বাংলা নিউজ > ক্রিকেট > Vijay Hazare Trophy 2023- KKR তারকার ৫ উইকেট, জিতল তামিলনাড়ু! ৪২৭ রানের বিশাল স্কোর তুলল মহারাষ্ট্র

Vijay Hazare Trophy 2023- KKR তারকার ৫ উইকেট, জিতল তামিলনাড়ু! ৪২৭ রানের বিশাল স্কোর তুলল মহারাষ্ট্র

৫ উইকেট শিকার করলেন বরুণ চক্রবর্তী (ছবি-এপি)

Vijay Hazare Trophy 2023- ৫ উইকেট শিকার করলেন বরুণ চক্রবর্তী। KKR তারকার পারফরম্যান্সে তামিলনাড়ুর জয়। লিস্ট-এ ক্যারিয়ারে এটি বরুণ চক্রবর্তীর দ্বিতীয় ৫ উইকেট। অন্য ম্যাচে ৪২৭ রানের বিশাল স্কোর তুলল মহারাষ্ট্র। বর্তমানে বিজয় হাজারে ট্রফির সপ্তম রাউন্ডের ম্যাচ চলছে। 

৫ উইকেট শিকার করলেন বরুণ চক্রবর্তী। KKR তারকার পারফরম্যান্সে তামিলনাড়ুর জয়, ৪২৭ রানের বিশাল স্কোর তুলল মহারাষ্ট্র। বর্তমানে বিজয় হাজারে ট্রফির সপ্তম রাউন্ডের ম্যাচ চলছে। এই সময়ে তামিলনাড়ু ক্রিকেট দলের স্পিনার বরুণ চক্রবর্তী নাগাল্যান্ড ক্রিকেট দলের বিরুদ্ধে দুর্দান্ত পারফরম্যান্স করেন এবং ৫ উইকেট শিকার করেন। তাঁর দুর্দান্ত বোলিংয়ের দৌলতে ১৯.৪ ওভারে মাত্র ৬৯ রানে গুটিয়ে যায় নাগাল্যান্ড। লিস্ট-এ ক্যারিয়ারে এটি বরুণ চক্রবর্তীর দ্বিতীয় ৫ উইকেট।

এক নজরে দেখে নেওয়া যাক তার পারফরম্যান্স ও পরিসংখ্যান-

বরুণ চক্রবর্তী লিস্ট-এ ক্রিকেটে তার সেরা বোলিং পারফরম্যান্স দিয়েছেন। ‘মিস্ট্রি স্পিনার’ বরুণ চক্রবর্তী নাগাল্যান্ডের টপ অর্ডার ব্যাটসম্যান ওরেন এনগুলিকে (১) বোল্ড করে উইকেটের খাতা খোলেন। তাঁর স্পিনের কারণে প্রতিপক্ষের ব্যাটসম্যানরা একের পর এক আউট হতে থাকেন। তিনি পাঁচ ওভার বল করেছিলেন, যেখানে তিনি ৯ রান দিয়ে ৫টি সাফল্য অর্জন করেছিলেন। মজার ব্যাপার হল, তিনি ৩টি মেডেন ওভার বল করেছিলেন। এখন পর্যন্ত লিস্ট-এ ক্যারিয়ারে এটি বরুণ চক্রবর্তীর সেরা পারফরম্যান্স।

বরুণ চক্রবর্তীর লিস্ট-এ ক্যারিয়ারের দিকে এক নজর দেওয়া যাক-

৩২ বছর বয়সি চক্রবর্তী ২০১৮ সালে তার লিস্ট-এ ক্রিকেট ক্যারিয়ার শুরু করেছিলেন। এখন পর্যন্ত তিনি মাত্র ১৫টি লিস্ট-এ ম্যাচ খেলেছেন, যার মধ্যে তিনি প্রায় ১৬ গড়ে ৩৬টি উইকেট নিয়েছেন। এরই মধ্যে তাঁর ইকোনমি রেট হয়েছে চারের কাছাকাছি। চলতি মরশুমে এটাই বরুণ চক্রবর্তীর প্রথম ৫ উইকেট। চলতি মরশুমে এখন পর্যন্ত ৬ ম্যাচে মোট ১৪টি উইকেট নিয়েছেন তিনি।

