বাংলা নিউজ > ক্রিকেট > WI vs AFG: ভেঙে গেল ১০ বছর আগের রেকর্ড, T20 WC-এর পাওয়ারপ্লেতে সর্বোচ্চ রানের নতুন ইতিহাস লিখল উইন্ডিজ

WI vs AFG: ভেঙে গেল ১০ বছর আগের রেকর্ড, T20 WC-এর পাওয়ারপ্লেতে সর্বোচ্চ রানের নতুন ইতিহাস লিখল উইন্ডিজ

T20 WC-এর পাওয়ারপ্লেতে সর্বোচ্চ রানের নতুন ইতিহাস লিখল ওয়েস্ট ইন্ডিজ (ছবি-AP) (AP)

এই ম্যাচে ব্যাট হাতে ঝড় তুলেছিল ওয়েস্ট ইন্ডিজেচ ব্যাটসম্যানরা। নিকোলাস পুরান এবং জনসন চার্লস আফগানিস্তানের বিরুদ্ধে ব্যাট নিয়ে তাণ্ডব চালান। এই ম্যাচে তারা এক ওভারে ৩৬ রান নিয়েছেন। এর পাশাপাশি পাওয়ারপ্লেতে টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে সর্বোচ্চ স্কোরও করেছেন তাঁরা।

ওয়েস্ট ইন্ডিজ এবং আফগানিস্তানের মধ্যে টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪-এর লিগ পর্বের শেষ ম্যাচটি সেন্ট লুসিয়ার গ্রস আইলেটের ড্যারেন স্যামি জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হচ্ছে। এই ম্যাচে ব্যাট হাতে ঝড় তুলেছিল ওয়েস্ট ইন্ডিজেচ ব্যাটসম্যানরা। নিকোলাস পুরান এবং জনসন চার্লস আফগানিস্তানের বিরুদ্ধে ব্যাট নিয়ে তাণ্ডব চালান। এই ম্যাচে তারা এক ওভারে ৩৬ রান নিয়েছেন। এর পাশাপাশি পাওয়ারপ্লেতে টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে সর্বোচ্চ স্কোরও করেছেন তাঁরা।

ভেঙে গেল T20 WC-এ গড়া দশ বছর আগেকার রেকর্ড

হ্যাঁ, এই সময়ে তাঁরা ভেঙে দিয়েছেন নেদারল্যান্ডসের ১০ বছরের পুরনো রেকর্ড। নিকোলাস পুরান এবং জনসন চার্লস একসঙ্গে আফগানিস্তানের বোলারদের উপর আক্রমণ করেন। প্রথম ৬ ওভারে ওয়েস্ট ইন্ডিজ ১ উইকেট হারিয়ে ৯২ রান তোলে। টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে এটাই এখন পর্যন্ত সর্বোচ্চ পাওয়ারপ্লে স্কোর। এর আগে এই রেকর্ডটি নেদারল্যান্ডসের নামে ছিল। ২০১৪ সালে আয়ারল্যান্ডের বিরুদ্ধে ১ উইকেট হারিয়ে পাওয়ারপ্লেতে ৯১ রান করেছিল নেদারল্যান্ডস।

আরও পড়ুন… NZ ও বিশ্ব ক্রিকেটে সে একজন মহান ক্রিকেটার- বোল্টের শেষ T20 WC ম্যাচের পরে আবেগে ভাসলেন উইলিয়ামসন

এই ম্যাচে পাওয়ার প্লেতে কোন ওভারে কত রান নিল ওয়েস্ট ইন্ডিজ-

প্রথম ওভার- ১৩ রান

দ্বিতীয় ওভার- ৯ রান ও এক উইকেট

তৃতীয় ওভার- ১৫ রান

চতুর্থ ওভার- ৩৬ রান

পঞ্চম ওভার- ১২ রান

ছয় নম্বর ওভার- ৭ রান

বিশ্ব রেকর্ড সম্পর্কে কথা বলতে গেলে, এটি টি-টোয়েন্টি ক্রিকেটে পাওয়ারপ্লেতে করা চতুর্থ সর্বোচ্চ স্কোর। এই ফর্ম্যাটে পাওয়ারপ্লেতে মাত্র একটি দলই ১০০ রান পার করতে পেরেছে। ২০২৩ সালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম ৬ ওভারে ১০২ রান করেছিল দক্ষিণ আফ্রিকা।

