বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > IND vs NZ: ৫ রানের জন্য সচিনকে ছোঁয়া হল না কোহলির, তবে কিউয়িদের হারিয়ে বদলা পূরণ, বিশ্বকাপের একমাত্র অপরাজিত দল এখন ভারত
নিউজিল্যান্ডকে হারিয়ে পয়েন্ট টেবলের শীর্ষে পৌঁছে গেল টিম ইন্ডিয়া।

IND vs NZ: ৫ রানের জন্য সচিনকে ছোঁয়া হল না কোহলির, তবে কিউয়িদের হারিয়ে বদলা পূরণ, বিশ্বকাপের একমাত্র অপরাজিত দল এখন ভারত

India vs New Zealand: আইসিসি ইভেন্টে গত ২০ বছরে নিউজিল্যান্ডের বিরুদ্ধে জেতেনি ভারত। এমনকী ২০১৯ বিশ্বকাপের সেমিতে হারের ক্ষতটাও ছিল দগদগে। রবিবার কিউয়িদের হারিয়ে বদলা পূরণ করল টিম ইন্ডিয়া। সেই সঙ্গে চার বছর আগের ক্ষততেও পড়ল প্রলেপ। পাশাপাশি কিউয়িদের থেকে পয়েন্ট টেবলের শীর্ষস্থানও কেড়ে নিল ভারত।

মহাঅষ্টমীতে ধর্মশালায় নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৪ উইকেটে জিতে পাঁচে-পাঁচ করে ফেলল ভারত। ৫ রানের জন্য শতরান হাতছাড়া করেন বিরাট কোহলি। ১০৪ বলে ৯৫ রান করে আউট হন তিনি। তা না হলে বাংলাদেশ ম্যাচের পুনরাবৃত্তি হতে পারত। রাহুলের জায়গায় এদিন ছিলেন জাদেজা। প্রেক্ষাপট সাজানো ছিল। কিন্তু বাংলাদেশ ম্যাচের মতোই ছক্কা হাঁকিয়ে শেষ করতে গিয়ে ম্যাট হেনরির বলে ফিলিপসের হাতে ধরা পড়েন বিরাট। এদিন শতরান হলেই একদিনের ক্রিকেটে ৪৯তম সেঞ্চুরি করে ছুঁয়ে ফেলতে পারতেন সচিন তেন্ডুলকরের বিশ্ব রেকর্ড। সেই অপেক্ষা দীর্ঘায়িত হল।

 

এদিকে চলতি বিশ্বকাপে এদিন প্রথম সুযোগ পেয়েই আগুনে মেজাজে ধরা দিলেন মহম্মদ শামি। একাই নিলেন পাঁচ উইকেট। হলেন ম্যাচের সেরা। মহম্মদ শামির দাপুটে বোলিংয়েই এদিন ম্যাচে ফেরে ভারত। ৪৮তম ওভারে পরপর জোড়া উইকেট তুলে নিয়ে কিউয়িদের রান তোলার গতি কমিয়ে দেন বাংলার পেসার। কিউয়িরা অবশ্য ডারিল মিচেল (১২৭ বলে ১৩০ রান) এবং রাচিন রবীন্দ্রর (৮৭ বলে ৭৫ রান) ব্যাটে ভর করে লড়াই করার মতো রান তুলে ফেলে। এই দুই ব্যাটার ছাড়া ২৬ বলে ২৩ করেছেন গ্লেন ফিলিপস। ২৭ বলে ১৭ করেছিলেন উইল ইয়ং। নিউজিল্যান্ডের বাকিরা কেউ দুই অঙ্কের ঘরে পৌঁছাননি।

 

চলতি বিশ্বকাপে এই প্রথম পরীক্ষার মুখে রোহিত শর্মারা। টানা চার ম্যাচ জিতে দুরন্ত ছন্দে রয়েছে টিম ইন্ডিয়া। পাঁচে পাঁচ করতে হলে নিউজিল্যান্ডকে হারাতেই হবে। ৫০ ওভারের শেষে ২৭৩ রানে অলআউট হয় কিউয়িরা। এদিন টস জিতে বোলিং নেন রোহিত। দলে দু'টি পরিবির্তন করা হয়। হার্দিক পান্ডিয়ার জায়গায় সুযোগ পান সূর্যকুমার যাদব। শার্দুল ঠাকুরের পরিবর্তে দলে ফেরেন মহম্মদ শামি। প্রত্যাবর্তনেই কামাল। প্রথম ভারতীয় বোলার হিসেবে বিশ্বকাপে এই নিয়ে দু'বার পাঁচ উইকেট নেওয়ার নজির গড়লেন শামি। এর আগে ২০১৯ বিশ্বকাপে ইংল্যান্ডের বিরুদ্ধে ৫ উইকেট নিয়েছিলেন। মিচেল স্যান্টনার, ম্যাট হেনরিকে পরপর দু'বলে ফিরিয়ে হ্যাটট্রিকের হাতছানি ছিল ভারতীয় পেসারের সামনে। কিন্তু সেটা হাতছাড়া হয়। শামির ৫ উইকেট ছাড়াও ২টি উইকেট নিয়েছেন কুলদীপ যাদব। ১টি করে উইকেট নিয়েছেন জসপ্রীত বুমরাহ এবং মহম্মদ সিরাজ।

 

১৯১ রানে ৫ উইকেট হারিয়ে যখন চাপে পড়ে গিয়েছিল ভারত, তখন ঠাণ্ডা মাথায় দলকে এগিয়ে নিয়ে যেতে শুরু করেন কোহলি। রান তাড়া করতে নেমে আরও একটা ম্যাচ উইনিং ইনিংস বিরাট কোহলির। চলতি বিশ্বকাপে সর্বোচ্চ রান সংগ্রকারীদের তালিকায় সবার উপরে উঠে এলেন তিনি। ছাপিয়ে গেলেন রোহিত শর্মাকে। ২৭৪ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ভারত ৪৮ ওভারে ৬ উইকেট হারিয়ে জয়সূচক রানে পৌঁছে যায়। ১২ বল বাকি থাকতেই ৪ উইকেটে ম্যাচ জেতে টিম ইন্ডিয়া। রান তাড়া করতে নেমে এদিনও শুরুটা দারুণ করেন রোহিত। ছক্কা, চারের বন্যা বইয়ে দেন। আরও একটি বড় ইনিংসের প্রত্যাশা ছিল ভারত অধিনায়কের থেকে। কিন্তু ফার্গুসনের একটা বাজে বলে আউট হন রোহিত। তার আগে অবশ্য তাঁর হাত ধরেই শুরুটা ভালো করে ভারত। ৪০ বলে ৪৬ রানে আউট হন রোহিত। ইনিংসে ছিল ৪টি ছয় এবং চার। শুভমন গিল (২৬), শ্রেয়স আইয়ার (৩৩), কেএল‌ রাহুল (২৭) শুরুটা ভাল করলেও, দ্রুত প্যাভিলিয়নে ফেরেন। ওডিআই বিশ্বকাপের অভিষেক সুখকর হয়নি সূর্যকুমার যাদবের। ২ রান করে রানআউট হন তিনি। তবে এক প্রান্ত ধরে রেখেছিলেন বিরাট। দলকে প্রায় জিতিয়েই মাঠ ছাড়েন। ৩৯ রানে অপরাজিত থাকেন জাদেজা। তিনি ৪৮তম ওভারের শেষ বলে চার মেরে দলকে জেতান।

