বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > T20 WC 2024 IND vs BAN Probable XI: অবশেষে কি সুযোগ পাবেন সঞ্জু স্যামসন! শেষ পর্যন্ত কি বাদ যাবেন শিবম দুবে?

T20 WC 2024 IND vs BAN Probable XI: অবশেষে কি সুযোগ পাবেন সঞ্জু স্যামসন! শেষ পর্যন্ত কি বাদ যাবেন শিবম দুবে?

দেখে নিন ভারত বনাম বাংলাদেশ ম্যাচে টিম ইন্ডিয়ার সম্ভাব্য একাদশ (ছবিএএনআই)

T20 WC 2024 Super 8 India vs Bangladesh match Probable XI: এখনও পর্যন্ত টি টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪-এ অপরাজিত ভারত। এমন অবস্থায় দলে কোনও পরিবর্তন করতে চাইবেন না রোহিত শর্মা। তবে মিডিল অর্ডারকে আরও মজবুত করতে চাইবেন তিনি। সেক্ষেত্রে সঞ্জু স্যামসনকে প্রথম একাদশে আনতে চাইবে টিম ইন্ডিয়ার ম্যানেজমেন্ট।

India's likely XI vs Bangladesh in T20 World Cup: ভারত ও বাংলাদেশ এক মাসেরও কম সময়ের মধ্যে দ্বিতীয়বার একে অপরের মুখোমুখি হতে চলেছে। টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪-এর প্রস্তুতি ম্যাচে প্রথমবার তারা একে অপরের মুখোমুখি হয়েছিল, এবার তারা সুপার এইট পর্বে একে অপরের বিরুদ্ধে খেলতে নামবে। সেই কারণেই শনিবারের ম্যাচটি উল্লেখযোগ্যভাবে বেশি মূল্যবান। কারণ শনিবার সুপার এইটের লড়াইয়ে দুই দলই জিততে চাইবে, এখানে কোনও পরীক্ষা করার উপায় নেই। ভারত যদিও অপরাজিত রয়েছে তবু বাংলাদেশ সেমিফাইনালের দৌড়ে টিকে থাকার জন্য লড়াই করবে। এই কারণেই কেনসিংটন ওভালে একটি আকর্ষণীয় প্রতিযোগিতার মঞ্চ তৈরি হয়েছে।

আরও পড়ুন… IND vs BAN Weather- বৃষ্টি কি হবে? কেমন থাকবে অ্যান্টিগার আবহাওয়া? টি২০-তে কতবার ভারতকে হারিয়েছে বাংলাদেশ

ঐতিহাসিকভাবে, বাংলাদেশের উপর আধিপত্য বিস্তার করেছে ভারত। তবে যে কোনও সময়ে টাইগাররা টিম ইন্ডিয়ার উপর চাপ তৈরি করতে পারে। এই ম্যাচে ভারত চাইবে বাংলাদেশের বিরুদ্ধে নিজেদের সেরাটা দিয়ে ম্য়াচ জিততে এবং সেমিফাইনালের দিকে আরও একধাপ এগিয়ে যেতে। এই সময়ে রোহিত শর্মারা কোনও ভুল করতে চাইবেন না। তবে এই ম্যাচের পরেই টিম ইন্ডিয়াকে নামতে হবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। তারপরে তারা যদি সেমির টিকিট পায় তো সেখানে খেলতে নামতে হবে। এই সময়ে নিজেদের সেরা কম্বিনেশনকে বাংলাদেশ ম্য়াচে নামাতে চাইবেন রোহিত শর্মা।

আরও পড়ুন… India vs Bangladesh Live Streaming T20 World Cup: কখন, কোথায়, কীভাবে ফ্রি-তে দেখবেন IND vs BAN ম্যাচ

