বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > T20 WC 2024 Super 8: সেমিফাইনালের দৌড় থেকে ছিটকে গেল USA, ৯ উইকেটে জিতে সেমির আশা বাঁচিয়ে রাখল WI

T20 WC 2024 Super 8: সেমিফাইনালের দৌড় থেকে ছিটকে গেল USA, ৯ উইকেটে জিতে সেমির আশা বাঁচিয়ে রাখল WI

সেমির আশা বাঁচিয়ে রাখল ওয়েস্ট ইন্ডিজ (ছবি-AP)

টি টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪-এর সুপার ৮-এর ষষ্ঠ ম্যাচটি বার্বাডোজে ওয়েস্ট ইন্ডিজ এবং মার্কিন যুক্তরাষ্ট্রের মধ্যে খেলা হয়েছিল। এই ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ দল মার্কিন যুক্তরাষ্ট্রকে ৯ উইকেটে হারিয়েছে। প্রথমে বল করতে নেমে মাত্র ১২৮ রানেই গুটিয়ে দেয় আমরিকার ইনিংস।

টি টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪-এর সুপার ৮-এর ষষ্ঠ ম্যাচটি বার্বাডোজে ওয়েস্ট ইন্ডিজ এবং মার্কিন যুক্তরাষ্ট্রের মধ্যে খেলা হয়েছিল। এই ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ দল মার্কিন যুক্তরাষ্ট্রকে ৯ উইকেটে হারিয়েছে। প্রথমে বল করতে নেমে মাত্র ১২৮ রানেই গুটিয়ে দেয় আমরিকার ইনিংস। এক সময় মনে হচ্ছিল টুর্নামেন্টের যৌথ আয়োজক ইউএসএ দল ১৫০ ছুঁয়ে ফেলতে পারে, কিন্তু ক্যারিবিয়ান দলের বোলাররা শক্তিশালী পারফরম্যান্স দেখিয়ে ইউএসএকে ১২৮ রানেই সীমাবদ্ধ করে রাখে। এরপরে ব্যাট করতে নেমে ১০.৫ ওভারে এক উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় ওয়েস্ট ইন্ডিজ। এরফলে বড় জয় নথীভুক্ত করে ওয়েস্ট ইন্ডিজ।

আরও পড়ুন… Peru vs Chile Copa America 2024: গোলশূন্য ড্র করে দুই দলের পয়েন্ট ভাগাভাগি, লাভবান মেসির আর্জেন্তিনা

ওয়েস্ট ইন্ডিজ দল এই ম্যাচে একটি বড় জয় নিবন্ধন করে সেমিফাইনালের দৌড়ে এগিয়ে থাকতে চেয়েছে। ওয়েস্ট ইন্ডিজ এই ম্যাচটি দ্রুত শেষ করে নিজেদের লক্ষ্যে সফল হয়েছে। এদিনের ম্যাচে টসে জিতে বোলিং বেছে নেন ওয়েস্ট ইন্ডিজ দলের অধিনায়ক রোভম্যান পাওয়েল। এমতাবস্থায় ইউএসএ দল প্রথমে ব্যাট করতে আসে এবং দলের প্রথম উইকেটের পতন হয় ৩ রানে। এরপর ৫০ রান পর্যন্ত কোনও উইকেট পড়েনি, তাই সবাই ভেবেছিল ইউএসএ দল সম্মানজনক স্কোর অর্জন করবে। কিন্তু ৫১ রানে দ্বিতীয় উইকেট পড়ার সঙ্গে সঙ্গেই উইকেটের পতন শুরু হয় এবং ১৯.৫-এ পুরো দল ১২৮ রানে গুটিয়ে যায়।

আরও পড়ুন… T20 WC 2024-এ খারাপ পারফরমেন্সের কারণে পুরনো নির্বাচন পদ্ধতিতে ফিরছে পাকিস্তান, বড় দায়িত্বে ওয়াহাব রিয়াজ

