বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > ICC ODI World Cup: বিশ্বকাপ টিমে ল্যাবুশেনের ঢোকার রাস্তা পরিষ্কার করলেন অ্যাগার, চোট থাকলেও রেখে দেওয়া হল হেডকে

ICC ODI World Cup: বিশ্বকাপ টিমে ল্যাবুশেনের ঢোকার রাস্তা পরিষ্কার করলেন অ্যাগার, চোট থাকলেও রেখে দেওয়া হল হেডকে

অ্যাগারের জায়গায় অজিদের বিশ্বকাপের দলে ঢুকে পড়লেন ল্যাবুশেন।

ল্যাবুশেন এখন দুরন্ত ছন্দে রয়েছেন। কিন্তু বিশ্বকাপের প্রাথমিক ১৫ জনের স্কোয়াডে তাঁকে রাখা হয়নি। এখন চূড়ান্ত টিমে ল্যাবুশেনকে নিতে হলে, একজনকে বাদ দিতে হত। আর সেই কাজটা সহজ করে দিলেন অ্যাগার। বাঁ-হাতি স্পিনার চোটের কারণে ছিটকে যাওয়ায়, তাঁর জায়গায় বিশ্বকাপ দলে নেওয়া হয়েছে ল্যাবুশেনকে।

শেষ মুহূর্তে বিশ্বকাপের দলে বদল আনতেই হল অস্ট্রেলিয়াকে। চোটের কারণে ছিটকে গেলেন অ্যাস্টন অ্যাগার। পরিবর্তে দলে ঢুকলেন মার্নাস ল্যাবুশেন। তবে ল্যাবুশেন সাম্প্রতিক যে রকম ছন্দে রয়েছেন, তাতে তাঁকে ছাড়া বিশ্বকাপে নামাটা অস্ট্রেলিয়ার জন্য অস্বস্তিরই হত। তাদের কাছে বিষয়টি সহজ হয়ে গেল অ্যাগারের চোটের কারণে। কারণ ল্যাবুশেনকে নিতে হলে, একজনকে বাদ দিতে হত। আর সেই কাজটা সহজ করে দিলেন অ্যাগার। বাঁ-হাতি স্পিনার চোটের কারণে ছিটকে যাওয়ায়, তাঁর জায়গায় বিশ্বকাপ দলে নেওয়া হয়েছে ল্যাবুশেনকে।

বিশ্বকাপের চূড়ান্ত দল ঘোষণার শেষ দিনেই অর্থাৎ বৃহস্পতিবার পরিবর্তিত টিম ঘোষণা করেছে পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়নরা। এদিকে চোটের কারণে অনিশ্চিত ট্রেভিস হেডকে দলে রেখে দেওয়া হয়েছে। টুর্নামেন্টে মাঝামাঝি পর্যায়ে এই বাঁ-হাতি ব্যাটসম্যান সেরে উঠবেন বলে আশা করা হচ্ছে। দলের সঙ্গেই রাখা হবে হেডকে।

আরও পড়ুন: ভারতীয়দের মধ্যে সর্বোচ্চ ছক্কা হাঁকানোর নজির, গেইলের একটি রেকর্ড গুঁড়িয়েছেন, অন্যটি ভাঙার অপেক্ষায় রোহিত

দক্ষিণ আফ্রিকা সফরে গিয়ে পায়ের পেছনের হাড়ে চোট পেয়েছিলেন অ্যাগার। দলের সঙ্গে ভারতের বিপক্ষে সিরিজের জন্যও তিনি আসেননি। নিজের শেষ ওয়ানডেতে তিনি ৪০ রান দিয়ে ১ উইকেট নেওয়ার পর, ব্যাটিংয়ে অষ্টম উইকেটে ল্যাবুশেনের সঙ্গে গড়েছিলেন ১১২ রানের অপরাজিত জুটি। সেই ম্যাচে ১১৩ রানে ৭ উইকেট হারানোর পরেও ল্যাবুশেনের ৮০ এবং অ্যাগারের ৪৮ রানের ইনিংসের হাত ধরে জয় ছিনিয়ে নিয়েছিল অস্ট্রেলিয়া। সেই ল্যাবুশেনকে এবার জায়গা দিলেন অ্যাগার। তাও চোটের কারণে।

