বাংলা নিউজ > ক্রিকেট > NCA-তে লক্ষ্মণের মেয়াদ শেষ হচ্ছে সেপ্টেম্বরে, BCCI কি পারবে কোনও ভাবে টিম ইন্ডিয়ার সেট আপে তাঁকে ধরে রাখতে?

NCA-তে লক্ষ্মণের মেয়াদ শেষ হচ্ছে সেপ্টেম্বরে, BCCI কি পারবে কোনও ভাবে টিম ইন্ডিয়ার সেট আপে তাঁকে ধরে রাখতে?

NCA-তে লক্ষ্মণের মেয়াদ শেষ হচ্ছে সেপ্টেম্বরে, BCCI কি পারবে কোনও ভাবে টিম ইন্ডিয়ার সেট আপে তাঁকে ধরে রাখতে?

Will BCCI retain VVS Laxman? ভারতের কোচ হওয়ার জন্য এখনও পর্যন্ত লক্ষ্মণ কোনও রকম আবেদন জমা দেননি। আবেদন জমা দেওয়ার শেষ দিন ২৭ মে। এদিকে বিসিসিআই-ও ৪৯ বছর বয়সী তারকাকে ধরে রাখতে চাইবে এবং সম্ভবত তাঁকে শীর্ষ পদের জন্য সম্মত হতে রাজি করাতে চাইবে।

ভিভিএস লক্ষ্মণ ভারতীয় দলের প্রধান কোচ হতে মোটেও রাজি নন। কেন এই অনীহা, সেটা রহস্যই বটে। তবে এই বছরের সেপ্টেম্বরে এনসিএ-র হেড অফ ক্রিকেট হিসেবে লক্ষ্মণের মেয়াদ শেষ হয়ে যাচ্ছে। এর পর কি লক্ষ্মণ জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির হেড হিসেবে থাকতে রাজি হবেন? বিসিসিআই কি তাঁকে ধরে রাখব? নাকি ভারতের কোচ হওয়ার জন্য লক্ষ্মণরে রাজি করাবে?

ভারতের কোচ হিসেবে কলকাতা নাইট রাইডার্সের পরামর্শদাতা গৌতম গম্ভীর বিসিসিআই-এর কাছে একটি বড় বিকল্প। তবে গম্ভীরের সর্বসম্মত গ্রহণযোগ্যতা সম্পর্কে বোর্ড সচিব জয় শাহ জাতীয় দলের সিনিয়র তারকাদের সঙ্গে কথা বলেছেন কিনা, তা এখনও স্পষ্ট নয়।

ভারতীয় কোচের সন্ধানে রয়েছে বিসিসিআই

জয় শাহ শুক্রবার একটি বিবৃতিতে দাবি করেছেন, বিসিসিআই অস্ট্রেলিয়ার কারও সঙ্গেই কোনও রকম কথা বলেনি। তিনি এমনও ইঙ্গিত দিয়েছেন যে, বোর্ড একজন ভারতীয় কোচেরই সন্ধান করছে। লক্ষ্মণকে বড় উত্তরসূরি হিসেবে মনে করা হচ্ছে। এনসিএ-র দায়িত্বে থাকার সময়ে লক্ষ্মণ ভারতের অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্বও পালন করেছেন। তবে তিনি ভারতের কোচ হওয়ার জন্য এখনও পর্যন্ত কোনও রকম আবেদন জমা দেননি। আবেদন জমা দেওয়ার শেষ দিন ২৭ মে।

আরও পড়ুন: ওর জন্যই 2022 IPL-এ ঘুরে দাঁড়িয়েছিলাম- কার্তিককে নিয়ে আবেগে ভাসলেন কোহলি, চোখের জল ধরে রাখতে পারলেন না স্ত্রী দীপিকা

লক্ষ্মণকে টিম ইন্ডিয়ার সেট আপে ধরে রাখতে মরিয়া বোর্ড

এদিকে বিসিসিআই-ও ৪৯ বছর বয়সী তারকাকে ধরে রাখতে চাইবে এবং সম্ভবত তাঁকে শীর্ষ পদের জন্য সম্মত হতে রাজি করাতে চাইবে। বিসিসিআইয়ের একজন প্রাক্তন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে পিটিআইকে বলেছেন, ‘এটি সম্পূর্ণ ভাবে জয়ের (শাহ) উপর নির্ভর করবে। তবে ভিভিএস-কে ভারতীয় সেট-আপের অংশ করতে ওকে রাজি করাতে হবে, অন্তত যখন ভারত লাল বলের সিরিজ খেলবে। যদি ভিভিএস পুরো সময় কাজ করতে রাজি না থাকে, তবে ভারত যখন এই বছর অস্ট্রেলিয়া এবং পরের বছর ইংল্যান্ডে লাল-বলের সিরিজ খেলবে, তখন ও পরামর্শদাতা হিসেবে থাকতে পারে।’

আরও পড়ুন: আমারও বয়স হচ্ছে- IPL-এ নিজের পারফরম্যান্স নিয়ে বলতে গিয়ে কী ইঙ্গিত করলেন অশ্বিন?

