বাংলা নিউজ > ক্রিকেট > WI vs SA T20I: চেসের ৬৭ রানের সামনে কাজে এল না ডি'কক-হেন্ডরিক্সের ব্যাটিং ঝড়! সিরিজ দখল করল উইন্ডিজ

WI vs SA T20I: চেসের ৬৭ রানের সামনে কাজে এল না ডি'কক-হেন্ডরিক্সের ব্যাটিং ঝড়! সিরিজ দখল করল উইন্ডিজ

রোস্টন চেসের সামনে কাজে এল না ডি'কক-হেন্ডরিক্সের ব্যাটিং ঝড় (ছবি-এক্স @windiescricket)

বিশ্বকাপের আগে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে ১৬ রানে জিতেছে ওয়েস্ট ইন্ডিজ। সেই সঙ্গে তিন টি-টোয়েন্টি ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গিয়ে সিরিজও দখল করে নিয়েছে তারা।

বিশ্বকাপের আগে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে ১৬ রানে জিতেছে ওয়েস্ট ইন্ডিজ। সেই সঙ্গে তিন টি-টোয়েন্টি ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গিয়ে সিরিজও দখল করে নিয়েছে তারা। এদিনের ম্যাচে প্রথমে ব্যাট করে ওয়েস্ট ইন্ডিজ নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২০৭ রান করে। ২০৮ রানের লক্ষ্য তাড়া করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে মাত্র ১৯১ রান তোলে দক্ষিণ আফ্রিকা।

ওয়েস্ট ইন্ডিজের ইনিংসের হাল ধরেন রোস্টন চেস

এদিনের ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের শুরুটা হয়ে ছিল খুবই বাজে। ২৬ রানে প্রথম উইকেটের পতন হয়। ক্যাপ্টেন ব্র্যান্ডন কিং যখন প্যাভিলিয়নে ফিরে যান তখন দলের রান ছিল মাত্র ৫৪। কিং ২২ বলে ৩৬ রান করেন আউট হন। এরপর রোস্টন চেস চতুর্থ উইকেটে আন্দ্রে ফ্লেচারের সঙ্গে ৩৬ বলে ৫৬ রানের জুটি গড়ে ইনিংসকে এগিয়ে নিয়ে যান। এবং তারপর পঞ্চম উইকেটে রোমারিও শেফার্ডের সঙ্গে মাত্র ২৫ বলে ৬৩ রানের জুটি গড়ে দলের স্কোরকে এগিয়ে নিয়ে গিয়ে ২০০ অতিক্রম করান।

আরও পড়ুন… কেন রোহিত-বুমরাহদের সঙ্গে T20 WC 2024-এর বিমান ধরলেন না বিরাট কোহলি? সামনে এল বড় কারণ

এদিনের ম্যাচে রোস্টন চেস মাত্র ৩৮ বলে ৬৭ রানের অপরাজিত ইনিংস খেলেন। টি-টোয়েন্টিতে নিজের প্রথম হাফ সেঞ্চুরি করেন চেস। এদিনের ইনিংসে তিনি সাতটি চার ও ২টি ছক্কা হাঁকান। এদিনের ম্যাচে আন্দ্রে ফ্লেচার ১৮ বলে ২৯ রান এবং রোমারিও শেফার্ড ১৩ বলে ২৬ রান করেন।

এনরিখ নরকিয়া ব্যয়বহুল প্রমাণিত

নয় মাস পর পিঠের চোট থেকে ফিরে আসা এনরিখ নরকিয়া এদিনের ম্যাচে ব্যয়বহুল প্রমাণিত হন। ৪ ওভারে ৪৭ রান দিলেও একটি উইকেট নিতে সফল হননি তিনি। যেখানে লুঙ্গি এনগিদি ৪ ওভারে ৩২ রান দিয়ে ২ উইকেট নেন এবং এই ম্যাচে অভিষেক হওয়া নাকাবায়োমজি পিটার ৩২ রানে ২ উইকেট নেন।

আরও পড়ুন… IPL 2024 KKR: বেঙ্কটেশ আমার সঙ্গে তামিল ভাষায় কথা বলে, আর আমি হিন্দিতে- শ্রেয়স আইয়ার

