বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > World Cup 2023: 'মানবাধিকার নাকি ২ পয়েন্ট', আফগানদের বিরুদ্ধে দ্বিপাক্ষিক সিরিজ বাতিল করা অস্ট্রেলিয়াকে খোঁচা নবীনের

World Cup 2023: 'মানবাধিকার নাকি ২ পয়েন্ট', আফগানদের বিরুদ্ধে দ্বিপাক্ষিক সিরিজ বাতিল করা অস্ট্রেলিয়াকে খোঁচা নবীনের

সোশ্যাল মিডিয়ায় ক্রিকেট অস্ট্রেলিয়াকে খোঁচা নবীনের। ছবি- ইনস্টাগ্রাম/টুইটার।

Australia vs Afghanistan World Cup 2023: ক্রিকেট অস্ট্রেলিয়া নিজেদের অবস্থানে অনড় থাকলে বিশ্বকাপেও আফগানিস্তানের বিরুদ্ধে খেলতে নামা উচিত নয়, ঘুরিয়ে কটাক্ষ নবীন উল হকের।

মাঠে নামার আগেই আফগান শিবির থেকে আগুনে বাউন্সার ধেয়ে এল অজি শিবিরে। নবীন উল হকের খোঁচা রীতিমতো অস্বস্তিতে ফেলল ক্রিকেট অস্ট্রেলিয়াকে। মাঠের লড়াইয়ে এর কতটা রেশ পড়ে, সেটা দেখার জন্য মুখিয়ে ক্রিকেটপ্রেমীরা।

মঙ্গলবার ওয়াংখেড়ে স্টেডিয়ামে বিশ্বকাপ ২০২৩-এর গুরুত্বপূর্ণ ম্যাচে সম্মুখসমরে নামবে অস্ট্রেলিয়া ও আফগানিস্তান। আপাতত ৭ ম্যাচে অস্ট্রেলিয়া সংগ্রহ করেছে ১০ পয়েন্ট। ৭ ম্যাচে আফগানিস্তানের খাতায় রয়েছে ৮ পয়েন্ট। সেমিফাইনালের দৌড়ে টিকে থাকতে হলে আফগানিস্তানকে জিততে হবে এই ম্যাচ। অন্যদিকে সেমিফাইনালের টিকিট এখনও নিশ্চিত হয়নি বলেই আফগানিস্তানের বিরুদ্ধে জয় তুলে নেওয়া জরুরি অজিদের।

এই অবস্থায় শনিবার সোশ্যাল মিডিয়ায় অস্ট্রেলিয়া শিবিরকে মোক্ষম খোঁচা দিলেন নবীন উল হক। তিনি প্রশ্ন ছুঁড়ে দেন যে, তবে কি ২ পয়েন্টের জন্য মানবাধিকারকে জলাঞ্জলি দেবে অস্ট্রেলিয়া শিবির?

কেন এমন প্রসঙ্গ তুললেন নবীন:-

বছরের শুরুতে আফগানিস্তানের বিরুদ্ধে ৩ ম্যাচের ওয়ান ডে সিরিজ খেলার কথা ছিল অস্ট্রেলিয়ার। তবে অস্ট্রেলিয়া সেই সিরিজ খেলতে অস্বীকার করে। আফগানিস্তানের ক্ষমতা তালিবানের হাতে যাওয়ার পরে ওদেশে মহিলাদের অধিকার খর্ব করা হয়েছে। যার প্রতিবাদেই অস্ট্রেলিয়া আফগানিস্তানের বিরুদ্ধে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে অস্বীকার করে।

এখন বিশ্বকাপের মঞ্চে আফগানিস্তানের বিরুদ্ধে মাঠে নামবে অস্ট্রেলিয়া। পরিস্থিতির নিরিখে তাদের মাঠে নামাটা জরুরি হয়েও দাঁড়িয়েছে। তাই নবীন ঘুরিয়ে কটাক্ষ করেন যে, এখন মানবাধিকারের ধ্বজা তুলে ধরছে না কেন অস্ট্রেলিয়া? অর্থাৎ, ক্রিকেট অস্ট্রেলিয়া নিজেদের অবস্থানে অনড় থাকলে বিশ্বকাপেও আফগানিস্তানের বিরুদ্ধে মাঠে নামা উচিত নয় তাদের।

