বাংলা নিউজ > ক্রিকেট > MI vs LSG, IPL 2024: পুরো মরশুমই ভুলে ভরা, আমরা কোয়ালিটি ক্রিকেটই খেলতে পারিনি- দশে শেষ করে ক্ষুব্ধ হার্দিক

MI vs LSG, IPL 2024: পুরো মরশুমই ভুলে ভরা, আমরা কোয়ালিটি ক্রিকেটই খেলতে পারিনি- দশে শেষ করে ক্ষুব্ধ হার্দিক

পুরো মরশুমই ভুলে ভরা, আমরা কোয়ালিটি ক্রিকেটই খেলতে পারিনি- দশে শেষ করে ক্ষুব্ধ হার্দিক। ছবি: এএফপি

Mumbai Indians finished at the bottom of the IPL 2024 Points Table: শুক্রবার নিজেদের লিগের শেষ ম্যাচে ওয়াংখেড়েতেই লখনউ সুপার জায়ান্টসের কাছে হেরে যায় মুম্বই ইন্ডিয়ান্স। এই নিয়ে ১৪ ম্যাচের মধ্যে ১০টিতেই হারল তারা। মাত্র ৪টি ম্যাচ জিতেছে। যার নিটফল, পয়েন্ট টেবলের লাস্টবয় হয়েই শেষ করতে হল হার্দিকদের।

২০২৪ আইপিএলে গুজরাট টাইটান্স থেকে হার্দিক পান্ডিয়াকে নিয়ে আসে মুম্বই ইন্ডিয়ান্স। সেই সঙ্গে পাঁচ বার আইপিএল শিরোপা জেতানো অধিনায়ক রোহিত শর্মাকে সরিয়ে হার্দিকের হাতে নেতৃত্বের ভার তুলে দেওয়া হয়। প্রসঙ্গত, রোহিতের অধিনায়কত্বে ২০২৩ আইপিএলেও প্লে-অফে উঠেছিল মুম্বই। তবে এবার হার্দিককে অধিনায়ক করাটাই সম্ভবত বুমেরাং হয়ে গিয়েছে। যার নিটফল, ২০২৪ আইপিএলে ল্যাজেগোবরে দশা হল মুম্বইয়ের।

দশে শেষ করল মুম্বই

শুক্রবার নিজেদের লিগের শেষ ম্যাচে ওয়াংখেড়েতেই লখনউ সুপার জায়ান্টসের কাছে হেরে যায় মুম্বই ইন্ডিয়ান্স। এই নিয়ে ১৪ ম্যাচের মধ্যে ১০টিতেই হারল তারা। মাত্র চারটি ম্যাচ জিতেছে মুম্বই। সেই সঙ্গে পয়েন্ট টেবলের লাস্টবয় হয়েই শেষ করতে হল হার্দিকদের। লখনউয়ের কাছে হারের পর স্বাভাবিক ভাবেই মুষড়ে পড়েছেন হার্দিক। তিনি স্বীকার করে নিয়েছেন যে, মুম্বই ইন্ডিয়ান্স দুর্বল মানের ক্রিকেট খেলেছে, যে কারণে ২০২৪ আইপিএলে হতাশাজনক ফল হয়েছে। ২০২২ আইপিএলেও মুম্বই দশেই শেষ করেছিল।

আরও পড়ুন: রোহিতের পক্ষে ছিলেন ভারতীয় প্লেয়াররা, বিদেশিরা ছিলেন হার্দিকের দিকে- দলীয় বিভাজনই কি MI-এর ব্যর্থতার কারণ?

ক্ষোভ উগরালেন হার্দিক

মুম্বইতে লখনউ সুপার জায়ান্টসের কাছে ১৮ রানে হারের পর হার্দিক পান্ডিয়া বলেছেন, ‘এটা বেশ কঠিন বিষয়। আসলে আমরা ভালো মানের ক্রিকেট খেলতেই পারিনি। যার খেসারত আমাদের পুরো মরশুম ধরেই দিতে হয়েছে।’ সঙ্গে তিনি আরও যোগ করেছেন, ‘এটি একটি পেশাদার জগৎ। সব সময়ে আমাদের লড়াই করতে হবে এবং সেরাটা দিতে হবে। তবে হ্যাঁ, টিম হিসেবে আমরা মানসম্পন্ন ক্রিকেট বা স্মার্ট ক্রিকেট খেলতে পারিনি। কী ভুল হয়েছে, তা এখনই বলা সম্ভব হবে না। পুরো সিজনটাই ভুলে ভরা।’

আরও পড়ুন: IPL 2024-এর পরেই কি অবসর নেবেন ধোনি? চমকপ্রদ দাবি করলেন CSK ব্যাটিং কোচ হাসি

