বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > BCCI women's one day trophy- ৫০ ওভারে ৪২০ রান! ইতিহাস গড়ল ভাদোদরার অনূর্ধ্ব-১৯ মহিলা দল, অসমকে হারাল ৩২২ রানে

BCCI women's one day trophy- ৫০ ওভারে ৪২০ রান! ইতিহাস গড়ল ভাদোদরার অনূর্ধ্ব-১৯ মহিলা দল, অসমকে হারাল ৩২২ রানে

ইতিহাস গড়ল ভাদোদরার অনূর্ধ্ব-১৯ মহিলা দল

Vadodara's U-19 women's team made history-বাইশ গজে এমন একটা রেকর্ড হয়েছে যেটা মহিলা ক্রিকেটে ভাঙা খুবই কঠিন বলে মনে করা হতে পারে। ভাদোদরার অনূর্ধ্ব-১৯ মহিলা দল বৃহস্পতিবার বিসিসিআই মহিলাদের একদিনের ট্রফিতে অসমের বিরুদ্ধে ৫০ ওভারে ৪২০ রান করে ইতিহাস গড়ে ফেলেছে।

BCCI Women's One Day Trophy-বাইশ গজে এমন একটা রেকর্ড হয়েছে যেটা মহিলা ক্রিকেটে ভাঙা খুবই কঠিন বলে মনে করা হতে পারে। ভাদোদরার অনূর্ধ্ব-১৯ মহিলা দল বৃহস্পতিবার বিসিসিআই মহিলাদের একদিনের ট্রফিতে অসমের বিরুদ্ধে ৫০ ওভারে ৪২০ রান করে ইতিহাস গড়ে ফেলেছে। দু’জন ১৬ বছর বয়সি মেয়ের সাহসী খেলার দৌলতে এই ইতিহাস গড়তে পেরেছে ভাদোদরা। বিসিসিআই-এর আয়োজিত মহিলাদের টুর্নামেন্টে এটি হল সর্বোচ্চ স্কোর।

অন্ধ্র প্রদেশের ভিজি স্টেডিয়ামে ১৮৫ বলে দ্বিতীয় উইকেটে ২৬৫ রানের বিশাল জুটি গড়েন ধরতি রাঠৌর এবং অতোষি বন্দ্যোপাধ্যায়। রাঠৌর যখন তার ১৫৪ রানে ২৮টি বাউন্ডারি এবং একটি ছক্কা মেরেছিলেন, তখন অতোশি ১২৮ রানে আউট হওয়ার আগে ২০টি বাউন্ডারি মেরেছিলেন।

অতোশি জানান, ‘যখন আমি ব্যাট করতে নেমেছিলাম, তখন আমার মনে কোনও বিশেষ লক্ষ্য ছিল না। আমার একমাত্র লক্ষ্য ছিল বোলারদের উপর আধিপত্য বিস্তার করা এবং যতটা সম্ভব রান করা। উইকেটটিও ব্যাট করার জন্য ভালো ছিল।’

আজকাল পুরো বিশ্ব বিসিসিআই দ্বারা আয়োজিত বিশ্বকাপ নিয়ে উন্মাদনায় রয়েছে এবং এই টুর্নামেন্টের প্রতিটি ম্যাচ খুব উত্তেজনাপূর্ণ বলে প্রমাণিত হচ্ছে। এর পাশাপাশি, বিশ্বের অন্যান্য কোণে বিভিন্ন ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করা হচ্ছে এবং একইভাবে ভারতের মাটিতেও অনেক ঘরোয়া টুর্নামেন্ট অনুষ্ঠিত হচ্ছে।

সেই টুর্নামেন্টগুলির মধ্যে একটি হল ‘বিসিসিআই উইমেন ওয়ান ডে ট্রফি’ যা বিসিসিআই দ্বারা মহিলা খেলোয়াড়দের জন্য আয়োজিত করা হয়। হ্যাঁ, বর্তমানে বিসিসিআই বিশ্বকাপের সঙ্গে এই ট্রফির আয়োজন করছে এবং এই ট্রফিটি শুরু করার উদ্দেশ্য হল দেশের ভালো খেলোয়াড় খুঁজে বের করা এবং শক্তিশালী ভারতীয় দল গড়া। এই টুর্নামেন্টে সম্প্রতি খেলা একটি ম্যাচ খুবই উত্তেজনাপূর্ণ ছিল এবং এই ম্যাচে মহিলা খেলোয়াড়রা ৫০ ওভারে ৪২০ রান করেছিলেন। 

