বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > ENG vs AFG: ‘বিরাট এফেক্ট’- বাটলারকে বোল্ড করতেই নবীনের সঙ্গে সেলিব্রেশনে মাতল কোটলা

ENG vs AFG: ‘বিরাট এফেক্ট’- বাটলারকে বোল্ড করতেই নবীনের সঙ্গে সেলিব্রেশনে মাতল কোটলা

নবীন উল হক বোল্ড করেন বাটলারকে।

দিল্লিতে ভারত বনাম আফগানিস্তান ম্যাচের শেষে কোহলি এবং নবীন উল হককে একে অপরের সঙ্গে হাসিমুখেই করমর্দন করতে দেখা গিয়েছে। এর পর আফগান পেসার রবিবার দুর্দান্ত ইনসুইং বলে বাটলারকে ক্লিন বোল্ড করলে, গোটা গ্যালারি নবীনের হয়ে হয়ে গলা ফাটায়। আর বিশেষজ্ঞরা একে ‘বিরাট এফেক্ট’ বলেই মনে করছেন।

শুভব্রত মুখার্জি: আফগানিস্তানের পেসার নবীন উল হক ভারতীয় ক্রিকেট প্রেমী তো বটেই, গোটা বিশ্বের কাছে এখন জনপ্রিয় এক চরিত্র। গত আইপিএলে লখনউ সুপার জায়ান্টস‌‌‌ দলের হয়ে খেলার সময়ে আরসিবি তথা ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে ঝামেলায় জড়িয়ে চলে এসেছিলেন সংবাদ শিরোনামে। সেই সময়ে সুপার জায়ান্টসের মেন্টর দিল্লি নিবাসী তথা প্রাক্তন ভারতীয় ব্যাটার গৌতম গম্ভীরকে দাঁড়াতে দেখা গিয়েছিল নবীনের পাশে। সম্প্রতি দিল্লিতে ভারত বনাম আফগানিস্তান ম্যাচের শেষে বিরাট কোহলি এবং নবীন উল হককে একে অপরের সঙ্গে হাসিমুখেই করমর্দন করতে দেখা গিয়েছে।

আরও পড়ুন: আফগান বোলারদের দাপটে কেঁপে গেলেন রুট-বাটলাররা, ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের হারিয়ে ইতিহাস রশিদদের

আফগান পেসার নবীন উল হক এই ঘটনার কয়েক দিন পরেই রবিবার দিল্লিতে বল হাতে ইংল্যান্ডের বিরুদ্ধে বেশ ভালো পারফরম্যান্স করলেন। তাঁর দুর্দান্ত ইনসুইং বলেই ক্লিন বোল্ড হয়ে গেলেন ইংল্যান্ড অধিনায়ক জোস বাটলার। তার পরেই গোটা গ্যালারিকে গলা ফাটাতে দেখা যায় নবীনের জন্য। বিশেষজ্ঞরা একে 'বিরাট এফেক্ট' বলেই মনে করছেন।

এদিন ম্যাচে ২৪ বছর বয়সী নবীন একটি স্বপ্নের বলে আউট করে দেন বাটলারকে। বলটি দারুণ ইনসুইং করে বাটলারের ব্যাট এবং প্যাডের মধ্যে দিয়ে ঢুকে গিয়ে ছিটকে দেয় স্ট্যাম্প। আফগানদের বিরুদ্ধে রান‌ তাড়া করতে নেমে অধিনায়কের উইকেট হারিয়ে আরও চাপে পড়ে যায় গত বারের চ্যাম্পিয়ন ইংল্যান্ড। বাটলারকে আউট করে এর পরেই চিরাচরিত ঢঙে একটি লাফ দিয়ে উইকেটটি সেলিব্রেট করতে দেখা যায় নবীনকে। সঙ্গে যোগ দেয় দিল্লির গোটা গ্যালারি। নবীনের এই সাফল্যে উচ্ছ্বাসে ফেটে পড়তে দেখা যায় তাদের। সমস্যায় পড়ে যায় ইংল্যান্ড। এর পরেই বিশ্ব চ্যাম্পিয়নদের বিরুদ্ধে ম্যাচ জয়ের স্বপ্ন দেখা শুরু করে আফগানিস্তান। যে স্বপ্নকে বাস্তবে সফলও করেছেন রশিদ খান, মুজিব উর রহমানরা।

আরও পড়ুন: হারের এই যন্ত্রণাটা মনে রাখা উচিত- বিশ্রি হারের পর হতাশ বাটলার, ভন সেমিতে উঠিয়ে দিলেন ইংল্যান্ডকে

এদিন প্রথমে ব্যাট করে আফগানিস্তান দল ২৮৪ রানের লড়াকু স্কোর করে। ওপেনার রহমানউল্লাহ গুরবাজ ঝোড়ো ৮০ রানের একটি ইনিংস খেলেন। ইকরাম আলিখিল করেন ৫৮ রান। পরের দিকে মুজিবের ঝোড়ো ১৬ বলে ২৮ রানের সুবাদে ২৮৪ রান করে আফগানরা। জবাবে ব্যাট করতে নেমে ৯১ রানে চার উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ইংল্যান্ড। টপ অর্ডারে একমাত্র হ্যারি ব্রুক ছাড়া বলার মতন রান আর কেউ পাননি। তিনি ৬১ বলে ৬৬ রান করেন। এছাড়াও ডেভিড মালান ৩৯ বলে করেন ৩২ রান। এর বাইরে বলার মতন রান পাননি আর কোনও ইংল্যান্ড ব্যাটার। ফলে ২১৫ রানে অলআউট হয়ে যায় ইংল্যান্ড। ৬৯ রানে ইংল্যান্ডকে হারিয়ে, যে কোনও ফর্ম্যাটে তাদের বিরুদ্ধে প্রথম জয়ের স্বাদ পেয়ে ইতিহাস গড়ে ম্যাচ জিতে যায় আফগানরা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

বাংলায় ঝড় তোলার আগে ঝাড়খণ্ডে সার কারখানা সহ ৩৫৭০০ কোটির প্রকল্প উপহার মোদীর 'বাবা আর আমি…' বিজেপিতে যোগের জল্পনা নিয়ে খোলাখুলি জবাব দিলেন কমল নাথের পুত্র আবার শিক্ষক নিয়োগের পথে হাঁটতে চলেছে এসএসসি, আইনি পরামর্শ নেওয়া হচ্ছে মা হতে চাই! ডিভোর্সের খবরে সিলমোহর, জোড়া সন্তান মানুষ করতে ইচ্ছুক শোলাঙ্কি আমেরিকায় পড়তে গিয়ে খুন নৃত্যশিল্পী অমরনাথ! রহস্যময় ফোন থেকে কী জানল পরিবার? রঞ্জি না খেলায় ইশান, শ্রেয়সের বিরুদ্ধে বিসিসিআই-এর কড়া পদক্ষেপকে সমর্থন কপিলের ব্যান্ডেল স্টেশনে রেখে দিয়েছিল ছেলে, বৃদ্ধাকে ২ মাস পর বাড়ি ফেরাল প্রশাসন সন্দেশখালি কাণ্ডে রামমোহন রায়ের আত্মা কাঁদছে, মুসলিম অহংকার ভাঙবে- কী বললেন মোদী ঘুমে ঢুলছিলাম!প্রাক্তন Intel India কর্তার সাইকেলে ধাক্কা, কী বললেন ক্যাব চালক? অনন্ত আম্বানির প্রাক-বিবাহ অনুষ্ঠানে সচিন-ধোনি-হার্দিকরা, ভাইরাল মাহির নতুন লুক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.