22 Oct 2023, 10:24:05 PM IST

বদলা পূরণ, ৪ উইকেটে জিতল ভারত

২০১৯ ওডিআই বিশ্বকাপের সেমিফাইনালে নিউজিল্যান্ডের কাছে হেরে ছিটকে যাওয়ার যন্ত্রণায় কিছুটা হলেও প্রলেপ লাগল  ভারত তাদের বদলা পূরণ করল মহা অষ্টমীতে। রবিবার ধর্মশালায় ১২ বল বাকি থাকতে ৪ উইকেটে নিউজিল্যান্ডকে হারাল রোহিত শর্ম ব্রিগেড। ৪৮তম ওভারের শেষ বলে চার মেরে দলের জয় নিশ্চিত করেন জাদেজা। তিনটি চার এবং ১টি ছয়ের সৌজন্যে ৪৪ বলে ৩৯ করে জাড্ডু অপরাজিত থাকেন। শামি ১ বল খেলে ১ রান করেছেন। এই নিয়ে ভারত চলতি বিশ্বকাপের শুরু থেকেই টানা পাঁচ ম্যাচে জয় পেল।

22 Oct 2023, 10:18:56 PM IST

আউউউউটটটট… সেঞ্চুরি অধরা, ৯৫ করে ফিরলেন কোহলি

শতরান এবার অধরাই থাকল। বড় শট খেলতে গিয়ে আউট হয়ে গেলেন কোহলি। ম্যাট হেনরির বলে গ্লেন ফিলিপসকে ক্যাচ দিলেন বিরাট। ১০৪ বলে ৯৫ করে সাজঘরে ফেরেন তিনি। তাঁর এই ইনিংসে রয়েছে ৮টি চার এবং ২টি ছক্কা। এদিন সেঞ্চুরি হলে সচিনের নজির ছুঁতেন কোহলি। ওডিআই-এ সচিনের ৪৯তম শতরানের সমান করে ফেলতে পারতেন। কিন্তু সেই মাইলস্টোন স্পর্শ করা হল না। প্রসঙ্গত, কোহলি এখনও পর্যন্ত ৪৮টি ওডিআই সেঞ্চুরি করেছেন। তিনি সচিনের চেয়ে একটি ওডিআই সেঞ্চুরি আপাতত কম করেছেন। কোহলি আউট হওয়ায় পরিবর্তে ক্রিজে এলেন নতুন ব্যাটার মহম্মদ শামি।

22 Oct 2023, 10:09:15 PM IST

সেঞ্চুরি করতে কোহলির চাই ৭, জিততে ভারতেরও দরকার ৭

বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচে যে পরিস্থিতি হয়েছিল, নিউজিল্যান্ডের বিরুদ্ধেও একই পরিস্থিতি তৈরি হয়েছে। ভারতের জিততে চাই ১৮ বলে ৭ রান। কোহলির শতরান পূরণ করতে প্রয়োজন ৭ রান। ট্রেন্ট বোল্টকে ৪৭তম ওভারে পিটিয়ে ১২ রান নেন কোহলি। ওভার শেষে ভারতের স্কোর ৫ উইকেটে ২৬৭ রান। ১০০ বলে ৯৩ করে ফেলেছেন কোহলি। জাড্ডুর সংগ্রহ ৪৩ বলে ৩৫ রান।

22 Oct 2023, 10:04:53 PM IST

২৫০ পার ভারতের

৪৬তম ওভারে ভারত ২৫০ পার করে গেল। ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ২৫৫ রান টিম ইন্ডিয়ার। জিততে ২৪ বলে চাই ১৯ রান। কোহলি করে ফেলেছেন ৯৫ বলে ৮২ রান। জাড্ডুর সংগ্রহ ৪২ বলে ৩৫ রান। 

22 Oct 2023, 10:00:18 PM IST

৩০ বলে চাই ২৬ রান

৪৫ ওভারে ভারতের সংগ্রহ ২৪৮ রান। জিততে হলে ৩০ বলে ২৬ রান প্রয়োজন। কোহলি ৯২ বলে ৭৯ করে ফেলেছেন। জাদেজার সংগ্রহ ৩৯ বলে ৩২ রান। 

22 Oct 2023, 09:40:32 PM IST

৪০ ওভারে ভারতের স্কোর ২২৫/৫

৪০ ওভারে ভারতের স্কোর ৫ উইকেটে ২২৫ রান। জিততে হলে ৬০ বলে চাই ৪৯ রান। কোহলির সংগ্রহ ৭৭ বলে ৭১ রান। জাদেজা করেছেন ২৪ বলে ১৭ রান।

22 Oct 2023, 09:22:42 PM IST

২০০ পার ভারতের

২০০ পার করে গেল ভারত। ৩৬ ওভার শেষে ৫ উইকেটে ২০১ রান ভারতের। ওভারের শেষ বলে জাদেজার এলবিডব্লিই-এর আবেদন করা হয়েছিল। নিউজিল্যান্ড রিভিউও নেয়। কিন্তু ভাগ্য ভালো, আউট নন জাদেজা। তাঁর সংগ্রহ ১১ বলে ৮ রান। কোহলি করেছেন ৬৬ বলে ৫৭ রান।

