বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > ICC CWC 2023 Top Viral Moments: হার্দিকের তুকতাক, নবীন-বিরাটের হ্যান্ডশেক- এবার বিশ্বকাপে সেরা ভাইরাল মুহূর্ত কোনগুলি?

ICC CWC 2023 Top Viral Moments: হার্দিকের তুকতাক, নবীন-বিরাটের হ্যান্ডশেক- এবার বিশ্বকাপে সেরা ভাইরাল মুহূর্ত কোনগুলি?

বিশ্বকাপে ভাইরাল হওয়া মুহূর্ত।

সবেমাত্র বিশ্বকাপ শেষ হয়েছে। রেশ এখনও কাটেনি। তবে এবারের বিশ্বকাপে একাধিক ঘটনা যা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। এবার তা এক নজরে দেখে নেওয়া যাক।

এবারের বিশ্বকাপে জিতে নিয়েছে অস্ট্রেলিয়া। ফের খেতাবের কাছে এসেও তা হাতছাড়া করতে হয়েছে ভারতরে। এবারের বিশ্বকাপ শুরু হয় ৫ অক্টোবর থেকে। চলে ১৯ নভেম্বর। একমাসেরও বেশি সময় ধরে চলা এই টুর্নামেন্ট গোটা ভারতকে যেন উৎসবের মরশুম করে তুলেছিল। নতুন করে সেজে ওঠে স্টেডিয়ামগুলি। বিসিসিআইও বিশ্বকাপ আয়োজনে কোনও রকম ত্রুটি রাখেনি। স্টেডিয়ামের পরিকাঠামো হোক কিংবা দর্শক স্বাচ্ছন্দ। কোনও কিছুতেই ত্রুটি রাখেনি তারা। লেটার মার্কস নিয়ে পাশ করে গিয়েছে বিসিসিআই।

গোটা বিশ্বকাপে অনেক অঘটন ঘটেছে। তা সে ম্যাচের ক্ষেত্রে হোক কিংবা, ব্যক্তিগত ভাবে। এই ধরা যাক আফগানিস্তানের কথা। এবার যারা বেশ নজর কেড়েছে। হারিয়ে দিয়েছে ইংল্যান্ড এবং পাকিস্তানের মতো শক্তিশালী প্রতিপক্ষকে। এতো নয় গেল দলের কথা। অনেকেরই বিশ্বকাপের মাঝ পথেই বিশ্বকাপ অভিযান শেষ হয়েছে। যেমন হার্দিক পান্ডিয়ার। বল করতে গিয়ে পিচেই পড়ে যান হার্দিক। এরপর মাঠের বাইরে চলে যেতে হয় তাঁকে। আর ফিরতে পারেননি এই অলরাউন্ডার। টুর্নামেন্ট থেকেই বিদায় নিতে হয় তাঁকে। ঠিক তেমনই খেলার মাঠে ঘটে অনেক মজার ঘটনাও, যেগুলি আবার সোশ্যাল মিডিয়ায় খুব ভাইরাল হয়। এবারের বিশ্বকাপেও একাধিক এমন ঘটনার দেখা মিলেছে। এবার এক নজরে দেখে নেওয়া যাক কোন ঘটনাগুলি খুব ভাইরাল হয়েছে।

১. বিরাট কোহলির ৫০ তম ওডিআই শতরান:-

বিশ্বকাপের সেমিফাইনালে ওয়াংখেড়ে স্টেডিয়ামে মুখোমুখি হয় ভারত এবং নিউজিল্যান্ড। আর সেই ম্যাচেই শতরান করেন বিরাট কোহলি। সেই সঙ্গে সচিন তেন্ডুলকরের রেকর্ড ভেঙে ফেলেন তিনি। মুম্বইয়ে সেই ম্যাচে মাঠেই উপস্থিত ছিলেন সচিন। মাস্টার ব্লাস্টারের সামনেই রেকর্ড ভাঙেন কোহলি। সেই ম্যাচ জেতে ভারত। তবে সেই ম্য়াচে বিরাটের শতরানের ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় সবচেয়ে বেশি ভাইরাল হয়েছে।

 

২. ইরফান পাঠানের নাচ:-

ক্রিকেট থেকে অবসর নিয়েছেন অনেক বছর আগেই। তবে ক্রিকেট ছাড়েনি তাঁকে। বর্তমানে ধারাভাষ্যের ভূমিকায় দেখা যায় ইরফান পাঠানকে। বিশ্বকাপেও ছিলেন তিনি। এবারের বিশ্বকাপে আফগানিস্তান নজর কেড়েছে। হারিয়েছে তারা ইংল্যান্ড, পাকিস্তান, নেদারল্যান্ডস এবং শ্রীলঙ্কাকে। তবে আফগান-পাকিস্তান ম্যাচে মাঠে ছিলেন পাঠান। চেন্নাইয়ে ম্যাচ শেষে রশিদ খানদের সঙ্গে নাচতে দেখা যায় পাঠানকে। সেই মুহূর্তের ভিডিয়োও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

