বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > T20I-তে কোহলির তিন নম্বর জায়গা নেওয়ার জন্য কি তৈরি রুতুরাজ? হঠাৎ কেন ধোনির কথা বললেন?

T20I-তে কোহলির তিন নম্বর জায়গা নেওয়ার জন্য কি তৈরি রুতুরাজ? হঠাৎ কেন ধোনির কথা বললেন?

T20I-তে বিরাট কোহলির তিন নম্বর জায়গা নেওয়ার জন্য কি তৈরি রুতুরাজ গায়কোয়াড় (ছবি-AFP)

রুতুরাজ গায়কোয়াড় কি বিরাট কোহলির জায়গার দিকে নজর দিয়েছেন? গায়কোয়াড় নিজেই এই প্রশ্নের উত্তর দিয়েছেন। তিনি বলেন, কারোর জায়গা পূরণ করা খুবই কঠিন। ভারত বনাম জিম্বাবোয়ে তৃতীয় টি-টোয়েন্টির আগে মিডিয়ার সঙ্গে কথা বলার সময়ে মুখ খুলেছিলেন রুতুরাজ গায়কোয়াড়।

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ জেতার পর, বিরাট কোহলি এবং রোহিত শর্মা টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা করেছেন। টুর্নামেন্টে রোহিত শর্মার সঙ্গে ওপেন করেন বিরাট কোহলি। যদিও, বিরাট কোহলি টি-টোয়েন্টিতে বেশির ভাগ সময়েই ৩ নম্বর পজিশনে খেলেছেন। সংক্ষিপ্ততম ফর্ম্যাটে কোহলির অবর্তমানে তিন পজিশনে কে খেলবেন? এ নিয়ে চলছে তুমুল আলোচনা। জিম্বাবোয়ের বিরুদ্ধে চলতি টি-টোয়েন্টি সিরিজের দুই ম্যাচে তিন নম্বরে ব্যাট করতে এসেছেন রুতুরাজ গায়কোয়াড়। প্রথম ম্যাচে তিনি সাত রান করেন এবং দ্বিতীয় ম্যাচে ৭৭ রানের দুর্দান্ত হাফ সেঞ্চুরি করেন। বুধবার অনুষ্ঠিত হবে তৃতীয় ম্যাচ।

রুতুরাজ গায়কোয়াড় কি কোহলির জায়গার দিকে নজর দিয়েছেন? গায়কোয়াড় নিজেই এই প্রশ্নের উত্তর দিয়েছেন। তিনি বলেন, কারোর জায়গা পূরণ করা খুবই কঠিন। ভারত বনাম জিম্বাবোয়ে তৃতীয় টি-টোয়েন্টির আগে মিডিয়াকে রুতুরাজ গায়কোয়াড় বলেছিলেন, ‘এটা সত্যিই একটি বড় বিষয়। এটি সম্পর্কে চিন্তা করা, তাদের তুলনা করা বা তাদের প্রতিস্থাপন করার চেষ্টা করা ঠিক নয়, কারণ এটি তুলনামূলকভাবে খুব কঠিন। আমি যেটা বলেছি আইপিএলের সময়ও মাহি ভাইকে রিপ্লেস করা কঠিন।’ রুতুরাজ গায়কোয়াড় ভারতীয় দলের প্রয়োজন অনুসারে যে কোনও অর্ডারে ব্যাট করতে প্রস্তুত রয়েছেন।

আরও পড়ুন… SA vs SL T20 WC 2024: ম্যাচের আগে সারা রাত ধরে চলেছিল ‘ড্রিঙ্কস পার্টি’! শ্রীলঙ্কা দলের বিরুদ্ধে বড় অভিযোগ

