বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > AUS vs BAN: বল হাতে বিশ্বকাপের নতুন রাজা মিচেল স্টার্ক! মালিঙ্গাকে টপকে নতুন ইতিহাস লিখলেন KKR তারকা

AUS vs BAN: বল হাতে বিশ্বকাপের নতুন রাজা মিচেল স্টার্ক! মালিঙ্গাকে টপকে নতুন ইতিহাস লিখলেন KKR তারকা

বল হাতে বিশ্বকাপের নতুন রাজা মিচেল স্টার্ক (ছবি:REUTERS)

সম্প্রতি বাংলাদেশের বিরুদ্ধে টি টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪-এর সুপার-৮-এর ম্যাচে অনন্য কীর্তি গড়েন অস্ট্রেলিয়ান এই ফাস্ট বোলার মিচেল স্টার্ক। এদিনের ম্যাচের পরে বল হাতে বিশ্বকাপের রাজা হয়ে উঠেছেন মিচেল স্টার্ক। বিশ্বকাপে নতুন রেকর্ড গড়েছেন তিনি। 

বর্তমানে যখনই বিশ্বকাপের কথা আসে, তখনই সকলের সামনে দুটি বড় নাম ভাসে। একটি হল বিরাট কোহলি এবং অন্যটি হল মিচেল স্টার্ক। এই দুটো নাম সকলের মনে সবার প্রথমে আসে। যে ফর্ম্যাটই হোক না কেন, আইসিসির এই আসরে বিশ্বজুড়ে কোহলি-স্টার্কের প্রতিধ্বনি শোনা যায়। সম্প্রতি বাংলাদেশের বিরুদ্ধে টি টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪-এর সুপার-৮-এর ম্যাচে অনন্য কীর্তি গড়েন অস্ট্রেলিয়ান এই ফাস্ট বোলার মিচেল স্টার্ক।

অনন্য কীর্তি গড়লেন মিচেল স্টার্ক

এদিনের ম্যাচের পরে বল হাতে বিশ্বকাপের রাজা হয়ে উঠেছেন মিচেল স্টার্ক। আসলে বাংলাদেশের বিরুদ্ধে এই ম্যাচে মিচেল স্টার্ক নিজের কোটার ৪ ওভারে মাত্র ২১ রান খরচ করে ১ উইকেট শিকার করেন। এই এক উইকেট নিয়েই তিনি টি-টোয়েন্টি ও ওয়ানডে বিশ্বকাপে একসঙ্গে সবচেয়ে বেশি উইকেট নেওয়া বোলার হয়ে উঠেছেন। হ্যাঁ, এক্ষেত্রে তিনি শ্রীলঙ্কার কিংবদন্তি লাসিথ মালিঙ্গাকেও পিছনে ফেলে দিয়েছেন।

আরও পড়ুন… T20 WC 2024 AUS vs BAN: প্যাট কামিন্সের হ্যাটট্রিকের মাঝেই লজ্জার নজির গড়লেন মাহমুদউল্লাহ

লাসিথ মালিঙ্গা তাঁর মেয়াদে ওডিআই এবং টি-টোয়েন্টি বিশ্বকাপ সহ মোট ৬০টি ম্যাচ খেলেছিলেন। এই সময়ে মালিঙ্গা ২১.৭৪ গড়ের সঙ্গে মোট ৯৪টি উইকেট শিকার করেছিলেন। কিন্তু এখন ৫২তম বিশ্বকাপের ম্যাচে মিচেল স্টার্ক ৯৫টি উইকেট শিকার করে নতুন ইতিহাস তৈরি করেছেন। উইকেট নেওয়ার ক্ষেত্রে এই সময়ে মিচেল স্টার্কের গড় ছিল ২১.১১। ওয়ানডে বিশ্বকাপে তিনি শিকার করেছেন ৬৫টি উইকেট এবং টি-টোয়েন্টি বিশ্বকাপে তাঁর ঝুলিতে এখনও পর্যন্ত ৩০টি উইকেট রয়েছে।

