বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > Afghanistan squad for World Cup 2023: দু' বছর বাদে জাতীয় দলে ফিরলেন নবীন উল হক, ফের বাদ করিম জানাত, রিজার্ভ দলে গুলবাদিন

Afghanistan squad for World Cup 2023: দু' বছর বাদে জাতীয় দলে ফিরলেন নবীন উল হক, ফের বাদ করিম জানাত, রিজার্ভ দলে গুলবাদিন

আফগানিস্তান টিম।

দুই বছর পর জাতীয় দলে ফিরেছেন লখনউ সুপার জায়ান্টসের হয়ে খেলা ফাস্ট বোলার নবীন উল হক। এশিয়া কাপের দলেও ছিলেন না নবীন। তবে আফগানিস্তানের বিশ্বকাপ দলে তাঁকে অন্তর্ভুক্ত করা হয়েছে।

অবশেষে আফগানিস্তান ক্রিকেট বোর্ড আগামী মাসে ভারতে অনুষ্ঠিত হতে চলা ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের জন্য তাদের ১৫ সদস্যের দল ঘোষণা করেছে। এই দলের সঙ্গে আফগানিস্তানের এশিয়া কাপের দলের একেবারে কোনও মিল নেই। অনেক পরিবর্তন হয়েছে আফগানদের বিশ্বকাপের দলে।

দুই বছর পর জাতীয় দলে ফিরেছেন লখনউ সুপার জায়ান্টসের হয়ে খেলা ফাস্ট বোলার নবীন উল হক। এশিয়া কাপের দলেও ছিলেন না নবীন। তবে আফগানিস্তানের বিশ্বকাপ দলে তাঁকে অন্তর্ভুক্ত করা হয়েছে। গুজরাট টাইটান্সের স্পিনার নূর আহমেদও বিশ্বকাপ দলের ১৫ জনের দলে রাখা হয়েছে। তবে উল্লেখযোগ্য ভাবে বাদ পড়ছেন গুলবাদিন নায়েব।

আরও পড়ুন: লঙ্কার বিরুদ্ধে খেলতে নামার আগেই খারাপ খবর পাক শিবিরে, টুর্নামেন্ট থেকেই ছিটকে গেলেন নাসিম শাহ

৬ বছর পর জাতীয় দলে ফেরা খেলোয়াড়কে ফের বাদ দেওয়া হয়েছে বিশ্বকাপের দল থেকে

২০২৩ সালের এশিয়া কাপের জন্য ৬ বছর পর দলে ফিরেছিলেন অলরাউন্ডার করিম জানাত। তবে তাঁকে ফের ছেঁটে ফেলা হয়েছে। বিশ্বকাপের দলে রাখা হয়নি। এছাড়া অলরাউন্ডার গুলবাদিন নায়েবও ১৫ সদস্যের বিশ্বকাপ দলে নেই। তাঁকে রাখা হয়েছে রিজার্ভ খেলোয়াড়দের তালিকায়।

বিশ্বকাপের দলে ফিরেছেন নবীন উল হক

আইপিএলে লখনউ সুপার জায়ান্টসের হয়ে খেলা মিডিয়াম পেসার নবীন উল হককে বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দলে অন্তর্ভুক্ত করা হয়েছে। ভারতীয় পিচে কার্যকর প্রমাণিত হতে পারেন তিনি। তাঁর স্লোয়ার ভারতীয় পিচে ব্যাটসম্যানদের জন্য সমস্যা হয়ে দাঁড়াতে পারে। আর আইপিএলে খেলার সুবাদে নবীনের ভারতীয় পরিস্থিতি এবং পিচ সম্পর্কে ভালো ধারণা তৈরি হয়েছে। ভারতে খেলার তাঁর অভিজ্ঞতাকেই আফগানিস্তান কাজে লাগাতে চাইবে।

আরও পড়ুন: লঙ্কা-পাক ম্যাচেও বৃষ্টির পূর্বাভাস, খেলা ভেস্তে গেলে কোন সমীকরণে ফাইনালে কোন দল উঠবে?

চার স্পিনারকে দলে অন্তর্ভুক্ত করেছে আফগানিস্তান

বিশ্বকাপের জন্য চার স্পিনারকে দলে অন্তর্ভুক্ত করেছে আফগানিস্তান। এর মধ্যে রয়েছেন মহম্মদ নবী, রশিদ খান, মুজিব উর রহমান এবং নূর আহমেদ। দলের প্রধান দুই ফাস্ট বোলার নবীন উল হক এবং ফজলহক ফারুকি ফর্মে আছেন। এছাড়াও, আবদুল্লাহ ওমরজাই এবং আব্দুল রেহমানকেও দলে রাখা হয়েছে।

২০২৩ ওয়ানডে বিশ্বকাপের জন্য আফগানিস্তান দল- হাশমতুল্লাহ শাহিদি (অধিনায়ক), ইব্রাহিম জাদরান, রহমতুল্লাহ গুরবাজ, রহমত শাহ, নাজিবুল্লাহ জাদরান, মহম্মদ নবী, ইকরাম আলি খিল, রিয়াজ হাসান, আবদুল্লাহ ওমরজাই, রশিদ খান, আব্দুল রেহমান, নূর আহমেদ, মুজিব উর রহমান, ফজলহক ফারুকি এবং নবীন উল হক।

রিজার্ভ খেলোয়াড়- গুলবাদিন নায়েব, শরফুদ্দিন আশরাফ, ফরিদ আহমেদ মালিক।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

ঘরের ভিতর থেকে বের হচ্ছে দুর্গন্ধ, কাজ শিকেয় যুগ্ম পুর কমিশনারের, কী মিলল? জনসভা শেষ হতেই সুকান্ত-শুভেন্দুকে ডাকলেন মোদী, প্রর্থী জল্পনার মাঝে বৈঠকে ৩ জন অনন্ত-রাধিকার প্রাক-বিবাহ অনুষ্ঠান, আম্বানিদের হবু বউমার নাম একী উচ্চারণ রিহানার খারাপ নিকাশীর জেরে বাংলার গঙ্গা স্নানেরও যোগ্য নয়! রাজ্যকে সতর্ক করল NGT লোকসভায় বাংলায় এগিয়ে BJP না TMC? আসন ধরে ধরে জানুন কে জিতবে কোথায়: সমীক্ষা ইস্টবেঙ্গল যেখানে বলবে, সেখানেই আমরা খেলব, তবে… ডার্বি নিয়ে অকপট বাগান সচিব বেহাল অবস্থা সিউড়ি সুপার স্পেশালিটি হাসপাতালের, অখুশি জেলাশাসক শ্রেয়স আইয়ারের সঙ্গে কি অবিচার হয়েছে? উঠে এল নাইট অধিনায়কের চোটের অজানা কাহিনি কোনও স্কুলে ভুয়ো শিক্ষক নেই তো? জানতে হেডমাস্টারদের চিঠি, বির্তক ঘৃণা ছড়ানোর অভিযোগে ৩ নিউজ চ্যানেল ও অ্যাঙ্করদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.