বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > T20 WC 2024 Points Table: ইংল্যান্ডের চাপ বাড়াল ওয়েস্ট ইন্ডিজ! জমে উঠল সেমির রেস

T20 WC 2024 Points Table: ইংল্যান্ডের চাপ বাড়াল ওয়েস্ট ইন্ডিজ! জমে উঠল সেমির রেস

সেমির দৌড়ে ইংল্যান্ডের চাপ বাড়াল ওয়েস্ট ইন্ডিজ (ছবি:AP)

T20 WC 2024 Super 8 Points Table: ওয়েস্ট ইন্ডিজের পরের ম্যাচ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে, যারা টুর্নামেন্টে এখন পর্যন্ত অপরাজেয়। স্বাগতিক দল যদি তাদের হারাতে সফল হয় তাহলে তাদের সেমিফাইনালে ওঠার আশা অনেকটাই বেড়ে যাবে। আসলে, এই মুহূর্তে তার নেট রান রেট অনেক ভালো।

ICC T20 World Cup 2024 Points Table: মার্কিন যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে ৯ উইকেটের দুর্দান্ত জয় নিবন্ধন করেছে ওয়েস্ট ইন্ডিজ। এর মাধ্যমে সেমিফাইনাল রেসে উত্তেজনা বাড়িয়ে দিয়েছে নিকোলাস পুরান-আন্দ্রে রাসেলরা। এই জয়ে তারা শুধু ২ পয়েন্টই অর্জন করেনি বরং তাদের নেট রান রেটও উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে। মার্কিন যুক্তরাষ্ট্রকে পরাজিত করার পর, ওয়েস্ট ইন্ডিজ ২ পয়েন্ট এবং +1.814 নেট রান রেট নিয়ে গ্রুপ 2-এর পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে পৌঁছে গিয়েছে। এই গ্রুপে থাকা দল দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ডের চেয়ে ওয়েস্ট ইন্ডিজের নেট রান রেট অনেক বেশি। পরপর দুই ম্যাচ হেরে সুপার-৮ থেকে বাদ পড়া প্রথম দল হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র।

আরও পড়ুন… T20 WC 2024 Super 8: সেমিফাইনালের দৌড় থেকে ছিটকে গেল USA, ৯ উইকেটে জিতে সেমির আশা বাঁচিয়ে রাখল WI

ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ডের সেমিফাইনালের সমীকরণ

ওয়েস্ট ইন্ডিজের পরের ম্যাচ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে, যারা টুর্নামেন্টে এখন পর্যন্ত অপরাজেয়। স্বাগতিক দল যদি তাদের হারাতে সফল হয় তাহলে তাদের সেমিফাইনালে ওঠার আশা অনেকটাই বেড়ে যাবে। আসলে, এই মুহূর্তে তার নেট রান রেট অনেক ভালো। ওয়েস্ট ইন্ডিজের এই জয়ে তাদের চার পয়েন্ট হবে এবং দক্ষিণ আফ্রিকান দলও একই পয়েন্টে আটকে যাবে। এমন পরিস্থিতিতে নেট রান রেটের ভিত্তিতে সেমিফাইনালের টিকিট পেতে পারে ওয়েস্ট ইন্ডিজ।

আরও পড়ুন… Peru vs Chile Copa America 2024: গোলশূন্য ড্র করে দুই দলের পয়েন্ট ভাগাভাগি, লাভবান মেসির আর্জেন্তিনা

এদিকে ইংল্যান্ডের কথা বললে, তাদের পরের ম্যাচ মার্কিন যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে। আমেরিকার বিরুদ্ধে বড় জয় এবং নেট রান রেট বাড়ানোর দিকে নজর থাকবে ব্রিটিশদের। যদি দক্ষিণ আফ্রিকাকে ওয়েস্ট ইন্ডিজ পরাজিত করতে সফল হয় এবং মার্কিন যুক্তরাষ্ট্রকে হারাতে সফল হয় ইংল্যান্ড তবে দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ এবং ইংল্যান্ড প্রত্যেকটি দলের সংগ্রহে থাকবে চার পয়েন্ট। এমন অবস্থায় নেট রান রেটের ভিত্তিতে সেমিফাইনালের দুটি টিকিট পাওয়া যাবে। সেক্ষেত্রে ওয়েস্ট ইন্ডিজ এই মুহূর্তে বাকি দুই দল অর্থাৎ দক্ষিণ আফ্রিকা ও ইংল্য়ান্ডের থেকে অনেকটাই এগিয়ে রয়েছে।

আরও পড়ুন… T20 WC 2024-এ খারাপ পারফরমেন্সের কারণে পুরনো নির্বাচন পদ্ধতিতে ফিরছে পাকিস্তান, বড় দায়িত্বে ওয়াহাব রিয়াজ

আমরা যদি গ্রুপ-১ এর কথা বলি, আজকে ভারত-বাংলাদেশের ম্যাচ। রোহিত শর্মা এবং ব্রিগেড এই ম্যাচে জিতে সেমিফাইনালের দিকে আরও এক ধাপ এগিয়ে যাওয়ার দিকে নজর রাখবে। টুর্নামেন্টে টিকে থাকতে হলে যে কোনও মূল্যে এই ম্যাচ জিততেই হবে বাংলাদেশকে। এই মুহূর্তে সুপার এইটের গ্রুপ ওয়ানে এক নম্বরে রয়েছে অস্ট্রেলিয়া। যদিও দুই নম্বরে থাকা ভারতের পয়েন্টও তাদের সমনা। তবে যেহেতু নেট রান রেটে এগিয়ে রয়েছে অস্ট্রেলিয়া তাই অক নম্বরে রয়েছেন প্যাট কামিন্সরা। আফগানিস্তান ও বাংলাদেশ এখনও তাদের খাতা খুলতে পারেনি।

ক্রিকেট খবর

Latest News

স্বামী, শাশুড়ি, ননদ সকলেই প্রাক্তন, তবু চারু বলছেন, তাঁদেরকেই ভালোবাসেন... 'লোকে আমায় এখনো মেয়েবাজ, চিটিংবাজ বলে', অকপট রণবীর, মেয়ের বাবা হয়েও স্বভাব… একঝলকে টেস্ট ফরম্যাটে উইন্ডিজের গত পাঁচটি বড় ইনিংসের তথ্য... সীমান্তে বন্ধ বাণিজ্য, উত্তাল বাংলাদেশের প্রভাব পড়ল আমদানি–রফতানিতে স্নেহাশিস-অর্পিতার বিয়েতে থাকছেন না সৌরভ! দাদা দ্বিতীয় বিয়ে নিয়ে অখুশি মহারাজ? তিন ফরম্যাটে ভারত অধিনায়ক হিসেবে সবচেয়ে বেশি রান কাদের? ‘‌এটা বাংলা-দেশের অস্তিত্ব রক্ষার সভা’‌, প্রস্তুতি দেখে ধর্মতলায় বার্তা মমতার বাংলাদেশে মহিলা T20 WC-এর নিরাপত্তা নিয়ে উঠছে প্রশ্ন, পরিস্থিতিতে চোখ রাখছে ICC হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে পরিচালক অনিন্দিতা সর্বাধিকারী, হল অস্ত্রোপচার আগামিকাল কেমন কাটবে আপনার? ভাগ্য থাকবে কি পাশে? জানুন ২১ জুলাইয়ের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.