বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > IND vs AUS: অজিদের বিরুদ্ধে তৃতীয় ODI থেকে ছিটকে গেলেন অক্ষর! অশ্বিনের ভাগ্যে কি বিশ্বকাপের শিকে ছিঁড়বে?

IND vs AUS: অজিদের বিরুদ্ধে তৃতীয় ODI থেকে ছিটকে গেলেন অক্ষর! অশ্বিনের ভাগ্যে কি বিশ্বকাপের শিকে ছিঁড়বে?

এখনও ফিট নন অক্ষর। ছবি- এএফপি।

India vs Australia 3rd ODI: বিশ্বকাপের আগে পুরোপুরি ম্যাচ ফিট হয়ে উঠবেন তো অক্ষর প্যাটেল? ভারতীয় ক্রিকেটে কোটি টাকার প্রশ্ন এখন এটাই।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের তৃতীয় ওয়ান ডে ম্যাচের স্কোয়াড থেকে ছিটকে গেলেন অক্ষর প্যাটেল। তাঁর চোট এখনও সেরে ওঠেনি বলে খবর ক্রিকবাজের। স্বাভাবিকভাবেই রবিচন্দ্রন অশ্বিনের শেষ মুহূর্তে বিশ্বকাপের স্কোয়াডে ঢুকে পড়ার সম্ভাবনা আরও উজ্জ্বল হল বলা যায়।

অক্ষর প্যাটেল শ্রীলঙ্কায় অনুষ্ঠিত এশিয়া কাপের সুপার লিগের শেষ ম্যাচে চোট পেয়ে বসেন। ফলে এশিয়া কাপের ফাইনালে মাঠে নামা হয়নি তাঁর। অক্ষরের বদলে তড়িঘড়ি দেশ থেকে ওয়াশিংটন সুন্দরকে কলম্বোয় উড়িয়ে নিয়ে যায় ভারতীয় টিম ম্যানেজমেন্ট এবং শ্রীলঙ্কার বিরুদ্ধে ফাইনালে মাঠেও নেমে পড়েন তিনি।

এশিয়া কাপ চ্যাম্পিয়ন হওয়ার পরে ক্যাপ্টেন রোহিত শর্মা জানিয়েছিলেন যে, অক্ষরের সেরে উঠতে সপ্তাহ দু'য়েক সময় লাগতে পারে। পরে অস্ট্রেলিয়া সিরিজের দল ঘোষণার সময় নির্বাচক প্রধান অজিত আগরকর আশা প্রকাশ করেন যে, সিরিজের তৃতীয় তথা শেষ ওয়ান ডে ম্যাচের আগে ফিট হয়ে উঠতে পারেন অক্ষর। তাই তাঁকে রাজকোটের তৃতীয় ম্যাচের জন্য শর্তশাপেক্ষে ১৭ জনের স্কোয়াডে জায়গা করে দেওয়া হয়।

বাস্তবে ভারত-অস্ট্রেলিয়া তৃতীয় ওয়ান ডে-র আগে অক্ষর ফিট সার্টিফিকেট হাতে পাবেন না বলেই খবর। তারকা স্পিনার অল-রাউন্ডার আপাতত বেঙ্গালুরুর ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাবে রয়েছেন। অক্ষর চোট পেয়ে বসার পরেই ভারতীয় টিম ম্যানেজমেন্ট অশ্বিন অথবা ওয়াশিংটেনর মধ্যে কোনও একজনকে বিশ্বকাপের স্কোয়াডে ঢুকিয়ে নেওয়ার আগ্রহ প্রকাশ করে। ট্রায়ালে অশ্বিন ফুলমার্কস নিয়ে পাশও করেছেন বলা যায়।

আরও পড়ুন:- Asian Games Cricket: ফাইনালে জ্বলে উঠলেন বাংলার তিতাস, ক্রিকেটে সোনা এল ভারতের ঘরে, ছবির অ্যালবামে IND vs SL লড়াই