আরও পড়ুন:- World Cup 2023 Points Table: নিউজিল্যান্ডের হারে ইডেনে ভারত-পাক সেমিফাইনালের সম্ভাবনা জিইয়ে, শেষ চারের পথে অজিরা

নবীন ইনস্টাগ্রাম স্টোরিতে লেখেন, ‘দ্বিপাক্ষিক সিরিজ খেলতে অস্বীকার করেছে। এখন দেখার যে, বিশ্বকাপে ক্রিকেট অস্ট্রেলিয়ার অবস্থান কী হয়।’ নবীন হ্যাশট্যাগে লেখেন, ‘মানবাধিকার নাকি ২ পয়েন্ট’।

<p>নবীনের ইনস্টাগ্রাম স্টোরি।</p>

নবীনের ইনস্টাগ্রাম স্টোরি।

আরও পড়ুন:- Syed Mushtaq Ali Trophy: সেমিফাইনালে নিজের ‘লেভেল’ বজায় রাখতে পারলেন না রিয়ান, খেতাবি লড়াইয়ে বরোদা-পঞ্জাব

উল্লেখ্য, অস্ট্রেলিয়া জোড়া হার দিয়ে বিশ্বকাপ ২০২৩ অভিযান শুরু করে। তবে তার পরে টানা ৫টি ম্যাচে জয় তুলে নিয়ে সেমিফাইনালের পথে এক পা বাড়িয়ে রাখে তারা। ভারত ও দক্ষিণ আফ্রিকার কাছে হারলেও অস্ট্রেলিয়া পরাজিত করে শ্রীলঙ্কা, পাকিস্তান, নেদারল্যান্ডস, নিউজিল্যান্ড ও ইংল্যান্ডকে। অজিরা বিশ্বকাপের লিগ পর্বে তাদের শেষ ২টি ম্যাচে মাঠে নামবে আফগানিস্তান ও বাংলাদেশের বিরুদ্ধে।

অন্যদিকে আফগানিস্তান চলতি বিশ্বকাপে বাংলাদেশ, ভারত ও নিউজিল্যান্ডের কাছে পরাজিত হয়। তবে তারা হারিয়ে দেয় ইংল্যান্ড, পাকিস্তান, শ্রীলঙ্কা ও নেদারল্যান্ডসকে। অস্ট্রেলিয়া ছাড়া দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ম্যাচ বাকি রয়েছে আফগানিস্তানের।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

প্রেমের দিক থেকে আজ কাদের জন্য দিনটি খুব রোমান্টিক হবে, জানুন প্রেম রাশিফলে মৃত্যুর কারণ হতে পারে মানসিক চাপ! অবহেলা করলেই যেতে পারে প্রাণ শ্রীময়ীর সিঁথিতে সিঁদুর দিলেন কাঞ্চন, লজ্জাবস্ত্রে ঢাকল নতুন বউ বুধ শুক্রর গমনে ৫ রাশির প্রেম জীবন হবে চমৎকার, দেখুন সাপ্তাহিক প্রেম রাশিফল নেশামুক্তি কেন্দ্রে প্রচণ্ড মারধর করার অভিযোগ, নরক যন্ত্রণায় ভুগছেন যুবক বৃষ্টি থেকে আপাতত ৩ দিন নিস্তার নেই! রইল আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস ভিডিয়ো: চাহালকে বস্তার মতো কাঁধে তুলে নিলেন মহিলা কুস্তিগীর! কী হল তারপর? রঞ্জি সেমিফাইনালে ডাহা ফেল শ্রেয়স আইয়ার, রাহানেদের ব্যর্থতা ঢাকার চেষ্টা মুশিরের পবনের হয়ে ব্যাট ধরলেন অমিত মালব্য, নাম না করে কাঞ্চন-শ্রীময়ীর বিয়ের দিকে ইঙ্গিত? এক প্লেটের দাম ৫০ হাজার! অরুণদার পাইস হোটেলের খিচুড়ির দাম শুনে সৌরভ বললেন…

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.