বাংলা নিউজ > ক্রিকেট > ‘একবার ক্রিকেট থেকে অবসর নিলে, তোমরা আর আমায় দেখতে'…অবসর নিয়ে বড় বার্তা বিরাটের, ভিডিয়ো

‘একবার ক্রিকেট থেকে অবসর নিলে, তোমরা আর আমায় দেখতে'…অবসর নিয়ে বড় বার্তা বিরাটের, ভিডিয়ো

বিরাট কোহলি। ছবি- এএফপি (AFP)

নিজের অবসর প্রসঙ্গে বড় বার্তা দিলেন বিরাট কোহলি। জীবনে কোনও কিছুর আক্ষেপ রাখতে চান না, যতদিন খেলবেন নিজের সেরাটা দেবেন। কিন্তু যেদিন অবসর নেবেন, এরপর কিছুদিনের জন্য ক্রিকেট থেকে একদম নিজেকে সরিয়ে রাখবেন, বলছেন কোহলি

চলতি আইপিএলে দুরন্ত ছন্দে রয়েছেন বিরাট কোহলি। এখনও পর্যন্ত আইপিএলের সর্বোচ্চ রানের মালিক তিনি। এবারের অরেঞ্জ ক্যাপের দৌড়ে তিনি সবার ওপরে। বয়স বলছে ৩৫ কিন্তু পারফরমেন্স এবং ফিটনেস বলছে তিনি সবে ২৫। এবারের টি২০ বিশ্বকাপের আগেই বিরাট কোহলিকে নিয়ে অনেক জল্পনা হয়েছিল। গত ওডিআই বিশ্বকাপে ভারতকে ফাইনাল পর্যন্ত টেনে নিয়ে যাওয়া কোহলিকেই এবারের টি২০ বিশ্বকাপে দলে রাখা নিয়ে প্রশ্ন উঠে গেছিল। স্লো বল নাকি তিনি অত ভালো খেলেন না, স্পিনের ক্ষেত্রে তাঁর অসুবিধা হয়, আরও কত কথা। কিন্তু নির্বাচকরা অবশ্য তাঁকে বাদ দিয়ে দল গড়ার ঝুঁকি নেননি। কারণ খুব ভালোভাবেই তাঁরা জানেন, ভারতীয় দল যখন বিদেশের মাটিতে মুখ থুবড়ে পড়ে, তখন আর কেউ নন,স্বয়ং বিরাট কোহলিই বাঁচায় দলকে। যদিও মনে করা হচ্ছে বিরাট নিজের খুব বেশিদিন এভাবে খেলা চালাবেন না। নির্বাচকদের মানসিকতা বুঝে নিজেই টি২০ বিশ্বকাপের পর সরে দাঁড়াতে পারেন। এবার এই নিয়েই বড় মন্তব্য করলেন বিরাট।

চিন্তার কিছু নেই বিশ্বকাপে ভালোই খেলবে, রোহিতের অফ ফর্ম নিয়ে বার্তা সৌরভের

বিরাটের এই মূহূর্তে যা পারফরমেন্স তাতে কোনওভাবেই দল থেকে বাদ যাওয়ার মতো নয়। স্বয়ং সুনীল গাভাসকরের সঙ্গেও কদিন আগে ঠোকাঠুকি লেগেই গেছিল প্রায় বিরাটের। স্ট্রাইক রেট ইস্যুতে যেভাবে তাঁর পিছনে পড়েছেন কয়েকজন ক্রিকেট বিশেষজ্ঞ, তাতে বেজায় বিরক্ত তিনি। এরই মধ্যে কোহলি নিজের অবসর প্রসঙ্গে দিলেন বড় বার্তা। আরসিবিকে দেওয়া এক সাক্ষাৎকারে ওডিআই ফরম্যাটের সর্বোচ্চ শতরানের মালিক বলছেন, একবার ক্রিকেট থেকে অবসর নিলে, কিছু সময়ের জন্য নিজেকে পুরোপুরি ক্রিকেট থেকে সরিয়ে রাখবেন তিনি।

 

IPL 2024- 'খেলে-খেলে ঘরের কাচ ভাঙত, বোলার নয়, বল দেখে', পোড়েলের সাফল্যে খুশি পরিবার-কোচ

আরসিবির দেওয়ার এক ভিডিয়োয় বিরাট কোহলি বলছেন, ‘ আমার কাছে বিষয়টা খুব সহজ, প্রত্যেক ক্রীড়াবিদেরই কেরিয়ারের একটা শেষ আছে। আমিও এখন পিছনের দিকে যাচ্ছি। আমি চাইনা আমার কেরিয়ার শেষ করার পর আমি ভাবব যে এটা করলে কি হত, কারণ আমি অনন্তকাল খেলা চালিয়ে যেতে পারব না। তাই সহজ কথায় বলতে গেলে কোনও আক্ষেপ আমি রেখে যেতে চাই না। মাঠ থেকে যা যা পাওয়ার, পেয়ে ফেলতে চাই। আমি যতদিন খেলব আমি আমার সব কিছু দেব, কিন্তু একবার আমি ক্রিকেট থেকে সরে দাঁড়ালে, তোমরা আমায় চাইলেও বেশ খানিকটা সময় দেখতে পাবে না’।

