বাংলা নিউজ > ক্রিকেট > দ্রাবিড়ের বদলি হতে রাজি নন লক্ষ্মণ! ভারতীয় দলের কোচ নয়, IPL-এ ফিরতে চান ভিভিএস- রিপোর্ট

দ্রাবিড়ের বদলি হতে রাজি নন লক্ষ্মণ! ভারতীয় দলের কোচ নয়, IPL-এ ফিরতে চান ভিভিএস- রিপোর্ট

ভারতীয় দলের কোচ নয়, IPL-এ ফিরতে চান ভিভিএস লক্ষ্মণ! (ছবি:এএনআই)

প্রাক্তন ভারতীয় ক্রিকেটার এবং ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমির বর্তমান পরিচালক ভিভিএস লক্ষ্মণের ভারতীয় দলের কোচ হওয়ার কোনও ইচ্ছা নেই। সম্প্রতি, অনেক মিডিয়া রিপোর্টে দাবি করা হয়েছিল যে লক্ষ্মণ ভারতীয় কোচ হতে চান না এবং তিনি এর জন্য আবেদনও করেননি।

প্রাক্তন ভারতীয় ক্রিকেটার এবং ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমির বর্তমান পরিচালক ভিভিএস লক্ষ্মণের ভারতীয় দলের কোচ হওয়ার কোনও ইচ্ছা নেই। সম্প্রতি, অনেক মিডিয়া রিপোর্টে দাবি করা হয়েছিল যে লক্ষ্মণ ভারতীয় কোচ হতে চান না এবং তিনি এর জন্য আবেদনও করেননি। তবে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির (এনসিএ) পরিচালক হিসেবে তার মেয়াদ শেষ হচ্ছে চলতি বছরের সেপ্টেম্বরে। এখন দেখার বিষয় বিসিসিআই কীভাবে তাঁকে তার সেট আপে ধরে রাখতে সফল হয়।

ভারতীয় কোচের খোঁজে বিসিসিআই

কলকাতা নাইট রাইডার্সের পরামর্শদাতা গৌতম গম্ভীরকে বিসিসিআইয়ের কাছে উপলব্ধ বিকল্পগুলির মধ্যে একটি শক্তিশালী প্রতিযোগী হিসাবে বিবেচনা করা হচ্ছে। তবে বিসিসিআই-এর সচিব জয় শাহ এই বিষয়ে কিছু বলতে চাননি। কারণ গম্ভীর সম্পর্কে সর্বসম্মত সিদ্ধান্তের বিষয়ে জাতীয় দলের সিনিয়র খেলোয়াড়দের সঙ্গে কথা বলেছেন কিনা তা এখনও স্পষ্ট নয়। শাহ, শুক্রবার এক বিবৃতিতে, কোনও অস্ট্রেলিয়ান ক্রিকেটারের সঙ্গে যোগাযোগ করার কথা অস্বীকার করেছিলেন। তিনি আরও ইঙ্গিত দিয়েছেন যে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) এমন একজন ভারতীয় কোচ খুঁজছে যিনি ঘরোয়া ক্রিকেট খুব ভালো করে জানেন।

আরও পড়ুন… IPL 2024: দ্বিতীয়বার কমলা টুপি জয়, ইতিহাসের সামনে দাঁড়িয়ে কোহলি! জমে উঠেছে পার্পেল ক্যাপের রেস

লক্ষ্মণ সেরা প্রার্থী

লক্ষ্মণ এনসিএ-তে প্রায় তিন বছরের মেয়াদে অন্তর্বর্তীকালীন ভারতীয় কোচও ছিলেন। তাকে ভারতীয় প্রধান কোচের পদের জন্য নিখুঁত প্রার্থী মনে করা হচ্ছে। কিন্তু তিনি সেই পদের জন্য আবেদন করেননি, যা আগামী সাড়ে তিন বছরের জন্য শারীরিক ও মানসিকভাবে ক্লান্তিকর হবে। আবেদনের শেষ তারিখ ২৭ মে। তিনি আবেদন করলে, বিসিসিআই-এর হাই পারফরম্যান্স সেন্টারে তার প্রমাণপত্রের ভিত্তিতে তিনি শক্তিশালী প্রতিযোগী হবেন। বিসিসিআই সম্ভবত ৪৯ বছর বয়সি প্রাক্তন ক্রিকেটারের সঙ্গে কথা বলবে এবং সম্ভবত শীর্ষ পদের জন্য তাকে বোঝানোর চেষ্টা করা হবে।

আরও পড়ুন… IPL থেকে অবসর নেওয়ার পরে T20 WC 2024-এ দেখা যাবে দীনেশ কার্তিককে! বড় দায়িত্ব পেলেন DK

টেস্টের উপদেষ্টা হলেন লক্ষ্মণ

বিসিসিআইয়ের প্রাক্তন আধিকারিক গোপনীয়তার শর্তে সংবাদ সংস্থা পিটিআইকে বলেছেন, এটি সম্পূর্ণরূপে বিসিসিআই সচিবের উপর নির্ভর করবে, তবে তাকে বোঝাতে হবে যে ভিভিএস লক্ষ্মণকে ভারতীয় কোচিং 'সেট আপ' এর অংশ হতে হবে, অন্তত টেস্টে প্রমাণ করতে পারে একজন ভালো কোচ হতে। তিনি বলেছেন- যদি তিনি প্রধান কোচের পদে কাজ করতে ইচ্ছুক না হন তবে ভারতীয় দল যখন এই বছর অস্ট্রেলিয়া এবং পরের বছর ইংল্যান্ডে টেস্ট সিরিজ খেলবে তখন তিনি পরামর্শক হিসাবে যোগ দিতে পারেন।

