বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > AFG vs NZ: বিশ্বকাপের সেরা ক্যাচ! পিছন দিকে শরীর ছুঁড়ে অবিশ্বাস্য ফিল্ডিং স্যান্টনারের- ভিডিয়ো

AFG vs NZ: বিশ্বকাপের সেরা ক্যাচ! পিছন দিকে শরীর ছুঁড়ে অবিশ্বাস্য ফিল্ডিং স্যান্টনারের- ভিডিয়ো

অবিশ্বাস্য ক্যাচ স্যান্টনারের। ছবি- টুইটার।

Afghanistan vs New Zealand World Cup 2023: চিপকে লকি ফার্গুসনের বলে আফগান দলনায়ক হাশমতউল্লাহ শাহিদির যে ক্যাচটি ধরেন মিচেল স্যান্টনার, সেটিকে চলতি বিশ্বকাপের সেরা বলা ছাড়া উপায় নেই।

চলতি বিশ্বকাপে এখনও পর্যন্ত একাধিক দুরন্ত ফিল্ডিংয়ের নমুনা দেখা গিয়েছে। অসাধারণ সব ক্যাচ নিতে দেখা গিয়েছে ফিল্ডারদের। তবে বুধবার চিপকে আফগানিস্তানের বিরুদ্ধে ম্যাচে নিউজিল্যান্ডের মিচেল স্যান্টনার যে ক্যাচটি ধরেন, তাকে চলতি বিশ্বকাপের সেরা বলা ছাড়া উপায় নেই।

চেন্নাইয়ে ম্যাচের দ্বিতীয় ইনিংসের ১৩.৬ ওভারে লকি ফার্গুসনের নিয়ন্ত্রিত শর্ট ডেলিভারিতে পুল শট খেলার চেষ্টা করেন আফগান দলনায়ক হাশমতউল্লাহ শাহিদি। শরীরের লাইনে বল থাকায় বলের উপর চোখ রাখার সাহস দেখাননি শাহিদি। তিনি না দেখেই সজোরে ব্যাট ঘোরান।

তবে ব্যাটে বল ঠিকমতো কানেক্ট হয়নি। বল হাওয়ায় ভেসে যায়। বৃত্তের ভিতরেই ফিল্ডিং করছিলেন স্যান্টনার। তিনি নিজের পিছন দিকে দৌড় লাগান। অর্থাৎ, বলের পিছনে ধাওয়া করেন স্যান্টনার। বল কার্যত মিচেলের নাগালের বাইরে ছিল। তবে যথা সময়ে শরীর ছুঁড়ে এক হাতে ক্যাচ ধরে নেন তিনি। ২৯ বলে ৮ রানের ধীর ইনিংস খেলে সাজঘরে ফিরতে হয় শাহিদিকে।

ক্যাচটি দেখা মাত্র ধারাভাষ্যকারদেরও উচ্ছ্বসিত শোনায়। ইরফান পাঠান তো বলেই ফেলেন যে, এখনও পর্যন্ত চলতি বিশ্বকাপের সেরা ক্যাচ এটি। ম্যাচের শুরুতেই ট্রেন্ট বোল্টের বলে ইব্রাহিম জাদরানের আরও একটি অনবদ্য ক্যাচ ধরেন স্যান্টনার।

আরও পড়ুন:- AFG vs NZ: বিশ্বকাপের মঞ্চে রোজ রোজ অঘটন ঘটে না, রশিদদের দুরমুশ করে বোঝাল নিউজিল্যান্ড

ম্যাচে অনবদ্য ফিল্ডিংয়ের পাশাপাশি দুর্দান্ত বোলিংও করেন স্যান্টনার। ৭.৪ ওভার বল করে ৩৯ রানের বিনিময়ে ৩টি উইকেট দখল করেন তিনি। নিউজিল্যান্ড ১৪৯ রানের বিশাল ব্যবধানে পরাজিত করে আফগানিস্তানকে।

আরও পড়ুন:- World Cup 2023: ২০০ কিলোমিটারে গাড়ি ছুটিয়ে ৩ বার ট্রাফিক জরিমানার কবলে রোহিত শর্মা- রিপোর্ট