ম্যাককালাম,স্টোক্সই ওকে বলেছিল আর সুযোগ পাবে না...জিমির অবসর নিয়ে বিস্ফোরক রব কি

অনেক ক্রিকেট বিশেষজ্ঞের মতে, সিমিত ওভারের ক্রিকেট থেকে অবসরের পর বিরাট হয়ত টেস্ট ক্রিকেট চালিয়ে যাবেন। কিন্তু বাস্তবিক ক্ষেত্রে সেই সম্ভাবনা কম। কারণ বিরাট যে ধরণের আগ্রাসী মনোভাব রাখেন, তাতে তাঁর পক্ষে ওডিআই, টি২০ খেলার যে লড়াই বা মজা, তার থেকে দূরে নিজেকে সরিয়ে রেখে টেস্ট খেলা হয়ত মানসিক দিক থেকে খুব বেশিদিন সম্ভব হবে না। কারণ শরীর চাইলেও মন চাইবে না। সেক্ষেত্রে আপাদমস্তক ফ্যামিলি ম্যান কোহলি পরিবারের সঙ্গেই সময় দেওয়াকে বেছে নিতে পারেন।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

সময়ের অভাব, বিগ বস OTT থেকে সরলেন সলমন, সঞ্চালনার দায়িত্ব এবার সামলাবেন কে? সাদা-কালোয় নজরকাড়া 'বিব্বোজান'! Cannes-এর মঞ্চে চমক দিলেন অদিতি আপনারও শরীরে ভিটামিন বি১২ এর অভাব! এই ১০ নিরামিষ খাবার খেতে ভুলবেন না জল্পনায় সিলমোহর শ্রুতির! শান্তনুর সঙ্গে ব্রেকআপ নিয়ে বললেন, ‘আমি সিঙ্গল…’ T20 WC 2024: বাটলারদের দলে ম্যান সিটির সদস্য, RCB-র থেকে শিখতে চায় ইংল্যান্ড লাহোরে গিয়ে নিজে পাকিস্তানের পরমাণু শক্তির মুরোদ দেখে এসেছি! চরম খোঁচা মোদীর হুডখোলা গাড়িতে বাঁকুড়ায় TMC-এর প্রচারে 'বাহা', অরূপকে জেতানোর আহ্বান রনিতার ভাজা ছোলা থেকে সেদ্ধ মুগ, থাইরয়েডের স্বাস্থ্য বজায় রাখতে ১০ সেরা স্ন্যাকস মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ মে’র রাশিফল কিং-এর রাজকীয় ইনিংসের সামনে কাজে এল না হেন্ডরিক্সের ৮৭! ২৮ রানে জিতল উইন্ডিজ

Latest IPL News

T20 WC 2024: বাটলারদের দলে ম্যান সিটির সদস্য, RCB-র থেকে শিখতে চায় ইংল্যান্ড ভারতের পরবর্তী কোচ কি ফ্লেমিং? কার্যত উত্তর দিয়ে দিলেন CSK CEO ঠিক সময় সিদ্ধান্ত জানাবে ধোনি, আশা করি IPL 2025-এও ওকে পাব, আত্মবিশ্বাসী CSK CEO IPL 2024-ইমপ্যাক্ট রুল না থাকলেও এত রান উঠত,অধিনায়ক রোহিতের পাল্টা মেরুতে অশ্বিন হাসপাতাল থেকে ছাড়া পেয়ে মুম্বই ফিরলেন শাহরুখ, ভিডিয়ো সামনে আসতেই চিন্তায় ভক্তরা দায়িত্বজ্ঞানহীন-বেপরোয়া ক্রিকেট ম্যাক্সওয়েলের,দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন প্রাক্তনীদের চল বন্ধু…আরও একবার লড়াই হয়ে যাক...ম্যাচের আগে কে দিয়েছিলেন বিরাটকে এমন বার্তা? ‘একটা কথাও বলবে না’, বন্ধুকে নিয়ে লাগাতার অপমানের পাল্টা গাভাসকরকে তোপ এবির অসুস্থতার কারণে আমরা সকলে ১০০ শতাংশ দিতে পারেনি- দলের হাল ফাঁস করলেন সঞ্জু ইংল্যান্ড ক্রিকেটারদের বাড়ি যাওয়া বন্ধ, আগামী IPL নিয়ে বড় বার্তা অরুণ ধুমলের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.