বাংলা নিউজ > ক্রিকেট > KKR-এর কী হবে? অভিষেক নায়ারের পরে নাইটদের এই বিদেশি কোচিং স্টাফকে ভারতীয় দলে চান গৌতম গম্ভীর

KKR-এর কী হবে? অভিষেক নায়ারের পরে নাইটদের এই বিদেশি কোচিং স্টাফকে ভারতীয় দলে চান গৌতম গম্ভীর

নাইটদের এই বিদেশি কোচিং স্টাফকে ভারতীয় দলে চান গৌতম গম্ভীর (ছবি-এক্স @ImTanujSingh)

টিম ইন্ডিয়ার নতুন প্রধান কোচ হিসাবে দায়িত্ব নিয়েছেন গৌতম গম্ভীর। বিসিসিআই-এর তরফ থেকে এটা ঘোষণাও করে দেওয়া হয়েছে। কিন্তু তাদের কোচিং স্টাফে কারা থাকবেন? এটি এখনও নিশ্চিত করা হয়নি। তবে গম্ভীরের কোচিং স্টাফের মধ্যে কোনও বিদেশি নাম দেখলে অবাক হওয়ার কিছু নেই।

টিম ইন্ডিয়ার নতুন প্রধান কোচ হিসাবে দায়িত্ব নিয়েছেন গৌতম গম্ভীর। বিসিসিআই-এর তরফ থেকে এটা ঘোষণাও করে দেওয়া হয়েছে। কিন্তু তাদের কোচিং স্টাফে কারা থাকবেন? এটি এখনও নিশ্চিত করা হয়নি। তবে গম্ভীরের কোচিং স্টাফের মধ্যে কোনও বিদেশি নাম দেখলে অবাক হওয়ার কিছু নেই। কারণ গৌতম গম্ভীর নিজেই একজন বিদেশী ব্যক্তিকে টিম ইন্ডিয়ার সাপোর্ট স্টাফের সদস্য করতে চান। আসলে নিয়ম বলছে যিনি দলের প্রধান কোচ হন তিনিই ঠিক করেন যে তার দলের সাপোর্ট স্টাফে কে থাকবেন। এই কারণে সাপোর্ট স্টাফদের মধ্যে একজন ডাচ ক্রিকেটারকে চান গৌতম গম্ভীর। প্রধান কোচ গম্ভীর সাপোর্ট স্টাফের মধ্যে রায়ান টেন দুশখাতেকে অন্তর্ভুক্ত করার কথা বলেছেন।

আরও পড়ুন… Euro 2024 NED vs ENG: ওয়াটকিন্সের শেষ মুহূর্তের গোল, ফাইনালে উঠল ইংল্যান্ড

এটি বিসিসিআই-এর উপর নির্ভর করে তারা বিদেশী ক্রিকেটারদের টিম ইন্ডিয়ার সাপোর্ট স্টাফে অন্তর্ভুক্ত করবে কি না। কারণ বোর্ড চায় শুধুমাত্র একজন ভারতীয় কোচিং ক্রুর অংশ হোক। ক্রিকবাজের একটি প্রতিবেদন অনুসারে, গম্ভীর দল পরিচালনায় সম্পূর্ণ স্বাধীন হওয়ার অনুরোধ করেছেন, তিনি ৪৪ বছর বয়সি প্রাক্তন ডাচ তারকাকে তাঁর কোচিং স্টাফ হিসাবে চান। রায়ান টেন দুশখাতে সম্প্রতি কলকাতা নাইট রাইডার্সে গম্ভীরের সঙ্গে কাজ করেছেন, তাদের চ্যাম্পিয়নশিপ-জয়ী ২০২৪ মরশুমে দলের ফিল্ডিং কোচ হিসেবে কাজ করেছেন রায়ান টেন দুশখাতে। তিনি ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ, মেজর লিগ ক্রিকেট এবং আইএলটি টোয়েন্টিতে কেকেআর-এর সহযোগী সংস্থাগুলির সঙ্গে বিভিন্ন পদে অধিষ্ঠিত রয়েছেন।

