকে ফিরতে হবে',বললেন জেজে

কদিন আগেই ক্যারিবিয়ান তারকা ক্রিস গেইল দাবি করেছিলেন উসেইন বোল্ট নাকি তাঁর সঙ্গে ১০০ মিটার দৌড়াতে ভয় পাচ্ছেন, তার উত্তর দিয়ে মজার ছলেই আইসিসির টি২০ বিশ্বকাপের দূত বলছেন, এখনও ক্রিকেটারদের মধ্যে কেউ গতিতে তাঁকে পরাস্ত করতে পারবেন না। এখনও স্প্রিন্টে নিজেকে সেরাই মনে করছেন মিস্টার ৯.৫৮।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

‘আমার বিয়ে…’, সুখবর দিলেন ইধিকা, পাত্রের পরিচয় ফাঁস করলেন শাকিবের প্রিয়তমা ইন্দোনেশিয়ায় স্টারলিংক উদ্বোধন মাস্কের, প্রেসিডেন্ট উইদোদোর সঙ্গে উঠল ছবি মাথায় ‘কুডুলের কোপ’, সুন্দরবনে চোরা শিকারিদের হাতে খুন বনকর্মী তিন হাত লম্বা বাঁশ কেটে রাখুন, ভোট দিতে বাধা দিলেই ধোলাইয়ের নিদান BJP নেতার লখনউ থেকে চিনুক চপারের মডেল কি সত্যি চুরি গিয়েছে? মুখ খুলল কেন্দ্রীয় সরকার দাম্পত্য জীবনে অশান্তিতে ভুগছেন? আগামিকাল মোহিনী একাদশীতে অবশ্যই করুন এই কাজ প্লে-অফে যেতেই ‘মদ খেয়ে অসভ্যতামি RCB ফ্যানদের, ঘিরে ধরে CSK ফ্যানদের গালিগালাজ’ ভোটে জেতার ৬ মাসের মধ্যে ভারতের অংশ হবে পাক অধিকৃত কাশ্মীর, দাবি আদিত্যনাথের রিজপুরের গদি দখলের লড়াইয়ে দিতিপ্রিয়া, কৌশিক, কনীনিকা! কবে আসছে আবার রাজনীতি? বইয়ে ‘সংবেদনশীল তথ্য’ প্রকাশের অভিযোগ, জম্মুতে গ্রেফতার প্রাক্তন পুলিশ সুপার

Latest IPL News

প্লে-অফে যেতেই ‘মদ খেয়ে অসভ্যতামি RCB ফ্যানদের, ঘিরে ধরে CSK ফ্যানদের গালিগালাজ’ ধোনির ১১০ মিটারের ছক্কাই ‘প্লে-অফে পৌঁছে দিল’ RCB-কে! বলের রহস্য ফাঁস কার্তিকের মিলল আনুগত্যের ফল! RCB প্লে অফে যেতেই রাস্তা বন্ধ করে উন্মাদনায় ভাসল বেঙ্গালুরু ভগবানের প্ল্যান..ইউপি-র সতীর্থ যশকে বিশেষ দিনে বার্তা,তাঁকে পাঁচ ছয় মারা রিঙ্কুর IPL প্লে অফে RCB, মাঠে চোখ ভর্তি জল বিরাটের, আপ্লুত অনুষ্কার একাজ দেখার মতো ৩ জন প্রধান প্লেয়ারের চোট পার্থক্য গড়ে দিল- প্লে-অফে উঠতে না পারার অজুহাত রুতুর রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো নীতা আম্বানির সঙ্গে দীর্ঘ কথোপথন রোহিতের, থেকে যাওয়ার অনুরোধ করলেন MI-এর মালকিন? শুরু হয়েই বৃষ্টিতে থমকাল RCB vs CSK ম্যাচ, আতঙ্কের চোরা স্রোত বেঙ্গালুরু শিবিরে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.