বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > ICC CWC IND vs AUS: সেমি ও ফাইনাল মিলিয়ে সবথেকে বেশি, ভিভ রিচার্ডসের ৪৪ বছরের রেকর্ড ভাঙলেন হেড

ICC CWC IND vs AUS: সেমি ও ফাইনাল মিলিয়ে সবথেকে বেশি, ভিভ রিচার্ডসের ৪৪ বছরের রেকর্ড ভাঙলেন হেড

ট্র্যাভিস হেড। ছবি-পিটিআই (PTI)

বিশ্বকাপ ফাইনালে দুর্দান্ত ইনিংস উপহার ট্র্যাভিস হেডের। সেই সঙ্গে ভেঙে দিলেন ভিভ রিচার্ডসের ৪৪ বছরের রেকর্ড।

ফের খালি হাতে ফিরতে হল ভারতকে। অজিদের কাছে হারতে হল রোহিত শর্মাদের। বিশ্বকাপ ফাইনালের নায়ক ট্র্যাভিস হেড। দল যখন বিপর্যয়ের মুখে, তিনি একটা দিক একাই ধরে থাকেন এবং ভারতের পেস ও স্পিন বোলিংকে লাগাতার আক্রমণ করতে থাকেন। যদিও তাঁকে যোগ্য সঙ্গ দেন অস্ট্রেলিয়ার মিডিল অর্ডার ব্যাটার মার্নাস ল্যাবুশান। এই দুর্দান্ত ইনিংসের সুবাদে ম্যাচ জয়ের পাশাপাশি একটি রেকর্ডও গড়ে ফেললেন ট্র্যাভিস। রবিবার ১২০ বলে ১৩৭ রানের মারকুটে ইনিংসের সাহায্যে তিনি ভেঙে দিলেন প্রাক্তন ওয়েস্ট ইন্ডিজ তারকা ভিভিয়ান রিচার্ডসের রেকর্ড।

সেমিফাইনাল ও ফাইনাল মিলিয়ে হেডের মোট সংগ্ৰহ ১৯৯ রান। এর সুবাদে তিনি বিশ্বকাপ টুর্নামেন্ট সেমিফাইনাল ও ফাইনালে মোট সর্বোচ্চ রানের তালিকায় শীর্ষস্থানে পৌঁছে গেলেন। হেডের পর তালিকার দ্বিতীয় স্থানে ভিভিয়ান রিচার্ডস। প্রাক্তন ওয়েস্ট ইন্ডিজ তারকার মোট সংগ্রহ ১৮০। পাশাপাশি, তিনি প্রথম ক্রিকেটার হলেন যার ব্যাট থেকে একাধিক শতরান এসেছে আইসিসি টুর্নামেন্টের ফাইনালগুলিতে।

রবিবার আমদাবাদে ২৪১ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে দ্রুত তিনটি উইকেট হারায় অস্ট্রেলিয়া ওয়ার্নার, মার্শ ও স্মিথের রূপে। এরপর মার্নাস ল্যাবুশানকে নিয়ে ১৯২ রানের একটি বড় পার্টনারশিপ গড়েন হেড। তিনি যখন প্যাভিলিয়নে ফিরে যান তখন কাপ জেতা থেকে মাত্র দুটি রান দূরে ছিল অস্ট্রেলিয়া। অবশেষে গ্লেন ম্যাক্সওয়েল নেমে সেই রানটি করে দেন। ম্যাচের সেরা হন তিনি। অন্যদিকে ১১০ বলে ৫৮ রানে অপরাজিত থাকেন ল্যাবুশান।

