বাংলা নিউজ > ক্রিকেট > T20 WC 2024-এ কি তিন নম্বরে ব্যাট করবেন ঋষভ? IND vs BAN প্রস্তুতি ম্যাচের পরে কী বললেন রোহিত?

T20 WC 2024-এ কি তিন নম্বরে ব্যাট করবেন ঋষভ? IND vs BAN প্রস্তুতি ম্যাচের পরে কী বললেন রোহিত?

T20 WC 2024-এ কি তিন নম্বরে ব্যাট করবেন ঋষভ পন্ত? (ছবিPTI) (PTI)

টি টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ শুরু হওয়ার আগে, ভারত ১ জুন বাংলাদেশের বিরুদ্ধে তাদের একমাত্র প্রস্তুতি ম্যাচটি খেলেছিল। এই ম্যাচে টিম ইন্ডিয়ার ব্যাটিং অর্ডারে অনেক পরিবর্তন যায়। এই সময়ে তিন নম্বরে ব্যাট করে অর্ধশতরান করেন ঋষভ পন্ত। এরপরে প্রশ্ন উঠে, কি পন্ত তিনেই নামবেন? রোহিত শর্মা দিলেন এর উত্তর।

টি টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ শুরু হওয়ার আগে, ভারত ১ জুন শনিবার বাংলাদেশের বিরুদ্ধে তাদের একমাত্র প্রস্তুতি ম্যাচটি খেলেছিল। এটি একটি অনুশীলন ম্যাচ হওয়ায় টিম ইন্ডিয়ার ব্যাটিং অর্ডারে অনেক পরিবর্তন দেখা গিয়েছিল। এই ম্যাচে রোহিত শর্মার সঙ্গে ইনিংস ওপেন করতে দেখা গিয়েচিল সঞ্জু স্যামসনকে। এই ম্যাচে ঋষভ পন্ত তিন নম্বরে ব্যাট করতে নামেন। এই সময়কালে, পন্ত ৩২ বলে চারটি চার এবং চারটি ছক্কার সাহায্যে ৫৩ রানের একটি দুর্দান্ত ইনিংস খেলেন।

হাফ সেঞ্চুরি করার পর ঋষভ পন্ত অবসর নিয়ে নেন যাতে অন্য ব্যাটসম্যানরাও অনুশীলনের সুযোগ পান। পন্তের এই দুর্দান্ত ব্যাটিং দেখার পরে, জল্পনা শুরু হয়েছিল যে ঋষভ পন্ত কি তাহলে টি-টোয়েন্টি বিশ্বকাপে তিন নম্বরে ব্যাট করতে নামতে পারেন। এটা হলে দারুণ একটা বিকল্প হবে। তবে এই বিষয়ে ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা বিষয়টি পরিষ্কার করে দিয়েছেন।

আরও পড়ুন… বরুশিয়া ডর্টমুন্ডকে ২-০ গোলে হারিয়ে রেকর্ড ১৫ বার UEFA Champions League জিতল রিয়াল মাদ্রিদ

ঋষভ পন্তকে নিয়ে কী বললেন রোহিত শর্মা-

ম্যাচের পর রোহিত শর্মা বলেন, ‘শুধু তাকে একটি সুযোগ দিতে চেয়েছিলাম। আমরা এখনও ব্যাটিং লাইন আপ সঠিকভাবে প্রস্তুত করিনি, আমরা চেয়েছিলাম বেশিরভাগ খেলোয়াড়ই মাঠে নেমে ব্যাট করুক।’ এ ছাড়া ম্যাচটি নিয়ে অধিনায়ক বলেন, ‘যেভাবে ম্যাচটি এগিয়েছে তাতে আমি খুবই খুশি, খেলায় আমরা যা চেয়েছিলাম তা পেয়েছি। কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়াটা গুরুত্বপূর্ণ। এখানে একটি নতুন মাঠ, একটি নতুন মাঠ এবং একটি ড্রপ-ইন পিচ।’

আরও পড়ুন… T20 WC 2024: টিম ইন্ডিয়ার সঙ্গে যোগ দিলেন কোহলি, বিরাট কি বাংলাদেশের বিরুদ্ধে অনুশীলন ম্যাচ খেলবেন?

