বাংলা নিউজ > ক্রিকেট > ‘ও আমায় মারল কি করে’, জনসনের বলে মাথায় আঘাত খাওয়ার পরেই ক্ষেপে যান কোহলি

‘ও আমায় মারল কি করে’, জনসনের বলে মাথায় আঘাত খাওয়ার পরেই ক্ষেপে যান কোহলি

স্কোয়ার কাট বিরাট কোহলির। ছবি-এএনআই (ANI)

 ২০১৪-১৫ সালের অস্ট্রেলিয়া টুরের কথা বলতে গিয়ে বিরাট কোহলি বলেন, ‘ম্যাচের প্রথম বল খেলতে এসেছি। টেস্ট সিরিজের প্রথম বল। ভেবে এসেছিলাম আমি এভাবে খেলব, ওভাবে শট মারব। কিন্তু প্রথম বলই মিচেল জনসনের বাউন্সার, সরাসরি লাগে হেটমেটে। সমস্ত প্ল্যান ভেস্তে যায় ওখানেই। পরে ঠিক করি, একে এমন মারব যে…

মিচেল জনসনের সঙ্গে বিরাট কোহলির দ্বৈরথের কথা সকলেরই জানা। যখনই দুই ক্রিকেটার মুখোমুখি হয়েছে, তখনই বাইশ গজে উত্তাপ ছড়িয়েছে। সেটা স্লেজিং হোক, জনসনের বোলিং হোক বা কোহলির ব্যাটিং। সম্প্রতি এক অনুষ্ঠানে এসে ২০১৪-১৫ সালে অস্ট্রেলিয়ায় বর্ডার-গাভাসকর সিরিজের কথা উঠে এসেছে বিরাটের গলায়। সেই সিরিজে ভারতের হয়ে উল্লেখযোগ্য ব্যাটিং করেছিলেন কোহলি। করেছিলেন চারটি শতরান, তাও মিচেল জনসনের মতো বোলারদের বিপক্ষে। চারটি টেস্টে তাঁর ব্যাট থেকে এসেছিল ৬৯২ রান। অস্ট্রেলিয়ার মাটিতে এক সিরিজে প্রায় ৭০০-র কাছাকাছি রান যে এশিয়ান ক্রিকেটারদের কাছে অনেকটা স্বপ্নের মতো, তা বলাই বাহুল্য।

আরও পড়ুন-IPL 2024-ক্যাপ্টেন্সিতে AI হার মানবে ধোনির কাছে, এখনও ঘোর কাটছে না আগরকরের

প্রথম টেস্টে মহেন্দ্র সিং ধোনির অনুপস্থিতিতে অধিনায়কত্বের দায়িত্ব সামলেছিলেন বিরাট কোহলি। অ্যাডিলেডে দুই ইনিংসেই করেছিলেন দুরন্ত শতরান। যদিও শুরুটা খুব একটা ভালো ছিল না তার। ব্যাট করতে নেমেই মিচেল জনসনের ভয়ঙ্কর বাউন্সার এসে লাগে তাঁর মাথায়। লাঞ্চের আগে মাত্র ২ বল বাকি ছিল, তাই তখনকার মতো নিজেকে সামলে নিয়েছিলেন ভারতীয় ক্রিকেটের মিস্টার অ্যাগ্রেসিভ। এরপর সাজঘরে ফিরেই সিদ্ধান্ত নেন, পাল্টা বদলা নিতে হবে মিচেল জনসনের বিপক্ষে।

আরও পড়ুন-কোচ, ক্যাপ্টেনকে না জানিয়ে ব্যাট করতে নেমে যেতেন ধোনি,বিস্ফোরক অভিযোগ অজির

দুই ক্রিকেটার সম্পর্ক যে খুব ভালো তা নয়। কারণ মিচেল জনসন এক সময় বলেছিলেন তার কাছে সব থেকে সহজ হচ্ছে বিরাট কোহলির উইকেট নেওয়া। এরপর বিরাটও পরবর্তী সময় বলেছিলেন মিচেল জনসন এমন কিছুই বিশ্বক্রিকেটে করেননি যে তাঁকে সম্মান করতে হবে। এরই মধ্যে বর্ডার-গাভাসকর ট্রফিতে বিরাটের চারটি শতরানের বদলা, ২০১৫ বিশ্বকাপে ঘরের মাঠে নেন জনসন। সেখানে সেমিফাইনালে বিরাট কোহলিকে মাত্র ১ রান সাজঘরে ফিরিয়ে দেন তিনি।

 

গৌরব কাপুরের সঙ্গে কথা বলতে গিয়ে বিরাট সেদিনের কথা মনে করে বলেন, ‘ম্যাচের প্রথম বল খেলতে এসেছি। টেস্ট সিরিজের প্রথম বল। ভেবে এসেছিলাম আমি এভাবে খেলব, ওভাবে শট মারব। কিন্তু প্রথম বলই মিচেল জনসনের বাউন্সার, সরাসরি লাগে হেটমেটে। সমস্ত প্ল্যান ভেস্তে যায় ওখানেই। চোখের ওপরে ফুলে যায়, একটু দেখতে অসুবিধা শুরু হয়। এর ২ বল পরই মধ্যাহ্নভোজ ছিল'। 