এনসিএ-তে লক্ষ্মণের মেয়াদ শেষ হওয়ার পরে, তাঁর আইপিএলে ফিরে যাওয়া খুব কঠিন হবে না। কারণ তাঁর কাছে অন্তত একটি ফ্র্যাঞ্চাইজির স্থায়ী অফার রয়েছে। তাছাড়া তিনি একজন প্রতিষ্ঠিত ভাষ্যকার-কাম-বিশ্লেষকও।

বিসিসিআই-এর সেই প্রাক্তন কর্তা বলেছেন, ‘সানরাইজার্স হায়দরাবাদের পরামর্শদাতা হিসেবে এবং বিশেষজ্ঞ হিসেবে ও যা টাকা পেত, তার তুলনায় কম বেতনের প্যাকেজে কাজ করতে রাজি হয়েছিল ভিভিএস। ওর এই উদারতাকে ভুলে যাবেন না। ও সম্প্রচারকদেরও একজন। সুতরাং লক্ষ্মণের পরিষেবাগুলি সঠিক ভাবে ব্যবহার করা উচিত।’

আরও পড়ুন: ভারতের পরবর্তী কোচ কি ফ্লেমিং? কার্যত উত্তর দিয়ে দিলেন CSK CEO

সম্প্রতি মুম্বইতে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময়ে, জয় শাহ স্পষ্ট করে দিয়েছিলেন যে, জাতীয় দলের জন্য প্রধান কোচ হিসেবে একজনই থাকবেন। কিন্তু এমন একটি ধারণা রয়েছে যে, লাল বলের ক্রিকেটে লক্ষ্মণের দক্ষতাকে পুরোপুরি এই ফর্ম্যাটের জন্য ব্যবহার করা হতে পারে।

লক্ষ্মণ এনসিএ-কে বিদায় জানালে, এই পদের জন্য একজন শক্তিশালী প্রার্থীর প্রয়োজন হবে। একজন বিকল্প রয়েছেন, তিনি হলেন বর্তমান জাতীয় দলের ব্যাটিং কোচ বিক্রম রাঠৌর। রাঠৌর ব্যাটিং কোচ হিসেবে এনসিএ-তে ছিলেন এবং চার বছর জাতীয় নির্বাচকও ছিলেন। গত পাঁচ বছর ধরে তিনি জাতীয় দলের সঙ্গে রয়েছেন এবং তার মেয়াদও শেষ হচ্ছে আগামী মাসে টি-টোয়েন্টি বিশ্বকাপের পরেই।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

চোটের জের,বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারেন তারকা ওপেনার! দেশের মাটিতে চাপে উইন্ডিজ ফের বদলাল মিঠিঝোরার স্লট, ২৪ জুন থেকে নতুন সময়ে আসবে জি বাংলার একাধিক সিরিয়াল কোপার প্রথম দিনই নামছেন মেসি, ভারতে কি আদৌ দেখা যাবে আর্জেন্তিনার ম্যাচ? হলং বাংলোতে অগ্নিকাণ্ডে দায়ের হল FIR, গঠিত হল সিট, ওখানে এবার কী তৈরি হবে? কারোর আবার ৫টা ভ্যানিটি ভ্যান লাগে, খাওয়া, জিম, স্নান, রান্না, সবের আলাদা: নওয়াজ অলিম্পিক্সে সাফল্য পেতে মরিয়া ভারত, প্যারিসে ভারতীয় দলে থাকছে ঘুমের পরামর্শদাতা অবশেষে এগোল বর্ষা, দক্ষিণবঙ্গে কি ঢুকে পড়ল মৌসুমী বায়ু? 'বেটি বাঁচাও বেটি পড়াও' লিখতে গিয়ে হিমশিম খেলেন কেন্দ্রীয় মন্ত্রী,ভাইরাল ভিডিয়ো চুল-দাড়ি সাদা করে বুড়ো সেজে কানাডার বিমানে ওঠার চেষ্টা! পাকড়াও ২৪ বছরের যুবক 4,6,4,6,6,4: বিশ্বকাপে IPL-এর ঝলক, শেফার্ডের ওভারের ৬টি বলেই বাউন্ডারি সল্টের

T20 WC 2024

চোটের জের,বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারেন তারকা ওপেনার! দেশের মাটিতে চাপে উইন্ডিজ 4,6,4,6,6,4: বিশ্বকাপে IPL-এর ঝলক, শেফার্ডের ওভারের ৬টি বলেই বাউন্ডারি সল্টের যখন বল করতে এসেছিল তখনই ভেবেছিলাম পেটাব! শেপার্ডের ওভারে ৩০ রান তুলে বললেন সল্ট খুব কষ্ট পেয়েছিলাম ওডিআই বিশ্বকাপ-এ বাদ পড়ে! ফর্মে ফিরেই জবাব মার্কাস স্টইনিস-র কাজটা খুব কঠিন করে দিয়েছিল…প্রাক্তন প্রোটিয়া প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ মার্করাম KKR তারকার ঝোড়ো হাফ-সেঞ্চুরিতে সুপার এইটে খড়কুটোর মতো উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ IND vs AFG Live Streaming: জানুন কোথায়, কখন, কীভাবে ফ্রি-তে দেখবেন এই ম্যাচ কুলদীপকে খেলাবে ভারত?অনুশীলনে মিলল ইঙ্গিত,রিজার্ভ বোলারকে খেলতে অস্বস্তিতে কোহলি কুলদীপ-চাহাল কি এবার জায়গা পাবেন? ব্যাটিং অর্ডারে কী হবে? ইঙ্গিত দিলেন দ্রাবিড় ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.