বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024-বোলারদের স্ট্যাটস দেখি না, রানে ফিরতেই উদ্ধত মন্তব্য কোহলির

IPL 2024-বোলারদের স্ট্যাটস দেখি না, রানে ফিরতেই উদ্ধত মন্তব্য কোহলির

বিরাট কোহলি এবং ক্যামেরন গ্রিন। ছবি- এপি (AP)

আইপিএলের সম্প্রচারকারী সংস্থাকে বিরাট কোহলি বলছেন,' আমি কোনও বোলারের বিশ্লেষণ বা তাঁর রিস্ট পজিশন(কবজির স্থান) বা বল কোথা দিয়ে ছাড়ছে এসব দেখি না, কারণ বোলার সেদিন নতুন কিছু করতে পারে। আমাকে তাঁর সঙ্গে মানিয়ে নিতে হবে। আমি নিজের চোখের ওপর আর ক্ষমতার ওপর ভরসা রাখি, সেই বলের মোকাবিলা করার জন্য'

আইপিএল ২০২৪-এ দুরন্ত ফর্মে রয়েছেন রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর তারকা ক্রিকেটার বিরাট কোহলি। এখনও পর্যন্ত অরেঞ্জ ক্যাপের মালিক তিনি। করেছেন ১৪ ম্যাচে ৭০৮ রান স্ট্রাইক রেট ১৫৫.৬০। অর্থাৎ কোনওভাবেই তাঁর ব্যাটিং পারফরমেন্স নিয়ে আর প্রশ্নের জায়গা নেই, শুরুতেও অবশ্য ছিল না। তবু কয়েকজন ক্রিকেট বিশেষজ্ঞ তাঁর স্ট্রাইক রেট নিয়ে প্রশ্ন তুলেছিলেন। বিরাট বলেছিলেন, ম্যাচের পরিস্থিতি বুঝে তিনি খেলেন, স্ট্রাইক রেটের দিকে তাকিয়ে খেলেননা। সেটা শুনে ক্রিকেট না খেলা সমালোচকরাও বিরাটকে টিপ্পনী দিয়ে বলেছিলেন, এমন ক্রিকেট খেলে লাভ কি যাতে দলই জিততে না পারে। এখন অবশ্য বিরাটের সমালোচনা আর শোনা যাচ্ছে না তাঁদের মুখে, এরই মধ্যে রাজস্থান রয়্যালসের মুখোমুখি হওয়ার আগে নিজের ব্যাটিং নিয়েই বড় বার্তা দিলেন বিরাট কোহলি। জানালেন, কোনও পরিসংখ্যান বা বোলারের অতীতে ট্র্যাক রেকর্ড দেখেননা তিনি, বরং নিজের ব্যাটিংয়েই বেশি ফোকাস করতে পছন্দ করেন।

আরও পড়ুন-শাহরুখ, গম্ভীর নয়, নাইট ড্রেসিং রুমে দাদা হিসেবে ভোকাল টনিক পাণ্ডেজির

আইপিএলের সম্প্রচারকারী সংস্থাকে দেওয়া এক সাক্ষাৎকারে কোহলি বলছেন,'আমি বিষয়গুলো খুব সাধারণ রাখার চেষ্টা করি। আমি খুব একটা বেশি পরিসংখ্যান দেখার ছেলে নই। আমি কোনও বোলারের বিশ্লেষণ বা তাঁর রিস্ট পজিশন(কবজির স্থান) বা বল কোথা দিয়ে ছাড়ছে এসব দেখি না, কারণ বোলার সেদিন নতুন কিছু করতে পারে। তাই আমাকে তাঁর সঙ্গে মানিয়ে নিতে হবে। আমাকে আমার চোখের ওপর আর নিজের ক্ষমতার ওপর ভরসা রাখতে হবে, সেই বলের মোকাবিলা করার জন্য। যখন তুমি নিজের পায়ে দাঁড়িয়ে সিদ্ধান্ত নিচ্ছ, তখন পরিস্থিতি যেমনই হোক না কেন, সমাধান আসতে বাধ্য'।