এরপরই সাজঘরে ফিরে নিজের জেদের কথা মুখে শোনা গেছে বিরাটের মুখে। ভারতের হয়ে এই মূহূর্তের সেরা তারকা বলছেন, 'লাঞ্চে দুটোই রাস্তা খোলা ছিল। হয়ে লড়াই করা, নাহলে ছেড়ে দেওয়া। কিন্তু লাঞ্চে বসে আমার মনে হল, যে ও আমাকে মারল কিভাবে?(ওর সাহস হল কিভাবে?)। এরপরই সিদ্ধান্ত নিয়ে ফেলি একে এমন মার মারব সিরিজে, যে ভুলতে পারবে না’।

আরও পড়ুন-ভাই সেদিন ও যা মেরেছিল…কার তারিফ বারবার গিলের সামনে করেন সিরাজ?

একঝলকে ২০১৪-১৫ অস্ট্রেলিয়া সিরিজে বিরাট কোহলির পারফরমেনস-

অ্যাডিলেডে প্রথম ইনিংসে বিরাট করেন ১১৫ রান, দ্বিতীয় ইনিংসে করে ১৪১ রান। প্রথম ইনিংসে জনসনের বলে আউট হন কোহলি

ব্রিসবেনে দ্বিতীয় টেস্টের দুই ইনিংস মিলিয়ে বিরাট করেন ২০ রান। দ্বিতীয় ইনিংসে তার উইকেট নেন জনসন

মেলবোর্নে তৃতীয় টেস্টে প্রথম ইনিংসে ১৬৯ রান করে জনসনের বলে আউট হন কোহলি, দ্বিতীয় ইনিংসে করেন ৫৪ রান

সিডনিতে চতুর্থ টেস্টে প্রথম ইনিংস ১৪৭ এবং দ্বিতীয় ইনিংসে ৪৬ রান করেন বিরাট

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

চলন্ত ট্রেনে গণধর্ষিত হয়েছেন, দাবি মডেলের, ২ মাস পর অভিযোগ দায়ের আজ কারা প্রেম সম্পর্কে প্রতারিত হতে পারেন? কী বলছে আজকের প্রেম রাশিফল ১৯ বলে ৫১! বৃষ্টিতে পুরো খেলা না হলে কোন অঙ্কে প্লে-অফে উঠবে RCB? CSK-র কী চাই? পুরো মরশুমই ভুলে ভরা,কোয়ালিটি ক্রিকেটই খেলতে পারিনি- দশে শেষ করে ক্ষুব্ধ হার্দিক প্রয়াত ডনের প্রযোজক রীতেশ সিদ্ধানির মা, শেষ শ্রদ্ধা জানাতে হাজির জাভেদ-ফারহানরা মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ মে’র রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ মে’র রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ মে’র রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ মে’র রাশিফল বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ মে’র রাশিফল

Latest IPL News

পুরো মরশুমই ভুলে ভরা,কোয়ালিটি ক্রিকেটই খেলতে পারিনি- দশে শেষ করে ক্ষুব্ধ হার্দিক ব্যর্থ হল রোহিতের লড়াই, নিজেদের ডেরায় হেরে লাস্টবয় হয়েই অভিযান শেষ মুম্বইয়ের কোহলির স্ট্রিট ক্রিকেট দলে জায়গা পেলেন রাসেল, বন্ধু এবিডি-কেও নিতে ভোলেননি বিরাট IPL 2024: চিন্নাস্বামীতে বাসি-পচা খাবার খেয়ে জ্ঞান হারালেন দর্শক! দায়ের হল FIR IPL-অনেক সমালোচনা হয়েছে, কিন্তু অনবদ্য অধিনায়কত্ব করছে, শ্রেয়সের প্রশংসায় এবি স্পঞ্জের মতো জল শুঁষে নিচ্ছে আউটফিল্ড, RCB v CSK ম্যাচে বৃষ্টি নিয়ে চিন্তা নেই! টি২০ বিশ্বকাপের পরই অবসর নয়, আরও কয়েক বছর ক্রিকেট খেলতে চান, জানিয়ে দিলেন রোহিত IPL 2024-এর ভিত্তিতেই কি T20 WC 2024-র দল নির্বাচন করা হয়েছে? কী বললেন BCCI সচিব গভীর অন্ধকারের মধ্যে.....টানা হারের যন্ত্রণার কথা জানালেন RCB-র বিরাট কোহলি IPL 2024-ধোনির এটাই শেষ মরশুম নয়, আরসিবি ম্যাচের আগে বড় বার্তা প্রাক্তন সতীর্থর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.