আরও পড়ুন… T20 WC 2024 Final: পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব

যদিও গৌতম গম্ভীর চান রায়ান টেন দুশখাতেকে টিম ইন্ডিয়াতে যোগ দিক, এখন প্রশ্ন হল তিনি কী ভূমিকা পাবেন? কারণ টি দিলীপ ছিলেন রাহুল দ্রাবিড়ের সাপোর্টিং স্টাফের ফিল্ডিং কোচ এবং বোর্ড চায় দিলীপকে ফিল্ডিং কোচের দায়িত্ব নিতে। এমন অবস্থায় সহকারী কোচ হিসেবে টেন ডোসচেটকে আনা যেতে পারে, তবে এর মধ্যে একটি জটিলতা রয়েছে যে সহকারী কোচ হিসেবে অভিষেক নায়ারের নাম আসছে, যিনি গম্ভীরের সঙ্গে কেকেআরে ছিলেন। তবে ব্যাটিং কোচের দায়িত্ব অন্য কারোর কাছে যেতে পারে।

আরও পড়ুন… চাকরি পেয়ে গেলেন কিন্তু এখনও স্যালারি প্যাকেজ ঠিক হয়নি ভারতীয় দলের হেড কোচ গৌতম গম্ভীরের!

Cricbuzz এর মতে, বিসিসিআই এবং রায়ান টেন দুশখাতের মধ্যে আলোচনা চলছে, তবে এটি কলকাতা নাইট রাইডার্সের জন্য একটি বড় ধাক্কা হবে। গৌতম গম্ভীরের পরে যদি রায়ান টেন দুশখাতে এবং অভিষেক নায়ার টিম ইন্ডিয়ার সাপোর্ট স্টাফের সঙ্গে যোগ দেন, তাহলে কেকেআর-এর পুরো সাপোর্ট স্টাফ সিস্টেম নড়ে যাবে। তবে, কলকাতা নাইট রাইডার্স ফ্র্যাঞ্চাইজির ম্যানেজমেন্ট ইতিমধ্যেই নিশ্চিত করেছে যে তারা কোনও ব্যক্তির ব্যক্তিগত বৃদ্ধিতে হস্তক্ষেপ করবে না।

ক্রিকেট খবর

Latest News

এবার উল্টো রথযাত্রায় বিরল সংযোগ, ৪ রাশির খুলবে কপাল, বাড়বে আয়, হবে আর্থিক লাভ ‘১৫ বছর আলাদা থাকি, বিয়েটাই মরে গেছে…’ ডিভোর্সের মামলায় ওমর আবদুল্লা ‘আর ২ জন বেঁচে আছি…’ রুশ সেনায় জোর করে নিযুক্ত বাংলার যুবকের আর্জি মুক্তির জন্য চাইলেই কি ফেরা যায়? ওয়ার্নারের মিনি বিশ্বকাপ খেলার সম্ভাবনা নিয়ে কাটল ধোঁয়াশা দ্বিতীয়বার বিয়ে করার কথা ভাবছেন শ্রীলেখা? জানালেন, 'যাকে দেখে মনে হবে...' কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে ছদ্মবেশ নিয়ে ফিরল রানি, কথা শুনে কি স্ত্রীকে চিনতে পারবে দুর্জয়? চলতি সপ্তাহ থেকে পোলট্রি মুরগি আসবে না বাজারে,পুলিশের জুলুম, আন্দোলনে ব্যবসায়ীরা ডাক্তার দেখাতে গিয়ে হাসপাতালের লিফ্টে ২ দিন ধরে আটকে রইলেন ব্যক্তি! কোথায় ঘটল? বাচ্চা ভেবেছিলেন যাঁকে তাঁরই প্রেমে পড়েন সুদীপ!দিদি নম্বর ১-এ ফাঁস প্রেম কাহিনি

T20 WC 2024

কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.