বাংলা নিউজ > ক্রিকেট > বুমরাহর বলের বিরুদ্ধে নেটে দীর্ঘক্ষণ ঘাম ঝরালেন বিরাট! ভারতের অনুশীলনের মাঝে রোহিতের নজরে পিচ

বুমরাহর বলের বিরুদ্ধে নেটে দীর্ঘক্ষণ ঘাম ঝরালেন বিরাট! ভারতের অনুশীলনের মাঝে রোহিতের নজরে পিচ

জসপ্রীত বুমরাহর বলের বিরুদ্ধে নেটে দীর্ঘক্ষণ ঘাম ঝরালেন বিরাট কোহলি (ছবি-এক্স)

বৃহস্পতিবার কেনসিংটন ওভালে তাদের প্রথম সুপার এইটের ম্যাচে আফগানিস্তানের মুখোমুখি হবে ভারত। বিরাট কোহলি, রবীন্দ্র জাদেজা এবং কুলদীপ যাদব সুপার এইটে প্রভাব ফেলতে নিজেদের প্রস্তুতি সারছেন। টি-টোয়েন্টি বিশ্বকাপের ক্যারিবিয়ান লেগের পর্বে নামার আগে অতিরিক্ত প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে ভারতীয় দল।

বৃহস্পতিবার কেনসিংটন ওভালে তাদের প্রথম সুপার এইটের ম্যাচে আফগানিস্তানের মুখোমুখি হবে ভারত। বিরাট কোহলি, রবীন্দ্র জাদেজা এবং কুলদীপ যাদব সুপার এইটে প্রভাব ফেলতে নিজেদের প্রস্তুতি সারছেন। টি-টোয়েন্টি বিশ্বকাপের ক্যারিবিয়ান লেগের পর্বে নামার আগে অতিরিক্ত প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে ভারতীয় দল। নিজেদের প্রথম অনুশীলন সেশনে বেশ ঘাম ঝরাল টিম ইন্ডিয়া। কোহলি নিউইয়র্কের কঠিন পিচে হতাশ হয়েছিলেন এবং আইসিসি প্রতিযোগিতার গ্রুপ পর্বের পর তিন ইনিংসে এক, চার এবং শূন্যের স্কোর করেছিলেন। বিশেষজ্ঞ এবং ভক্তরা আশাবাদী যে এই সুপারস্টার বিরাট কোহলি সুপার এইট থেকে নিজের ফর্ম দেখাতে পারবেন। সকলেই মনে করেন দলের প্রয়োজনে উজ্জ্বল হবেন তিনি এবং এটি সুপার এইট এবং টুর্নামেন্টের নকআউট পর্যায় দেখা যাবে।

আরও পড়ুন… WI vs AFG: T20I-তে ক্রিস গেইলকে টপকে ওয়েস্ট ইন্ডিজের নতুন সিক্সার কিং হলেন নিকোলাস পুরান

দলের অলরাউন্ডার রবীন্দ্র জাদেজাও এখন পর্যন্ত ব্যাটিং বা বোলিংয়ের মাধ্যমে উল্লেখযোগ্য কোনও অবদান রাখতে পারেননি। কুলদীপ যাদবের ঘটনা ভিন্ন কারণ তিনি এখনও একাদশে অন্তর্ভুক্ত হননি। তবে, ক্যারিবিয়ান কন্ডিশনে যেখানে স্পিনারদের সুবিধা পাওয়া যাচ্ছে সেখানে তিনি গুরুত্বপূর্ণ অবদান রাখবেন বলে আশা করা হচ্ছে। ১২ জুন নিউইয়র্ক লেগ শেষ করার পরে ভারত মাঠে নামেনি। তবে এবার ক্যারেবিয়ান দ্বীপপুঞ্জে ভারতীয় দলের সদস্যরা অনুশীলনে নেমে পড়লেন। প্রতিকূল আবহাওয়ার কারণে ফোর্ট লডারডেলে কোনও প্রশিক্ষণ বা ম্যাচ সম্ভব ছিল না তাই খেলোয়াড়রা সোমবারের সেশনের সবচেয়ে বেশি ব্যবহার করতে আগ্রহী ছিল।

আরও পড়ুন… ভারতীয় দলের হেড কোচের পদের জন্য একজনই আবেদন করেছেন, আজই হবে তাঁর ইন্টারভিউ-রিপোর্ট

নিউইয়র্কের পিচটি ধারাবাহিকভাবে সমালোচিত হয়েছে এবং এখন ক্যারিবিয়ানের ছয়টি ভেন্যুতে দেওয়া পিচের দিকে মনোযোগ দেওয়া হচ্ছে। আইপিএলে ২০০ স্কোরকে প্রতিযোগিতামূলক বলে মনে করা হয় তবে এই সংখ্যাটি টুর্নামেন্টে মাত্র দুবার স্পর্শ করা হয়েছে এবং তাও কেবল ক্যারিবিয়ানে। এমনকি ১৫০ রান তাড়া করাও সহজ ছিল না। এই প্রেক্ষিতে, ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা নেটে যাওয়ার সময় তার খেলোয়াড়দের অনুশীলনের পিচগুলি সম্পর্কে জিজ্ঞাসা করছিলেন। এটা অবশ্য আশ্চর্যজনক ছিল না।

