বাংলা নিউজ > ক্রিকেট > Women's Asia Cup 2024 Schedule: এশিয়া কাপে শুরুতেই পাকিস্তানের মুখোমুখি ভারত! স্মৃতি-হরমনদের পুরো সূচি দেখুন

Women's Asia Cup 2024 Schedule: এশিয়া কাপে শুরুতেই পাকিস্তানের মুখোমুখি ভারত! স্মৃতি-হরমনদের পুরো সূচি দেখুন

এশিয়া কাপে শুরুতেই পাকিস্তানের মুখোমুখি ভারত! (ফাইল ছবি, সৌজন্যে পিটিআই)

ভারত সাতবার চ্যাম্পিয়ন হয়েছে এশিয়া কাপের। ২০২২ সালে এশিয়া কাপের ফাইনালে মুখোমুখি হয়েছিল ভারত এবং শ্রীলঙ্কা। সেবার শ্রীলঙ্কাকে আট উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল ভারত। সেবার একমাত্র পাকিস্তানের কাছে হেরেছিল ভারত। এই বছরেই রয়েছে মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপও। 

শুভব্রত মুখার্জি:- আগামী মাসেই অর্থাৎ জুলাইতে শুরু হতে চলেছে মহিলাদের এশিয়া কাপের আসর। এবার এশিয়া কাপের আয়োজন করবে শ্রীলঙ্কা। শ্রীলঙ্কার ডাম্বুলাতে বসছে এবারের মেয়েদের এশিয়া কাপের আসর। মঙ্গলবারেই সেই এশিয়া কাপের সূচি ঘোষণা করা হয়েছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল অর্থাৎ এসিসির তরফে। আর এশিয়া কাপে তাদের প্রথম ম্যাচেই ভারতীয় দল মুখোমুখি হবে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান দলের। হরমনপ্রীত কৌরের নেতৃত্বাধীন ভারতীয় দল অভিযান শুরু করবে আগামী ১৯ জুলাই। ভারতীয় সময় রাত ৭টায় খেলা হবে এই ম্যাচ।

টুর্নামেন্টের প্রথম ম্যাচে নেপালের মুখোমুখি হবে সংযুক্ত আরব আমিরশাহি। গতবারের চ্যাম্পিয়ন দল ভারত। তারা তাদের প্রথম ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে খেলার পরে দ্বিতীয় ম্যাচ খেলবে ২১ জুলাই। নিজেদের দ্বিতীয় ম্যাচে তারা মুখোমুখি হবে সংযুক্ত আরব আমিরশাহির। ভারতীয় সময় দুপুর দুটোর সময়ে খেলা হবে এই ম্যাচ। এর ঠিক দুদিন বাদে ভারত তাদের তৃতীয় ম্যাচ খেলবে। ২৩ জুলাই তারা মুখোমুখি হবে নেপালের। ভারতীয় সময় সন্ধ্যা সাতটার সময়ে খেলা হবে এই ম্যাচ। সেমিফাইনাল খেলা হবে ২৬ জুলাই। সেমিফাইনালের দুইদিন পর অর্থাৎ ২৮ জুলাই খেলা হবে এশিয়া কাপের ফাইনাল।

এশিয়ার মোট আটটি দল এবারের টুর্নামেন্ট খেলবে। তাদেরকে দুটি গ্রুপে ভাগ করা হয়েছে। গ্রপ-বি'তে রয়েছে ভারতীয় দল। তাদের সঙ্গে রয়েছে নেপাল, পাকিস্তান এবং সংযুক্ত আরব আমিরশাহি। গ্রুপ-'এ'-তে রয়েছে আয়োজক দেশ শ্রীলঙ্কা। এই গ্রুপেই রয়েছে মালয়েশিয়া, থাইল্যান্ড এবং বাংলাদেশ। দুটি গ্রুপ থেকেই সেরা দুই দল যাবে সেমিফাইনালে। আর এরপর দুই সেমিফাইনালজয়ী একে অপরের মুখোমুখি হবে ফাইনালে।মেয়েদের এশিয়া কাপের ইতিহাসে সবচেয়ে সফল দল ভারত।

তারা সাতবার চ্যাম্পিয়ন হয়েছে এশিয়া কাপের। ২০২২ সালে এশিয়া কাপের ফাইনালে মুখোমুখি হয়েছিল ভারত এবং শ্রীলঙ্কা। সেবার শ্রীলঙ্কাকে আট উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল ভারত। সেবার একমাত্র পাকিস্তানের কাছে হেরেছিল ভারত। এই বছরেই রয়েছে মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপও। বাংলাদেশে সেই বিশ্বকাপের আগে এই টুর্নামেন্টে প্রস্তুতিটা ভালোভাবে সেরে নিতে পারবেন হরমনপ্রীত কৌররা।

ক্রিকেট খবর

Latest News

বাজেটে মন্ত্রী, সচিবদের ব্যয় কমানো হলেও, বাড়ল প্রধানমন্ত্রীর অফিসের জন্য বরাদ্দ আগামিকাল কেমন কাটবে? আপনার জন্য অপেক্ষায় কি ভালো দিন? জানুন ২৪ জুলাইয়ের রাশিফল ইন্টারনেট ফিরল বাংলাদেশের ২ এলাকায়, ফেসবুক হবে? বাড়ল কারফিউয়ের মেয়াদ, কখন ছাড়? ছোট পরমাণু রিঅ্যাক্টর, শক্তিশালী থার্মাল প্ল্যান্ট নিয়ে কী বললেন নির্মলা? ভারতীয় ক্রিকেটে গম্ভীর যুগের শুরু, তবু KKR-কে ছাড়তে পারছেন না সূর্যদের নতুন কোচ এবারের বাজেট কেন ভালো? দেশ কতটা এগোবে? ৯টা পয়েন্ট নিয়ে হাজির শুভেন্দু নীতি আয়োগের বৈঠক বয়কট করছেন এমকে স্ট্যালিন, কেন এমন কঠিন সিদ্ধান্ত নিলেন?‌‌ ‘অন্য মেয়ে ঘর করলে বুঝত…', যিশুর বউ হওয়া সহজ নয়! গোপন কথা ফাঁস করেন নীলাঞ্জনা রাহুলকে ব্যান করায় ফুঁসছে টলিউড, জট কাটাতে কবে বৈঠকে বসছেন পরিচালকরা? দাদা-বউদির বিয়ের পরই কলকাতা ছাড়লেন দীপ্সিতা, শোভন-সোহিনীও কি সঙ্গে গেলেন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.