অনেক ইউএসএ ব্যাটসম্যান শুরু করেছিলেন, কিন্তু কেউই তাদের বড় ইনিংসে রূপান্তর করতে সক্ষম হননি। মার্কিন যুক্তরাষ্ট্রের হয়ে, অ্যান্ড্রিস গাউস ১৬ বলে ২৯ রান করেন এবং নীতীশ কুমার ১৯ বলে ২০ রান করেন। ১৯ রান এসেছে মিলিন্দ কুমারের ব্যাট থেকে এবং ১৮ রানের ইনিংস খেলেছিলেন হরমিত সিং। ১৪ রান করে অপরাজিত ফিরেন আলি খান। ওয়েস্ট ইন্ডিজের হয়ে আন্দ্রে রাসেল ৩টি উইকেট নেন এবং একই সংখ্যক উইকেট নেন রোস্টন চেস। আলজারি জোসেফ দুটি ও একটি উইকেট পান গুড়াকেশ মোতি। টি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের হয়ে সর্বোচ্চ সংখ্যক উইকেট নেওয়ার যুগ্ম প্রথম খেলোয়াড় হয়েছেন জোসেফ। স্যামুয়েল বদ্রি ২০১৪ সালে ১১টি উইকেট নিয়েছিলেন।

আরও পড়ুন… পাকিস্তান দলে কোনও ঐক্য নেই- সত্যি এমনটা বলেছেন গ্যারি কার্স্টেন: পাক ক্রিকেটারের বড় দাবি

১২৯ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ১০.৫ ওভারেই লক্ষ্যে পৌঁছে যায় ওয়েস্ট ইন্ডিজ। ৩৯ বলে অপরাজিত ৮২ রান করেন শাই হোপ। এই সময়ে তিনি চারটি বাউন্ডারি ও ৮টি ছক্কা হাঁকান। নিকোলাস পুরান ১২ বলে অপরাজিত ২৭ রান করেন। তিনিও একটি চার ও তিনটি ছক্কা হাঁকান। ১৪ বলে ১৫ রান করে সাজঘরে ফেরেন জনসন চার্লস। এদিনের ম্যাচে আমেরিকার হয়ে একমাত্র সাফল্য পেয়েছিলেন হরমীত সিং।

আরও পড়ুন… IND vs AFG: আমাদের এই রানটা তাড়া করা উচিত ছিল- হারের জন্য ব্যাটারদের দায়ী করলেন হতাশ রশিদ খান

এই বড় জয়ের ফলে নিজেদের রান রেটকে অনেকটাই ভালো করে নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। সুপার এইটের গ্রুপ টু-তে এই মুহূর্তে দুই নম্বরে রয়েছে তারা। নেট রান রেটের বিচারে শীর্ষে থাকা দক্ষিম আফ্রিকাকেও পিছনে ফেলে দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। পরের ম্যাচ দক্ষিণ আফ্রিকাকে হারাতে পারলেই পরের রাউন্ড নিশ্চিত করবে ওয়েস্ট ইন্ডিজ। এদিকে এই দিনের হারের ফলে এবারের টি টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালের দৌড় থেকে ছিটকে গেল আমেরিকা। দু ম্যাচের পরে তারা নিজেদের খাতাই খুলতে পারল না। ইংল্যান্ডের বিরুদ্ধে তারা তাদের শেষ ম্যাচ খেলতে নামবে।

ক্রিকেট খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল আর্জেন্তিনা-মরক্কো ম্যাচে ধুন্ধুমার,মাঠে উড়ে এল বোতল-আতসবাজি,হারল বিশ্বকাপজয়ীরা 'জঙ্গিরা প্ররোচিত হতে পারে মমতার কথায়, মিথ্যা বলেছেন’, চটলেন হাসিনারা- রিপোর্ট ৬০ লাখ টাকা দাম উঠেছিল নিটের প্রশ্নের, কতজন পেয়েছিলেন? CBI তদন্তে বিস্ফোরক তথ্য 'অভিনয় করেছি তাই...' ট্রোল্ড হতেই পুরস্কার নিয়ে সটান জবাব 'মহানায়ক' নচিকেতার! হাসপাতালে এসে ‘প্রেম রোগে’ আক্রান্ত বৃদ্ধ, লেডি-ডাক্তারকে লিখলেন লাভ লেটার ‘ওয়াহ, ওয়াহ’, ‘পক্ষপাতিত্বের জন্য’ ঠোঁটে আঙুল দিয়ে স্পিকারকে কটাক্ষ অভিষেকের উত্তমের শেষ ইচ্ছে পূরণ করেননি মহানায়িকা! সুচিত্রার কাছে কী চেয়েছিলেন তিনি? ‘বঞ্চিত’ নয় বাংলা, বাজেটে কোটি-কোটি টাকা পেল কলকাতার বিভিন্ন সংস্থা- রইল তালিকা রাজ্যপালের মানহানির প্রমাণ কোথায়? প্রশ্ন মমতার আইনজীবীর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.