বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > ICC ODI Ranking: এক নম্বর হওয়ার দিকে আরও এগোলেন বিরাট, ICC Ranking-এ চারে উঠে এলেন রোহিত!

ICC ODI Ranking: এক নম্বর হওয়ার দিকে আরও এগোলেন বিরাট, ICC Ranking-এ চারে উঠে এলেন রোহিত!

শুভমন গিল ও বিরাট কোহলি। ছবি-এএনআই  (ANI)

শীর্ষ স্থানের আরও কাছে পৌঁছে গেল বিরাট কোহলি। এই মুহূর্তে তৃতীয় স্থানে রয়েছেন তিনি। পাশাপাশি রোহিত চার নম্বরে উঠে এলেন।

এবারের বিশ্বকাপের টুর্নামেন্টের সেরা তিনি। শুধু তাই নয়, গোটা টুর্নামেন্ট জুড়ে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন। সবচেয়ে বেশি রানও তাঁর ঝুলিতে। তিনি বিরাট কোহলি। ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক তিনি। এবারের বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্স করে দলকে ভরসা দিয়েছেন। স্বাভাবিক ভাবেই তিনি যে টুর্নামেন্টের সেরা হবেন তা বলার অপেক্ষা রাখে না। বিশ্বকাপ শেষ হয়েছে মাত্র কয়েক দিন হয়েছে। এর মধ্যাই ব়্যাঙ্কিং তালিকা প্রকাশ করল আইসিসি। আর সেখানে দেখা যাচ্ছে, ওডিআই ব্যাটিং তালিকায় শীর্ষ স্থান দখলে তিন জন লড়াই চালাচ্ছে। যার মধ্যে দুই জন রয়েছেন ভারতীয়। অপর একজন রয়েছে পাকিস্তানের।

আইসিসি যে ব়্যাঙ্কিং তালিকা প্রকাশ করেছে তাতে দেখা যাচ্ছে প্রথম স্থান ধরে রেখেছেন শুভমন গিল। তাঁর রেটিং পয়েন্ট ৮২৬। তার পরেই রয়েছেন পাকিস্তানের বাবর আজম। গিলের থেকে মাত্র ২ পয়েন্ট কম তাঁর। প্রাক্তন পাক অধিনায়কের পয়েন্ট ৮২৪। তৃতীয় স্থানে রয়েছেন বিরাট কোহলি। তিনি কিছুটা পিছিয়ে রয়েছেন। তবে তাঁর পয়েন্ট ৭৯১। চতুর্থ স্থানে উঠে এসেছেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। তাঁর পয়েন্ট ৭৬৯। কুইন্টন ডি কক পঞ্চম স্থানে রয়েছেন। তবে স্থান পরিবর্তন হয়েছে ডারিল মিচেল এবং ডেভিড ওয়ার্নারের। একধাপ উপরে উঠেছেন মিচেল এবং একধাপ নীচে নেমে গিয়েছেন ওয়ার্নার। শ্রেয়স রয়েছেন ১২ নম্বর স্থানে।

এবারের বিশ্বকাপে ফাইনালের নায়ক ট্র্যাভিস হেড। ভারতের খেতাব হাতছাড়া করে দেওয়ার পিছনে যার সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। সেই হেড দুর্দান্ত ব্যাটিং করায় ব়্যাঙ্কিং তালিকায় একলাফে ১৬ ধাপ উপরে উঠে এসেছেন তিনি। বর্তমানে তিনি ১৫ নম্বর স্থানে রয়েছেন। এছাড়াও প্রথম ২০ জনের মধ্যে আরও এক ভারতীয় ব্যাটির রয়েছেন। একধাপ নেমে ২০ নম্বর স্থানে রয়েছেন কেএল রাহুল।

এবারের বিশ্বকাপে দুর্দান্ত বোলিং করেছেন মহম্মদ শামি। টুর্নামেন্টের শুরুতে তিনি সুযোগ পাননি ঠিকই। কিন্তু সুযোগ পেতেই জ্বলে ওঠেন এই ভারতীয় পেসার। তবে ফাইনালে খুব একটা ভালো পারফরম্যান্স করতে পারেননি তিনি। সেই কারণে একধাপ নেমে গেলেন তিনি। আগে তিনি ছিলেন ৯ নম্বরে। এখন তিনি ১০ নম্বর স্থানে রয়েছেন। বলা ভালো, তাঁর জায়গা কেড়ে নিয়েছেন শাহিন আফ্রিদি। এই দুই পেসারের রেটিং পয়েন্টের মধ্যে ব্যবধান মাত্র ২। এছাড়াও কুলদীপ যাদব একধাপ নেমে গিয়ে বর্তমানে তিনি সপ্তম স্থানে রয়েছেন। বুমরাহও নিজের চতুর্থ স্থান ধরে রেখেছেন। তবে সিরাজ দ্বিতীয় থেকে তৃতীয় স্থানে চলে এসেছেন। প্রথম স্থান ধরে রেখেছেন কেশব মহারাজ।

অলরাউন্ডারের ব়্যাঙ্কিং তালিকায় প্রথম স্থান ধরে রেখেছেন শাকিব আল হাসান। প্রথম দশে একমাত্র ভারতীয় ক্রিকেটার রয়েছে, যিনি একধাপ নেমে গিয়ে দশ নম্বরে রয়েছেন। তিনি রবীন্দ্র জাদেজা। এছাড়া প্রথম দশের মধ্যে আর কোনও ভারতীয় ক্রিকেটারের জায়গা হয়নি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

'ওঁরা যৌনপল্লী খুলে বসে আছেন, ওদের চক্করে পড়বেন না', কপিলকে সাবধান করলেন সুনীল CR7-কে দেখতেই ফের মেসি-মেসি চিৎকার! রাগ চেপে রাখলেন রোনাল্ডো-ভিডিয়ো ভারতকে সেনা সরাতে বলে চিনের থেকে ফ্রি মিলিটারি সহযোগিতা নিচ্ছে মলদ্বীপ! বিশ্বম্ভরী স্তুতির সঙ্গে নৃত্য পরিবেশন, অনন্ত-রাধিকা মঙ্গলকামনায় নাচলেন নীতা ‘আমার সামনেই ওরা…’, শোভন-সোহিনীর প্রেমে শিলমোহর ইমনের! ফাঁস করল কোথা থেকে শুরু ‘‌হিংসামুক্ত নির্বাচন নিশ্চিত করতে হবে’‌, একগুচ্ছ গাইডলাইন দিয়ে নির্দেশ কমিশনের‌ দোলাচল কাটবে কবে? ৪২ আসনেই প্রার্থী তালিকা নিয়ে প্রস্তুত কংগ্রেস-সিপিএম বিজেপিতে যোগ দিচ্ছি, অনুপ্রেরণা দিয়েছে তৃণমূল, ইস্তফা দিয়েই অভিজিৎ গঙ্গোপাধ্য়ায় ‘তালপাতার সেপাই’, নাম না করে অভিষেককে চ্যালেঞ্জ বিচারপতি গঙ্গোপাধ্যায়ের মাওবাদী যোগ মামলা থেকে রেহাই পেলেন প্রাক্তন অধ্যাপক জিএন সাইবাবা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.