বাংলা নিউজ > ক্রিকেট > ১মে পার হয়ে গেলেও, T20 World Cup-এর জন্য দলই ঘোষণা করল না পাকিস্তান, কেন এমনটা করল PCB?

১মে পার হয়ে গেলেও, T20 World Cup-এর জন্য দলই ঘোষণা করল না পাকিস্তান, কেন এমনটা করল PCB?

১মে পার হয়ে গেলেও, T20 World Cup-এর জন্য দলই ঘোষণা করল না পাকিস্তান, কেন এমনটা করল PCB?

Pakistan's T20 World Cup squad: বিশ্বকাপে অংশগ্রহণকারী সব দলই, ১৫ সদস্যের প্রাথমিক টিম ঘোষণা শুরু করে দিয়েছে। একাধিক দেশই নতুন জার্সিও উদ্বোধন করে ফেলেছে। কিন্তু সকলকে অবাক করে দিয়েই পাকিস্তান এখনও তাদের দল ঘোষণা করেনি। কিন্তু কেন? এর কারণ কী?

শুভব্রত মুখার্জি: ১ জুন থেকে থেকে শুরু হতে চলেছে আইসিসি টি-২০ বিশ্বকাপ। ২০টি দেশকে নিয়ে হবে এই বারের টুর্নামেন্ট। ইতিমধ্যেই সেই উদ্দেশ্যে একের পর এক দেশ তাদের চূড়ান্ত দল ঘোষণা শুরু করেছে। নয়া জার্সি ইতিমধ্যেই উদ্বোধন করেছে একাধিক দেশ। মঙ্গলবার বিসিসিআইয়ের তরফে ভারতের ১৫ জনের দলও ঘোষণা করা হয়েছে। তবে সব দল ধীরে ধীরে তাদের স্কোয়াড ঘোষণা করলেও, পাকিস্তান ক্রিকেট বোর্ডের তরফে এই মুহূর্তে নেই কোনও উদ্যোগ। ঠিক কী কারণে পিসিবির তরফে এখন ও বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করা হল না? আসুন জেনে নেওয়া যাক আসল কারণটা।

আরও পড়ুন: মিডল অর্ডারের ব্যর্থতাই ডোবাল চেন্নাইকে,হেরে নিজেদের চাপ বাড়ালেন রুতুরা, ৭ উইকেটে জিতে অক্সিজেন পেল পঞ্জাব

পিসিবির এক সূত্র মারফৎ জানানো হয়েছে, মে মাসের শেষ দিকে পিসিবির‌ তরফে দল ঘোষণা হতে পারে। এর প্রধান কারণ পাকিস্তান দলে থাকার দাবিদার বেশ কিছু তারকাকে নিয়ে এই মুহূর্তে রয়েছে ফিটনেস সমস্যা। অনেকেই ১০০ শতাংশ ম্যাচ ফিট নন। তাদের অনেকের পারফরম্যান্সের গ্রাফও আশানুরুপ নয়। একে ফিটনেস সমস্যা, তার উপর পারফরম্যান্সও আশানুরুপ না হওয়ার কারণে পিসিবি কিছুটা সময় অপেক্ষা করতে চাইছে চূড়ান্ত দল ঘোষণার ক্ষেত্রে। পিসিবির তরফে জানা হয়েছে, ২৩ অথবা ২৪ মে পাকিস্তানের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণার সম্ভাবনা রয়েছে। আইসিসির তরফে যে সময়সীমা দেওয়া হয়েছে, যেখানে আইসিসির টেকনিক্যাল কমিটির সঙ্গে আলোচনা ছাড়াই দল ঘোষণা করা যায়, তা করতে গেলে এই তারিখের মধ্যেই পাকিস্তানকে দল ঘোষণা করতে হবে।

আরও পড়ুন: নেতৃত্ব ফিরে পেয়েই ICC T20I Rankings-এ বড় লাফ দিলেন বাবর, সূর্য ধরে রাখলেন এক নম্বর জায়গা

টিম ম্যানেজমেন্ট এবং নির্বাচকদের তরফে কয়েক জন তারকা ক্রিকেটারের বেশ কিছু চোট আঘাতের উপর কড়া নজর রাখা হচ্ছে। মহম্মদ রিজওয়ান, আজম খান, ইরফান খান নিয়াজি, হ্যারিস রউফকে রাখা হয়েছে এই তালিকায়। তাঁদের চোট এবং তাঁদের পারফরম্যান্সের উপর কড়া নজর রাখা হয়েছে। পাকিস্তান দল বিশ্বকাপ খেলার আগে আরও দু'টি সিরিজ খেলবে। ইংল্যান্ডের বিরুদ্ধে চার ম্যাচের টি-২০ সিরিজ রয়েছে। রয়েছে আয়ারল্যান্ডের বিরুদ্ধে সিরিজও। এই দুই সিরিজে পাক তারকাদের পারফরম্যান্স এবং তাদের ফিটনেসের উপর কড়া নজর রাখা হবে। নির্বাচকেরা প্রথমে এই দুই সিরিজের‌ দল ঘোষণা করবে। এর পর ক্রিকেটারদের ফিটনেস এবং পারফরম্যান্স খতিয়ে দেখা হবে। তার পরেই অফিসিয়ালি জনসমক্ষে পাকিস্তানের চূড়ান্ত স্কোয়াডের ঘোষণা করা হবে।

ক্রিকেট খবর

Latest News

গুলিবিদ্ধ হয়ে মাটিতে পড়ে গিয়েও উঠে দাঁড়ালেন ট্রাম্প, হামলা নিয়ে কী বললেন তিনি? রবিবারে হাসতে হবে কিন্তু! পড়ুন দিনের সেরা ৫ জোকস, ছুটির দিন আরও একটু মজার হোক শেষ চমক দিতে তৈরি গিলরা, কোন চ্যানেলে ও অনলাইনে কোথায় দেখবেন IND vs ZIM ৫ম T20I? 'বন্ধু' ট্রাম্পের ওপর হামলার পরপরই উদ্বেগ প্রকাশ মোদীর, কী বললেন প্রধানমন্ত্রী? মীন রাশির জুলাইয়ের ১৪ থেকে ২০ তারিখ কেমন যাবে? জানুন সাপ্তাহিক রাশিফল কুম্ভ রাশির জুলাইয়ের ১৪ থেকে ২০ তারিখ কেমন যাবে? জানুন সাপ্তাহিক রাশিফল মকর রাশির জুলাইয়ের ১৪ থেকে ২০ তারিখ কেমন যাবে? জানুন সাপ্তাহিক রাশিফল যশস্বী এবং শুভমন নতুন করে রেকর্ড বই লিখলেন, বড় নজির গড়লেন ভারতের ওপেনিং জুটি ধনু রাশির জুলাইয়ের ১৪ থেকে ২০ তারিখ কেমন যাবে? জানুন সাপ্তাহিক রাশিফল বৃশ্চিক রাশির জুলাইয়ের ১৪ থেকে ২০ তারিখ কেমন যাবে? জানুন সাপ্তাহিক রাশিফল

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.