ম্যাচের সংক্ষিপ্ত ফল

আইপিএলের শেষ ম্যাচেও ভাগ্য বদলাল না মুম্বই ইন্ডিয়ান্সের। লখনউ সুপার জায়ান্টসের কাছে ঘরের মাঠেও হারল তারা। লিগের লাস্ট বয়ের তকমা নিয়েই আইপিএল শেষ করল হার্দিকের দল। অন্য দিকে, লখনউ জিতলেও, প্লে-অফে উঠতে পারবে না। তারাও ছিটকে গেল লড়াই থেকে। নেট রানরেটের কারণেই তাদের পক্ষে আর প্লে-অফে ওঠা সম্ভব হল না। আগে ব্যাট করে লখনউ শুক্রবার করেছিল ৬ উইকেটে ২১৪ রান। জবাবে মুম্বই থামল ৬ উইকেটে ১৯৬ রানে।

আরও পড়ুন: নমস্কার, ধন্যবাদ সুপ্রভাত- স্পষ্ট উচ্চারণে অনর্গল বাংলা বলে চলেছেন নারিন, ১২ বছর KKR-এ খেলার সুফল- ভিডিয়ো

এদিনের জয়ের ফলে ১৪ ম্যাচে ১৪ পয়েন্ট হল লখনউয়ের। একই পয়েন্ট রয়েছে দিল্লি এবং চেন্নাইয়ের। দিল্লিও লখনউয়ের মতোই ১৪ ম্যাচ খেলে ফেলেছে। তাদের রান রেট বদলানোর ব্যাপার নেই। শনিবার চেন্নাই জিতলে, তারা ১৬ পয়েন্ট পেয়ে এমনিই প্লে-অফে চলে যাবে। অন্য দিকে, আরসিবি জিতলে ১৪ পয়েন্ট হবে। আর নেট রানরেট চেন্নাইয়ের থেকে ভালো হয়ে গেলে, আরসিবি-ই চতুর্থ স্থানে শেষ করবে। রানরেটে লখনউ শেষ করেছে দিল্লিরও পরে। ফলে তাদের প্লে-অফে যাওয়ার আর কোনও সম্ভাবনাই থাকল না।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

রোহিতের ক্লাবেই খেলতেন তাঁর উইকেট নেওয়া সৌরভ ও হরমিত! একই স্কুলেও পড়তেন ১ জন ওড়িশার আগে ফল প্রকাশ, ৯ দিন পর অরুণাচলের CM-এর নাম ঘোষণা BJP-র, আজ শপথ শেষ ১৩ বলে ৩৭ রান!T20 WCup-এ দশম উইকেটে পার্টনারশিপের রেকর্ড শেরফান রাদারফোর্ডের Athhoi Review: মুখ ও মুখোশের খেলায় কতটা জমল অথৈ? প্রত্যাশা পূরণ করতে পারল কি ? রহস্য এক চিঠি নিয়ে, রেশনকাণ্ডে এবার তাই বালুর হাতের লেখা পরীক্ষা করাতে চায় ইডি বৈষ্ণো দেবীর পুণ্যার্থীবোঝাই বাসে জঙ্গি হামলা, গর্জে উঠলেন পাক তারকা ক্রিকেটার সম্পর্ক নতুন করে শুরু করার জন্য আজকের দিনটি ভালো, দেখুন আজকের প্রেম রাশিফল মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৩ জুনের রাশিফল ‘বুমরাহ-র থেকে শিখেছি,এখন কাজে লাগাচ্ছি’, কোন অস্ত্রের কথা বললেন আর্শদীপ? কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৩ জুনের রাশিফল

Latest IPL News

T20 WC 2024: IPL 2024 থেকে সরে দাঁড়ানোর কারণেই সাফল্য-চাঞ্চল্যকর দাবি জাম্পার ১৪টি ছক্কায় ২৫ বলে সেঞ্চুরি, T20 বিশ্বকাপের আবহে ব্যাট হাতে তাণ্ডব অভিষেক শর্মার এত চাপ থাকে, সেক্স তো… চাঞ্চল্যকর দাবি KKR-এর সহকারী কোচের রিটেনশন বাড়াও, কেকেআরকে বাঁচাও… আইপিএলের নিলাম নিয়ম নিয়ে বিরক্ত অভিষেক নায়ার BCCI-এর চুক্তি বাতিল নিয়ে মুখ খুললেন শ্রেয়স, হাঁকালেন ছক্কা 'IPL-এর ব্যর্থতা ঢাকতে ডিভোর্সের নাটক!' হার্দিক-নাতাশার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ MLC 2024-তে খেলবেন কামিন্স, San Francisco Unicorns-এর সঙ্গে হল ৪ বছরের চুক্তি T20 WC 2024-এ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন ট্র্যাভিস হেড- কামিন্সের বড় বার্তা IPL 2025-এর আগেই CSK-র মালিক ইন্ডিয়া সিমেন্টস বড় দায়িত্ব দিল অশ্বিনকে! T20 WC 2024 IND vs IRE: মিটল তিক্ততা! অনুশীলনে কাছাকাছি এলেন রোহিত ও হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.