সুযোগ পেতে পারেন সঞ্জু স্যামসন-

এখনও পর্যন্ত টি টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪-এ অপরাজিত রয়েছে ভারত। এমন অবস্থায় দলে কোনও পরিবর্তন করতে চাইবেন না রোহিত শর্মা। তবে মিডিল অর্ডারকে আরও মজবুত করতে চাইবেন তিনি। সেক্ষেত্রে সঞ্জু স্যামসনকে প্রথম একাদশে আনতে চাইবে টিম ইন্ডিয়ার ম্যানেজমেন্ট। কারণ সঞ্জু ব্যাটিংয়ে যেমন দলকে ভরসা দেন, তেমনই ফিল্ডিংয়েও দলকে এগিয়ে রাখতে পারেন। অন্যদিকে শিবম দুবে এখন সেভাবে নিজেকে তুলে ধরতে পারেননি। ফিল্ডিং মিস করার পাশাপাশি ব্যাট হাতেও বড় রান করতে পারেননি তিনি। এই সব দিক বিচার করেই বিশেষজ্ঞরা সঞ্জু স্যামসনকে এই ম্যাচে দলে দেখতে চান।

আরও পড়ুন… T20 WC 2024 Points Table: ইংল্যান্ডের চাপ বাড়াল ওয়েস্ট ইন্ডিজ! জমে উঠল সেমির রেস

কারণ এরপরের ম্যাচ থেকে দলে আর পরিবর্তন করার সুযোগ নাও পেতে পারেন রোহিত শর্মা। কারণ এরপর তো কঠিন লড়াই শুরু হয়ে যাবে। তবে রোহিত নিজের উইনিং কম্বিনেশন ভাঙবেন কিনা তা নিয়ে প্রশ্ন থাকতেই পারে। চলুন দেখে নেওয়া যাক কেমন হতে পারে ভারতের সম্ভাব্য প্রথম একাদশ-

সুপার এইটে বাংলাদেশের বিরুদ্ধে ভারতের সম্ভাব্য একাদশ-

ওপেনার: রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি

মিডল অর্ডার: ঋষভ পন্ত (উইকেটরক্ষক), সূর্যকুমার যাদব, সঞ্জু স্যামসন/শিবম দুবে

অলরাউন্ডার: হার্দিক পান্ডিয়া, অক্ষর প্যাটেল, রবীন্দ্র জাদেজা

বোলার: কুলদীপ যাদব, জসপ্রীত বুমরাহ, আর্শদীপ সিং

ক্রিকেট খবর

Latest News

বাতিল আয়কর আইনের এই ধারা, TDS-এর বোঝা থেকে মুক্ত মিউচুয়াল ফান্ড বিনিয়োগকারীরা শুভেন্দু অধিকারীর গড়ে বিরাট জয় তৃণমূলের, প্রার্থী দিতেই ব্যর্থ সমবায় নির্বাচনে ২০ বছরের মেয়ের মৃত্যু ক্যানসারে! বাবার কোলে মাথা রেখেই হাউহাউ কান্না সোনু নিগমের হার্দিকের সঙ্গে অভিষেক নায়ারের মত পার্থক্য! ভারতীয় অনুশীলনে এক অন্য রকম পরিবেশ এক কেজি আলুর দাম ৫০ টাকা!‌ ধর্মঘট উঠবে কবে?‌ পথে আবার নামছে টাস্ক ফোর্স বিরাট-অনুষ্কার লন্ডনে থাকার জল্পনা, দম্পতির নতুন ছবি, অকায় বা ভামিকা আছে সঙ্গে? সকাল থেকে আকাশের মুখ ভার, তা বলে আপনার আনন্দ যেন না কমে! পড়ুন দিনের সেরা ৫ জোকস ক্যানসারে আক্রান্ত বন্ধুর স্ত্রী, টাকা জোগাড় করতে বাইক চুরি, হতবাক পুলিশ রেকর্ড মুনাফা তেল কোম্পানিগুলির, ৩০০০০ কোটির সাহায্যের পরিকল্পনা বাতিল সরকারের Women's Asia Cup: সবাইকে সুযোগ..... নিজে ব্যাটিং না করার কারণ জানালেন স্মৃতি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.