22 Oct 2023, 09:16:35 PM IST

আউউউউটটটট… ব্যাড লাক সূর্যের, রান আউট হয়ে ফিরলেন সাজঘরে

ওডিআই বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ একেবারেই ভালো গেল না সূর্যকুমার যাদবের। মাত্র ৪ বলে খেলে ২ করে সাজঘরে ফিরলেন। বিরাট কোহলির সঙ্গে বোঝাপড়ার অভাবেই তিনি রানআউট হলেন। তবে বলা যেতেই পারে, কোহলির জন্য নিজের উইকেট উৎসর্গ করলেন সূর্য। কোহলি সেট হয়ে গিয়েছে, তাই সূর্য নিজে রানআউট হয়ে, দলের জন্য কোহলিকে বাঁচিয়ে দিলেন। তাঁর পরিবর্তে ক্রিজে এলেন জাদেজা। ৩৪ ওভার শেষে ৫ উইকেটে ১৯১ রান ভারতের। ৬৪ বলে ৫৫ করেছেন কোহলি। ১ বল খেললেও রানের খাতা খোলেননি জাদেজা।

22 Oct 2023, 09:11:07 PM IST

কোহলির হাফসেঞ্চুরি

৬০ বলে নিজের হাফসেঞ্চুরি পূরণ করেন কোহলি। তাঁর এই ইনিংসে রয়েছে পাঁচটি চার এবং একটি ছক্কা। ৩৩ ওভার শেষে ভারতের সংগ্রহ ৪ উইকেট ১৮৬ রান। ৩ বলে ২ রান সূর্যের। 

22 Oct 2023, 09:04:47 PM IST

আউউউটটটট… রাহুল ফেরায় চাপে পড়ে গেল ভারত

৩৩ ওভারের প্রথম বলেই সাজঘরে ফিরলেন কেএল রাহুল। ৩টি চারের হাত ধরে ৩৫ বলে ২৭ করে আউট হন রাহুল। স্যান্টনারের বল পা মুড়ে মারতে গিয়ে এলবিডব্লিউ হন রাহুল। যদিও ফিল্ড আম্পায়ার দেননি। রিভিউ নিলে দেখা যায়, রাহুল আউট ছিলেন। রাহুলের বদলে ক্রিজে এলেন নতুন ব্যাটার সূর্যকুমার যাদব। এই ম্যাচের হাত ধরে সূর্যের ওডিআই বিশ্বকাপে অভিষেক হয়েছে।

22 Oct 2023, 08:42:21 PM IST

১৫০ পার ভারতের

২৮ ওভারে ১৫০ পার করে ফেলল ভারত। ৩ উইকেটে তাদের সংগ্রহ ১৫১ রান। ৪৭ বলে ২৮ রান কোহলির। ২১ বলে ১৬ রান রাহুলের।

22 Oct 2023, 08:27:01 PM IST

২৫ ওভারে ভারতের সংগ্রহ ১৪০/৩

২৫ ওভার শেষে ভারতের স্কোর ৩ উইকেট হারিয়ে ১৪০ রান। ৩৬ বলে ২৪ রান বিরাট কোহলির। ১৪ বলে ১০ রান কেএল রাহুলের।

22 Oct 2023, 08:20:03 PM IST

আউউউটটটট… শ্রেয়সকে ফেরালেন বোল্ট

ট্রেন্ট বোলের বলে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরলেন শ্রেয়স। এদিন শুরু থেকে শ্রেয়স ঝোড়ো মেজাজেই ছিলেন। কিন্তু বড় শট খেলতে গিয়ে ৬টি চারের হাত ধরে ২৯ বলে ৩৩ করে ডিপ স্কোয়ার লেগে কনওয়েকে ক্যাচ দেন শ্রেয়স। ক্যাচটি ভালো নিয়েছেন কনওয়ে। তৃতীয় উইকেট হারিয়ে চাপে পড়ল ভারত। পরিবর্তে ক্রিজে এলেন কেএল রাহুল। ২২ ওভার শেষে ৩ ইঅকেটে ১২৮ রান ভারতের। কোহলির সংগ্রহ ২৯ বলে ২২ রান। রাহুল ৩ বল খেলেও এখনও রানের খাতা খোলেননি। 

22 Oct 2023, 08:10:53 PM IST

২০ ওভারের শেষে ভারতের স্কোর ১২১/২

২০ ওভার শেষে ভারতের স্কোর ২ উইকেটে ১২১ রান। ২২ বলে ২৮ রান শ্রেয়সের।কোহলির সংগ্রহ ২৭ বলে ২০ রান। 

22 Oct 2023, 07:58:51 PM IST

ফের খেলা শুরু

কুয়াশা কাটতেই ফের খেলা শুরু হয়েছে। মিনিট ১৩ পর ফের মাঠে নামেন প্লেয়াররা। ১৬ ওভার শেষ লকি ফার্গুসন। ওভার শেষে ভারতের সংগ্রহ ২ উইকেটে ১০২ রান। কোহলি ১৪ বলে ৭ রান করেছেন। শ্রেয়সের সংগ্রহ ১১ বলে ২৩ রান। 

22 Oct 2023, 07:55:15 PM IST

ভারতীয় দলীয় সেঞ্চুরি করার পরেই খেলা বন্ধ

১৫.৪ ওভারে ফার্গুসনকে চার মেরে দলীয় সেঞ্চুরি পূরণ করেন শ্রেয়স। ভারতের ১০০ হওয়ার সঙ্গে সঙ্গেই খারাপ আবহাওয়ার কারণে খেলা বন্ধ করে দিতে হয়। কুয়াশা একেবারে ঘিরে ধরেছিল হঠাৎ করেই। প্লেয়াররা মাঠ ছেড়ে বের হয়ে যান।

22 Oct 2023, 07:35:55 PM IST

আউউউউটটট… শুভমনকে ফেরালেন ফার্গুসন

১৪তম ওভারের দ্বিতীয় বলে এবার শুভমনকে ফেরালেন লকি ফার্গুসন। বড় শট খেলতে গিয়ে ডিপ থার্ডে ক্যাচ তোলেন শুভমন। বাউন্ডারি লাইনের সামনে সেই ক্যাচ ধরেন মিচেল। ৫টি চারের সৌজন্যে ৩১ বলে ২৬ করে আউট হন গিল। পরিবর্তে ক্রিজে আসেন শ্রেয়স আইয়ার। আর ক্রিজে এসেই তিনি ফার্গুসনকে চতুর্থ এবং ষষ্ঠ বলে চার হাঁকান। ১৪ ওভার শেষে ২ উইকেটে ভারতের স্কোর ৮৪ রান। ৯ বলে ৪ রান কোহলির। ৪ বলে ৮ রান শ্রেয়সের।

