বাংলা নিউজ > ক্রিকেট > 'ধোনি নয়, চেন্নাইয়ের অধিনায়ক হওয়ার কথা ছিল আমার', বিস্ফোরক বিশ্বকাপজয়ী তারকা

'ধোনি নয়, চেন্নাইয়ের অধিনায়ক হওয়ার কথা ছিল আমার', বিস্ফোরক বিশ্বকাপজয়ী তারকা

মহেন্দ্র সিং ধোনিকে প্রণাম ভক্তের। ছবি- এপি (AP)

আইপিএলে নিজের কেরিয়ারের শেষ লগ্নে এসে পৌঁছে গেছেন মহেন্দ্র সিং ধোনি। আর হয়ত কয়েকটা ম্যাচ, তারপর চাইলেও কেউ আর আইপিএলে দেখতে পাবেন না থালাকে। এরই মধ্যে প্রাক্তন ক্রিকেটার তথা বিশ্বকাপজয়ী তারকা জানাচ্ছেন, মাহিকে নয়, সিএসকে প্রথম অধিনায়কত্ব দিতে চেয়েছিল তাঁকে

আইপিএলে আর কয়েকটা ম্যাচের অপেক্ষা। তারপর মন চাইলেও আর ব্যাট হাতে হয়ত দেখা যাবে না মহেন্দ্র সিং ধোনিকে। যদিও তিনিই নিজের সিদ্ধান্ত নিজে নেন, কিন্তু যে পরিস্থিতি এসে দাঁড়িয়েছে তাতে তার খেলা চালিয়ে যাওয়া মানে দলকেই বিড়ম্বনায় ফেলা। শুরুর দিকে বোঝা যায়নি ধোনির শারীরিক সমস্যা কতটা রয়েছে, কারণ প্রবল যন্ত্রণা তিনি বুঝতে দেননি। সমর্থকদের ভালোবাসার কথা ভেবে নির্দ্বিধায় খেলে গেছিলেন। কিন্তু আইপিএলের মাঝপর্বেই দেখা যায় সিএসকের তারকা পিঠের ব্যথায় কাবু। পায়েও আইস ব্যাগ লাগাতে হচ্ছে। চেন্নাই সুপার কিংসকে দিয়েছেন ৫টি আইপিএল। ফলে তাঁর প্রতি একটা আলাদা ভালোবাসা রয়েছে সমর্থক, কোচ, ফ্র্যাঞ্চাইজি মালিকদের। তাই তাঁরাও চান ধোনি যেন খেলা চালিয়ে যান, কিন্তু আর হয়ত খুব বেশিদিন তা সম্ভব হবে না। এরই মধ্যে অদ্ভূত দাবি করে বসলেন ধোনির নেতৃত্বে জাতীয় দলে খেলা বীরেন্দ্র সেহওয়াগ। সিএসকে নাকি ধোনিকে অধিনায়ক করতে চায়নি, জানাচ্ছেন বীরু।

আরও পড়ুন-IPL 2024- সংখ্যাতত্ত্বে বিরাটদের এগিয়ে রাখছেন প্রাক্তন ক্রিকেটার, বলছেন ১৮ মে খুব পয়া ওদের

নজফগড়ের নবাব বীরেন্দ্র সেহওয়াগ বরাবরই এমন কথা প্রকাশ্যে এনে দেন, জাতে আলোড়ন পড়ে যায় ক্রিকেটে। এবার তিনি দাবি করলেন, মহেন্দ্র সিং ধোনিকে চেন্নাই সুপার কিংসের অধিনায়ক হিসেবে ভাবাই হয়নি শুরুর দিকে। ২০০৮ সালে প্রথম আইপিএল শুরুর আগে তাঁর কাছে ছিল প্রস্তাব। কিন্তু তিনি সেই প্রস্তাব না গ্রহণ করতেই সিএসকে তাঁদের অধিনায়ক হিসেবে বেছে নেয় মাহিকে। নিজের আইপিএল কেরিয়ারে দিল্লি ডেয়ারডেভিলস এবং পঞ্জাব কিংসের হয়ে খেলেছেন বীরু। 