অক্ষর রাজকোটের তৃতীয় ওয়ান ডে থেকে ছিটকে যাওয়ায় প্রশ্ন উঠতে শুরু করেছে যে, আদৌ বিশ্বকাপের আগে পুরোপুরি ম্যাচ ফিট হয়ে উঠবেন তো তিনি? বিসিসিআইয়ের অন্দরমহলের খবর, বিশ্বকাপের আগে অক্ষরের ফিট হয়ে ওঠার সম্ভাবনা প্রবল। এমনকি ২টি প্রস্তুতি ম্যাচেও মাঠে নামতে পারেন প্যাটেল। সুতরাং, জাতীয় নির্বাচকদের কাজ এই মুহূর্তে কঠিন হয়ে দাঁড়িয়েছে।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ২টি ওয়ান ডে ম্যাচে অশ্বিন ৪টি উইকেট সংগ্রহ করেছেন। শুধু উইকেট নেওয়াই নয়, বরং বল হাতে অত্যন্ত কার্যকরী দেখিয়েছে রবিচন্দ্রনকে। এদিকে ২৭ সেপ্টেম্বর বিশ্বকাপের জন্য ১৫ জনের চূড়ান্ত দল ঘোষণা করতে হবে ভারতকে। তাই আধা ফিট অক্ষরকেই চূড়ান্ত স্কোয়াডে রেখে দেওয়া হবে, নাকি তাঁর বদলে অশ্বিনকে বিশ্বকাপের স্কোয়াডে ঢুকিয়ে দেওয়া হবে, সেই সিদ্ধান্ত নেওয়াই এখন চ্যালেঞ্জের হয়ে দাঁড়িয়েছে আগরকরদের কাছে।

আরও পড়ুন:-Asian Games 2023: ২ ওভারেই গড়ে দিলেন ম্যাচের ভাগ্য, ডাবল উইকেট-মেডেনে তিতাস গড়লেন এমন এক নজির, যা আর কোনও ভারতীয়র নেই

এদিকে রাজকোটের শেষ ওয়ান ডে থেকে বিশ্রাম দেওয়া হয়েছে শুভমন গিল ও শার্দুল ঠাকুরকে। রোহিত-কোহলিদের সঙ্গে দলে ফিরছেন জসপ্রীত বুমরাহ, যাঁকে দ্বিতীয় ওয়ান ডে আগে ছুটি দেয় ভারতীয় টিম ম্যানেজমেন্ট। আপাতত শেষ ওয়ান ডে-র জন্য অক্ষরের পরিবর্ত ক্রিকেটারের নাম ঘোষণা করেননি ভারতীয় নির্বাচকরা।

ক্রিকেট খবর

Latest News

'আলাদা আবেগ কাজ করছে...' মহানায়ক সম্মানে সম্মানিত শুভাশিস মুখোপাধ্যায় ভেঙে চুরমার করা হয়েছে স্টেশন, কেঁদে ফেললেন হাসিনা, 'আমার জন্য মেট্রো বানিয়েছি?' দুর্গাপুজোর পর খুলে যেতে পারে হলং বনবাংলো, বিধানসভায় নতুন তথ্য দিলেন মন্ত্রী ধোনির মতো হেলিকপ্টার শট হাঁকালেও, তাতে নিজস্বতা যোগ করে চমকে দিলেন রশিদ- ভিডিয়ো মিটিংয়ের পরেও বহাল রাহুলের উপর ব্যান! কী ঘোষণা করল ডিরেক্টরস গিল্ড? মালদা-মুর্শিদাবাদ ও বিহারের তিন জেলা নিয়ে কেন্দ্রশাসিত অঞ্চল করুন, দাবি সংসদে বিকাশ ভবনের নির্দেশের পরেই যাদবপুরে শিক্ষক নিয়োগের ইন্টারভিউ রাতারাতি বাতিল মান্ডির নির্বাচন বাতিল করার আর্জি হাইকোর্টে, কঙ্গনাকে নোটিশ পাঠাল আদালত আবার আসছে রানি-ঋষু, এবারে মরতে হবে কাকে? মুক্তি পেল ফির আয়ি হাসিন দিলরুবার ঝলক 'আমাকে এই চরিত্রটা…' করণ জোহরের সঙ্গে কাজের অভিজ্ঞতা নিয়ে মুখ খুললেন শ্বেতা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.