22 Oct 2023, 07:27:49 PM IST

আউউউউটটট… রোহিতকে ফেরালেন ফার্গুসন

রোহিত শর্মা নিজের ছন্দে ঝোড়ো মেজাজে খেলে চলেছিলেন। ৩৯ বলে ৪৬ করেও ফেলেছিলেন। কিন্তু এদিনও অল্পেন জন্য হাফসেঞ্চুরি মিস করলে রোহিত। ৪ রানের জন্য ৫০ হল না তাঁর। আগের বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচে ৪৮ রানে আউট হয়েছিলেন। এদিন ৪টি করে চার এবং ছক্কা হাঁকিয়ে রোহিত ৪০ বলে ৪৬ করে লকি ফার্গুসনের বলে বোল্ড হয়ে সাজঘরে ফিরলেন রোহিত। পরিবর্তে ক্রিজে এলেন নতুন ব্যাটার বিরাট কোহলি। ১২ ওভার শেষে ১ উইকেটে ভারতের সংগ্রহ ৭৫ রান। শুভমন করেছেন ২৭ বলে ২৫ রান। কোহলির সংগ্রহ ৫ বলে ৪ রান।

22 Oct 2023, 07:16:09 PM IST

১০ ওভারে ভারতের সংগ্রহ ৬৩/০

১০ ওভার শেষে ভারতের সংগ্রহ বিনা উইকেটে ৬৩ রান। রোহিত করে ফেলেছেন ৩৫ বলে ৩৯ রান। শুভমনের সংগ্রহ ২৫ বলে ২৪ রান।

22 Oct 2023, 07:09:25 PM IST

অষ্টম ওভারেই ৫০ পার ভারতের

দুরন্ত ছন্দে রোহিত-শুভমন। ৮ ওভার শেষে ৫০ পার করে গেল ভারত। ওভার শেষে টিম ইন্ডিয়ার সংগ্রহ বিনা উইকেটে ৫২ রান। ২৩ বলে ২৮ রান রোহিতের। শুভমনের সংগ্রহ ২৫ বলে ২৪ রান।

22 Oct 2023, 07:00:02 PM IST

রানআউটের হাত থেকে বাঁচলেন গিল

পঞ্চম ওভারের শেষ বলে রোহিত একটি স্ট্রেট ড্রাইভ মেরেছিলেন। বোল্ট সেই বলে ডানহাতের আঙুল ছোঁয়ান শুভমনকে রান আউট করতে। শুভমন ক্রিজের বাইরে ছিলেন তখন। কিন্তু বোল্টকে আঙুল ছোঁয়াতে দেখেই ব্যাট ক্রিজে রেকে আউটের ফাঁস কাটিয়ে বের হয়ে যান শুভমন। তৃতীয় আম্পায়ার নটআউট দেন। পাঁচ ওভারে বিনা উইকেটে ৩২ রান ভারতের। ২০ বলে ২৫ রান রোহিতের। ১০ বলে ৭ রান শুভমনের।

22 Oct 2023, 06:46:45 PM IST

দ্বিতীয় ওভারে এল ১১ রান 

ম্যাট হেনরি দ্বিতীয় ওভারের প্রথম ৪ বলে ১ রান দিয়েছিলেন। কিন্তু শেষ দুই বলে তাঁকে যথাক্রমে ছয় এবং চার হাঁকান রোহিত। দ্বিতীয় ওভার শেষে বিনা উইকেটে ১৫ রান ভারতের। ২ বলে ১ রান শুভমনের। ১০ বলে ১৪ রান রোহিতের।

22 Oct 2023, 06:39:08 PM IST

প্রথম ওভারে হল ৪ রান

প্রথম ওভারে ট্রেন্ট বোল্ডকে একটাই চার মেরেছেন রোহিত। ওভার শেষে ভারতের সংগ্রহও ৪ রান। ৬ বল খেলে ৪ করেছেন রোহিত। শুভমন এখনও একটি বলও খেলেননি।

22 Oct 2023, 06:35:26 PM IST

রান তাড়া করা শুরু ভারতের

২৭৪ রান তাড়া করতে হবে ভারতকে। খুব কঠিন লক্ষ্য নয়। আবার খুব সহজও নয়। জিতবে কারা? রোহিত এবং শুভমন ওপেন করতে নেমেছেন। তারা দু'জনেই ভালো ছন্দে রয়েছেন। নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ড প্রথম ওভারে বল করতে এসেছেন।

22 Oct 2023, 06:18:46 PM IST

শেষ ওভারে আরও ২ উইকেট পড়ল, ২৭৩ রানে খেল খতম কিউয়িদের

শেষ ওভারে মিচেল দ্বিতীয় এবং তৃতীয় বলে শামিকে যথাক্রমে ছয় এবং চার হাঁকিয়েছিলেন। এক বল পরেই বদলা নিলেন ভারতের তারকা পেসার। ফেরালেন মিচলকে। ৯টি চার এবং ৫টি ছয়ের সৌজন্য ১২৭ বলে ১৩০ করে কোহলির হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরলেন ডারিল মিচেল। দুরন্ত একটি ইনিংস খেললেন তিনি। তবে শেষ পর্যন্ত তাঁর অপরাজিত থাকা হল না। শেষ বলে লকি ফার্গুসনকে রান আউট করলেন কেএল রাহুল। ৫ বল খেলে ১ রান করেছিলেন তিনি। ৫০ ওভার শেষ। নিউজিল্যান্ডও ১০ উইকেট হারাল। করল ২৭৩ রান। জিততে ভারতকে ২৭৪ রান করতে হবে।

22 Oct 2023, 06:12:05 PM IST

অল্পের জন্য হ্যাটট্রিক মিস শামির

৪৮তম ওভারের চতুর্থ এবং পঞ্চম বলে স্যান্টনার (২ বলে ১) এবং হেনরিকে (১ বলে ০) পরপর বোল্ড করেন শামি। হ্যাটট্রিকের সামনে দাঁড়িয়েছিলেন তিনি। কিন্তু ষষ্ঠ বলে উইকেট নিতে পারেননি। কোনও রানও হয়নি। হ্যাটট্রিক হল না শামির। ৪৮ ওভার শেষে ৮ উইকেটে ২৬০ রান নিউজিল্যান্ডের। ক্রিজে রয়েছেন ডারিল মিচেল (১২০ বলে ১১৮ রান) এবং লকি ফার্গুসন (১ বলে ০)।

22 Oct 2023, 06:07:58 PM IST

আউউউউটটটট… চাপম্যানকে ফেরালেন বুমরাহ

৪৭তম ওভারের শেষ বলে বুমরাহ ফেরালেন চাপম্যানকে। ৮ বলে ৬ রান করে কোহলির হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন চাপম্যান। ষষ্ঠ উইকেট হারাল নিউজিল্যান্ড। ৪৭ ওভার শেষে ৬ উইকেটে ২৫৭ রান নিউজিল্যান্ডের। ১১৮ বলে ১১৭রান করে অপরাজিত রয়েছেন মিচেল।

