বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > IND vs AUS: রুতুকে অদ্ভূত চ্যালেঞ্জ অক্ষরের, বাঁ-হাতি স্পিনার বিরক্ত করলেও, ৬০ সেকেন্ডে দিতে হবে ম্যাচ রিপোর্ট- ভিডিয়ো

IND vs AUS: রুতুকে অদ্ভূত চ্যালেঞ্জ অক্ষরের, বাঁ-হাতি স্পিনার বিরক্ত করলেও, ৬০ সেকেন্ডে দিতে হবে ম্যাচ রিপোর্ট- ভিডিয়ো

রুতুরাজ গায়কোয়াড়কে অদ্ভূত চ্যালেঞ্জ দিলেন অক্ষর প্যাটেল।

প্রথমে ব্যাট করে ৪ উইকেটের বিনিময়ে ২৩৫ রান তোলে টিম ইন্ডিয়া। জবাবে ৯ উইকেট হারিয়ে ১৯১ রানে শেষ অস্ট্রেলিয়ার ইনিংস। অর্ধশতরান করেন যশস্বী জয়সওয়াল, রুতুরাজ গায়কোয়াড় এবং ইশান কিষাণ। শেষ দিকে ঝোড়ো ইনিংস রিঙ্কু সিংয়ের। এদিন তাঁর ব্যাটে ভর করে ২০০ রানের গণ্ডি পেরোয় ভারত।

রবিবার, ২৬ নভেম্বর তিরুবনন্তপুরমে, পাঁচ ম্যাচের সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতেও অস্ট্রেলিয়াকে ৪৪ রানে হারিয়ে দিয়েছে ভারত। পাশাপাশি তারা সিরিজে ২-০ এগিয়েও গিয়েছে। এই ম্যাচের পর রুতুরাজ গায়কোয়াড় এবং অক্ষর প্যাটেলকে একটি হাস্যরসে পরিপূর্ণ কাণ্ড ঘটাতে দেখা গিয়েছে।

বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (BCCI) শেয়ার করা একটি ভিডিয়োতে দেখা গিয়েছে, এই সিরিজে ভারতের সহ-অধিনায়ক রুতুরাজকে ৬০ সেকেন্ডের মধ্যে একটি ম্যাচ রিপোর্ট দিতে বলেছেন অক্ষর। যাইহোক, বাঁ-হাতি স্পিনার তাঁর সতীর্থকে সতর্ক করেছিলেন যে, রুতু যখন কথা বলবেন, তখন অক্ষর তাঁকে নানা ভাবে বিভ্রান্ত এবং বিরক্ত করার চেষ্টা করবেন। ওপেনিং ব্যাটার রুতুর চ্যালেঞ্জটি গ্রহণ করেছিলেন। রুতুরাজকে বিভ্রান্ত করতে কোনও কসরত বাকি রাখেনি অক্ষরও। এমন কী রুতুকে ৬০ সেকেন্ডের মধ্যে জল এবং কমলালেবুও সাধেন অক্ষর। শেষ পর্যন্ত অবশ্য রুতুরাজ নিজের লক্ষ্যে সফল হন। এই ভিডিয়োটি একই সঙ্গে হাস্যকর এবং হৃদয়গ্রাহী ছিল।

প্রথমে ব্যাট করে ৪ উইকেটের বিনিময়ে ২৩৫ রান তোলে টিম ইন্ডিয়া। জবাবে ৯ উইকেট হারিয়ে ১৯১ রানে শেষ অস্ট্রেলিয়ার ইনিংস। অর্ধশতরান করেন যশস্বী জয়সওয়াল, রুতুরাজ গায়কোয়াড় এবং ইশান কিষাণ। শেষ দিকে ঝোড়ো ইনিংস রিঙ্কু সিংয়ের। এদিন তাঁর ব্যাটে ভর করে ২০০ রানের গণ্ডি পেরোয় ভারত।

