বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > ICC ODI WC 2023: ইসলাম ধর্মের জন্যই পাক দলের ক্রিকেটাররা শৃঙ্খলাবদ্ধ, দাবি হেডেনদের

ICC ODI WC 2023: ইসলাম ধর্মের জন্যই পাক দলের ক্রিকেটাররা শৃঙ্খলাবদ্ধ, দাবি হেডেনদের

ম্যাথু হেডেন এবং বাবর আজম। ছবি- টুইটার

বিশ্বকাপের মঞ্চে ধারাভাষ্য করার সময় ইসলাম ধর্ম নিয়ে কথা বলেন ম্যাথিউ হেডেন। আর এই ঘটনায় কটাক্ষের মুখে পড়েছেন প্রাক্তন অজি তারকা। 

এবার বিতর্কিত মন্তব্য করে বসলেন প্রাক্তন অজি তারকা ম্যাথু হেডেন। বিশ্বকাপে ওয়ার্ম আপ ম্যাচ চলাকালীন ধারাভাষ্য দেওয়ার সময় পাক ক্রিকেটারদের নিয়ে এক মন্তব্য করেন তিনি। ধারাভাষ্য দেওয়ার সময় হেডেন বলেন, 'পাক ক্রিকেটাররা খুব ডিসিপ্লিন শুধুমাত্র ইসলাম ধর্মের জন্যই।' অস্ট্রেলিয়া এবং পাকিস্তান বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ চলাকালীন এমন মন্তব্য করেন হেডেন। তাঁর পাশেই বসেছিলেন প্রাক্তন পাক ক্রিকেটার রমিজ রাজাও। আর এই ছবি দেখার পর প্রাক্তন পাক ক্রিকেটারও নেটিজেনদের রোষের মুখে পড়েছেন।

ঘটনার সূত্রপাত বিশ্বকাপের ওয়ার্ম আপ ম্যাচে। সেখানে মুখোমুখি হয় পাকিস্তান এবং অস্ট্রেলিয়া। আর সেই ম্যাচ চলাকালীন হেডেন বলেন, 'পাকিস্তান দলের ক্রিকেটারদের শৃঙ্খলা দেখতে সত্যি খুব ভালো লাগে। ওদের এই এই শৃঙ্খলা ইসলাম ধর্মের জন্যই। আর সেই জন্যই ড্রেসিংরুমে এবং নিজেদের জীবন যাপনের ক্ষেত্রে শৃঙ্খলাবদ্ধ।' ঠিক সেই মুহূর্তেই হেডের পাশে বসেছিলেন প্রাক্তন পিসিবি প্রধান রমিজ রাজা। যা আরও বিতর্কের সৃষ্টি করেছে। সোশ্যাল মিডিয়ায় প্রশ্ন তুলতে শুরু করেছেন অনেকে।

এক টুইটার ব্যবহারকারী টুইট করে সমালোচনা করেছেন। তিনি সেই মুহূর্তের ভিডিয়ো পোস্ট করে লিখেছেন, 'রমিজ রাজা এবং ম্যাথু হেডেনের মধ্যে এই কেন ধর্মের প্রচার করছে? এটা একটা ক্রিকেট বিশ্বকাপের ম্যাচ। কোনও ধর্মীয় সমাবেশে বা এই ধরনের বক্তৃতা দেওয়ার মঞ্চ নয়।' বিশেষ করে ভারতীয় সমর্থকদের রোষের মুখে পড়েছেন এই দুই প্রাক্তন তারকা।

আরও এক টুইট ব্যবহারকারী সমালোচনা করে লিখেছেন, 'এটা ক্রিকেট না কোনও ধর্মকে প্রচার করার মঞ্চ? ম্যাথু হেডেন এবং রমিজ রাজা ইসলাম ধর্মকে প্রচার করছেন। এটা মোটেই ঠিক কাজ নয়। বিশ্বকাপের মঞ্চে একটি ধর্মকে প্রচার করা।' এই টুইটার ব্যবহারকারী বিসিসিআই, জয় শাহ এবং আইসিসিকে ট্যাগ করে লিখেছেন, 'বিসিসিআই এবং আইসিসি এই ব্যাপারটি লক্ষ্য করে দেখবেন। বিশ্বকাপের মঞ্চে কেন কোনও ধর্মের প্রচার করা হবে। আইসিসির উচিত ব্যাখ্যা চাওয়া এবং টুর্নামেন্টের ধারাভাষ্য প্যানেল থেকে তাদের দুজনকেই বহিষ্কার করা উচিত। মনে রাখবেন এমএস ধোনিকে তাঁর কিপিং গ্লাভসে বলিদান ব্যাজ পরতে দেওয়া হয়নি।'