আমরা উপরে যেমন বলেছি, বিশ্বকাপের পাশাপাশি, বিসিসিআই ‘বিসিসিআই মহিলা একদিনের ট্রফি’ও আয়োজন করছে। গত বৃহস্পতিবার, বিশাখাপত্তনমের মাঠে ভাদোদরা এবং অসম অনূর্ধ্ব-১৯ দলের মধ্যে এই ‘বিসিসিআই মহিলা একদিনের ট্রফি’ এর একটি ম্যাচ খেলা হয়েছিল এবং এই ম্যাচটি খুব উত্তেজনাপূর্ণ হয়েছিল। এই ম্যাচে প্রথমে ব্যাট করে ভাদোদরা দল রানের বিশাল পাহাড় গড়ে, ভাদোদরা দল এই ম্যাচে নির্ধারিত ৫০ ওভারে ৪২০ রান করে। এর আগে, লিস্ট এ-তে ভারতীয় দলের রেকর্ড ছিল ৩৫৮ রান, যা তারা ২০১৭ সালে ডাবলিনে আয়ারল্যান্ডের বিরুদ্ধে করেছিল। 

‘বিসিসিআই উইমেন ওয়ান ডে ট্রফি’-তে প্রথমে ব্যাট করতে নেমে, ধরতি রাঠৌর এবং অতোষি বন্দ্যোপাধ্যায়ের দুর্দান্ত সেঞ্চুরির ইনিংসের কারণে ভাদোদরা দল ৫০ ওভারে ৪২০ রান করে। এই ম্যাচে ধরতি রাঠৌর ২৮টি দুর্দান্ত ব্যাটিংয়ের সাহায্যে ১৫৪ রান করেন। অন্যদিকে অতোষি বন্দ্যোপাধ্যায় ২০টি চারের সাহায্যে ১২৮ রানের ইনিংস খেলেন। অন্যদিকে, লক্ষ্য তাড়া করতে নেমে অসম দল এই চাপ ঠিকমতো সামলাতে না পারায় পুরো দলই তাসের ঘরের মতো ভেঙে পড়ে। এই ম্যাচে অসম দল ৩৮.২ ওভারে ৯৮ রানে গুটিয়ে যায় এবং ভাদোদরা দল ৩২২ রানের বিশাল ব্যবধানে ম্যাচ জিতে নেয়।

 

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

হার বাঁচিয়ে ইউরোর নকআউটে জার্মানি, সঙ্গী সুইৎজারল্যান্ড,আশা জিইয়ে রাখল হাঙ্গেরিও ১টি পোর্টাল দিয়েই কলেজে অ্যাডমিশন! শুরু হল আবেদন, কীভাবে করতে হবে? রইল পুরো উপায় ইংল্যান্ডকে সেমিতে তুলে বিদায় নিল আমেরিকা, WI vs SA এখন কার্যত কোয়ার্টার ফাইনাল ‘এ আনন্দ চিরন্তন...’ সন্তানদের সঙ্গে কাটানো আনন্দের মুহূর্ত ভাগ করে নিলেন শাহিদ 'অন্তরআত্মার উদযাপন' করে নিউ ইয়র্কের রাস্তায় নিয়ন লুকে সারা বিয়ের পর শ্বশুরের সামনেই বউকে চুমু জাহিরের, রিসেপশনে মাথা ভর্তি সিঁদুরে সোনাক্ষী মুসলিম ছেলের হিন্দু বউ, রিসেপশনে সিঁথিভর্তি সিঁদুরে সোনাক্ষী, নেটপাড়া বলছে… বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে হলদিয়া বন্দর থেকে চালু কলকাতাগামী মালগাড়ি, চিন থেকে আসছে জাহাজ, বড় কাজের সুযোগ UGC নেট-এর প্রশ্নপত্র ফাঁসকাণ্ডে বিহারের গ্রামে CBI ঢুকতেই হেনস্থার শিকার

T20 WC 2024

বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো IND vs BAN, T20 WC: সেভাবে হাত খুলে খেললো না ব্যাটাররা, ম্যাচ হেরে আফসোস শান্তর দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের আম্পায়ারের সিদ্ধান্ত অসন্তোষ প্রকাশ! আইসিসির শাস্তির মুখে দঃ আফ্রিকার ক্রিকেটার আভি আভি আয়া হ্যায়, আড়া মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল ভেবেছিলাম চোট সারিয়ে খেলব,কিন্তু ভগবান চায়নি! এখনও কেন মন খারাপ হার্দিকের?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.