ভালো শুরুর পর বিপর্যস্ত দক্ষিণ আফ্রিকার ইনিংস

২০৮ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ভালো শুরু করার পরেও ছিটকে পড়ে দক্ষিণ আফ্রিকা। ওপেনার কুইন্টন ডি'কক ও রিজা হেন্ডরিক্স ইনিংসের শুরুটা ভালোই করেন। মাত্র ৪.৫ ওভারে প্রথম উইকেটে দুজনের মধ্যে ৮১ রানের জুটি গড়ে ওঠে। ১৭ বলে ৪১ রান করে আউট হন কুইন্টন ডি'কক। ডি'কক আউট হওয়ার পর রিজা হেন্ডরিক্সও দলের ৮৩ রানের মাথায় প্যাভিলিয়নে ফিরে যান। ১৮ বলে ৩৪ রান করেন তিনি।

আরও পড়ুন… IPL 2024: ৪৮ হাজার ৭ নম্বর জার্সি! ধোনির ফ্যান ফলোয়িং দেখে অবাক হয়ে গিয়েছিলেন ল্যাঙ্গার

কুইন্টন ও হেন্ডরিক্সের আউট হওয়ার পর দক্ষিণ আফ্রিকার ৫ উইকেট পড়ে যায় মাত্র ৮৪ রানে। এই দুজনের পর একমাত্র রাসি ভ্যান ডার দাসেন ২২ বলে ৩০ রান করতে পারেন। ওয়েস্ট ইন্ডিজের হয়ে গুড়াকেশ মোতি ৪ ওভারে ২২ রান দিয়ে ৩ উইকেট শিকার করেন। তবে ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন রোস্টন চেস।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

‘আম্বানিরা নিজেই ডাকেন ফোটো তুলতে?’, সত্য উদঘাটন করলেন এক পাপারাজ্জো নিজেই T20 বিশ্বকাপের সুপার এইটে ভারতের বিরুদ্ধে কাদের মাঠে নামাবে আফগানিস্তান? বুমরাহ-সিরাজ-আর্শদীপ আমি কাউকে ছাড়ব না- টিম ইন্ডিয়াকে ভয় দেখাচ্ছেন গুরবাজ চোটের জের,বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারেন তারকা ওপেনার! দেশের মাটিতে চাপে উইন্ডিজ ফের বদলাল মিঠিঝোরার স্লট, ২৪ জুন থেকে নতুন সময়ে আসবে জি বাংলার একাধিক সিরিয়াল কোপার প্রথম দিনই নামছেন মেসি, ভারতে কি আদৌ দেখা যাবে আর্জেন্তিনার ম্যাচ? হলং বাংলোতে অগ্নিকাণ্ডে দায়ের হল FIR, গঠিত হল সিট, ওখানে এবার কী তৈরি হবে? কারোর আবার ৫টা ভ্যানিটি ভ্যান লাগে, খাওয়া, জিম, স্নান, রান্না, সবের আলাদা: নওয়াজ অলিম্পিক্সে সাফল্য পেতে মরিয়া ভারত, প্যারিসে ভারতীয় দলে থাকছে ঘুমের পরামর্শদাতা অবশেষে এগোল বর্ষা, দক্ষিণবঙ্গে কি ঢুকে পড়ল মৌসুমী বায়ু?

T20 WC 2024

চোটের জের,বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারেন তারকা ওপেনার! দেশের মাটিতে চাপে উইন্ডিজ 4,6,4,6,6,4: বিশ্বকাপে IPL-এর ঝলক, শেফার্ডের ওভারের ৬টি বলেই বাউন্ডারি সল্টের যখন বল করতে এসেছিল তখনই ভেবেছিলাম পেটাব! শেপার্ডের ওভারে ৩০ রান তুলে বললেন সল্ট খুব কষ্ট পেয়েছিলাম ওডিআই বিশ্বকাপ-এ বাদ পড়ে! ফর্মে ফিরেই জবাব মার্কাস স্টইনিস-র কাজটা খুব কঠিন করে দিয়েছিল…প্রাক্তন প্রোটিয়া প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ মার্করাম KKR তারকার ঝোড়ো হাফ-সেঞ্চুরিতে সুপার এইটে খড়কুটোর মতো উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ IND vs AFG Live Streaming: জানুন কোথায়, কখন, কীভাবে ফ্রি-তে দেখবেন এই ম্যাচ কুলদীপকে খেলাবে ভারত?অনুশীলনে মিলল ইঙ্গিত,রিজার্ভ বোলারকে খেলতে অস্বস্তিতে কোহলি কুলদীপ-চাহাল কি এবার জায়গা পাবেন? ব্যাটিং অর্ডারে কী হবে? ইঙ্গিত দিলেন দ্রাবিড় ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.