আরও পড়ুন… T20 WC 2024: নিকোলাস পুরানের ব্যাটিং তাণ্ডব, গ্রুপ লিগের শেষ ম্যাচে আফগানদের ১০৪ রানে হারাল উইন্ডিজ

তিনি তার প্রধান ফাস্ট বোলার জসপ্রীত বুমরাহকে জিজ্ঞাসা করেছিলেন, ‘পিচ কেমন?’ অনুশীলনের জন্য দেওয়া পিচগুলি নিয়ে বুমরাহকে খুশি মনে হয়েছিল। মাঠে ওয়ার্ম আপ করার পর, কোহলি জাদেজার সঙ্গে প্রথমে ছিলেন। কুলদীপ এবং হার্দিক পান্ডিয়ার মুখোমুখি হওয়ার আগে কমপক্ষে ৩০ মিনিটের জন্য থ্রোডাউনের মুখোমুখি হন।

আরও পড়ুন… NZ ও বিশ্ব ক্রিকেটে সে একজন মহান ক্রিকেটার- বোল্টের শেষ T20 WC ম্যাচের পরে আবেগে ভাসলেন উইলিয়ামসন

জসপ্রীত বুমরাহের বিরুদ্ধে অনুশীলনে নামেন বিরাট কোহলি। বুমরাহর বলে কোহলিকে অতিরিক্ত কভারে একটি উঁচু ড্রাইভ খেলতে দেখা গিয়েছে। ভারতের শীর্ষ ফাস্ট বোলারের একটি শর্ট বল ফাইন লেগ অঞ্চলে মারেন কোহলি। এর পর দুই খেলোয়াড়ই হাসতে থাকেন। পাশের নেটে ব্যাটিং করেন জাদেজা। নেট বোলারের লেগ স্পিনের বিরুদ্ধে অতিরিক্ত কভারে স্লগ সুইপ এবং একটি ইনসাইড আউট ড্রাইভের চেষ্টা করেছিলেন তিনি।

এখন পর্যন্ত ভারতের সেরা ব্যাটসম্যান ঋষভ পন্ত নেটে মুখোমুখি হয়েছিলেন বুমরাহ, হার্দিক, কুলদীপ এবং অক্ষর প্যাটেলের। ব্যাটিং অনুশীলনে নেমেছিলেন হার্দিকও। সূর্যকুমার যাদব, শিবম দুবে এবং যশস্বী জয়সওয়ালও নেটে ব্যাট করেছেন। পুরো কমপ্লেক্স জুড়ে প্রচন্ড হাওয়ার কারণে সিরাজ এবং আর্শদীপ সিং বলটি অনেকটা সুইং করেছিলেন।

ক্রিকেট খবর

Latest News

২১ জুলাইয়ে ৭ জেলায় সতর্কতা, ভারী বৃষ্টি চলবে তারপরেও, নিম্নচাপের প্রভাব কতদিন? 2025 IPL-এ কত জনকে রিটেন করা যাবে? স্যালারি ক্যাপ কি হবে?ঠিক হতে পারে মাসের শেষে ‘আমি রাজাকার’, সবথেকে ‘ঘৃণ্য’ শব্দই কীভাবে বাংলাদেশের পড়ুয়াদের স্লোগান হয়ে উঠল? শুভাশিসের সঙ্গে বিয়ের পিঁড়িতে মনামী? ৪০-এ এসে আইবুড়ো নাম ঘোচানোর তোড়জোর শুরু সুযোগ পেতে খারাপ ছেলে হতে হবে… রুতুরাজকে বাদ দেওয়ায় চটেছেন ভারতের প্রাক্তনী ২২ বছর আগের দুর্গাষ্টমীতে শুরু প্রেম, ২০ দিন আগে শেষবার একফ্রেমে যিশু-নীলাঞ্জনা! ২১ জুলাই কলকাতায় কোন কোন রাস্তায় গাড়ি ঘোরানো হবে? কোথায় পার্কিং নেই? রইল তালিকা মুখ্যমন্ত্রীর প্রশ্নের মুখে বিধায়ক সাবিত্রী মিত্র, একুশের সভায় নতুন কী মিলবে?‌ আম্বানিদের বিয়েতে নাচানাচি,চেন্নাই যাওয়ায়ই কাল! হাসপাতাল থেকে ঘরে ফিরলেন জাহ্নবী টেকনিক্যাল কমিটিকে অন্ধকারে রেখেই কোচ বাছাই, রেগে লাল বাইচুং, দিলেন ইস্তফা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.