সম্প্রতি দুই দলের সাক্ষাতে বিশ্বকাপ ফাইনাল ছাড়া সব ম্যাচেই দাপট ছিল টিম ইন্ডিয়ার। এদিনও সেই ধারাবাহিকতা অব্যাহত। টসে জিতে ভারতকে ব্যাট করতে পাঠান ম্যাথিউ ওয়েড। টপ থ্রির অর্ধশতরান। শুরুটা ভাল করেন যশস্বী। ২টি ছয়, ৯টি চার সহ ২৫ বলে ৫৩ রান করে আউট হন। রুতুরাজ (৫৮), ইশানও (৫২) অর্ধশতরান করেন। রান পাননি সূর্যকুমার। ১৯ করে আউট হন ভারত অধিনায়ক। তবে শেষ দিকে তাণ্ডব চালান রিঙ্কু সিং। অনবদ্য ব্যাটিং। মাত্র ৯ বলে ৩১ রানে অপরাজিত থাকেন তিনি। ঝোড়ো ইনিংসে ছিল ২টি ছয়, ৪টি চার।

৩ উইকেট নেন ন্যাথান এলিস। রান তাড়া করতে নেমে অস্ট্রেলিয়ার টপ অর্ডার ডাহা ব্যর্থ। ৫৮ রানে ৪ উইকেট হারায়। রান পাননি দুই ওপেনার স্টিভ স্মিথ (১৯) এবং ম্যাথিউ শর্ট (১৯)। প্রথম ম্যাচে দুরন্ত শতরান করা জস ইংলিশ এলেন আর গেলেন। মাত্র ৪ বল ক্রিজে টেকেন। করেন ২ রান। দলে ফিরলেও ব্যর্থ ম্যাক্সওয়েল। ১২ রানে আউট হন। টপ চার ব্যাটার ব্যর্থ হলেও রান পায় মিডল অর্ডার। পঞ্চম উইকেটে ৮১ রান যোগ করেন মার্কাস স্টইনিস (৪৫) এবং টিম ডেভিড (৩৭)। তাঁদের কাঁধে ভর করে ম্যাচে ফেরার একটা আপ্রাণ চেষ্টা চালায় অস্ট্রেলিয়া। কিন্তু শুরুতেই চার উইকেট খুইয়ে পাহাড়প্রমাণ রান তাড়া করা সম্ভব ছিল না। ২৩ বলে ৪২ রানে অপরাজিত থাকেন অধিনায়ক ম্যাথিউ ওয়েড। অজিদের টপ অর্ডারে ধস নামান‌ রবি বিষ্ণোই। তিনটে উইকেট নেন। প্রসিধ কৃষ্ণের শিকার তিন। একটি উইকেট পান বাংলার মুকেশ কুমার।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

ক্লাবের জমির উপর থাবা পড়ল প্রোমোটারের, তুমুল উত্তেজনা দেখা দিল নেতাজিনগরে নতুন শুরু প্রশ্মিতা-অনুপমের, গ্র্যান্ড রিসেপশনে উপল-জয়দের সঙ্গে এলেন কারা? রাহুল শেষ কবে রঞ্জি খেলেছিল? শ্রেয়সের পাশে দাঁড়িয়ে BCCI-কে একহাত নিল KKR কর্তা WTC 2023-25 Points Table: এক নম্বরে ভারত, অস্ট্রেলিয়া জিততেই শীর্ষে রোহিতরা আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন তামিম? BPL সেরা হয়ে মুখ খুললেন বাংলাদেশের তারকা বিয়ে করতে না করতেই বউকে 'সুখী' করতে পারলেন না কাঞ্চন!শ্রীময়ী বললেন ‘একদম ফ্লপ’ থিম জঙ্গল! অনন্ত-রাধিকার প্রাক-বিবাহ অনুষ্ঠানের ২য় দিনে কোন তারকা কী পরলেন? লখিমপুর খেরিতে অজয় মিশ্র প্রার্থী হতেই সরব কৃষকরা, নেপথ্যে কোন ঘটনার স্মৃতি? ধরমশালায় পঞ্চম টেস্টের আগে একাই অনুশীলন গিলের, তারকার নিষ্ঠায় মুগ্ধ সমর্থকেরা ২০০৬ সালের পর এমনটা হল! ১৭২ রানে কিউয়িদের হারাল অজিরা, ১০ উইকেট নিলেন লিয়ন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.