আর্শদীপকে নিয়ে কী বললেন ভারতীয় দলের অধিনায়ক

বাংলাদেশের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে, ভারতীয় বোলিং ইউনিটের তারকা ছিলেন আর্শদীপ সিং, যিনি তিন ওভারে মাত্র ১২ রান দিয়ে দুটি উইকেট নিয়েছিলেন। এই বাঁহাতি ফাস্ট বোলার সম্পর্কে রোহিত শর্মা বলেছেন, ‘সে আমাদের দেখিয়েছে যে তার ফরোয়ার্ড এবং ব্যাকওয়ার্ড উভয়ই দক্ষতা রয়েছে, তার খুব ভালো দক্ষতা রয়েছে। আমাদের এখানে ১৫ জন ভালো খেলোয়াড় রয়েছে, আমাদের কেবল পরিস্থিতি বুঝতে হবে এবং সেভাবে এগিয়ে যেতে হবে। সেরা খেলোয়াড় নির্বাচন করতে হবে।’

আরও পড়ুন… ওদের আমায় আর দরকার হবে না- ICC Champions Trophy 2025-তে খেলা নিয়ে মুখ খুললেন ডেভিড ওয়ার্নার

কেমন ছিল ভারত বনাম বাংলাদেশ প্রস্তুতি ম্যাচ?

টস জিতে প্রথমে ব্যাট করতে এসে টিম ইন্ডিয়ার হয়ে শুরু করেন রোহিত শর্মা ও সঞ্জু স্যামসন। এই সুযোগ কাজে লাগাতে না পেরে সস্তায় প্যাভিলিয়নে ফিরে যান স্যামসন। এরপর ৩ নম্বরে ব্যাট করতে আসা ঋষভ পন্ত ৩২ বলে ৪টি চার ও চারটি ছক্কার সাহায্যে ৫৩ রান করেন। হাফ সেঞ্চুরি পূর্ণ করে অবসর নেন পন্ত। এর পর, সূর্যকুমার যাদব ১৮ বলে ৩১ রান এবং হার্দিক পান্ডিয়া ২৩ বলে চল্লিশ রানের দুর্দান্ত ইনিংস খেলে দলকে নির্ধারিত ২০ ওভারে ১৮২ রানে পৌঁছে দেন।

আরও পড়ুন… যুবরাজ সিংয়ের হাতেই উঠল ভারতীয় দলের নেতৃত্ব! ফের এক সঙ্গে ব্লু জার্সি পরে মাঠে নামবেন হরভজন, রায়নারা

১৮৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে বাংলাদেশ দল ৯ উইকেট হারিয়ে মাত্র ১২২ রান করতে পারে। ভারতের হয়ে সর্বোচ্চ দুটি করে উইকেট নেন শিবম দুবে ও আর্শদীপ সিং। যেখানে জসপ্রীত বুমরাহ, মহম্মদ সিরাজ, অক্ষর প্যাটেল এবং হার্দিক পান্ডিয়া ১টি করে সাফল্য পেয়েছেন।

ক্রিকেট খবর

Latest News

টসে জিতল San Francisco Unicorns , প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিল| সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মোদী ৩.০-র বাজেটে করছাড়?পরিকাঠামোয় ছক্কা? কখন, কোথায় নির্মলার ভাষণ লাইভ দেখবেন? ষষ্ঠ বিদেশি নিয়ে মুখ খুললেন কুয়াদ্রাত,ইস্টবেঙ্গল কোচের পাখির চোখ এবার ISL শিরোপা ক্যামেরার সামনেই তিন নম্বর বউয়ের সঙ্গে যৌনতায় মজে আরমান! বর ও সতীনের পাশে পায়েল 'কাউকে জোর করে আটকে…', অর্পিতায় মজে স্নেহাশিস,যন্ত্রণায় কাতর প্রাক্তন স্ত্রী! ভারতকে দ্বিপাক্ষিক T20I সিরিজের কোনও প্রস্তাবই দেওয়া হয়নি- ভোল বদলে দাবি PCB-র শক্তিগড়ে মিলল ছাতা পড়া ল্যাংচা? 'ল্যাংচা হাব' -এর অন্দরে কোন ছবি দেখা গেল? 'বাবারা হার্টথ্রব হয় না?' ৬০০-র মঞ্চে কেন বললেন 'সোহাগ চাঁদ'-র অভিষেক?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.