আরও পড়ুন… Copa America 2024: মেসির জোড়া অ্যাসিস্ট, কানাডার বিরুদ্ধে ২-০ জিতে অভিযান শুরু করল আর্জেন্তিনা

বিশ্বকাপে সবচেয়ে বেশি উইকেট নেওয়া বোলারের তালিকা (ODI এবং T20)

মিচেল স্টার্ক- ৯৫ (৬৫ ওয়ানডে এবং ৩০ টি-টোয়েন্টি)

লাসিথ মালিঙ্গা- ৯৪ (৫৬ ওয়ানডে এবং ৩৮ টি-টোয়েন্টি)

শাকিব আল হাসান- ৯২ (৪৩ ওয়ানডে এবং ৪৯ টি-টোয়েন্টি)

ট্রেন্ট বোল্ট- ৮৭ (৫৩ ওয়ানডে এবং ৩৪ টি-টোয়েন্টি)

মুথাইয়া মুরলিধরন- ৭৯ (৬৮ ওয়ানডে এবং ১১ টি-টোয়েন্টি)

আরও পড়ুন… EURO 2024: ইতালির আত্মঘাতী গোল, ১-০ জিতে শেষ ষোলোতে স্পেন, স্বস্তি পেল ক্রোয়েশিয়া

এদিনের ম্যাচে বল হাতে কেমন শুরু করেছিল অস্ট্রেলিয়া-

টি টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪-এর সুপার এইটের ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়েছে বাংলাদেশ। এই ম্যাচের কথা বললে, টস হেরে বাংলাদেশ দল প্রথমে ব্যাট করতে নেমেছিল। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে মাত্র ১৪০ রান তুলতে পারে বাংলাদেশ। অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ৪১ ও তৌহিদ হৃদয় ৪০ রান করেন। অস্ট্রেলিয়ার পক্ষে সবচেয়ে সফল বোলার ছিলেন প্যাট কামিন্স। এই ম্যাচে তিনি হ্যাটট্রিক করেন। দ্বিতীয় অস্ট্রেলিয়ান বোলার হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপে হ্যাটট্রিক করলেন কামিন্স।

ক্রিকেট খবর

Latest News

Video: কাশ্মীরের ডাল লেকে মহরম ঘিরে কিছু দৃশ্য একনজরে ছবিতে লালের চিহ্নমাত্র নেই, তবু কোকাকোলার ক্যানটি লালই দেখাচ্ছে! কেন জানেন ৩৫ বছর পর, কার্গিল নায়ক প্রাক্তন মেজর জেনারেলের পুত্র বসলেন পিতার রেখে যাওয়া পদে শাহরুখের নায়িকাকে ঘিরে হাজারো নগ্ন শরীর, বাড়ি ফিরে বাথরুমে দৌড়ালেন সুচিত্রা! দেশের গণ্ডি ছাড়িয়ে ফের বিদেশে পা, সিডনিতে সুপার কিংসের নতুন ক্রিকেট অ্যাকাডেমি এবার থেকে ক্লাস ১২ এর পরীক্ষা দু'বার করে নেবে CBSE? হাতির মল হাতে করে ঘেঁটে কাগজ তৈরি করলে দিব্যজ্যোতি দত্ত, দেখুন কাণ্ড... মেনুতে pistachio tigers milk,আম্বানিদের বিয়েতে অতিথিদের বাঘের দুধ পরিবেশ করা হয়? ফিল্ডিং যদি শিল্প হয়, দক্ষ শিল্পী চাপম্যান, মোহিত করলেন LPL-এর অবিশ্বাস্য ক্যাচে ২২৮ কেজি সোনা গায়েব কেদারনাথ থেকে? শঙ্করাচার্যের দাবির জবাব দিল মন্দির কমিটি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.