বাংলা নিউজ > ক্রিকেট > ভিডিয়ো: BAN vs NED ম্যাচে পুল করতে গিয়ে বল লাগল তানজিদ হাসানের হেলমেটের গ্রিলে! কী হল তারপর?

ভিডিয়ো: BAN vs NED ম্যাচে পুল করতে গিয়ে বল লাগল তানজিদ হাসানের হেলমেটের গ্রিলে! কী হল তারপর?

পুল করতে গিয়ে বল লাগল তানজিদ হাসানের হেলমেটের গ্রিলে (ছবি:ইনস্টাগ্রাম)

বাংলাদেশের ওপেনার তানজিদ হাসান একটি বলে পুল শট মারতে যান। ব্যাটার বলটি মিস করেন। বল তানজিদে গ্লাভস ছুঁয়ে সোজা গিয়ে হেলমেটের গ্রিলে লাগে। বলা হেলমেটের গ্রিলের ভিতর আটকে যায়। বল যেন তখন একেবারে নাছোড়বান্দা। তানজিদ চাইলেও বল কিছুতেই গ্রিল থেকে বের হচ্ছিল না।

শুভব্রত মুখার্জি:- বৃহস্পতিবার কার্যত ডু অর ডাই ম্যাচে মুখোমুখি হয়েছিল বাংলাদেশ বনাম নেদারল্যান্ডস দল। এই ম্যাচে যে দল জিতবে সেই দলের সুপার-৮' যাওয়া নিশ্চিত হয়ে যাবে বলা যায়। তবে এর পাশাপাশি সুপার-৮'এ যাওয়ার কিছুটা হলেও সম্ভাবনা রয়েছে নেপালের। তবে ইতিমধ্যেই ছিটকে গিয়েছে প্রাক্তন চ্যাম্পিয়ন দল শ্রীলঙ্কা। এমন আবহে কিংসটাউনে অনুষ্ঠিত বাংলাদেশ বনাম নেদারল্যান্ডস ম্যাচে টানটান লড়াই হয়েছে। আর দিনের শেষে শেষ হাসি হেসেছে টাইগাররা। ম্যাচ জিতেছেন তারা ২৫ রানে। পাশাপাশি এদিনের ম‌্যাচেই ঘটে গিয়েছে এক অদ্ভুত ঘটনা!

আরও পড়ুন… BAN vs NED: কখনই বলব না যে এটা ম্যাচ জয়ী টোটাল ছিল- ব্যাটার নয়, শাকিবের গলায় বোলারদের প্রশংসা

বাংলাদেশের ওপেনার তানজিদ হাসান একটি বলে পুল শট মারতে যান। ব্যাটার বলটি মিস করেন। বল তানজিদে গ্লাভস ছুঁয়ে সোজা গিয়ে হেলমেটের গ্রিলে লাগে। বলা হেলমেটের গ্রিলের ভিতর আটকে যায়। বল যেন তখন একেবারে নাছোড়বান্দা। তানজিদ চাইলেও বল কিছুতেই গ্রিল থেকে বের হচ্ছিল না। এই অবস্থায় হেলমেটটি মাথা থেকে খুলে ফেলেন তিনি। বলটিকে বেল করতে হেলমেটটি মাথা থেকে খুলে মাটিতে আঘাত করতেও দেখা যায় তাঁকে। তাতেও বল না বেরলে গ্রিলের ফাঁকে হাত ঢুকিয়ে বলটি বার করেন তিনি। এই সময়ে বোলিং করছিলেন নেদারল্যান্ডস দলের বোলার ভিভিয়ান কিংমা।

আরও পড়ুন… UEFA EURO 2024: কবে, কোন দেশের ম্যাচ! ভারতীয় সময়ে কখন শুরু কোন দলের খেলা? দেখে নিন সম্পূর্ণ সূচি

সঙ্গে সঙ্গে মাঠে দৌড়ে আসেন বাংলাদেশ দলের ফিজিও। মাঠেই তানজিদের শুশ্রূষা চলে। এরপর তিনি ব্যাট করতে ফিট বলে ঘোষণা হওয়ার পরেই ফের স্ট্রাইক নেন তিনি। আইসিসির নিয়ম অনুযায়ী কারুর কনকাশান চোট লাগলে। অর্থাৎ মাথা বা শরীরের কোন অংশে চোট পেলেই তাঁকে আগে দলের ফিজিও চেক করবেন। তারপর তারা খেলা চালিয়ে দেওয়াল গ্রীন সিগন্যাল দিলে তবেই সংশ্লিষ্ট ক্রিকেটার খেলতে পারবেন। এদিন টাইগারদের হয়ে ইনিংস ওপেন করেন তানজিদ হাসান।

আরও পড়ুন… অনেকেই নিয়মটা জানত না: পেনাল্টির পাঁচ রান কি দলের হারের কারণ- কী বললেন USA-র কোচ স্টুয়ার্ট ল

শাকিব আল হাসানের সঙ্গে জুটি বেঁধে বাংলাদেশ দলকে কঠিন পরিস্থিতি কাটিয়ে উঠতে সাহায্য করেন তানজিদ হাসান। এদিন ম্যাচে ২৬ বলে ৩৫ রান করেছেন তিনি। মেরেছেন পাঁচটি চার এবং একটি ছয়। ভ্যান মিকেরেনের বলে ডি'লিডের হাতে ক্যাচ দিয়ে আউট হন তিনি। শাকিবের সঙ্গে জুটি বেঁধে তৃতীয় উইকেটে গুরুত্বপূর্ণ ৪৮ রান যোগ করেন তিনি। ম্যাচটিতে শেষ পর্যন্ত ২৫ রানে জয় পেয়েছে টাইগাররা।

ক্রিকেট খবর

Latest News

আর্জেন্তিনা-মরক্কো ম্যাচে ধুন্ধুমার,মাঠে উড়ে এল বোতল-আতসবাজি,হারল বিশ্বকাপজয়ীরা 'জঙ্গিরা প্ররোচিত হতে পারে মমতার কথায়, মিথ্যা বলেছেন’, চটলেন হাসিনারা- রিপোর্ট ৬০ লাখ টাকা দাম উঠেছিল নিটের প্রশ্নের, কতজন পেয়েছিলেন? CBI তদন্তে বিস্ফোরক তথ্য 'অভিনয় করেছি তাই...' ট্রোল্ড হতেই পুরস্কার নিয়ে সটান জবাব 'মহানায়ক' নচিকেতার! হাসপাতালে এসে ‘প্রেম রোগে’ আক্রান্ত বৃদ্ধ, লেডি-ডাক্তারকে লিখলেন লাভ লেটার ‘ওয়াহ, ওয়াহ’, ‘পক্ষপাতিত্বের জন্য’ ঠোঁটে আঙুল দিয়ে স্পিকারকে কটাক্ষ অভিষেকের উত্তমের শেষ ইচ্ছে পূরণ করেননি মহানায়িকা! সুচিত্রার কাছে কী চেয়েছিলেন তিনি? ‘বঞ্চিত’ নয় বাংলা, বাজেটে কোটি-কোটি টাকা পেল কলকাতার বিভিন্ন সংস্থা- রইল তালিকা রাজ্যপালের মানহানির প্রমাণ কোথায়? প্রশ্ন মমতার আইনজীবীর বিচ্ছেদের ঘোষণার পরেও নাতাশার সঙ্গে যোগাযোগ রয়েছে হার্দিকের! কী লিখলেন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.