বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > ICC CWC 2023: বিশ্বকাপের পরই শেষ হচ্ছে দ্রাবিড়ের মেয়াদ, ফের দায়িত্ব না চাইলে কোচ হওয়ার দাবিদার কে?

ICC CWC 2023: বিশ্বকাপের পরই শেষ হচ্ছে দ্রাবিড়ের মেয়াদ, ফের দায়িত্ব না চাইলে কোচ হওয়ার দাবিদার কে?

রোহিত শর্মা ও রাহুল দ্রাবিড়। ছবি-এএফপি (AFP)

বিশ্বকাপের পরই শেষ হচ্ছে রাহুল দ্রাবিড়ের কোচের মেয়াদ। তিনি যদি নতুন করে আবেদন না করেন তাহলে আরও এক হেভিওয়েটকে এই দায়িত্বে দেখা যাবে বলে মনে করছে ক্রিকেট মহল।

বিশ্বকাপ শেষেই হলেই চুক্তি শেষ হবে কোচ রাহুল দ্রাবিড়ের। গত কয়েক বছর ধরে ভারতীয় দলের কোচের ভূমিকা পালন করছেন তিনি। আসন্ন ওডিআই বিশ্বকাপ পর্যন্ত টিম ইন্ডিয়ার হেড স্যার হিসাবে মেয়াদ রয়েছেন মিস্টার ডিপেন্ডেবলের। বিশ্বকাপের পর নতুন কাউকে দেখা গেলেও যেতে পারে। তবে সব কিছুই নির্ভর করবে বিশ্বকাপের ফলাফলের ভিত্তিতে। বিসিসিআই সূত্রে খবর, ভারত যদি বিশ্বকাপ জেতে, তাহলে দ্রাবিড়কেই কোচ হিসাবে রাখা হতে পারে। সেক্ষেত্রে দ্রাবিড়ের মতামত অত্যন্ত গুরুত্ব পাবে।

আবার এটাও হতে পারে, ভারতীয় ক্রিকেট বোর্ড নতুন করে কোচ নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করতে পারে। সেখানে রাহুল দ্রাবিড় চাইলে ফের একবারে কোচের জন্য আবেদন করতে পারেন। তবে সব কিছুই নির্ভর করবে বিশ্বকাপের ফলাফলের উপর। এই বিশ্বকাপ শেষে ভারত অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ খেলবে। বিসিসিআই সূত্রে খবর, সেই সিরিজে সম্ভবত দেখা যাবে না দ্রাবিড়কে। কোচের ভূমিকা পালন করতে পারেন ভিভিএস লক্ষ্মণ।

এই প্রথম তিনি ভারতীয় দলের কোচের ভূমিকা পালন করবেন, এমনটা একেবারেই নয়। এর আগেও তিনি দ্রাবিড়ের অনুপস্থিতিতে সেই ভূমিকা পালন করেছিলেন। আসন্ন অস্ট্রেলিয়া সিরিজে তাঁকেই ফের একবার দেখা যাবে বলে মনে করছে ক্রিকেট মহল। মনে করা হচ্ছে অস্ট্রেলিয়া সিরিজে বিশ্রাম দেওয়া হতে পারে বিরাট কোহলি, রোহিত শর্মাদের মতো সিনিয়র ক্রিকেটারদের। এশিয়ান গেমসে খেলা ক্রিকেটারদের সামনে রেখেই দল সাজাতে পারে ভারতীয় ক্রিকেট বোর্ড। যদিও এখনও এই নিয়ে কোনও সিদ্ধান্ত হয়নি। বিশ্বকাপের পরই এই নিয়ে সিদ্ধান্ত নেওয়া হতে পারে বলে মনে করছে ক্রিকেট মহল।

পাশাপাশি এও শোনা যাচ্ছে রাহুল দ্রাবিড়ের পর ভারতীয় দলের কোচের পদে দেখা যেতে পারে ভিভিএস লক্ষ্মণকে। যিনি এই মুহূর্তে জাতীয় ত্রিকেট অ্যাকাডেমির প্রধান। এছাড়াও তিনি রাহুল দ্রাবিড়ের অনুপস্থিতিতে টিম ইন্ডিয়ার কোচিং করিয়েছেন। যদি নতুন আবেদনের আমন্ত্রণ জানানো হয়, লক্ষ্মণ খুব শক্তিশালী প্রার্থী হতে পারে। কারণ বিসিসিআই একটি প্রক্রিয়া তৈরি করেছে, যেখানে এনসিএর দায়িত্বে থাকা ব্যক্তি এবং ভারতীয় ক্রিকেটর সঙ্গে কোনও জড়িত ব্যক্তিকে অগ্রাধিকার দেওয়া হতে পারে। যদিও এই সব কিছুই এখন জল্পনার মধ্যেই রয়েছে। বিশ্বকাপের আগে এই নিয়ে কোনও মন্তব্য করতে চাইবে না বিসিসিআই।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

ভিডিয়ো: বাইশ গজ নয় IPL 2024-র আগে ডান্স ফ্লোরে ব্র্যাভোকে চ্যালেঞ্জ জানালেন ধোনি WTC-র ইতিহাসে সব থেকে বেশি উইকেট, জাদেজাকে টপকে সেরা ১০-এ হেজেলউড মীন রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন এই সপ্তাহের রাশিফল কুম্ভ রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন এই সপ্তাহের রাশিফল মকর রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন এই সপ্তাহের রাশিফল মনোজ টিগ্গাকে আলিপুরদুয়ার লোকসভা কেন্দ্রে প্রার্থী করল বিজেপি, বাদ জন বারলা ধনু রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন এই সপ্তাহের রাশিফল ‘ফোনে ক্রিকেট দেখছিলেন দুই চালক', তার জেরেই অন্ধ্রের ট্রেন দুর্ঘটনা,বললেন বৈষ্ণব বৃশ্চিক রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন এই সপ্তাহের রাশিফল কন্যা রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন এই সপ্তাহের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.