প্রসঙ্গত হেডেন পাকিস্তান দলের মেন্টর ছিলেন। গত টি-টোয়েন্টি বিশ্বকাপে পাক দলের হয়ে এই দায়িত্ব পালন করেছেন প্রাক্তন অজি তারকা। তবে এই ঘটনায় আসরে নেমেছে পিসিবিও। পাকিস্তান ক্রিকেট দলের টুইটার পেজ থেকে ধামাচাপা দেওয়ার চেষ্টা করা হয়। সেখানে তারা লিখেছেন, 'ম্যাথু হেডেন তার বিশ্বাস ব্যক্ত করেছেন যে ইসলাম বর্তমান পাকিস্তান ক্রিকেট দলের মধ্যে শৃঙ্খলা সৃষ্টিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে, মাঠে ও মাঠের বাইরে।' তবে এই ঘটনায় যে শোরগোল পড়ে গিয়েছে তা বলার অপেক্ষা রাখে না।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

ভোট পঞ্চমীর ৪৯টি আসনের কটিতে গতবার ফুটেছিল পদ্ম? আজকের দফায় কে কোথায় এগিয়ে? গুচ্ছ গুচ্ছ চুল পড়ে যাচ্ছে? পিছনে থাকতে পারে এই ১০টি কারণ দাঁতের কালো ছোপ বহু চেষ্টাতেও দূর হচ্ছে না? এই ছোট্ট কাজেই দাঁত হবে চকচকে মুম্বইয়ের ৬ লোকসভা আসনে ভোট আজ, দল ভাঙনের জগাখিচুড়িতে কে কোথায় শক্তিশালী? IPL 2024: প্লে অফ শুরুর আগে দেখে নেওয়া যাক কমলা ও বেগুনি টুপির দৌড়ে কারা এগিয়ে ‘শেষ হয়ে গিয়েছে…’! আদৃত-কৌশাম্বির বিয়েতে না আসা, প্রথমবার মুখ খুললেন সৌমিতৃষা ভারতের তরুণ ওপেনারকে বল করতে ভয় পাচ্ছেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক প্যাট কামিন্স! এগুলি খেলে সুস্থ থাকবে আপনার ‘দ্বিতীয় মস্তিষ্ক’, দেখুন সেই খাবারের তালিকা কোল্ড ড্রিঙ্ক নয়, গরমে নিজেকে ঠান্ডা রাখতে খান কুল ড্রিঙ্ক বিনামূল্যে পরিষেবা প্রদান করেও কীভাবে Google বিলিয়নে আয় করে?

Latest IPL News

ভারতের তরুণ ওপেনারকে বল করতে ভয় পাচ্ছেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক প্যাট কামিন্স! সঞ্জুদের কপাল পোড়াল বৃষ্টি, ভেস্তে যাওয়া ম্যাচ থেকে ১ পয়েন্ট নিয়ে এলিমিনেটরে RR যারা আমাদের দেখে হাসছিল, তাদের জন্য… সমালোচকদের জবাব দিলেন RCB-র মহিলা ক্রিকেটার বিরাট এনার্জিই আমাদের গোটা দলকে চার্জ করত- প্লে অফে ওঠার আসল রহস্য ফাঁস সকলেই দশকের পর দশক ধরে এই RCB দলকে মনে রাখবে- কেন এমন বললেন দীনেশ কার্তিক বৃষ্টিতে যথা সময়ে শুরু হল না RR v KKR ম্যাচ, খেলা ভেস্তে গেলে বড় ক্ষতি সঞ্জুদের অভিষেক-ক্লাসেনের তাণ্ডবে দিশেহারা পঞ্জাব, ২০০ টপকেও আত্মসমর্পণ হায়দরাবাদের কাছে 'Definitely Not'- মাহির ভক্তেরা হঠাৎ ধোনিকে নিয়ে কেন এমন স্লোগান দিচ্ছেন? ভিডিয়ো: CSK হারতেই কেঁদেই ফেললেন চেন্নাই সুপার কিংসের প্রাক্তনী! ধোনির সঙ্গে হাত না মিলিয়ে সেলিব্রেশনে মেতেছিল RCB, তীব্র নিন্দে করলেন ভন, হর্ষ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.