বাংলা নিউজ > ক্রিকেট > ২০২৩-র বিশ্বকাপ নয়, IPL ও T20 বিশ্বকাপের হারটা আরও বেশি হৃদয় ভেঙেছিল, বললেন বিরাট

২০২৩-র বিশ্বকাপ নয়, IPL ও T20 বিশ্বকাপের হারটা আরও বেশি হৃদয় ভেঙেছিল, বললেন বিরাট

বিরাট কোহলি। ছবি- এএফপি (AFP)

আর কয়েকদিন পরই শুরু টি২০ বিশ্বকাপ। তার আগে শনিবার আইপিএলে শেষবার মুখোমুখি হতে চলেছেন বিরাট কোহলি এবং মহেন্দ্র সিং ধোনি। তাঁর আগেই কোহলি জানালেন, ক্রিকেট কেরিয়ারের দুবার হৃদয় ভেঙেছে তাঁর।

আইপিএলে অরেঞ্জ ক্যাপের মালিক বিরাট কোহলি শনিবার নামছেন এবারের সব থেকে গুরুত্বপূর্ণ ম্যাচে। সিএসকের বিরুদ্ধে ১৮ রানের ব্যবধানে ম্যাচ জিততে পারলে প্লে অফের টিকিট পকেটে পুরতে পারবে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। শেষ কয়েক বছরে বারবার মন ভেঙেছে বিরাটের। বিশ্বকাপ ফাইনালে দেশের মাটিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে হারতে হয়েছে ভারতকে। ফাইনালের আগে দুর্দান্ত ফর্মে থাকলেও কোহলির দলের বাকি সদস্যরা স্টার্ক, কামিন্সদের বিরুদ্ধে আসল পরীক্ষায় ফেল করেছে। বিরাট কোহলি যদিও ফাইনালে লড়েছিলেন, কিন্তু তা মোটেই অজিদের আটকানোর মতো ছিল না। শনিবার এরই মধ্যে আরেকটা গুরুত্বপূর্ণ ম্যাচে মাঠে নামছে কোহলির আরসিবি। এটাই মাহির সঙ্গে চিকুর শেষ দ্বৈরথ ক্রিকেট মাঠে। তার আগে কোহলির গলায় শোনা গেল কিছু আক্ষেপের কথা। বিরাট বলছেন, ক্রিকেট মাঠে একই বছর দুবার মন ভেঙেছিল তাঁর।

আরও পড়ুন-IPL 2024-অনেক সমালোচনা হয়েছে, কিন্তু অনবদ্য অধিনায়কত্ব করছে, শ্রেয়সের প্রশংসায় এবি

আইপিএলে লিগ স্টেজের শেষ ম্যাচের আগে বিরাট কোহলি সম্প্রচারকারী সংস্থাকে দেওয়া এক সাক্ষাৎকারে তুলে ধরেছেন ২০১৬ সালে তাঁর খারাপ অভিজ্ঞতার কথা। সেই বছরটা তাঁর কাছে কতটা খারাপ গেছিল, সেটাই জানিয়েছেন কোহলি। একই বছর টি২০ বিশ্বকাপ এবং আইপিএল হাতছাড়া হয় কোহলির দলের। সেই দুই ধাক্কার কথাই ভাগ করে নিয়েছেন বিরাট।

আরও পড়ুন-সন্ত্রাস না বন্ধ করলে কোনও ক্রিকেট নয়, পাকিস্তানকে বার্তা জয়শঙ্করের

সাক্ষাৎকারে বিরাট বলেছেন, ‘ আমার জীবনে দুটো বড় ধাক্কা এসেছিল ২০১৬ সালে। প্রথমটা ছিল টি২০ বিশ্বকাপ, এরপর আইপিএলের ফাইনাল ম্যাচ। টি২০ বিশ্বকাপে হারের ধাক্কা কাটিয়ে উঠতে আমার বেশ কিছুদিন সময় লেগেছিল, কারণ আমার মনে হয়েছিল, আমি ভারতকে বিশ্বকাপ জেতাতে পারব’।

আরও পড়ুন-টি২০ বিশ্বকাপের পরই অবসর নয়, আরও কয়েক বছর ক্রিকেট খেলতে চান, জানিয়ে দিলেন রোহিত