আরও পড়ুন-৫ বছর পরে IPL-এ পেরোলেন ৪০০ রানের গণ্ডি! তাও নিজের খেলায় বিরক্ত রোহিত

সেহওয়াগ এক সাক্ষাৎকারে বলেছেন, ‘ চেন্নাইয়ের তখন দল গড়ার দায়িত্বে ছিলেন ভিবি চন্দ্রশেখর। আমায় উনি ফোন করে বলেছিলেন দিল্লি তোমায় আইকন প্লেয়ার হিসেবে নিতে চাইছে। তুমি ওদের প্রস্তাবে সম্মতি দিও না। আমরা তোমায় নিতে চাই, এরপর আমি বলেছিলাম ঠিক আছে, দেখা যাক’। এরপর দিল্লি ডেয়ারডেভিলসের তরফ থেকে প্রস্তাব আসতে আর নিলামে ওঠেননি সেহওয়াগ। তিনি স্পষ্টতই দাবি করেছেন, তখন যদি তিনি রাজি হতেন তাহলে সিএসকে তাঁকে অধিনায়ক করত, তিনি রাজি না হওয়াতেই ধোনিকে নেয় তাঁঁরা। 

আরও পড়ুন-জুড়ছে আরও ২ দল, IPL-র সঙ্গেই খেলা হবে PSL! প্লেয়ার পাবে তো পাকিস্তান?

সেহওয়াগের এই দাবির পর অবশ্য ধোনিভক্তদের একাংশ তাঁকে ধন্যবাদই দিয়েছেন। কারণ বীরেন্দ্র সেহওয়াগ দিল্লি ক্যাপিটালসে প্রায় ৬ বছর থাকলেও একবারও তাঁর দল চ্যাম্পিয়ন হয়নি, এরপর পঞ্জাবে গেলেও তিনি দলকে চ্যাম্পিয়ন করতে পারেননি। ধোনি অবশ্য ইতিমধ্যেই দলকে পাঁচবার আইপিএল চ্যাম্পিয়ন করে প্রতিযোগিতার ইতিহাসে অন্যতম সফলতম অধিনায়ক।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

হাত ভরা শাঁখা-পলা! চাঁদনী রাতে সাগর পাড়ে কাঞ্চন-শ্রীময়ী, ভোট মিটটেই হানিমুন? ভিডিয়ো-বল খুঁজতে খুঁজতে স্টেজের তলায় বিরাট কোহলি! ছোটবেলার স্মৃতি মনে করাল কোহলি পরপর ২ ম্যাচে হ্যাটট্রিক কামিন্সের, T20I-র ইতিহাসে প্রথম! সবমিলিয়ে দ্বিতীয়বার হল নতুন সম্পর্কের জন্য আজকের দিনটি কাদের জন্য ভালো? কী বলছে আজকের প্রেম রাশিফল শিলিগুড়ির দিকে ‘কুনজর’ চিনের? বাংলাদেশে তিস্তা নিয়ে বড় পদক্ষেপ ভারতের বাংলাদেশ হারতেই মজাদার পোস্ট পশ্চিমবঙ্গ পুলিশের! ‘বাঘবন্দী খেলায়’ জিত হার্দিকদের মীন রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল কুম্ভ রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল মকর রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল ধনু রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল

T20 WC 2024

ভিডিয়ো-বল খুঁজতে খুঁজতে স্টেজের তলায় বিরাট কোহলি! ছোটবেলার স্মৃতি মনে করাল কোহলি বাংলাদেশ হারতেই মজাদার পোস্ট পশ্চিমবঙ্গ পুলিশের! ‘বাঘবন্দী খেলায়’ জিত হার্দিকদের এক ইনিংসে ১৩টি ছয়! বাংলাদেশকে কচুকাটা করে রেকর্ড গড়লেন হার্দিক, শিবম দুবেরা ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা ব্যাটাররা দ্রুত ২০-৩০ করে আউট হচ্ছেন… রোহিতদের নতুন মানসিকতাকে স্বাগত অশ্বিনের রোহিতকে ফিরিয়ে T20 বিশ্বকাপে উইকেটের হাফ-সেঞ্চুরি শাকিবের, এই নজির আর কারও নেই নবম ওভারের প্রথম তিন বলের মধ্যে কোহলি, সূর্যকে ফিরিয়ে ম্যাচের রং বদলালেন তানজিম শেখ হাসিনা-কে পাশে নিয়েই শুভেচ্ছা বার্তা! বাংলাদেশ দলকে কি বললেন প্রধানমন্ত্রী? ‘ইমরানের মতো তুমিও লোককে বোকা বানাও’…বাবর আজমকে নিয়ে ব্যঙ্গ পাকিস্তান সাংসদের বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.