বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > SA vs AUS- বৃষ্টিতে কী ভাসবে CWC 2023 দ্বিতীয় সেমিফাইনাল? পিচ কতটা স্পিন সহায়ক হবে?

SA vs AUS- বৃষ্টিতে কী ভাসবে CWC 2023 দ্বিতীয় সেমিফাইনাল? পিচ কতটা স্পিন সহায়ক হবে?

আইসিসি বিশ্বকাপ ২০২৩ সেমিফাইনালের আগে ইডেনের পিচ (ছবি-PTI) 

অস্ট্রেলিয়া বনাম দক্ষিণ আফ্রিকার মধ্যে ম্যাচটি অনুষ্ঠিত হবে ইডেন গার্ডেন্সে। কলকাতায় অনুষ্ঠিত হতে যাওয়া এই ম্যাচের দিকে গোটা ক্রিকেট বিশ্ব তাকিয়ে রয়েছে। এই প্রতিযোগিতা যে কঠিন হবে তাতে কোন সন্দেহ নেই। দক্ষিণ আফ্রিকা এবং অস্ট্রেলিয়া উভয়ই খুব শক্তিশালী দল, তাই এই জয় দুই দলের কাছেই সহজ হবে না।

২০২৩ সালের আইসিসি বিশ্বকাপের সবচেয়ে উত্তেজনাপূর্ণ মুহূর্ত চলছে। বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে নিউজিল্যান্ডকে হারিয়ে ফাইনালে উঠে গিয়েছে ভারত। এবার দেখার বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে কোন দল জেতে। অস্ট্রেলিয়া বনাম দক্ষিণ আফ্রিকার মধ্যে এই ম্যাচটি অনুষ্ঠিত হবে কলকাতার ইডেন গার্ডেন্সে। কলকাতায় অনুষ্ঠিত হতে যাওয়া এই ম্যাচের দিকে গোটা ক্রিকেট বিশ্ব তাকিয়ে রয়েছে। এই প্রতিযোগিতা যে কঠিন হবে তাতে কোন সন্দেহ নেই। দক্ষিণ আফ্রিকা এবং অস্ট্রেলিয়া উভয়ই খুব শক্তিশালী দল, তাই এই জয় দুই দলের কাছেই সহজ হবে না।

দুই দলই জিতেছে ৭-৭ ম্যাচে

চলতি বিশ্বকাপে ভারত প্রথম সফল দল এবং এই টুর্নামেন্টের দ্বিতীয় সফল দল হল দক্ষিণ আফ্রিকা। দক্ষিণ আফ্রিকা মোট ৯টি লিগ ম্যাচের মধ্যে ৭টি ম্যাচ জিতেছে। একইসঙ্গে ৯ ম্যাচের মধ্যে ৭টিতেই জয় পেয়েছে অস্ট্রেলিয়া। তবে এটি লক্ষণীয় যে অস্ট্রেলিয়া এই টুর্নামেন্টের প্রথম দুটি ম্যাচ হেরেছিল, তারপরে তারা টানা সাতটি ম্যাচ জিতেছে। তবে দক্ষিণ আফ্রিকার ভালো নেট রান রেটের কারণে পয়েন্ট টেবিলের দ্বিতীয় অবস্থানে রয়েছে। এখন দেখার বিষয় দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার মধ্যে কে দ্বিতীয় সেমিফাইনালে জিতে ফাইনালে ওঠে।

ইডেন গার্ডেন্সের পিচ কেমন?

বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে কলকাতার ইডেন গার্ডেন্স ক্রিকেট স্টেডিয়ামে। এই মাঠ ব্যাটিংয়ের জন্য খুবই ভালো। এই মাঠটা বেশ ছোট, তাই এখানে ছক্কা-চারের বৃষ্টি হতে চলেছে বলে মনে করা হচ্ছে। এই ম্যাচ যে হাই স্কোরিং হবে তাতে কোনও সন্দেহ নেই। এই ম্যাচে টসও খুব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে চলেছে।

আবহাওয়ার পূর্বাভাস কী বলছে?

আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, আজকে কলকাতার আকাশ মেঘলা থাকবে। এই আবহে সর্বোচ্চ তাপমাত্রা স্বাভাবিকের আশেপাশে থাকলেও সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের থেকে অনেকটা ওপরে থাকবে আজ। হাওয়া অফিস জানাচ্ছে, আজকে কলকাতায় বৃষ্টির সম্ভাবনা আছে। পাশাপাশি শহর লাগোয়া দুই জেলায় আজ ভারী বৃষ্টি নামতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। সেই দুই জেলায় জারি করা হয়েছে সতর্কতা। পূর্বাভাস অনুযায়ী, আজকে কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ঘোরাফেরা করবে ২৯ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে, যা কি না স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নীচে। এদিকে আজকে তিলোত্তমার সর্বনিম্ন তাপমাত্রা ঘোরাফেরা করবে ২৩ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে, যা কি না স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস বেশি। শহরের আকাশ আজ আংশিক মেঘলা থাকবে। আজ থেকে টানা বেশ কয়েকদিন বৃষ্টির সম্ভাবনা আছে কলকাতায়। আজ কলকাতার ইডেন গার্ডেনে অনুষ্ঠিত হতে চলেছে ক্রিকেট বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনাল। সেই ম্যাচে মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকা এবং অস্ট্রেলিয়া। এরই মাঝে আজকে কলকাতায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

রোমানিয়াকে হারিয়ে জয়ে ফিরল বেলজিয়াম, জমে ক্ষীর ইউরোর গ্রুপ ‘ই’র লড়াই কোন ২ শহরের মধ্যে বন্দে মেট্রো চলবে? সামনে এসে গেল তথ্য, জুড়বে এই তীর্থস্থানকে ধনু-মকর-কুম্ভ-মীনের রবিবার কেমন কাটবে? জানুন রাশিফল 13 ওভার শেষে Afghanistan-র স্কোর 96/0 সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল রবিতে কমবে বৃষ্টি, কবে থেকে ফের বাড়বে? তখন ৪০ কিমিতে ঝড়ও উঠবে কোন ৮-৯ জেলায়? জোড়া ম্যাচে ল্যাজেগোবরে হয়েও সেমিতে উঠতে পারে বাংলাদেশ, খোলা রয়েছে পথ- কীভাবে? ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা রোনাল্ডোর স্বার্থত্যাগ,পর্তুগালের আগ্রাসী ফুটবল,তুরস্ককে হারিয়ে শেষ ষোলোয় পেপেরা

T20 WC 2024

ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা ব্যাটাররা দ্রুত ২০-৩০ করে আউট হচ্ছেন… রোহিতদের নতুন মানসিকতাকে স্বাগত অশ্বিনের রোহিতকে ফিরিয়ে T20 বিশ্বকাপে উইকেটের হাফ-সেঞ্চুরি শাকিবের, এই নজির আর কারও নেই নবম ওভারের প্রথম তিন বলের মধ্যে কোহলি, সূর্যকে ফিরিয়ে ম্যাচের রং বদলালেন তানজিম শেখ হাসিনা-কে পাশে নিয়েই শুভেচ্ছা বার্তা! বাংলাদেশ দলকে কি বললেন প্রধানমন্ত্রী? ‘ইমরানের মতো তুমিও লোককে বোকা বানাও’…বাবর আজমকে নিয়ে ব্যঙ্গ পাকিস্তান সাংসদের বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম! শেষ ওভারের প্রথম বলে মার্করামের দুর্দান্ত ক্যাচ,ফিরলেন ব্রুক,বদলে গেল ম্যাচের রং 'বাবরকে ক্যাপ্টেন করেছিল কে? নেতা হওয়ার যোগ্যই নয়', চাঁচাছোলা আক্রমণ আখতারের জিতছেন বুঝেই ম্যাচ চলাকালীন স্পাইডারক্যামে সেলফি হার্দিক-পন্তের! ভাইরাল ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.