22 Oct 2023, 05:58:48 PM IST

আউউউউটটটট… গ্লেন ফিলিপসকে ফেরালেন কুলদীপ

৪৪.২ ওভারে কুলদীপ যাদব ফেরালেন গ্লেন ফিলিপসকে। ২৬ বলে ২৩ রান করে রোহিত শর্মার হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন ফিলিপস। পঞ্চম উইকেট হারাল নিউজিল্যান্ড। ক্রিজে এলেন নতুন ব্যাটার মার্ক চাপম্যান। ৪৫ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ২৪৫ রান নিউজিল্যান্ডের। ১১২ বলে ১১০ রান নিউজিল্যান্ডের। ২ বলে ১ রান চাপম্যানের।

22 Oct 2023, 05:39:28 PM IST

নিশ্চিত চার বাঁচালেন শ্রেয়স, গড়াগড়ি খেলেন আম্পায়ার

৪২.৫ ওভারে বুমরাহের বলে স্ট্রেট ড্রাইভ হাঁকান ডারিল মিচেল। বলটি সোজা আম্পায়ারের দিকে ধেয়ে যাচ্ছিল। কোনও মতে সরে যেতে গেলে মাটিতে পড়ে যান আম্পায়ার। তবে ভাগ্যিস বড় কিছু হয়নি। গতিতে থাকা বলটি আম্পায়ারের মুখে এসে লাগলে কী যে হত! আম্পায়ার নিজেকে সরিয়ে নিতেই বলটি সজোরে বাউন্ডারি লাইনের দিকে ছুটে চলেছিল। কিন্তু শ্রেয়স আইয়ার তাঁর বাঁদিকের লং অন থেকে দৌড়ে এসে স্লাইড করে চারটি বাঁচিয়ে দেন। এতে ১ রানই করতে পারে নিউজিল্যান্ড। ৩ রান সেভ হয়। ৪৩ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ২৩২ রান নিউজিল্যান্ডের। ১০৮ বলে ১০৭ রান শ্রেয়সের। ২০ বলে ১৪ রান গ্লেন ফিলিপস।

22 Oct 2023, 05:21:31 PM IST

সেঞ্চুরি হাঁকালেন মিচেল

৩৩তম ওভারের পঞ্চম বলে ক্যাচ তুলেছিলেন মিচেল। লোপ্পা ক্যাচ গলিয়ে দিয়েছিলেন বুমরাহ। নিশ্চিত আউটের হাত থেকে বাঁচেন ডারিল মিচেল। তখন ৬৯ রানে ব্যাট করছিলেন ডারিল মিচেল। সেই বুমরাহের ওভারেই নিজের সেঞ্চুরি পূরণ করলেন তিনি। ৪০.৪ ওভারে শতরান পূরণ করেন ডারিল মিচেল। ৭টি চার ৪টি ছক্কার হাত ধরে ১০০ বলে ১০০ রান করেন মিচেল। ৪১ ওভার শেষে ৪ উইকেটে ২২২ রান নিউজিল্যান্ডের। ১০১ বলে ১০০ রান মিচেলের। ১৫ বলে ১১ রান গ্লেন ফিলিপসের।

22 Oct 2023, 05:11:22 PM IST

৪০ ওভারে নিউজিল্যান্ডের স্কোর ২১৯/৪

৪০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ২১৯ রান নিউজিল্যান্ডের। ৯৮ বলে ৯৯ রান মিচেলের। সেঞ্চুরি থেকে এক রান দূরে মিচেল। ১২ বলে ৯ রান ফিলিপসের।

22 Oct 2023, 05:06:44 PM IST

আউউউউটটটটট… লাথামকে ফেরালেন কুলদীপ

৩৭তম ওভারে কুলদীপ ফেরালেন লাথামকে। ৭ বলে ৫ রান করে কুলদীপের বলে এলবিডব্লিউ হন লাথাম। পরিবর্তে ক্রিজে এলেন নতুন ব্যাটার গ্লেন ফিলিপস। ৩৭ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ২০৫ রান। ৯১ বলে ৯৪ রান মিচেলের। গ্লেন ফিলিপস ১ বল খেললেও রানের খাতা খোলেননি। 

22 Oct 2023, 04:46:36 PM IST

আউউউউটটটটট….রাচিন-মিচেল জুটি ভাঙলেন শামি

অবশেষে ভাঙল রাচিন-মিচেল জুটি। ৩৪তম ওভারে বল করতে এসে রাচিন রবীন্দ্রকে ফেরান শামি। বাউন্ডারি লাইনের কাছে তাঁর ক্যাচ ধরেন শুভমন গিল। ১টি ছয় এবং ৬টি চারের হাত ধরে ৮৭ বলে ৭৫ রান করে আউট হন রাচিন রবীন্দ্র। পরিবর্তে এলেন নতুন ব্যাটার টম লাথাম। ৩৪ ওভার শেষে ৩ উইকেটে ১৮০ রান নিউজিল্যান্ডের। ৮০ বলে ৭৬ রান মিচেলের। লাথাম ১ বল খেলে ১ রান করেছেন।

22 Oct 2023, 04:42:37 PM IST

সহজ ক্যাচ মিস করলেন বুমরাহ

একেই উইকেট পড়ছে না। কুলদীপের বলে যাও ক্যাচ দিলেন মিচেল, সেটাও মিস করে বসলেন বুমরাহ। ৩৩তম ওভারের পঞ্চম বলে ক্যাচ তুলেছিলেন মিচেল। লোপ্পা ক্যাচ গলিয়ে দেন বুমরাহ। নিশ্চিত আউটের হাত থেকে বাঁচেন মিচেল। কপাল পোড়ে ভারতের। ৩৩ ওভার শেষে ২ উইকেটে ১৭৩ রান নিউজিল্যান্ডের। ৭৭ বলে ৭৪ করে ফেলেছেম ডারিল মিচেল। রাচিন রবীন্দ্রর ৮৫ বলে ৭৫ রান।

22 Oct 2023, 04:25:25 PM IST

১৫০ পার কিউয়িদের

৩১তম ওভারে কুলদীপ ১৩ রান দিলেন। সেই সঙ্গে ১৫০ পার করে গেল নিউজিল্যান্ড। ৩১ ওভার শেষে ২ উইকেটে ১৬০ রান নিউজিল্যান্ডের। ৭৯ বলে ৬৮ রাচিনের। মিচেল আবার ৭১ বলে ৬৮ রান করেছেন।

