বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > T20 WC 2024-এ খারাপ পারফরমেন্সের কারণে পুরনো নির্বাচন পদ্ধতিতে ফিরছে পাকিস্তান, বড় দায়িত্বে ওয়াহাব রিয়াজ

T20 WC 2024-এ খারাপ পারফরমেন্সের কারণে পুরনো নির্বাচন পদ্ধতিতে ফিরছে পাকিস্তান, বড় দায়িত্বে ওয়াহাব রিয়াজ

পাকিস্তান ক্রিকেট টিমের বড় দায়িত্বে ওয়াহাব রিয়াজ (ছবি-গেটি ইমেজ)

সাম্প্রতিক টি-টোয়েন্টি বিশ্বকাপের সময়ে পাকিস্তান দলে প্রধান নির্বাচক ছিল না। যেটা নাকি টি টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪-এ বাবরদের খারাপ পারফরমেন্সের অন্যতম কারণ। ফলে এবার নিজেদের ভুল শুধরে নিতে চাইছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। জানা গিয়েছে তারা তাদের পুরনো নির্বাচক কমিটি পদ্ধতিতে ফিরে যেতে চলেছে।

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ দলের বাজে পারফরম্যান্সের পর পুরনো নির্বাচক কমিটি পদ্ধতিকে ফেরানোর প্রস্তুতি নিচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। আসলে, টি-টোয়েন্টি বিশ্বকাপের সময়ও প্রধান নির্বাচক না থাকার ফলে পিসিবির পরীক্ষা শোচনীয়ভাবে ব্যর্থ হয়েছিল। টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্বে পাকিস্তান আমেরিকা ও ভারতের কাছে পরাজিত হয়েছিল যে কারণে দল সুপার এইটে উঠতে পারেনি, 'এবার সেই কারণেইমনে করা হচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড হয়তো তাদের পুরনো ব্যবস্থায় ফিরে যেতে পারে। যেখানে একজন প্রধান নির্বাচক ছিলেন এবং দুই বা তিনজন নির্বাচক। এখানে নির্বাচন বৈঠকে বসেননি অধিনায়ক ও প্রধান কোচ।

প্রাক্তন ফাস্ট বোলার ওয়াহাব রিয়াজ, যিনি টি-টোয়েন্টি বিশ্বকাপের দল বাছাই কমিটির সদস্য ছিলেন, তিনি নতুন প্রধান নির্বাচক হতে পারেন বলে মনে করা হচ্ছে। বোর্ড যখন পুরাতন পদ্ধতি পরিত্যাগ করে নতুন ব্যবস্থা গ্রহণ করে তখন তিনি প্রধান নির্বাচকও ছিলেন। নতুন সিস্টেমে, অধিনায়ক এবং প্রধান কোচ ডাটা বিশ্লেষক এবং প্রাক্তন ক্রিকেটার মহম্মদ ইউসুফ, ওয়াহাব, আসাদ শফিক এবং আব্দুল রাজ্জাকের সঙ্গে নির্বাচন করেছেন।

আরও পড়ুন… IND vs AFG: আমাদের এই রানটা তাড়া করা উচিত ছিল- হারের জন্য ব্যাটারদের দায়ী করলেন হতাশ রশিদ খান

২০২৪ সালের আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের পারফরম্যান্স ছিল খুবই হতাশাজনক। গ্রুপ পর্বে ভারত ও আমেরিকার কাছে হেরেছিল দলটি। এ কারণেই সুপার-৮-এ উঠতে পারেনি পাকিস্তান। এমন পরিস্থিতিতে এখন দলকে বড় ধাক্কা দেওয়ার প্রস্তুতি চলছে। আসলে টি-টোয়েন্টি বিশ্বকাপে হতাশাজনক পারফরম্যান্সের পর বাছাই কমিটিতে পরিবর্তন আসতে পারে।

