বাংলা নিউজ > ক্রিকেট > ভিডিয়ো: ‘তেল লাগাও ডাবর কা, উইকেট গিরাও বাবর কা’- প্রশ্ন শুনেই হেসে ফেললেন পন্ত! কী বললেন তারপর?

ভিডিয়ো: ‘তেল লাগাও ডাবর কা, উইকেট গিরাও বাবর কা’- প্রশ্ন শুনেই হেসে ফেললেন পন্ত! কী বললেন তারপর?

প্রশ্ন শুনেই হেসে ফেললেন ঋষভ পন্ত! কী বললেন তারপর? (ছবি-এক্স)

২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ইন্ডিয়া টিভিতে ঋষভ পন্তের একটি সাক্ষাৎকার রেকর্ড করা হয়েছিল। সেখানে ঋষভ পন্তকে জিজ্ঞাসা করা হয়েছিল যে ভারত বনাম পাকিস্তান ম্যাচে অনেক স্লোগান তৈরি করা হয়ে থাকে, যার মধ্যে অন্যতম হল ‘তেল লাগাও ডাবর কা, উইকেট গিরাও বাবর কা’। এই প্রশ্ন শুনেই হেসে ফেলেন পন্ত।

সবাই জানে ভারত বনাম পাকিস্তানের মধ্যে যখন ক্রিকেট ম্যাচ হয়, তখন বিশ্বের গতি কিছুটা মন্থর হয়ে যায়। বিশেষ করে প্রতিবেশী দুই দেশের মানুষ এই ম্যাচ উপভোগ করার জন্য সবকিছু ছেড়ে দেন। শুধু ভারত ও পাকিস্তান নয়, অন্যান্য অনেক দেশের ক্রিকেট ভক্তরাও এই প্রতিদ্বন্দ্বিতা উপভোগ করেন এবং মাঠেও অনেক কিছু ঘটে।

কোন স্লোগান নিয়ে বিতর্কের শুরু-

এই ম্যাচকে ঘিরে নানা প্রবাদ তৈরি হয়ে থাকে, যা মাঠে ও সোশ্যাল মিডিয়াতে বেশ ভাইরাল হয়ে যায়। তেমনই একটি স্লোগান ছিল, ‘তেল লাগায়ো ডাবর কা, উইকেট গিরাও বাবর কা।’ মানে ‘ডাবরের তেল লাগাও, আর বাবরের উইকেট নাও।’ এই প্রসঙ্গে এবার মুখ খুলেছেন ঋষভ পন্ত। ভারত বনাম পাকিস্তান টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ ম্যাচের আগে, ভারতীয় উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋষভ পন্ত এই প্রবাদ নিয়ে একটি বিবৃতি দিয়েছেন।

আরও পড়ুন… AUS vs ENG: ফের ম্য়াচের সেরা, অশ্বিনকে টপকে T20 WC-এ ইতিহাস গড়লেন অ্যাডাম জাম্পা

প্রশ্ন শুনে কী করলেন ঋষভ পন্ত

আসলে, ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ইন্ডিয়া টিভিতে ঋষভ পন্তের একটি সাক্ষাৎকার রেকর্ড করা হয়েছিল। সাংবাদিক রজত শর্মার টিভি শো ‘আপ কি আদালতে’ ঋষভ পন্তকে জিজ্ঞাসা করা হয়েছিল যে ভারত বনাম পাকিস্তান ম্যাচে অনেক স্লোগান তৈরি করা হয়ে থাকে, যার মধ্যে অন্যতম হল ‘তেল লাগাও ডাবর কা, উইকেট গিরাও বাবর কা’। এই প্রশ্ন শুনেই হেসে ফেলেন পন্ত।

আরও পড়ুন… UFC Louisville 2024: ব্রাজিলের রায়ান ডস স্যান্টোসকে হারিয়ে ইতিহাস গড়লেন ভারতের পূজা তোমার

এই কথা শুনে পন্ত হেসে বললেন, ‘আমি বলতে চাই যে আমরা যদি তাদের খেলোয়াড় হিসাবে দেখি, তারাও তাদের দেশের জন্য কঠোর পরিশ্রম করে। এমন নয় যে এখানে কটূক্তি আছে, তবে একটা মজার ব্যাপার হল আবেগগুলো একত্রিত হয়, যেমন ভারত একটি দেশ হিসেবে, একটি দেশ হিসেবে পাকিস্তান। ভক্তরাও নতুন স্লোগান শুরু করেন, যেমন আপনি বলেছেন... ‘তেল লাগাও ডাবর কা, উইকেট গিরাও বাবর কা’। স্যার, এই সব জিনিস এই খেলাটাকে আরও আকর্ষণীয় করে তোলে।’

আরও পড়ুন… কোনও ৫০ ছাড়াই উঠল ২০১, T20 WC-এর ইতিহাসে অনন্য নজির অজিদের, হল একাধিক আরও রেকর্ড

ভারত বনাম পাকিস্তানের ক্রিকেট ম্যাচ সবসময়ই আকর্ষণীয়। টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে এখন পর্যন্ত ভারত ও পাকিস্তানের মধ্যে মোট ৭টি ম্যাচ খেলা হয়েছে। এর মধ্যে ভারত জিতেছে ৬ ম্যাচে আর পাকিস্তান জিতেছে মাত্র একটি ম্যাচে। ২০২১ সালে, বিরাট কোহলির নেতৃত্বে ভারতীয় দল পরাজিত হয়েছিল। একই সময়ে, ২০২২ সালে, টিম ইন্ডিয়া অস্ট্রেলিয়াকে হারিয়েছিল সেই ম্যাচে যা শেষ বল পর্যন্ত চলেছিল। সেই ম্যাচে টিম ইন্ডিয়ার নায়ক ছিলেন বিরাট কোহলি।

ক্রিকেট খবর

Latest News

সুযোগ পেতে খারাপ ছেলে হতে হবে… রুতুরাজকে বাদ দেওয়ায় চটেছেন ভারতের প্রাক্তনী ২২ বছর আগের দুর্গাষ্টমীতে শুরু প্রেম, ২০ দিন আগে শেষবার একফ্রেমে যিশু-নীলাঞ্জনা! ২১ জুলাই কলকাতায় কোন কোন রাস্তায় গাড়ি ঘোরানো হবে? কোথায় পার্কিং নেই? রইল তালিকা মুখ্যমন্ত্রীর প্রশ্নের মুখে বিধায়ক সাবিত্রী মিত্র, একুশের সভায় নতুন কী মিলবে?‌ আম্বানিদের বিয়েতে নাচানাচি,চেন্নাই যাওয়ায়ই কাল! হাসপাতাল থেকে ঘরে ফিরলেন জাহ্নবী টেকনিক্যাল কমিটিকে অন্ধকারে রেখেই কোচ বাছাই, রেগে লাল বাইচুং, দিলেন ইস্তফা 'ও সব ছাড়...' বিয়ের পর শাখা পলা পরা নিয়ে যা বললেন দর্শনার শাশুড়ি মুখ্যমন্ত্রীর আবেদনে সাড়া দিল মেট্রো রেল, একুশে জুলাই বিশেষ ব্যবস্থা লাইফ লাইনে 'সূর্য'র প্রিমিয়ারে ছোট পর্দায় ফেরার আভাস মধুমিতার? ৫বছরের প্রেম ভাঙে, সুস্মিতা বলছেন, ‘বিশ্বাসঘাতকদের জীবনে কোনও ঠাঁই নেই, আমি একা'

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.