22 Oct 2023, 04:06:05 PM IST

হাফসেঞ্চুরি মিচেলেরও

রাচিনের পর হাফসেঞ্চুরি করে ফেললেন ডারিল মিচেলও। ৬০ বলে ৫০ করে ফেললেন তিনি। রাচিনের সংগ্রহ ৬৬ বলে ৫৯ রান। নিউজিল্যান্ড ২৭ ওভার শেষে ২ উইকেটে ১৩১ রান করেছে।

22 Oct 2023, 03:49:05 PM IST

রাচিনের হাফসেঞ্চুরি, চাপ বাড়ছে ভারতের

 টিম ইন্ডিয়ার উপর চাপ বাড়াচ্ছে রাচিন রবীন্দ্র এবং ডারিল মিচেল মিলে। ইতিমধ্যে হাফসেঞ্চুরি করে ফেলেছেন রাচিন। ৫টি চার, একটি ছয়ের হাত ধরে ৫৬ বলে ৫০ করেন রাচিন রবীন্দ্র। ২৩ ওভার শেষে ২ উইকেটে নিউজিল্যান্ডের সংগ্রহ ১১০ রান। ৫৬ বলে ৫০ রান রাচিনের। মিচেলের সংগ্রহ ৪৬ বলে ৩৮ রান।  

22 Oct 2023, 03:43:40 PM IST

দলীয় সেঞ্চুরি কিউয়িদের

২১তম ওভারে দলীর সেঞ্চুরি পূরণ করে ফেলল নিউজিল্যান্ড। ওভার শেষে ২ উইকেটে ১০০ রান কিউয়িদের। ৪৩ বলে ৩৮ রান মিচেলের। ৪৭ বলে ৪০ রান মিচেলের।

22 Oct 2023, 03:36:49 PM IST

১৬ রান দিলেন কুলদীপ

কুলদীপ যাদব ১৯তম ওভারে বল করতে এলে, তাঁকে পিটিয়ে ছাতু করেন রাচিন আর মিচেল মিলে। এই ওভারে এল মোট ১৬ রান। ২টি ছক্কাও হয় এই ওভারে। ১৯ ওভার শেষে ২ উইকেটে ৯০ রান নিউজিল্যান্ডের। ৪৬ বলে ৩৯ রান রাচিন রবীন্দ্রর। মিচেল করেছেন ৩২ বলে ৩০ রান।

22 Oct 2023, 03:18:32 PM IST

১৫ ওভার শেষে নিউজিল্যান্ডের স্কোর ৬১/২

১৫ ওভার শেষে নিউজিল্যান্ড ২ উইকেট হারিয়ে ৬১ রান করেছে। ১৯ বলে ১৪ রান ডারিল মিচেলের। ৩৫ বলে ২৬ রান রাচিন রবীন্দ্রর।

22 Oct 2023, 03:11:32 PM IST

৫০ পার নিউজিল্যান্ডের

১৩তম ওভারে ৫০ পার করে ফেলল নিউজিল্যান্ড। ওভার শেষে ২ উইকেটে ৫৩ রান কিউয়িদের। ১৫ বলে ১৩ রান ডারিল মিচেলের। ২৭ বলে ১৯ রান রাচিন রবীন্দ্রর।

22 Oct 2023, 03:05:41 PM IST

রাচিন রবীন্দ্রর ক্যাচ ফেললেন জাদেজা

শামির বলে রাচিন রবীন্দ্রর সহজ ক্যাচ ফেললেন রবীন্দ্র জাদেজা। ১১তম ওভারের পঞ্চম বলে রাচিনের ক্যাচ ফেলেন জাদেজা। ১১ ওভার শেষে ২ উইকেট হারিয়ে ৪০ রান নিউজিল্যান্ডের। ২৩ বলে ১২ রান রাচিনের। ৭ বলে ৭ রান ডারিল মিচেলের।

22 Oct 2023, 02:56:13 PM IST

১০ ওভারে কিউয়িদের সংগ্রহ ৩৪/২

১০ ওভার শেষ। দুই উইকেট হারিয়ে নিউজিল্যান্ডের সংগ্রহ ৩৪ রান। ১৭ বলে ৬ রান রাচিন রবীন্দ্রর। ৭ বলে ৭ রান মিচেলের।

22 Oct 2023, 02:46:59 PM IST

আউউউউটটটট… ইয়ংকে বোল্ড করলেন শামি

চলতি বিশ্বকাপে প্রথম ম্যাচে সুযোগ পেলেন শামি। রিজার্ভ বেঞ্চে বসে তিনি যে কতটা নিজেকে তাতিয়েছেন, সেটা তাঁর প্রত্যাবর্তনেই প্রমাণ করলেন। এই বিশ্বকাপের প্রথম বলেই উইকেট নিলেন শামি। তাও কিনা বোল্ড করলেন উইল ইয়ংকে। নবম ওভারে বল করতে এসেই নিউজিল্যান্ডকে দ্বিতীয় ধাক্কা দিলেন শামি। চাপে পড়ে গেল কিউয়িরা। ২৭ বলে ১৭ রান করে সাজঘরে ফিরলেন ইয়ং। ৯ ওভার শেষে নিউজিল্যান্ডের স্কোর ২ উইকেটে ২৬ রান। শানি অবশ্য এই ওভারে দিলেন ৭ রান। ১৭ বলে ৬ রান রাচিন রবীন্দ্রর। ইয়ংয়ের পরিবর্তে আসা মিচেলের সংগ্রহ ১ বলে ৩ রান।

22 Oct 2023, 02:38:28 PM IST

৭ ওভার শেষে কিউয়িদের রানরেট তিনও পার করেনি

৭ ওভার শেষে কিউয়িদের সংগ্রহ ১ উইকেটে ১৮ রান। রানরেট তিনও পার করেনি। ১৩ বলে ২ রান রাচিন রবীন্দ্রর।  ২০ বলে ১৬ রান উইল ইয়ংয়ের।

22 Oct 2023, 02:27:00 PM IST

৫ ওভারে কিউয়িদের স্কোর ১১/১

পাঁচ ওভারের খেলা শেষ হয়ে গিয়েছে। ১ উইকেটে ১১ রান নিউজিল্যান্ডের। ১৪ বলে ১০ রান উইল ইয়ংয়ের। ৭ বলে ১ করেছেন রাচিন রবীন্দ্র।