উল্লেখ্য ২০১৬ টি২০ বিশ্বকাপের ফাইনালে বিরাট কোহলির ভারত সেমিফাইনালে ওয়েস্ট ইন্ডিজের কাছে হেরে যায়। বিরাটের অসাধারণ ইনিংসের সৌজন্যে ১৯২ রান করেছিল টিম ইন্ডিয়া, কিন্তু জাদেজা, অশ্বিন, বুমরাহ, পান্ডিয়ারা সেই রান ডিফেন্ড করতে পারেননি। পরিস্থিতি এতটাই জটিল ছিল যে বল হাতে বিরাট এসে ক্যারিবিয়ান ওপেনার জনসন চার্লসকে আউট করেছিলেন। শেষ পর্যন্ত দল হেরে যায়। এরপর ২০১৬ আইপিএলের ফাইনালে মাত্র ৮ রানের জন্য ট্রফি হাতছাড়া হয়েছিল বিরাটদের। ২০৯ রানের লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে ২০০ রানেই থেমে যায় কোহলিদের ইনিংস। এই দুই ঘটনার কথাই বিরাট উল্লেখ করেছেন সেই সাক্ষাৎকারে। কেরিয়ারের শেষ লগ্নে ২০২৪ সালে অবশ্য আইপিএল এবং টি২০ বিশ্বকাপ, দুই জয়ের সুযোগ রয়েছে বিরাটের কাছে, তবে সেক্ষেত্রে তাঁর দলকে অসাধারণ পারফরমেন্স দেখাতে হবে। 

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

২১ জুন পর্যন্ত মোতায়েন থাকবে বাহিনী, ভোট পরবর্তী হিংসায় নির্দেশ হাইকোর্টের কথার খেলাপ স্টিম্যাচের, পদত্যাগ করছেন না! সরাতে গেলে ক্ষতিপূরণ প্রায় ৩ কোটি টাকা বাতিল হবে ১৫৬৩ নিট পরীক্ষার্থীর গ্রেস মার্কস, থাকছে ফের টেস্ট দেওয়ার বিকল্প: NTA শিয়রে সংক্রান্তি! হাইকোর্টের শুনানির আগেই আগাম জামিন নিতে আদালতে ছুটলেন সোহম ‘ঘুম ভাঙিয়ে দিয়েছিল বাড়িতে চলা গুলির শব্দ’, পুলিশি বয়ানে আর কী কী জানালেন সলমন ভালো হলে নিজেদের ক্রেডিট দেন, খারাপ হলে আমার ঘাড়ে চাপান: শুভেন্দু গত বিশ্বকাপে একবারও পাইনি....সেরা ফিল্ডারের মেডেল হাতে নিয়ে আবেগে ভাসলেন সিরাজ লক্ষ্মীবারে মাথায় হাত সোনার খদ্দেরদের, পরপর ২ দিন বাড়ল হলুদ ধাতুর দাম 'অভিনয়ের তুলনায় বেশ কঠিন রাজনীতি…' চড়-কাণ্ড সুর পালটাল ‘ঝাঁসির রানি’ কঙ্গনার? উত্তরের পাশাপাশি দক্ষিণবঙ্গেও বর্ষণের পূর্বাভাস, তবে কলকাতায় কবে হবে বৃষ্টি?

Latest IPL News

T20 WC 2024: IPL 2024 থেকে সরে দাঁড়ানোর কারণেই সাফল্য-চাঞ্চল্যকর দাবি জাম্পার ১৪টি ছক্কায় ২৫ বলে সেঞ্চুরি, T20 বিশ্বকাপের আবহে ব্যাট হাতে তাণ্ডব অভিষেক শর্মার এত চাপ থাকে, সেক্স তো… চাঞ্চল্যকর দাবি KKR-এর সহকারী কোচের রিটেনশন বাড়াও, কেকেআরকে বাঁচাও… আইপিএলের নিলাম নিয়ম নিয়ে বিরক্ত অভিষেক নায়ার BCCI-এর চুক্তি বাতিল নিয়ে মুখ খুললেন শ্রেয়স, হাঁকালেন ছক্কা 'IPL-এর ব্যর্থতা ঢাকতে ডিভোর্সের নাটক!' হার্দিক-নাতাশার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ MLC 2024-তে খেলবেন কামিন্স, San Francisco Unicorns-এর সঙ্গে হল ৪ বছরের চুক্তি T20 WC 2024-এ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন ট্র্যাভিস হেড- কামিন্সের বড় বার্তা IPL 2025-এর আগেই CSK-র মালিক ইন্ডিয়া সিমেন্টস বড় দায়িত্ব দিল অশ্বিনকে! T20 WC 2024 IND vs IRE: মিটল তিক্ততা! অনুশীলনে কাছাকাছি এলেন রোহিত ও হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.