বিশ্বকাপের প্রাথমিক দলে সুযোগ না পাওয়া ল্যাবুশেন ওয়ানডে দলে জায়গা পান স্টিভ স্মিথের চোটের কারণে। আর দলে ফেরার পর থেকে ৮ ম্যাচে ৬০ গড়ে ৪২১ রান করেছেন তিনি, ব্যাটিং করেছেন ৯৭.৭ স্ট্রাইক রেটে। তাই তাঁকে বাদ দেওয়ার কোনও জায়গাই ছিল না অজি নির্বাচকদের সামনে।

আরও পড়ুন: বিশ্বকাপ থেকে ছিটকেই গেলেন অক্ষর, পরিবর্ত হিসাবে দলে অশ্বিন

এদিকে অ্যাগার ছিটকে যাওয়ায়, অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দলে থাকছেন মাত্র একজন বিশেষজ্ঞ স্পিনার- অ্যাডাম জাম্পা। অবশ্য ভারতের বিপক্ষে শেষ ম্যাচে দলে ফিরেই ৪ উইকেট নেওয়া গ্লেন ম্যাক্সওয়েল ভরসা দিচ্ছেন অস্ট্রেলিয়াকে। এছাড়াও বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচগুলো পর্যন্ত অন্তত দলের সঙ্গে থাকবেন অলরাউন্ডার ম্যাট শর্ট এবং লেগস্পিনার তানভির সাঙ্ঘা।

অ্যাগারের সঙ্গে অস্ট্রেলিয়ার দুশ্চিন্তার কারণ ছিল হেডকে নিয়েও। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজে বাঁ হাতে আঘাত পেয়েছিলেন তিনি। পরে স্ক্যানে হাড়ে চিড় ধরা পড়ে। শেষ পর্যন্ত অবশ্য অস্ত্রোপচার করতে হয়নি। তবে পুরো সেরে উঠতে তাঁর অন্তত আরও চার সপ্তাহ লাগবে। ফলে বিশ্বকাপের প্রথম অর্ধে কার্যত ১৪ জনের দল নিয়ে খেলবে অস্ট্রেলিয়া।

৩০ সেপ্টেম্বর নেদারল্যান্ডস এবং ৩ অক্টোবর পাকিস্তানের বিপক্ষে দু'টি প্রস্তুতি ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া। ৮ অক্টোবর চেন্নাইয়ে ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করবে অজিরা।

অস্ট্রেলিয়ার বিশ্বকাপের চূড়ান্ত টিম: প্যাট কামিন্স (অধিনায়ক), শন অ্যাবট, অ্যালেক্স ক্যারি, ক্যামেরন গ্রিন, জশ হ্যাজেলউড, ট্রেভিস হেড, জোশ ইংলিস, মার্নাস ল্যাবুশেন, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টোইনিস, ডেভিড ওয়ার্নার এবং অ্যাডাম জাম্পা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

Turmeric Benefits: নিয়মিত খেয়ে দেখুন হলুদ, অনেক উপকার পেতে পারেন। অক্ষয়, অজয়, ধোনি থেকে জুকেরবার্জ মেতেছেন আনন্দে, দেখুন জামনগরে আম্বানি বাড়ির টুকরো ছবি শিবরাত্রিতে ৭২ বছর পর শুভ যোগ! রাশি অনুযায়ী পুজো এই উপায়ে করলে মিলবে সৌভাগ্য শিবরাত্রির দিন চার প্রহরের পুজোতে কী কী নিবেদন করা শুভ, জেনে নিন 'সিএএ হয়ে গিয়েছে...', মোদী কিছু না বললেও বড় মন্তব্য সুকান্তদের খারাপ সময়কে সকলের সম্মান করা উচিত- পৃথ্বী-শ্রেয়স-নিজেকে নিয়ে মুখ খুললেন রাহানে ঘরের ভিতর থেকে বের হচ্ছে দুর্গন্ধ, কাজ শিকেয় যুগ্ম পুর কমিশনারের, কী মিলল? জনসভা শেষ হতেই সুকান্ত-শুভেন্দুকে ডাকলেন মোদী, প্রর্থী জল্পনার মাঝে বৈঠকে ৩ জন অনন্ত-রাধিকার প্রাক-বিবাহ অনুষ্ঠান, আম্বানিদের হবু বউমার নাম একী উচ্চারণ রিহানার খারাপ নিকাশীর জেরে বাংলার গঙ্গা স্নানেরও যোগ্য নয়! রাজ্যকে সতর্ক করল NGT

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.