আরও পড়ুন… Euro 2024: নাক ভাঙল এমবাপ্পের! অস্ট্রিয়ার বিরুদ্ধে ১-০ জিতলেও ৯০ মিনিট গোল করতে পারল না ফ্রান্স

৩৬ রানের ওভার

এই টি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের সর্বোচ্চ পাওয়ারপ্লে স্কোরে নিকোলাস পুরান ১৩ বলে ৩৬ রান এবং জনসন চার্লস ১৯ বলে ৩৫ রানের অবদান রাখেন। এছাড়াও এই ম্যাচে চতুর্থ ওভারে বল করতে এসে আজমতউল্লাহ উমরজাই ৩৬ রান খরচ করে বসেন। এই ওভারে তিনি ৩টি ছক্কা হজম করেন এবং বাকি রানগুলি নো, ওয়াইড এবং লেগ বাই আকারে এসেছিল।

আরও পড়ুন… আফগানিস্তানের এই বোলার এক ওভারে দিলেন ৩৬ রান! যুবরাজ সিংকে মনে করালেন নিকোলাস পুরান

T20 আন্তর্জাতিক ম্যাচে সর্বোচ্চ পাওয়ারপ্লে স্কোর

১০২ - দক্ষিণ আফ্রিকা বনাম ওয়েস্ট ইন্ডিজ, সেঞ্চুরিয়ান, ২০২৩

৯৮/৪ - ওয়েস্ট ইন্ডিজ বনাম শ্রীলঙ্কা, কুলিজ, ২০২১

৯৩/০ - আয়ারল্যান্ড বনাম ওয়েস্ট ইন্ডিজ, সেন্ট জর্জ, ২০২০

৯২/১ - ওয়েস্ট ইন্ডিজ বনাম আফগানিস্তান, গ্রস আইলেট, ২০২৪

ক্রিকেট খবর

Latest News

বার্ষিক সম্মেলনের আগে পদত্যাগ দুই শীর্ষকর্তার!বিশ্বকাপের পিচ ইস্যুতে চাপে আইসিসি রাজভবনে সরকরি কর্মীকে মারধরের অভিযোগ রাজ্যপালের ছেলের বিরুদ্ধে, চরমে বিতর্ক অনেক তো খেলেন নিরামিষ খিচুড়ি, এবার ভিন্ন স্বাদের আমিষ খিচুড়ি বানান বাড়িতেই নার্সিং কলেজে মেরামতির কাজে বাধার অভিযোগ কাউন্সিলরের বিরুদ্ধে, চিঠি মমতার দুয়ারে ১৮৮ টেস্ট,৭০৪ উইকেট! অ্যান্ডারসন যুগের অবসানের দিনে ফিরে দেখা পাঁচটি বিরল রেকর্ড 'BJP যদি একই ভুল করে তাহলে লাভ কি…', কংগ্রেসের তুলনা টেনে কড়া বার্তা গডকরির ৩৮ বছরে প্রেমে ‘দাগা খান’ লোপামুদ্রা! ‘তখন তো জয়ের সাথে বিবাহিত’, ধন্দে নেটপাড়া লম্বা সময় লোনে কোনও ক্লাবে যুক্ত থাকাটা আমার ক্ষতি করছে- AIFF-এর দ্বারস্থ আনোয়ার ‘এতদিন ওর বিরুদ্ধে খেলেছি, এবার ওর কোচিংয়ে খেলব’! গম্ভীরকে স্বাগত জানালেন অক্ষর ধূসর মেঘের আড়াল থেকে উঁকি দিচ্ছে রোদ, আজও কি বৃষ্টিতে ভিজবে কলকাতা?

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.