আরও পড়ুন… T20 WC 2024-এর আগে কানাডা ক্রিকেটে বিশৃঙ্খলা! দলের প্রধান কোচকেই সরিয়ে দেওয়া হল- রিপোর্ট

আইপিএল দলে যোগ দিতে পারেন লক্ষ্মণ

এটিও বোঝা যায় যে এনসিএ মেয়াদ শেষ হওয়ার পরে, লক্ষ্মণ আবার আইপিএলে যে কোনও দলের কোচ হিসাবে যোগ দিতে পারেন। মিডিয়া রিপোর্ট অনুযায়ী, অন্তত একটি ফ্র্যাঞ্চাইজির কাছ থেকে তার অফার রয়েছে। তিনি একজন ধারাভাষ্যকার এবং ক্রিকেট বিশেষজ্ঞও। এনসিএ-তে যোগ দেওয়ার আগে লক্ষ্মণ সানরাইজার্স হায়দরাবাদ দলের সঙ্গে যুক্ত ছিলেন।

আরও পড়ুন… কবে অবসর নেবেন কোহলি? হঠাৎ করেই বিশ্ব ক্রিকেটকে অবাক করে দেবেন বিরাট, মাইকেল ভনের বড় দাবি

কে হবেন ভিভিএস লক্ষ্মণের বদলি-

প্রতিবেদনে আরও বলা হয়েছে যে ভিভিএস লক্ষ্মণের এনসিএ-র পরিচালক হিসাবে মেয়াদ শেষ হচ্ছে সেপ্টেম্বরে। প্রতিবেদনে বলা হয়েছে যে বিসিসিআই প্রাক্তন মিডল অর্ডার ব্যাটসম্যানকে ধরে রাখতে চাইবে এবং সম্ভবত বোর্ড তাঁকে রাহুল দ্রাবিড়ের বদলি হতে রাজি করাতে চাইবে। রিপোর্ট অনুসারে, একবার এনসিএ প্রধান হিসাবে লক্ষ্মণের মেয়াদ শেষ হলে, বর্তমান ভারতের ব্যাটিং কোচ বিক্রম রাঠৌর তার স্থলাভিষিক্ত হতে পারেন।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

রবিতে কমবে বৃষ্টি, কবে থেকে ফের বাড়বে? তখন ৪০ কিমিতে ঝড়ও উঠবে কোন ৮-৯ জেলায়? জোড়া ম্যাচে ল্যাজেগোবরে হয়েও সেমিতে উঠতে পারে বাংলাদেশ, খোলা রয়েছে পথ- কীভাবে? ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা রোনাল্ডোর স্বার্থত্যাগ,পর্তুগালের আগ্রাসী ফুটবল,তুরস্ককে হারিয়ে শেষ ষোলোয় পেপেরা হাওড়া ব্রিজ টপকে গঙ্গায় ঝাঁপ দিতে যাচ্ছিলেন যুবক, ঝপ করে বেঁধে ফেলল পুলিশ সুপার এইটের জোড়া ম্যাচ জিতেও সেমি নিশ্চিত নয় ভারতের! রয়েছে ছিটকে যাওয়ার আশঙ্কা শিয়ালদায় ১,২,৫ প্ল্যাটফর্ম থেকে শুরু ১২ কোচের লোকাল, উঠতে পারবেন আরও যাাত্রী ছয়ে নেমে হাফসেঞ্চুরি হার্দিকের, প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে গড়লেন বড় রেকর্ড কোভ্যাক্সিন তৈরির পেটেন্টে শুধু ভারত বায়োটেক!পাত্তাই পেল না ICMR,পরে ভুল স্বীকার সিএনজির দাম বেড়ে গেল, এবার কি গাড়ি ভাড়াও বাড়বে?

T20 WC 2024

ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা ব্যাটাররা দ্রুত ২০-৩০ করে আউট হচ্ছেন… রোহিতদের নতুন মানসিকতাকে স্বাগত অশ্বিনের রোহিতকে ফিরিয়ে T20 বিশ্বকাপে উইকেটের হাফ-সেঞ্চুরি শাকিবের, এই নজির আর কারও নেই নবম ওভারের প্রথম তিন বলের মধ্যে কোহলি, সূর্যকে ফিরিয়ে ম্যাচের রং বদলালেন তানজিম শেখ হাসিনা-কে পাশে নিয়েই শুভেচ্ছা বার্তা! বাংলাদেশ দলকে কি বললেন প্রধানমন্ত্রী? ‘ইমরানের মতো তুমিও লোককে বোকা বানাও’…বাবর আজমকে নিয়ে ব্যঙ্গ পাকিস্তান সাংসদের বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম! শেষ ওভারের প্রথম বলে মার্করামের দুর্দান্ত ক্যাচ,ফিরলেন ব্রুক,বদলে গেল ম্যাচের রং 'বাবরকে ক্যাপ্টেন করেছিল কে? নেতা হওয়ার যোগ্যই নয়', চাঁচাছোলা আক্রমণ আখতারের জিতছেন বুঝেই ম্যাচ চলাকালীন স্পাইডারক্যামে সেলফি হার্দিক-পন্তের! ভাইরাল ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.