বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > SA vs AUS- বৃষ্টিতে কী ভাসবে CWC 2023 দ্বিতীয় সেমিফাইনাল? পিচ কতটা স্পিন সহায়ক হবে?

SA vs AUS- বৃষ্টিতে কী ভাসবে CWC 2023 দ্বিতীয় সেমিফাইনাল? পিচ কতটা স্পিন সহায়ক হবে?

আইসিসি বিশ্বকাপ ২০২৩ সেমিফাইনালের আগে ইডেনের পিচ (ছবি-PTI) 

অস্ট্রেলিয়া বনাম দক্ষিণ আফ্রিকার মধ্যে ম্যাচটি অনুষ্ঠিত হবে ইডেন গার্ডেন্সে। কলকাতায় অনুষ্ঠিত হতে যাওয়া এই ম্যাচের দিকে গোটা ক্রিকেট বিশ্ব তাকিয়ে রয়েছে। এই প্রতিযোগিতা যে কঠিন হবে তাতে কোন সন্দেহ নেই। দক্ষিণ আফ্রিকা এবং অস্ট্রেলিয়া উভয়ই খুব শক্তিশালী দল, তাই এই জয় দুই দলের কাছেই সহজ হবে না।

২০২৩ সালের আইসিসি বিশ্বকাপের সবচেয়ে উত্তেজনাপূর্ণ মুহূর্ত চলছে। বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে নিউজিল্যান্ডকে হারিয়ে ফাইনালে উঠে গিয়েছে ভারত। এবার দেখার বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে কোন দল জেতে। অস্ট্রেলিয়া বনাম দক্ষিণ আফ্রিকার মধ্যে এই ম্যাচটি অনুষ্ঠিত হবে কলকাতার ইডেন গার্ডেন্সে। কলকাতায় অনুষ্ঠিত হতে যাওয়া এই ম্যাচের দিকে গোটা ক্রিকেট বিশ্ব তাকিয়ে রয়েছে। এই প্রতিযোগিতা যে কঠিন হবে তাতে কোন সন্দেহ নেই। দক্ষিণ আফ্রিকা এবং অস্ট্রেলিয়া উভয়ই খুব শক্তিশালী দল, তাই এই জয় দুই দলের কাছেই সহজ হবে না।

দুই দলই জিতেছে ৭-৭ ম্যাচে

চলতি বিশ্বকাপে ভারত প্রথম সফল দল এবং এই টুর্নামেন্টের দ্বিতীয় সফল দল হল দক্ষিণ আফ্রিকা। দক্ষিণ আফ্রিকা মোট ৯টি লিগ ম্যাচের মধ্যে ৭টি ম্যাচ জিতেছে। একইসঙ্গে ৯ ম্যাচের মধ্যে ৭টিতেই জয় পেয়েছে অস্ট্রেলিয়া। তবে এটি লক্ষণীয় যে অস্ট্রেলিয়া এই টুর্নামেন্টের প্রথম দুটি ম্যাচ হেরেছিল, তারপরে তারা টানা সাতটি ম্যাচ জিতেছে। তবে দক্ষিণ আফ্রিকার ভালো নেট রান রেটের কারণে পয়েন্ট টেবিলের দ্বিতীয় অবস্থানে রয়েছে। এখন দেখার বিষয় দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার মধ্যে কে দ্বিতীয় সেমিফাইনালে জিতে ফাইনালে ওঠে।

ইডেন গার্ডেন্সের পিচ কেমন?

বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে কলকাতার ইডেন গার্ডেন্স ক্রিকেট স্টেডিয়ামে। এই মাঠ ব্যাটিংয়ের জন্য খুবই ভালো। এই মাঠটা বেশ ছোট, তাই এখানে ছক্কা-চারের বৃষ্টি হতে চলেছে বলে মনে করা হচ্ছে। এই ম্যাচ যে হাই স্কোরিং হবে তাতে কোনও সন্দেহ নেই। এই ম্যাচে টসও খুব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে চলেছে।

আবহাওয়ার পূর্বাভাস কী বলছে?

আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, আজকে কলকাতার আকাশ মেঘলা থাকবে। এই আবহে সর্বোচ্চ তাপমাত্রা স্বাভাবিকের আশেপাশে থাকলেও সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের থেকে অনেকটা ওপরে থাকবে আজ। হাওয়া অফিস জানাচ্ছে, আজকে কলকাতায় বৃষ্টির সম্ভাবনা আছে। পাশাপাশি শহর লাগোয়া দুই জেলায় আজ ভারী বৃষ্টি নামতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। সেই দুই জেলায় জারি করা হয়েছে সতর্কতা। পূর্বাভাস অনুযায়ী, আজকে কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ঘোরাফেরা করবে ২৯ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে, যা কি না স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নীচে। এদিকে আজকে তিলোত্তমার সর্বনিম্ন তাপমাত্রা ঘোরাফেরা করবে ২৩ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে, যা কি না স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস বেশি। শহরের আকাশ আজ আংশিক মেঘলা থাকবে। আজ থেকে টানা বেশ কয়েকদিন বৃষ্টির সম্ভাবনা আছে কলকাতায়। আজ কলকাতার ইডেন গার্ডেনে অনুষ্ঠিত হতে চলেছে ক্রিকেট বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনাল। সেই ম্যাচে মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকা এবং অস্ট্রেলিয়া। এরই মাঝে আজকে কলকাতায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

মীন রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন এই সপ্তাহের রাশিফল কুম্ভ রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন এই সপ্তাহের রাশিফল মকর রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন এই সপ্তাহের রাশিফল মনোজ টিগ্গাকে আলিপুরদুয়ার লোকসভা কেন্দ্রে প্রার্থী করল বিজেপি, বাদ জন বারলা ধনু রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন এই সপ্তাহের রাশিফল ‘ফোনে ক্রিকেট দেখছিলেন দুই চালক', তার জেরেই অন্ধ্রের ট্রেন দুর্ঘটনা,বললেন বৈষ্ণব বৃশ্চিক রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন এই সপ্তাহের রাশিফল কন্যা রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন এই সপ্তাহের রাশিফল সিংহ রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন এই সপ্তাহের রাশিফল কর্কট রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন এই সপ্তাহের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.