বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > ICC CWC BAN vs SL: দিল্লিতে বায়ুদূষণে আতঙ্কে বাংলাদেশ! বাতিল করা হল অনুশীলন

ICC CWC BAN vs SL: দিল্লিতে বায়ুদূষণে আতঙ্কে বাংলাদেশ! বাতিল করা হল অনুশীলন

অনুশীলনে পাকিস্তান ক্রিকেট দল। ছবি-হিন্দুস্তান টাইমস (Hindustan Times)

বিশ্বকাপ থেকে বিদায় হয়ে গিয়েছে আগেই। এখন শুধু নিয়মরক্ষার ম্যাচ। শ্রীলঙ্কার বিরুদ্ধে নামার আগে দিল্লির বায়ুদূষণের জন্য অনুশীলন বাতিল করল বাংলাদেশ।

শুভব্রত মুখার্জি: ভারতের দুই শহর মুম্বই এবং দিল্লিতে বায়ুদূষণের মাত্রা অতিরিক্ত পর্যায়ে পৌঁছে গিয়েছে। বিসিসিআইয়ের অনুরোধে আইসিসি এই দুই ভেন্যুতে আতশবাজির রোশনাইও বন্ধ রেখেছে। এবার এই মাত্রাতিরিক্ত বায়ুদূষণ থেকে ক্রিকেটারদের রক্ষা করতে বাংলাদেশ ক্রিকেট দল আজ অর্থাৎ শুক্রবার দিল্লিতে অনুশীলন করেনি। ক্রিকেট ওয়েবসাইট ক্রিকইনফোকে খবরটি নিশ্চিত করেছেন বাংলাদেশের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ। দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে আগামী সোমবার শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ। ম্যাচ খেলতে বুধবার দিল্লিতে পৌঁছে গিয়েছেন শাকিব আল হাসানরা ।

সোমবার ম্যাচ। ফলে ওই ম্যাচের আগে অরুণ জেটলি স্টেডিয়ামে তিনটি অনুশীলন সেশন ছিল বাংলাদেশের। শুক্রবার স্থানীয় সময় সন্ধ্যা ৬-৯ পর্যন্ত অনুশীলন সেশন ছিল মুশফিকুরদের। কিন্তু দিল্লিতে গতকালই বায়ুদূষণ নিয়ে জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে। শহরের কিছু জায়গায় এয়ার কোয়ালিটি ইনডেক্স (একিউআই) স্কোর ৪০০ টপকে গিয়েছে। যা আতঙ্কের অন্যতম কারণ। স্থানীয় সরকার সতর্কতা হিসেবে দুই দিনের জন্য স্কুল বন্ধ ঘোষণা করেছে। পাশাপাশি নির্মাণকাজ এবং মোটর চলাচলের উপরও বিধিনিষেধ আরোপ করা হয়েছে।

টিম ডিরেক্টর মাহমুদ বলেছেন, ‘আমাদের আজ অনুশীলন ছিল। কিন্তু পরিবেশ পরিস্থিতি খারাপ হওয়ার কারণে আমরা ঝুঁকি নিইনি। অনুশীলনের জন্য আরও ২ দিন পাব। কারও কারও কাশি হয়েছে। ফলে ঝুঁকি তো রয়েইছে। আমরা কেউ অসুস্থ হতে চাই না। পরিস্থিতির উন্নতি ঘটবে কি না, সেটাও জানি না। তবে আগামীকাল অনুশীলন করব। ৬ নভেম্বরের ম্যাচের জন্য আমরা সব ক্রিকেটারকে ফিট চাই।’

বিশ্বকাপে বায়ুদূষণের প্রভাব নিয়ে এর আগেও কথা উঠেছে। এর আগে মুম্বইয়ের বায়ুদূষণ নিয়ে কথা বলেছিলেন ইংল্যান্ড ব্যাটার জো রুট। ওয়াংখেড়েতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচে নিশ্বাস নিতে সমস্যা হওয়ার কথাও জানিয়েছিলেন তিনি। বেন স্টোকসকে অনুশীলনে ইনহেলার নিতে দেখা যায়। দিল্লি ও মুম্বইয়ের বায়ুদূষণ নিয়ে আশঙ্কা প্রকাশ করেন ভারতের অধিনায়ক রোহিত শর্মাও।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

সোহম কাণ্ডে দেবের সুরেই সুর মেলালেন রচনা, তীব্র নিন্দে করে বললেন, ‘যেটা হয়েছে…’ নেপোটিজম নিয়ে হয়েছিলেন অপমান! কঙ্গনার চড় কাণ্ডে বড় সুযোগ পেলেন করণ জোহর 8 ওভার শেষে West Indies-র স্কোর 36/5 ধনু-মকর-কুম্ভ-মীনের বৃহস্পতিবার কেমন কাটবে? জানুন রাশিফল সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল T20 WC 2024: WI-এর বিরুদ্ধে নামার আগে অনুশীলনই করতে পারল না NZ, বিরক্ত কিউয়ি কোচ ৪-৯-৪- দুরন্ত বোলিং ফিগার আর্শের, ইতিহাস গড়ে ভাঙলেন অশ্বিনের ১০ বছর আগের রেকর্ড ফের ব্যর্থ, নিউইয়র্কে চলল না কোহলির ম্যাজিক! T20I-তে লজ্জার নজির গড়লেন বিরাট ‘ডায়মন্ডহারবারে ১০ লাখের বেশি ছাপ্পা,’ দাবি শুভেন্দুর, আদালতে যাচ্ছে বিজেপি

Latest IPL News

T20 WC 2024: IPL 2024 থেকে সরে দাঁড়ানোর কারণেই সাফল্য-চাঞ্চল্যকর দাবি জাম্পার ১৪টি ছক্কায় ২৫ বলে সেঞ্চুরি, T20 বিশ্বকাপের আবহে ব্যাট হাতে তাণ্ডব অভিষেক শর্মার এত চাপ থাকে, সেক্স তো… চাঞ্চল্যকর দাবি KKR-এর সহকারী কোচের রিটেনশন বাড়াও, কেকেআরকে বাঁচাও… আইপিএলের নিলাম নিয়ম নিয়ে বিরক্ত অভিষেক নায়ার BCCI-এর চুক্তি বাতিল নিয়ে মুখ খুললেন শ্রেয়স, হাঁকালেন ছক্কা 'IPL-এর ব্যর্থতা ঢাকতে ডিভোর্সের নাটক!' হার্দিক-নাতাশার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ MLC 2024-তে খেলবেন কামিন্স, San Francisco Unicorns-এর সঙ্গে হল ৪ বছরের চুক্তি T20 WC 2024-এ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন ট্র্যাভিস হেড- কামিন্সের বড় বার্তা IPL 2025-এর আগেই CSK-র মালিক ইন্ডিয়া সিমেন্টস বড় দায়িত্ব দিল অশ্বিনকে! T20 WC 2024 IND vs IRE: মিটল তিক্ততা! অনুশীলনে কাছাকাছি এলেন রোহিত ও হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.