22 Oct 2023, 02:25:54 PM IST

আউউউউটটট…. প্রথম উইকেট হারাল নিউজিল্যান্ড

ভারতকে প্রথম সাফল্য এনে দিল সিরাজ। কনওয়েকে খালি হাতে ফিরিয়ে সিরাজ বড় ধাক্কা দিল নিউজিল্যান্ডকে। চতুর্থ ওভারের তৃতীয় বলে শ্রেয়সের হাতে ক্যাচ দিয়ে ৯ বলে ০ করে সাজঘরে ফেরেন কনওয়ে। শ্রেয়স আইয়ার দুর্দান্ত ক্যাচ নেন। ফরোয়ার্ড স্কোয়ার লেগে দাঁড়িয়ে থাকা শ্রেয়স ডানদিকে ডাইভ দিয়ে, মাটিক কাছাকাছি থাকা ক্যাচটি দুই হাতে ধরেন। কনওয়ের পরিবর্তে ক্রিজে এলেন রাচিন রবীন্দ্র। চার ওভার শেষে ১ উইকেটে ৯ রান নিউজিল্যান্ডের। ১২ বলে ৯ করেছেন উইল ইয়ং। রাচিন তিন বল খেললেও রানের খাতা খোলেননি।

22 Oct 2023, 02:14:34 PM IST

তিন ওভার শেষে নিউজিল্যান্ডের স্কোর

তিন ওভার শেষে নিউজিল্যান্ডের স্কোর বিনা উইকেটে ৯। তৃতীয় ওভারের বুমরাহকে ৪ হাঁকিয়েছিলেন ইয়ং। বাকি পাঁচ বলে রান হয়নি। ১২ বলে ৯ রান উইল ইয়ংয়ের। ৬ বলে শূন্য কনওয়ের।

22 Oct 2023, 02:10:58 PM IST

দ্বিতীয় ওভারে এল ৫ রান

দ্বিতীয় ওভারে সিরাজ ৫ রান দিলেন। সিরাজকে দ্বিতীয় বলেই একটি চার হাঁকিয়েছিলেন উইল ইয়ং। আর শেষ বলে হয় এক রান। ২ ওভার শেষে বিনা উইকেটে ৫ রান নিউজিল্যান্ডের। ৬বলে ৫ রান ইয়ংয়ের। কনওয়ে ৬ বল খেললেও রানের খাতা খোলেননি।

22 Oct 2023, 02:06:15 PM IST

প্রথম ওভার মেডেন দিলেন বুমরাহ

প্রথম ওভার মেডেন দিলেন জসপ্রীত বুমরাহ। কনওয়ে একাই ছয় বল খেললেন। কিন্তু কোনও রান করতে পারেননি। প্রথম ওভার শেষে বিনা উইকেটে শূন্য রান নিউজিল্যান্ডের।

22 Oct 2023, 02:00:54 PM IST

খেলা শুরু

খেলা শুরু। নিউজিল্যান্ডের ডেভন কনওয়ে এবং উইল ইয়ং ওপেন করতে নেমেছেন। ভারতের বুমরাহ প্রথম ওভারে বল করতে এসেছেন।

22 Oct 2023, 01:54:59 PM IST

জাতীয় সঙ্গীত হচ্ছে

দুই দলের জাতীয় সঙ্গীত হচ্ছে। আর কিছুক্ষণের মধ্যে শুরু হয়ে যাবে খেলা।

22 Oct 2023, 01:48:40 PM IST

নিউজিল্যান্ডের একাদশ

ডেভন কনওয়ে, উইল ইয়ং, রাচিন রবীন্দ্র, টম লাথাম, ডারিল মিচেল, গ্লেন ফিলিপস, মার্ক চ্যাপম্যান, মিচেল স্যান্টনার, ম্যাট হেনরি, লকি ফার্গুসন, ট্রেন্ট বোল্ট।

22 Oct 2023, 01:44:05 PM IST

ভারতের একাদশ

রোহিত শর্মা, শুভমন গিল, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, কেএল রাহুল, সূর্যকুমার যাদব, রবীন্দ্র জাদেজা, মহম্মদ শামি, কুলদীপ যাদব, মহম্মদ সিরাজ, জসপ্রীত বুমরাহ।

22 Oct 2023, 01:42:53 PM IST

ভারতীয় দলে দুই পরিবর্তন

হার্দিক পান্ডিয়া চোটের কারণে আগেই ছিটকে গিয়েছিল। নিউজিল্যান্ডের বিরুদ্ধে একাদশ থেকে বাদ পড়লেন শার্দুল ঠাকুর। বদলে দলে ঢুকলেন মহম্মদ শামি এবং সূর্যকুমার যাদব। ওডিআই বিশ্বকাপে অভিষেক হতে চলেছে সূর্যের। রোহিত টসের পর বলেছেন, ‘হার্দিক আগেই ছিটকে গিয়েছে। শার্দুলও বাদ পড়েছে। শামি এবং সূর্যকুমার দলে ঢুকেছে।’ নিউজিল্যান্ড দলে কোনও পরিবর্তন করা হয়নি।

22 Oct 2023, 01:41:09 PM IST

টস জিতে বোলিং নিল ভারত

টস জিতে রোহিত বোলিং নিলেন। এটা ভুল সিদ্ধান্ত হল না তো? যেখানে বিশেষজ্ঞতা দাবি করেছিলেন, পরে ব্যাট করলে সমস্যা হতে পারে। যে দল টসে জিতবে, তাদের ব্যাটিং নেওয়া উচিত। রোহিত বোলিং নেওয়ার কারণ ব্যাখ্যা করতে ব্যাখ্যা করতে গিয়ে বলেছেন, ‘এর পিছনে বিশেষ কোনও কারণ নেই। শনিবার প্রশিক্ষণের সময় দেখেছিলাম, শিশির তাড়াতাড়ি পড়েছিল। ভালো পিচ, খুব বেশি পরিবর্তন করা উচিত নয়।’ রোহিতের সিদ্ধান্তকে সমর্থন করে টম লাথামও বলেছেন, ‘শিশিরের কারণে আমরাও আগে বোলিং নিতাম।’ এখনও পর্যন্ত অপরাজিত থাকা সম্পর্কে রোহিত বলেছেন, ‘নিজেদের গতি বজায় রাখতে হবে। এবং অতীত ভুলে যাওয়া গুরুত্বপূর্ণ। আমরা বিশ্বকাপের প্রকৃতি জানি- যে কোনও দল যে কাউকেই হারাতে পারে।’