তামিলনাড়ু বনাম নাগাল্যান্ড ম্যাচের ফল-

ম্যাচের কথা বললে, মুম্বইয়ের ব্রাবোর্ন স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিং নিয়েছিল তামিলনাড়ু। প্রথম বল করতে এসে নাগাল্যান্ডকে ৬৯ রানেই অল আউট করে দেয়। বরুণ চক্রবর্তীর পাঁচ উইকেট ছাড়াও সাই কিশোর নিয়েছিলেন তিনটি উইকেট। টি নটরাজন ও সন্দীপ ওয়ারিয়ার একটি করে উইকেট নেন। জবাবে রান তাড়া করতে নেমে ৭.৫ ওভারে কোন উইকেট না হারিয়ে লক্ষ্য অর্জন করে দীনেশ কার্তিকের দল। সাই কিশোর ২৫ বলে ৩৭ রান করেন এবং নারায়ণ জগদীশান ২২ বলে ৩০ রান করেন।

মণিপুরের বিরুদ্ধে বড় রান তুলল মহারাষ্ট্র

এদিনের অন্য ম্যাচে মণিপুরের বিরুদ্ধে ৪২৭ রান তুলল মহারাষ্ট্র। অঙ্কিত বাওনে ১০৫ বলে ১৬৭ রানের ইনিংস খেলেন। এছাড়াও ওম ভোসলে ৫৭ বলে ৬০ রান ও কুশল তাম্বে ৬১ বলে ৫১ রানের ইনিংস খেলেন। পরে রুশভ রাঠৌর ৪৫ বলে ৬৫ রান করেন। আজিস কাজি ১৯ বলে ঝোড়ো ৩৩ রানের ইনিংস খেলে আউট হন। নিখিল নায়েক ১১ বলে করেন ৩৩ রান। এদিন মহারাষ্ট্রের ইনিংসে ছিল ২০টা ছক্কা ও ৪১টা চার। ২০২২ সালে বাংলা বনাম সার্ভিসেসের ম্যাচে করা বাংলার রেকর্ডকে পিছনে ফেলল এদিনের ম্যাচে। কারণ বিজয় হাজারে ট্রফিতে এখনও পর্যন্ত একটি ম্যাচে দল হিসাবে তৃতীয় সর্বোচ্চ স্কোর করল মহারাষ্ট্র। তালিকায় সবার উপরে রয়েছে তামিলনাড়ু। ২০২২ সালে অরুণাচলের বিরুদ্ধেতারা ৫০৬/২ রানের ইনিংস খেলেছিল। তালিকার দুই নম্বরে রয়েছে মুম্বই। তিনে জায়গা করল মহারাষ্ট্র। চারে নেমে গেল বাংলা। পাঁচে রয়েছে মধ্যপ্রদেশ।

ক্রিকেট খবর

Latest News

রাহুলের সঙ্গে ফোনে কথা হয়নি কমলার! সব জল্পনা খারিজ করে দেওয়া হল আমেরিকা থেকেই 'ভয়ের জাল ছিঁড়ে যাচ্ছে…'উপনির্বাচনে ইন্ডিয়া জোটের ফল ভালো হতেই লিখলেন রাহুল শাহরুখ-গৌরীর সংসারের রিমোট কন্ট্রোল রয়েছে এঁর হাতে, সুহানার পাশে উনি কে? ধোনির মুখপানে চেয়ে চুপটি করে দাঁড়িয়ে বচ্চন, অমিতাভের ব্যবহারে মুগ্ধ নেটপাড়া Los Angeles Knight Riders বনাম San Francisco Unicorns ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? চাকরিতে কোটা নয়, ছাত্র আন্দোলনে উত্তাল ঢাকার রাজপথ পড়াশোনা না করে মোবাইলেই মেতে মেয়ে, মা বকাবকি করতেই চরম পদক্ষেপ কিশোরীর স্মৃতি ইরানির প্রতি অবমাননাকর ভাষা নয়, রাহুলের বার্তাকে সমর্থন কিশোরীলালের রাধিকার অনন্ত প্রেম, হাতে আঁকা লেহেঙ্গা পরে রাজরানি আম্বানির বউমা বড়মার ঘরের তালা ভাঙা হল ঠাকুরবাড়িতে, মধুপর্ণার জয়ে শুরু নতুন অধ্য়ায়

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.