আরও পড়ুন… IND vs AFG: হার্দিক ব্যাট করতে আসার পরে কী কথা হয়েছিল? ম্যাচের গেম প্ল্যান ফাঁস করলেন সূর্য

বিশ্বকাপে আমেরিকার বিপক্ষে সবচেয়ে বড় পরাজয় বরণ করতে হয়েছে পাকিস্তানি দলকে। এরপর পাকিস্তানকেও হারায় ভারতীয় দল। এ কারণেই বাবর আজমের নেতৃত্বে সুপার-৮-এ উঠতে পারেনি পাকিস্তান। এমন পরিস্থিতিতে পাকিস্তান ক্রিকেট দলে বড় ধরনের পরিবর্তন দেখা যেতে পারে বলে আশা করা হচ্ছে।

আরও পড়ুন… T20 WC 2024 Super 8: বুমরাহকে কোনও কথা বলা হয় না, দলের ভেতরের কথা ফাঁস করলেন অক্ষর

মনে করা হচ্ছে বাবর আজমের দলে বেশ কিছু ক্রিকেটারের বিরুদ্ধে কড়া সিদ্ধান্ত নিতে পারে পাকিস্তান ক্রিকেট বোর্ড। বিশ্বকাপের সময় জাতীয় দলের সিনিয়র ম্যানেজার হিসাবে ওয়াহাব অন্য ভূমিকা থাকা সত্ত্বেও, তাঁকে পিসিবি চেয়ারম্যান মহসিন নকভির ঘনিষ্ঠ আস্থাভাজন হিসাবে দেখা হয়। নির্বাচনের আগে যখন তিনি পঞ্জাবের তত্ত্বাবধায়ক মুখ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছিলেন তখন নাকভি তাকে ক্রীড়া উপদেষ্টা হিসেবেও নিযুক্ত করেছিলেন।

প্রাক্তন চেয়ারম্যান জাকা আশরাফের দেওয়া তিন বছর মেয়াদি খেলোয়াড়দের কেন্দ্রীয় চুক্তির বিষয়টিও বোর্ড বিবেচনা করছে। উৎসটি নির্দেশ করে যে যারা খারাপ পারফরম্যান্স করছে তাদের জন্য পরিবর্তন আসন্ন হতে পারে।

ক্রিকেট খবর

Latest News

SL সফরের স্কোয়াডে ভারতের চাঞ্চল্যকর চারটি সিদ্ধান্ত কী জানেন? দুর্ঘটনার আগেই বিস্ফোরণের শব্দ! দাবি ট্রেনচালকের, নাশকতা ডিব্রুগড় এক্সপ্রেসে? চার বছরের বিয়েতে ইতি টানলেন হার্দিক-নাতাশা, ৩ বছরের ছেলের কাস্টডি পেল কে? তারকেশ্বরে শুরু হয়েছে শ্রাবণী মেলা, একগুচ্ছ বিশেষ ট্রেন পূর্ব রেলের, জানুন সূচি ‘বিপন্ন রেলের নিরাপত্তা’, ডিব্রুগড় এক্সপ্রেস দুর্ঘটনা নিয়ে তোপ খাড়গের বিটিভির অফিসে আগুন ধরালেন আন্দোলনকারীরা, কোটা বিরোধিতায় রক্তাক্ত বাংলাদেশ ওমানের উপকূলে ডুবে যাওয়া জাহাজের ৯ জনকে উদ্ধার ভারতীয় নৌসেনার! দেখুন ভিডিয়ো শ্রাবণে শিবের আরাধনার মাসে বাড়িতে কোন কোন গাছ লাগানো শুভ? জানুন বাস্তুমত ‘‌লোডশেডিংয়ের সঙ্গে মালদার ঘটনার কোনও সম্পর্ক নেই’‌, জবাব দিলেন বিদ্যুৎমন্ত্রী মোহনবাগানের পর এবার ঝাঁপাল লাল-হলুদও, সৌরভকে ভারত গৌরব দেওয়ার ঘোষণা ইস্টবেঙ্গলের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.