22 Oct 2023, 01:09:30 PM IST

স্লো পিচ হবে, দাবি দীনেশ কার্তিকের

22 Oct 2023, 01:04:21 PM IST

সূর্য মধ্যগগনে রয়েছে

ধর্মশালায় আপাতত সূর্য মধ্যগগনে উজ্জ্বল ভাবে জ্বলছে। বর্তমানে, বৃষ্টির কোন লক্ষণ নেই এবং প্লেয়াররা খেলার জন্য প্রস্তুতি নিতে ওয়ার্ম আপ করছে। টস হবে দুপুর দেড়টায়।

22 Oct 2023, 11:29:37 AM IST

২০১৯ বিশ্বকাপেও ভারত-নিউজিল্যান্ডের মধ্যে দু'টি ম্যাচই ভেস্তে গিয়েছিল বৃষ্টিতে

২০১৯ বিশ্বকাপে ভারত এবং নিউজিল্যান্ডের মধ্যে সেমিফাইনালের ম্যাচটি বৃষ্টিতে বিঘ্নিত হয়েছিল। তবে নক আউট পর্বের ম্যাচ হওয়ায়, তার জন্য রিজার্ভ ডে ছিল। এবং রিজার্ভ ডে-তে ম্যাচটি হয়। আর ভারত সেই ম্যাচ হেরে বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছিল। শুধু তাই নয়, লিগ পর্বেও দুই দলের মুখোমুখি হওয়ার কথা ছিল। এবং ম্যাচটি ট্রেন্টব্রিজে হওয়ার কথা ছিল। কিন্তু বৃষ্টির কারণে একটি বলও খেলা হয়নি লিগ পর্বে। ম্যাচটি বৃষ্টির জেরে বাতিল করতে হয়েছিল।

22 Oct 2023, 11:28:26 AM IST

বৃষ্টির পূর্বাভাস

Accuweather.com-এর রিপোর্ট অনুযায়ী, শনিবার ধর্মশালায় ৪০ শতাংশ বৃষ্টির সঙ্গে ঝড়ের সম্ভাবনা রয়েছে। তাপমাত্রাও কম থাকবে। ভালো বিষয় হল, খুব বেশি বৃষ্টি সম্ভবত হবে না। সারাদিন আকাশ অবশ্য মেঘলাই থাকবে। এমন কী রবিবারও ধর্মশালায় একই আবহাওয়ার পূর্বাভাস রয়েছে। ভারত এবং নিউজিল্যান্ডের মধ্যে ম্যাচটি শুরু হবে দুপুর ২টোয়। আর সেই সময়েই বৃষ্টির সম্ভাবনা প্রবল। আবহাওয়া দফতরের তথ্য অনুযায়ী, রবিবার বিকেলে ৪০ শতাংশ বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আধা ঘণ্টার বেশি বৃষ্টি হতে পারে। এর মানে টসও বিলম্ব হতে পারে। সারাদিন আকাশ মেঘলা থাকতে পারে। তবে সন্ধ্যার পর বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। তবে তাপমাত্রা প্রায় ১২-১৩ ডিগ্রিতে নেমে যেতে পারে। এর মানে হল যে, খেলোয়াড়দের ঠান্ডা আবহাওয়ার মুখোমুখি হতে হবে এবং এই অবস্থায় ফাস্ট বোলাররা সন্ধ্যায় পিচ থেকে অতিরিক্ত সাহায্য পেতে পারেন।

22 Oct 2023, 11:27:30 AM IST

কিউয়িদের শক্তি বাড়াতে দলে ফিরছেন সাউদি

চোটের কারণে ভারতের বিরুদ্ধে খেলা হবে না কেন উইলিয়ামসনের। তবে ভালো বিষয় হল, রোহিতদের বিরুদ্ধে ম্যাচে দলে ফিরতে চলেছেন তারকা ফাস্ট বোলার টিম সাউদি। যেটা নিঃসন্দেহে দক্ষিণ আফ্রিকার জন্য প্লাস পয়েন্ট হবে।

22 Oct 2023, 11:21:01 AM IST

ভারতের সম্ভাব্য একাদশ

রোহিত শর্মা (অধিনায়ক), শুভমন গিল, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, কেএল রাহুল (উইকেটরক্ষক), সূর্যকুমার যাদব/ইশান কিষান, রবীন্দ্র জাদেজা, মহম্মদ শামি/শার্দুল ঠাকুর, কুলদীপ যাদব, জাসপ্রীত বুমরাহ, মহম্মদ সিরাজ।

22 Oct 2023, 11:15:35 AM IST

কিউয়িদের বিরুদ্ধে নামার আগে সমস্যায় ভারত

নিউজিল্যান্ডের বিরুদ্ধে খেলতে নামার আগেই ভারতীয় দলে চোট নিয়ে হঠাৎ-ই আশঙ্কার মেঘ ঘনীভূত হয়েছে। আগেই জানা গিয়েছিল, চোটের কারণে হার্দিক পান্ডিয়া কিউয়িদের বিরুদ্ধে ম্যাচে খেলতে পারবেন না। শনিবার আবার নেট অনুশীলনের সময়ে ডানহাতের কব্জিতে পেয়েছেন সূর্যকুমার যাদব। ইশান কিষানকে আবার মৌমাছিতে কামড়েছে। রবিবারের ম্যাচের আগে একের পর এক অঘটন ঘটেছে ভারতীয় শিবিরে।

22 Oct 2023, 11:01:56 AM IST

অপরাজিত থাকার রেকর্ড ধরে রাখার চ্যালেঞ্জ

চলতি ওয়ানডে বিশ্বকাপ আসরে এখনও পর্যন্ত অংশগ্রহণকারী ১০ দলই ৪টি করে ম্যাচ খেলে ফেলেছে। এই দশ দলের মধ্যে শুধুমাত্র ভারত এবং নিউজিল্যান্ডই অপরাজিত রয়েছে। এই দু’দল শুধুমাত্র চারটি করে ম্যাচই জিতেছে। এমন অবস্থায় বিশ্বকাপে নিজেদের পঞ্চম ম্যাচে রবিবার (২২ অক্টোবর) মুখোমুখি হচ্ছে ভারত-নিউজিল্যান্ড। অপরাজিত থাকার লক্ষ্যে জয় ছাড়া অন্য কিছুই ভাবছে না ভারত বা নিউজিল্যান্ড। তবে কোনও কারণে ম্যাচটি বাতিল হয়ে গেলে বা কোনও ফল না হলে আলাদা বিষয়, নতুবা আজ এই দলের মধ্যে কাউকে চলতি বিশ্বকাপে প্রথম হারের মুখ দেখতে হবে। 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.