চিপকে শুরুতে ব্যাট করে নিউজিল্যান্ড নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ২৮৮ রান সংগ্রহ করে। উইল ইয়ং ৪টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৬৪ বলে ৫৪ রান করেন। টম লাথাম ৩টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৭৪ বলে ৬৮ রান করেন। গ্লেন ফিলিপস ৪টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৮০ বলে ৭১ রান করেন। আফগানিস্তানের হয়ে ২টি করে উইকেট নেন নবীন উল হক ও আজমতউল্লাহ ওমরজাই। ১টি করে উইকেট নেন মুজিব উর রহমান ও রশিদ খান।

জবাবে ব্যাট করতে নেমে আফগানিস্তান ৩৪.৪ ওভারে ১৩৯ রানে অল-আউট হয়ে যায়। রহমত শাহ দলের হয়ে সব থেকে বেশি ৩৬ রান করেন। এছাড়া আজমতউল্লাহ ওমরজাই ২৭, ইক্রম আলিখিল ১৯, ইব্রাহিম জাদরান ১৪ ও রহমানউল্লাহ গুরবাজ ১১ রান করেন।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

‘‌আগে ১০টা সিট পেয়ে দেখাক’‌, বিজেপির আসন সংখ্যা নিয়ে বিস্ফোরক দাবি মমতার ঘটা করে হয় প্রাক-বিবাহ অনুষ্ঠান, আম্বানিদের ছোট ছেলের বিয়ের আসর কবে, কোথায় বসছে? ২৬ হাজার চাকরি বাতিল, স্কুলের পঠনপাঠন চলবে কী ভাবে? পর্ষদ তাকিয়ে SC-র দিকে রাম নবমীর পর এবার হনুমান জয়ন্তী! কীভাবে উদযাপন করছে গোটা দেশ? দেখুন ছবিতে ৬৬ বছর ৩৩৪ দিন বয়সে T20I অভিষেক, অবিশ্বাস্য বিশ্বরেকর্ড গড়লেন সেলি বার্টন বাতিল কংগ্রেসের ২ প্রার্থীর মনোনয়ন, শেষদিনে নাম তুলল আরও ৪, সুরাটে জিতল BJP! DRR স্টুডিয়োয় বিধ্বংসী আগুন, ‘প্রচুর ক্ষয়ক্ষতির ব্যাপার..’, প্রতিক্রিয়া রচনার মেশানো হল বিষ, সাধের সেই পায়েস খাবে কে! তিতির নাকি রাজন্যা? ছেলে কোলে বিয়ে করেছেন, রাতুল-রূপাঞ্জনার আইনি বিয়ের দিনও ক্যামেরা হাতে রিয়ান ‘সিয়াচেন বীরত্ব ও সাহসের রাজধানী’, বেসক্যাম্পে গিয়ে জওয়ানদের বার্তা রাজনাথের

Latest IPL News

IPL 2024 KKR vs RCB: কোহলি ভুল বলছেন, নো-বল বিতর্কে সোজাসাপটা ভাজ্জি KKR vs RCB: কোহলির পর মেজাজ হারালেন গম্ভীর,তর্ক জুড়লেন আম্পায়ারের সঙ্গে- ভিডিয়ো ‘ও ক্রিকেট বোঝে? কে ঢুকতে দিল', KKR-এর ম্যাচে কমেন্ট্রি বক্সে প্রেরণা,হল কটাক্ষ Virat Kohli Fined: আউট হয়ে হম্বিতম্বি, আম্পায়ারকে চোখ রাঙিয়ে বিরাট শাস্তি কোহলির KKR vs RCB, IPL 2024: আউট নিয়ে ফুঁসছেন কোহলি, বিতর্ক না বাড়িয়ে কী বললেন রানা? IPL 2024 RCB: বেঙ্গালুরুতে জলের সঙ্কট মেটাতে বিরাট কোহলিদের বিশেষ উদ্যোগ কোহলিদের ছক্কাকে কি ভুল করে চার দিল আম্পায়ার? ভাইরাল ভিডিয়ো নিয়ে বিতর্ক কোমরের উপরে ফুলটস নো-বল হওয়া উচিত, তবু কেন আউট হলেন কোহলি, জানা গেল নিয়ম পুরনো রেসিপিতেই সুস্বাদু বিরিয়ানি KKR-র, চেনা মশলায় আস্থা রেখে সাফল্য প্রথমার্ধে কেন রোহিতকে সরিয়ে হার্দিককে নেতা করল MI? শেষ ৩ বছরের খতিয়ান দিয়ে বোঝালেন উথাপ্পা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.