৩.হার্দিক পান্ডিয়ার জুজু:-

এবারের বিশ্বকাপের মাঝ পথেই চোট পেয়ে ছিটকে যেতে হয়েছে হার্দিক পান্ডিয়াকে। তবে পাকিস্তানের বিরুদ্ধে তিনি সোশ্যাল মিডিয়ায় বেশ ভাইরাল হন। কারণ ইমাম-উল-হককে বল করার আগে তাঁকে দেখা যায় বলটি মুখের সামনে নিয়ে কিছু একটা বলছেন তিনি। সেই মুহূর্ত সোশ্যাল মিডিয়ায় বেশ ভাইরাল।

৪. বিরাটের জার্সি বিভ্রাট:-

বিশ্বকাপে ভারত বনাম পাকিস্তান ম্যাচে জার্সি বিভ্রাটের মুখে পড়েন বিরাট কোহলি। সাধারণত বিশ্বকাপে ভারতের জার্সির কাঁধে ভারতীয় পতাকার তিনটি রং রয়েছে। কিন্তু বিরাট যখন মাঠে খেলতে নামেন তখন দেখা যায় সেই জায়গা শুধু সাদা রং। পরিস্থিতি বুঝতে পারেন বিরাট। টিম জার্সি পরে ফের খেলতে নামেন প্রাক্তন ভারত অধিনায়ক।

৫. নবীন-বিরাট ঝামেলার ইতি:-

গত আইপিএলে আরসিবি বনাম লখনউ সুপার জায়ান্টস ম্য়াচের ঝামেলায় জড়িয়ে পড়েন নবীন-উল-হক এবং বিরাট কোহলি। ম্যাচের পরেও চলে সেই ঘটনা। ভারত-আফগানিস্তান ম্যাচে নজর ছিল এই দুই ক্রিকেটারের দিকে। কিন্তু গোটা বিশ্ব দেখল অন্য ছবি। এই দুই ক্রিকেটারকে একে অপরের সঙ্গে কথা বলতে দেখা যায়। দুজনেই হাসেন। দুই ক্রিকেটারের মধ্যে যে ঝামেলা মিটে গিয়েছে তা স্পষ্ট বোঝা গিয়েছে। সেই মুহূর্তের ভিডিয়ো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

৬. পায়ে ক্র্যাম্প নিয়ে দ্বিশতরান ম্যাক্সওয়েলের:-

মনে পড়ে আফগানিস্তান বনাম অস্ট্রেলিয়া ম্যাচের কথা? ম্য়াচ প্রায় জিতেই নিয়েছিল আফগানিস্তান। কিন্তু তা হতে দেননি ম্যাক্সওয়েল। একাই দুর্দান্ত ইনিংস খেলেন তিনি। দ্বিশতরানে ভর করে ম্যাচ জিতে নেয় অস্ট্রেলিয়া। পায়ে ক্র্যাম্প ধরার পর যন্ত্রনায় কাতরাতে থাকেন তিনি। মাঠে শুয়েও পড়েন এই অজি তারকা। কিন্তু দলকে বিপদের মধ্যে ফেলে দেননি তিনি। জিতিয়ে ফেরেন। সেই ভিডিয়োও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

৭. বিশ্বকাপে বিরাটের প্রথম উইকেট:-

এবারের বিশ্বকাপে বিরাট যেমন ব্যাট হাতে শতরান করেছেন। ঠিক তেমনই বল হাতে পেয়েছেন উইকেটও। বেঙ্গালুরুতে নেদারল্যান্ডসের বিরুদ্ধে বল করেন তিনি। সেই ওভারেই পান উইকেট। প্রথমবার বিশ্বকাপে উইকেট নিলেন। সেই ম্যাচে শুধু বিরাট নয়, বল করেন রোহিত, শুভমন গিলও।

ক্রিকেট খবর

Latest News

‘ফিরিয়ে দাও…’, বাংলা ব্যান্ডের দুনিয়ায় নক্ষত্রপতন, প্রয়াত ‘মাইলস’ খ্যাত শাফিন ভারতের একমাত্র জ্যোতির্লিঙ্গ যেখানে ৬ মাস পুজো হয়, বাকি সময় থাকে মন্দির বন্ধ সোনাতেও টাকা নেই! নির্মলার এক ঘোষণায় হচ্ছে ‘লোকসান’, আজও পড়ল গোল্ড বন্ডের দাম ‘বিশ্বকাপ জিততে কপাল লাগে, পিচে কেরামতি নয়’! কাইফের দাবি উড়িয়ে মন্তব্য বিক্রমের সারার দামী জামায় জুসের গ্লাস ওলটায় বিমানসেবিকা,রেগে আগুন সইফ কন্যা! কী করলেন? '… দেশকে বেশি ভালোবাসি', নির্বাচন থেকে সরে দাঁড়ানোর কারণ জানালেন বাইডেন প্রতিপক্ষের অনুশীলনে নজরদারি সহকারীর! নিউজিল্য়ান্ড ম্যাচ থেকে নিজেকে সরালেন কোচ বিশ্ব ভ্রুণ বিশেষজ্ঞ দিবস, চিকিৎসা বিজ্ঞানের জন্য কেন গুরুত্বপূর্ণ এই দিন পড়ুয়াদের জন্য পাঠক্রমে নিয়ে আসা হচ্ছে ‘‌এআই’‌, একাধিক কলেজ নিচ্ছে উদ্যোগ কংগ্রেস সাংসদকে ‘‌স্টুপিড’‌ সম্বোধন অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের, সংসদে তোলপাড় কাণ্ড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.