বাংলা নিউজ > ক্রিকেট > RCB Qualified For IPL 2024 Playoffs: রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি

RCB Qualified For IPL 2024 Playoffs: রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি

আইপিএল ২০২৪-এর প্লে-অফে উঠলেন বিরাট কোহলিরা। ছবি- আরসিবি টুইটার।

RCB vs CSK, IPL 2024: ঘরের মাঠে চেন্নাই সুপার কিংসকে হারিয়ে আইপিএল ২০২৪-এর শেষ চারের বৃত্তে ঢুকে পড়লেন বিরাট কোহলিরা। 

প্লে-অফের টিকিট হাতে পেতে হলে অন্তত ১৮ রানের ব্যবধানে ম্যাচ জিততে হতো আরসিবিকে। অন্যদিকে প্লে-অফে জায়গা করে নিতে হলে জয়েরও দরকার ছিল না চেন্নাই সুপার কিংসের। চিন্নাস্বামীতে রান তাড়া করতে নামা সিএসকে অন্তত ২০১ রানে পৌঁছলেই পরাজিত হয়েও তারা শেষ চারের বৃত্তে ঢুকে পড়ত। শেষমেশ রুদ্ধশ্বাস লড়াইয়ে চেন্নাই ম্যাচ হেরে বসে। তারা ২০০ রানের দোরগোড়ায় গিয়ে থেমে যায়। ফলে শেষ হাসি হাসেন বিরাট কোহলিরা।

শনিবার চিন্নাস্বামীতে চেন্নাই সুপার কিংসকে হাই-ভোল্টেজ ম্যাচে ২৭ রানে হারিয়ে দেয় আরসিবি। সেই সুবাদে আইপিএল ২০২৪-এর প্লে-অফের টিকিট নিশ্চিত করে তারা। এবারের মতো ইন্ডিয়ান প্রিমিয়র লিগ থেকে বিদায় নিতে হয় মহেন্দ্র সিং ধোনিদের।

চিন্নাস্বামীতে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে আরসিবি। তারা ৩ ওভারে বিনা উইকেটে ৩১ রান তুললে বৃষ্টিতে ম্যাচ সাময়িকভাবে থমকায়। বৃষ্টির পরে পুনরায় খেলা শুরু হলে কোনও ওভার কাটা যায়নি। আরসিবি নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ২১৮ রানের বড়সড় ইনিংস গড়ে তোলে।

অধিনায়কোচিক হাফ-সেঞ্চুরি করেন ফ্যাফ ডু'প্লেসি। তিনি ৩টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৩৯ বলে ৫৪ রান করে দুর্ভাগ্যজনক রান আউট হন। নিশ্চিত হাফ-সেঞ্চুরি হাতছাড়া করে বিরাট কোহলি। তিনি ৩টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ২৯ বলে ৪৭ রানের দাপুটে ইনিংস খেলে মাঠ ছাড়েন।

আরও পড়ুন:- IPL 2024 Points Table Updates: এবারের মতো আইপিএল থেকে বিদায় CSK-র, লম্বা লাফ দিয়ে এলিমিনেটরে কোহলিরা

রজত পতিদার ২৩ বলে ৪১ রানের ঝোড়ো ইনিংস খেলে মাঠ ছাড়েন। তিনি ২টি চার ও ৪টি ছক্কা মারেন। ১৭ বলে ৩৮ রানের আগ্রাসী ইনিংস খেলে নট-আউট থাকেন ক্যামেরন গ্রিন। তিনি ৩টি চার ও ৩টি ছক্কা মারেন।

এছাড়া ৬ বলে ১৪ রান করেন দীনেশ কার্তিক। মারেন ১টি চার ও ১টি ছক্কা। ৫ বলে ১৬ রান করেন গ্লেন ম্যাক্সওয়েল। তিনি ২টি চার ও ১টি ছক্কা মারেন। চেন্নাই সুপার কিংসের হয়ে শার্দুল ঠাকুর ২টি উইকেট পেলেও ৪ ওভারে ৬১ রান খরচ করেন। ১টি করে উইকেট নেন তুষার দেশপান্ডে ও মিচেল স্যান্টনার। উইকেট পাননি মাহিশ থিকশানা, রবীন্দ্র জাদেজা ও সিমরজিৎ সিং।

আরও পড়ুন:- Virat Kohli's Huge Milestone: ১৭ মরশুমের আইপিএল ইতিহাসে দ্বিতীয় ব্যাটার হিসেবে ‘৭০০-র’ শিখরে কোহলি