রুতুরাজ গায়কোয়াড় আরও বলেন, ‘দলের যেখানে আমাকে প্রয়োজন সেখানেই ব্যাট করব। এটা কোণ সমস্যা নয়। ইনিংস ওপেনিং এবং তিন নম্বরে ব্যাট করার মধ্যে খুব একটা পার্থক্য নেই, কারণ এই দুই পজিশনেই আপনাকে নতুন বলের মুখোমুখি হতে হবে।’ আমরা আপনাকে বলি যে জিম্বাবোয়ের বিরুদ্ধে তৃতীয় টি-টোয়েন্টিতে ভারতের প্লেয়িং ইলেভেনে অনেক পরিবর্তন দেখা যেতে পারে। ভারতীয় দলে যোগ দিয়েছেন যশস্বী জয়সওয়াল, সঞ্জু স্যামসন এবং শিবম দুবে। তিনজনই প্রথম দুই ম্যাচে পাওয়া যায়নি। ভারত ট্রফি জেতার পর তিনজনই বার্বাডোজ থেকে সোজা ভারতে চলে যান। এবার তারা দলের সঙ্গে যোগ দিয়েছেন।

আরও পড়ুন… ওরাই ঠিক করবে দলে কে থাকবে, কারা জায়গা পাবে না: কার্স্টেন-গিলেস্পির হাতেই বাবরদের লাগাম তুলে দিল PCB

রুতুরাজ গায়কোয়াড এমএস ধোনির কথা উল্লেখ করেছেন। আইপিএল ২০২৪ এর সময় দুজনের তুলনা করা হয়েছিল। আসলে, গায়কোয়াড় চেন্নাই সুপার কিংসের (CSK) অধিনায়ক। পাঁচটি আইপিএল ট্রফি জেতার পর ধোনি সিএসকে-এর অধিনায়কত্ব গায়কোয়াড়ের হাতে তুলে দেন। গায়কোয়াড় বলেছিলেন যে সিএসকে অধিনায়কত্ব তাকে খেলার অন্যান্য দিকগুলিতে নজর রাখতে অনুপ্রাণিত করেছে, তবে এটি ব্যাটিংয়ে কোনও পার্থক্য করেনি।

আরও পড়ুন… ICC-র ইতিহাসে এমনটা প্রথমবার ঘটল! একই সঙ্গে ভারতের দুই ক্রিকেটার জিতলেন জুন মাসের সেরা পুরস্কার

রুতুরাজ বলেন, ‘এখানে খুব বেশি পরিবর্তন হয়নি। আমার ব্যাটিং আগের মতোই আছে। আমাকে দায়িত্বের সঙ্গে খেলতে হবে এবং ম্যাচ শেষ করার দিকে মনোনিবেশ করতে হবে। এটি খেলার দৃষ্টিভঙ্গিতে সামান্য পরিবর্তন এনেছে। আমি অনুভব করি যে আইপিএলে অধিনায়কত্ব করার পরে, আপনি কেবল ব্যাটিং নয়, খেলার অন্যান্য দিকগুলির সঙ্গে আরও বেশি জড়িত হয়ে পড়েন।’

ক্রিকেট খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শনিবার? জানুন রাশিফল শনিতে সতর্কতা জারি ১৭ জেলায়, ভারী বৃষ্টি ৩টিতে, কবে থেকে বৃষ্টি কমবে কোথায়? ১৪ ঘণ্টা ব্যাহত হবে HDFC-র পরিষেবা! কখন UPI, ATM, FASTag-সহ কী কী বন্ধ থাকবে? স্ত্রী, মেয়েকে নিয়ে অনন্ত-রাধিকার বিয়েতে হাজির মাহি! সকলকে ছবি তুলতে দিতে হবে তো! গৌরীকে টেনে পোজ দেওয়ালেন SRK বোন অর্পিতাকে নিয়ে ভাইজান সলমনও হাজির অনন্ত-রাধিকার রাজকীয় বিয়েতে! রীতি মেনে বিয়ের আগে অনন্তের মাথায় পাগড়ি বাঁধল আম্বানি পরিবার ভাইপোর বিয়েতে যাননি, সৌজন্য দেখিয়ে আম্বানি পরিবারের নিমন্ত্রণে বিয়েবাড়িতে মমতা ঐশ্বর্যকে ছাড়াই সপরিবারের আম্বানিদের বিয়েতে বচ্চনরা! মেয়েকে নিয়ে একা এলেন বউমা ১৭ বছরে কিচ্ছু বদলায়নি, ব্রেট লিদের তুবড়ে দিয়ে বোঝালেন যুবরাজ-উথাপ্পা, ভিডিয়ো

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.