বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > ICC CWC IND vs BAN Pitch Report: এবারও কি ৩৫০-র পিচ হচ্ছে পুণেতে? বাংলাদেশ ম্যাচে ঝড় তুললেন রোহিতরা?

ICC CWC IND vs BAN Pitch Report: এবারও কি ৩৫০-র পিচ হচ্ছে পুণেতে? বাংলাদেশ ম্যাচে ঝড় তুললেন রোহিতরা?

পুণের পিচ দেখে নিচ্ছেন রোহিত। ছবি-রয়টার্স (REUTERS)

বৃহস্পতিবার পুণেতে মুখোমুখি হচ্ছে ভারত এবং বাংলাদেশ। এই ম্যাচে কেমন হচ্ছে ২২ গজ? জেনে নিন।

টানা তিন ম্যাচে জয়ের পর বৃহস্পতিবার বাংলাদেশের বিরুদ্ধে বিশ্বকাপে নামছে ভারত। পুণের মহারাষ্ট্র ক্রিকেট সংস্থার স্টেডিয়ামে মুখোমুখি হবে দুই প্রতিবেশী দেশ। ভারত-বাংলাদেশ ম্যাচকে ঘিরে উন্মাদনা রয়েছেই। তবে এই ম্য়াচে ভারত বিপক্ষের থেকে অনেকটাই এগিয়ে নামছে। এই বিষয়ে কোনও সন্দেহ নেই। কারণ এই মুহূর্তে পরপর তিন ম্যাচ জিতে এগিয়ে রয়েছে টিম ইন্ডিয়া। অন্যদিকে বাংলাদেশ শুরুটা তাদের ভালো হলেও, ইংল্যান্ড এবং নিউজিল্যান্ডের বিরুদ্ধে হারতে হয়েছে।

পরপর দুই ম্যাচ হেরে বেশ চাপেই রয়েছে বাংলাদেশ দল। এই পরিস্থিতিতে ভারতের মতো কঠিন প্রতিপক্ষের বিরুদ্ধে নামতে হচ্ছে তাদের। হোম গ্রাউন্ডে ভারত অনেকটাই এগিয়ে নামবে, সেটা টাইগাররা ভালো করেই জানেন। তবে বেশি ভাবাচ্ছে পুণের ২২ গজ। কারণ পুণের পিচে যে দল প্রথমে ব্যাট করবে তারা পুরোপুরি অ্যাডভান্টেজ পাবে। শুধু তাই নয়, ছোটও বাউন্ডারি হওয়ায় রানও বেশি হয়। বিশেষ করে যারা প্রথমে ব্যাট করবে।

এখনও পর্যন্ত পুণে স্টেডিয়ামে ৭টি ওডিআই ম্যাচ হয়েছে। এই সাত ম্যাচের মধ্যে প্রথমে যে দল ব্যাট করেছে তারাই চারবার জিতেছে। এই পরিস্থিতিতে টস খুব গুরুত্বপূর্ণ হতে চলেছে এদিন। রোহিত শর্মার দল যদি এই ম্য়াচে টসে জেতে, তাহলে প্রথমেই ব্যাট করার সিদ্ধান্ত নেবেন। শুধু তাই নয়, ব্যাটিং গড় দেখে চোখ কপালে উঠতে পারে। পুণে স্টেডিয়ামে ব্যাটিং গড় ৩০৭। অর্থাৎ এটা স্পষ্ট এই মাঠে পিচ ব্যাটিং সহায়ক। ব্যাটারদের বড় রান করার দুর্দান্ত মঞ্চ। এই মাঠে সর্বোচ্চ রান হয়েছে ৩৫৬/২। ২০১৭ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে করে ভারত। অন্যদিকে ২০১৩ সালে অজিদের বিরুদ্ধে মাত্র ২৩২ রান করে ভারত। এটি আবার এই মাঠে সবচেয়ে কম করান।

এই মুহূর্তে দুর্দান্ত ফর্মে রয়েছেন রোহিত শর্মা এবং বিরাট কোহলিরা। ফলে এই ম্যাচে বড় রান করার সুযোগ থাকছে ভারতীয় ব্যাটারদের কাছে। বাংলাদেশের উপর চাপ বাড়াতে পুরোপুরি ভাবে প্রস্তুত টিম ইন্ডিয়াও। এখনও পর্যন্ত বিশ্বকাপে মোট ৪ বার সাক্ষাৎ হয়েছে দুই দলের। যার মধ্যে তিনটি ম্যাচে জিতেছে ভারত। একটি ম্যাচ জিতেছে বাংলাদেশ। ২০০৭ বিশ্বকাপে হারের মুখ দেখে ভারত। তারপর থেকে আর কখনও হারাতে পারেনি টিম ইন্ডিয়াকে। এবার রোহিতরা টাইগারদের ঠিক কী পরিস্থিতি করে সেটাই দেখার বিষয়।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

'প্রেমের কথাটা…',ফের লাভগুরু সৌরভ! শ্রীদেবীর হাওয়া-হাওয়াই-তে ‘ফাটায়ে’ নাচ দাদার MBSG vs JFC, ISL 2023-24 Live: জামশেদপুরকে হারালেই দুইয়ে উঠবে মোহনবাগান সর্বোচ্চ ১২০০ টাকা! বাকি চুক্তিভিত্তিক কর্মীদের কত বেতন বাড়াল নবান্ন? রইল লিস্ট আমাদের সম্মতি ছাড়া রাম রহিমকে আর প্যারোলে মুক্তি দেবেন না, কড়া হাইকোর্ট আর্টিকেল ৩৭০-এর অ্যাকশন দৃশ্যের শ্যুট শেষ হতেই ইয়ামি-আদিত্য পান সুখবর!বললেন কী? মেয়েদেরও টেস্টের জন্য তৈরি করবে BCCI, ৬ বছর পরে হচ্ছে ঘরোয়া লালবলের টুর্নামেন্ট মিষ্টি না খেলেও কেন বেড়ে যায় ব্লাড সুগার? কেন হয় এমন? কীভাবে সামলাবেন গোড়ালি ভেঙেছে ধর্মেন্দ্রর? ডিলিট করা ছবি থেকে শুরু জল্পনা সরকারি সুবিধা পেতে হবে তো! তাই তড়িঘড়ি জামাইবাবুকেই বিয়ে করলেন মহিলা ব্যাগ রাখা ছিল, পুলিশের সন্দেহ IED,রামেশ্বরম ক্যাফে বিস্ফোরণ নিয়ে আর কী বললেন CM

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.