উল্লেখ্য, এদিন টসে জিতে টিম ইন্ডিয়াকে প্রথমে ব্যাট করতে পাঠায় অস্ট্রেলিয়া। নির্ধারিত ৫০ ওভারে ২৪০ রানে অলআউট হয়ে যায় তারা। অর্ধশতরান করেন কেএল রাহুল (৬৬) এবং বিরাট কোহলি (৫৪)। অস্ট্রেলিয়ার বোলারদের মধ্যে তিনটি উইকেট পান মিচেল স্টার্ক, দুটি করে উইকেট পান হেজেলউড ও প্যাট কামিন্স এবং একটি করে উইকেট পান গ্লেন ম্যাক্সওয়েল ও অ্যাডাম জাম্পা। জবাবে রান তাড়া করতে নেমে দ্রুত ৩টি উইকেট হারালেও ৪৩ ওভারে ৪ উইকেট হারিয়ে প্রয়োজনীয় রান তুলে নেয় অস্ট্রেলিয়া। শতরান করেন ওপেনার ট্র্যাভিস হেড এবং অর্ধশতরান আসে মার্নাস ল্যাবুশানের ব্যাট থেকে। ভারতীয় বোলারদের মধ্যে দুটি উইকেট পান জসপ্রীত বুমরাহ এবং একটি করে উইকেট পান মহম্মদ শামি ও মহম্মদ সিরাজ। ম্যাচের সেরা হন ট্র্যাভিস হেড এবং টুর্নামেন্টের সেরা হন বিরাট কোহলি।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

ধরমশালায় নতুনভাবে পাতা 'হাইব্রিড' উইকেটেই খেলা হবে চলতি আইপিএলের ম্যাচ ভারতই মেরেছে সরবজিতের হত্যাকারী ডনকে, 'প্যাটার্ন' তুলে ধরে দাবি পাকিস্তানের হাসি ভরা মুখে, হাতে ভর্তি শপিং ব্যাগ, হানিমুনে অনুপম-পত্নী প্রশ্মিতা? গেলেন কোথা 'ধর্মের নামে ভোট…',নির্বাচনী লড়াই থেকে মোদীকে নিষিদ্ধ করার দাবিতে আবেদন আদালতে বিজ্ঞাপন নীতিতে বদল আনছে কলকাতা পুরসভা, শহরের দুটি রাস্তা হবে ‘অ্যাড ফ্রি জোন’ শোভাবাজার স্টেশনে ঢুকতেই আটকে ছিল মেট্রো, ৫০ মিনিট পরে স্বাভাবিক হল পরিষেবা! একদিনের ব্যবধানে ম্যাচ, তার উপর গরম, বদলাবে KKR-এর একাদশ? বাটলার ফিরবেন RR দলে? বাড়ির সামনে গুলিবর্ষণের পর প্রথমবার দেখা মিলল সলমনের গাড়ির, কোথায় গিয়েছিলেন 'MI ম্যাচে টসে কীভাবে কারচুপি হয়, দেখালেন ফ্যাফ, হতবাক কামিন্স', আগুনে পড়ল ঘি অবসান অপেক্ষার, অভিষেকের বিরুদ্ধে ডায়মন্ড হারবারে BJP-র প্রার্থী অভিজিৎ!

Latest IPL News

ধরমশালায় নতুনভাবে পাতা 'হাইব্রিড' উইকেটেই খেলা হবে চলতি আইপিএলের ম্যাচ একদিনের ব্যবধানে ম্যাচ, তার উপর গরম, বদলাবে KKR-এর একাদশ? বাটলার ফিরবেন RR দলে? 'MI ম্যাচে টসে কীভাবে কারচুপি হয়, দেখালেন ফ্যাফ, হতবাক কামিন্স', আগুনে পড়ল ঘি আমি গিয়ে ফ্যাফকে বলি..মানসিক,শারীরিকভাবে ফিট হতে আইপিএল থেকে বিরতি ম্যাক্সওয়েলের ১০৮ মিটারের বিশাল ছক্কা কার্তিকের, চোখ কপালে তুললেন কামিন্স, হল রেকর্ডও- ভিডিয়ো চোখে মুখে রাগ,অভিমান, যন্ত্রণা স্পষ্ট,টানা পাঁচ ম্যাচ হারের পর হতাশ বিরাট-ভিডিয়ো RCB vs SRH: যদি ব্যাটার হতাম- ম্যাচ জেতার পরেও আফসোসের সুর কামিন্সের গলায় টানা হার আত্মবিশ্বাসে ধাক্কা দেয়-দলের মানসিক চাপের কথা স্বীকার করলেন RCB অধিনায়ক IPL-এর দ্বিতীয় ইনিংসে ব্যাট করে সর্বনিম্ন এবং সর্বোচ্চ রানের নজিরের মালিক RCB-ই গত বছরও বিশ্বাস করতে পারতাম না, আমি এই জায়গায় থাকব- T20 WC-এর প্রসঙ্গে রিয়ান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.