সুতরাং, জয়ের জন্য চেন্নাই সুপার কিংসের সামনে লক্ষ্যমাত্রা দাঁড়ায় ২০ ওভারে ২১৯ রানের। তবে চেন্নাই কোনওভাবে ২০১ রানে পৌঁছলেই তাদের প্লে-অফের টিকিট নিশ্চিত হয়ে যেত। সেক্ষেত্রে ম্যাচ জিতেও আরসিবিকে নেট রান-রেটে পিছিয়ে পড়তে হতো চেন্নাইয়ের কাছে।

আরও পড়ুন:- IPL-এর ইতিহাসে সব থেকে বেশি চার মেরেছেন কারা, দেখুন সেরা পাঁচের তালিকা

জবাবে ব্যাট করতে নেমে চেন্নাই সুপার কিংস ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১৯১ রানে আটকে যায়। ফলে প্লে-অফে ওঠার সুযোগ হাতছাড়া করে চেন্নাই। দল হারায় ব্যর্থ হয় রাচিন রবীন্দ্রর লড়াকু হাফ-সেঞ্চুরি। তিনি ৫টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৩৭ বলে ৬১ রান করে আউট হন।

২২ বলে ৩৩ রান করেন অজিঙ্কা রাহানে। তিনি ৩টি চার ও ১টি ছক্কা মারেন। ২২ বলে ৪২ রান করে অপরাজিত থাকেন রবীন্দ্র জাদেজা। তিনি ৩টি চার ও ৩টি ছক্কা মারেন। ১৩ বলে ২৫ রান করেন মহেন্দ্র সিং ধোনি। তিনি ৩টি চার ও ১টি ছক্কা মারেন। আরসিবির যশ দয়াল ৪ ওভারে ৪২ রান খরচ করে ২টি উইকেট তুলে নেন। শেষ ওভারে যশ দয়ালই ধোনিদের পরাস্ত করে আরসিবিকে জয় এনে দেন। ম্যাচের সেরা হন ফ্যাফ ডু'প্লেসি।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

ভাই জন্মাতেই মা-বাবার বিচ্ছেদ, ইব্রাহিমের প্রতি কোন অবিচার করেন সারা আলি খান? রোমানিয়াকে হারিয়ে জয়ে ফিরল বেলজিয়াম, জমে ক্ষীর ইউরোর গ্রুপ ‘ই’র লড়াই কোন ২ শহরের মধ্যে বন্দে মেট্রো চলবে? সামনে এসে গেল তথ্য, জুড়বে এই তীর্থস্থানকে ধনু-মকর-কুম্ভ-মীনের রবিবার কেমন কাটবে? জানুন রাশিফল 15 ওভার শেষে Afghanistan-র স্কোর 109/0 সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল রবিতে কমবে বৃষ্টি, কবে থেকে ফের বাড়বে? তখন ৪০ কিমিতে ঝড়ও উঠবে কোন ৮-৯ জেলায়? জোড়া ম্যাচে ল্যাজেগোবরে হয়েও সেমিতে উঠতে পারে বাংলাদেশ, খোলা রয়েছে পথ- কীভাবে? ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা

T20 WC 2024

ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা ব্যাটাররা দ্রুত ২০-৩০ করে আউট হচ্ছেন… রোহিতদের নতুন মানসিকতাকে স্বাগত অশ্বিনের রোহিতকে ফিরিয়ে T20 বিশ্বকাপে উইকেটের হাফ-সেঞ্চুরি শাকিবের, এই নজির আর কারও নেই নবম ওভারের প্রথম তিন বলের মধ্যে কোহলি, সূর্যকে ফিরিয়ে ম্যাচের রং বদলালেন তানজিম শেখ হাসিনা-কে পাশে নিয়েই শুভেচ্ছা বার্তা! বাংলাদেশ দলকে কি বললেন প্রধানমন্ত্রী? ‘ইমরানের মতো তুমিও লোককে বোকা বানাও’…বাবর আজমকে নিয়ে ব্যঙ্গ পাকিস্তান সাংসদের বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম! শেষ ওভারের প্রথম বলে মার্করামের দুর্দান্ত ক্যাচ,ফিরলেন ব্রুক,বদলে গেল ম্যাচের রং 'বাবরকে ক্যাপ্টেন করেছিল কে? নেতা হওয়ার যোগ্যই নয়', চাঁচাছোলা আক্রমণ আখতারের জিতছেন বুঝেই ম্যাচ চলাকালীন স্পাইডারক্যামে সেলফি হার্দিক-পন্তের! ভাইরাল ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.