আরও পড়ুন-তর্ক টিপ্পনী এখন অতীত, বিরাটে মজে সুনীল গাভাসকর, বলছেন RCB ফেভারিট

সেই ভিডিয়োতে বিরাটের মুখে শোনা যাচ্ছে, ‘আমি মনে করিনা তোমার থেকে কম্পিউটার ভালো বিশ্লেষণ করতে পারে কোনও পরিস্থিতি। কারণ তুমি যে পরিস্থিতিতে রয়েছ, সেটা তুমিই ভালো বুঝতে পারবে। তাই সমাধানটা একান্তই খেলার অভিজ্ঞতা দিয়ে বের করতে হয়। আমি তিন ফরম্যাটেই নিজের খেলা একইরকম রাখার চেষ্টা করি, শুধু অবস্থা বুঝে ব্যবস্থা নিই ’।

আরও পড়ুন-আইপিএল গ্রুপ পর্যায়ে প্রথম দুইয়ে থাকা KKR,SRH-এর ক'জন যাচ্ছেন T20 বিশ্বকাপে? উত্তর জানলে অবাক হবেন

রাজস্থান রয়্যালসের বিপক্ষে বিরাট কোহলির ব্যাট বুধবার চলতেই হবে, কারণ দলের টানা ছয় ম্যাচে জয়ের পিছনে কোহলির অবদান বিশাল। তিনি বড় রান পেলে দলের মিডল অর্ডার অনেক বেশি সাহস পাচ্ছে। আর তিনটি ম্যাচ জিতলেই ১৭বারের আইপিএলে প্রথমবার ট্রফি জিততে পারবে আসিবি, কিন্তু টানা ছয় ম্যাচ জেতার পর আরও তিন ম্যাচে কি জিততে পারবেন ফ্যাফ, ম্যাক্সওয়েলরা, উত্তর দেবে সময়।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

টসে জিতল Afghanistan , প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিল| সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ লাকি কারা? ১৮ জুন মঙ্গলবারের রাশিফল রইল মেষ, বৃষ, মিথুন, কর্কটের ভাগ্যে আজ কী রয়েছে? লাকি কারা? ১৮ জুনের রাশিফল রইল মৃত ৯, 'রহস্যের' কাগজ, ‘অনাথ’ রেলকে তোপ মমতার- কাঞ্চনজঙ্ঘা দুর্ঘটনার ইতিবৃত্ত মুখের স্বাদ বাড়াতে রোজ খাচ্ছেন মাখন? সতর্ক হবার সময় এসেছে ১৫ ঘণ্টাও টিকল না বাংলাদেশির রেকর্ড! T20 বিশ্বকাপে সর্বাধিক ডট বলের নজির কিউয়ির ইউরোয় মস্ত বড় অঘটন, স্লোভাকিয়া-র কাছে হার বেলজিয়াম-এর!বাতিল লুকাকু-র জোড়া গোল সরি! ‘মোবাইল দিয়ে ইভিএম আনলক করার খবর পুরো ভুল ছিল…’ ক্ষমা চাইল মিড-ডে দ্বিতীয় স্বামী রাতুলের সঙ্গে বিরিয়ানিতে ইদ উদযাপন রূপাঞ্জনার নাবালিকার যৌন হেনস্থা মামলায় ৩ ঘণ্টা ধরে BJPর ইয়েদুরাপ্পাকে ম্যারাথন জেরা CIDর

T20 WC 2024

পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক বোলিং ফাটাফাটি হচ্ছে,ব্যাটিং যদি ভালো হয়…...সুপার ৮-এ উঠেই ব্যাঘ্রগর্জন শান্ত-র ২০১১ বিশ্বকাপ থেকে বাদ পড়েই ম্যাগি ম্যান হয়ে ওঠেন হিটম্যান!কীভাবে? বললেন অভিষেক PAK vs IRE: ক্যাচ নিতে গিয়ে ভয়ঙ্কর ধাক্কা! অল্পের জন্য রক্ষা পেলেন আফ্রিদি-উসমান ওপেনিং করাতে গিয়ে ব্যর্থ বিরাট, সুপার হিট পন্ত!কেন এমন সিদ্ধান্ত, জানালেন বিক্রম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.