বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > T20 WC 2024 Super 8: IND vs AUS ম্যাচে বৃষ্টির আশঙ্কা! খেলা ভেস্তে গেলে সেমিফাইনালের সমীকরণ কী হবে?

T20 WC 2024 Super 8: IND vs AUS ম্যাচে বৃষ্টির আশঙ্কা! খেলা ভেস্তে গেলে সেমিফাইনালের সমীকরণ কী হবে?

ভারত বনাম অস্ট্রেলিয়া ম্যাচে বৃষ্টির আশঙ্কা (ছবি-গেটি ইমেজ)

T20 WC 2024 Super 8 India vs Australia Washed Out Scenario: যদি ম্যাচটি বৃষ্টিতে ভেসে গেলে ভারত সহজেই সেমিফাইনালের টিকিট পেয়ে যাবে। কিন্তু এমনটা হলে সমস্যা বাড়বে দুইবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার। এমন পরিস্থিতিতে সেমিফাইনালে পৌঁছে ইতিহাস গড়ার দারুণ সুযোগ থাকবে আফগানিস্তানের। 

টি টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪-এর সুপার-৮ এর ৫১ তম ম্যাচে ভারতের বিরুদ্ধে খেলতে নামবে অস্ট্রেলিয়া। এই ম্যাচটি আজ অর্থাৎ সোমবার, ২৪ জুন সেন্ট লুসিয়ার ড্যারেন স্যামি জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। এই ম্যাচে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। মনে করা হচ্ছে এই ম্যাচটি ভেস্তে যেতে পারে। এখন প্রশ্ন হল যদি এমনটা হয় তাহলে কী হবে? যদি ম্যাচটি বৃষ্টি বা অন্য কোনও কারণে না হয়ে থাকে তাহলে ভারত সহজেই সেমিফাইনালের টিকিট পেয়ে যাবে। কিন্তু এমনটা হলে সমস্যা বাড়বে দুইবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার। এমন পরিস্থিতিতে সেমিফাইনালে পৌঁছে ইতিহাস গড়ার দারুণ সুযোগ থাকবে আফগানিস্তানের। এক নজরে দেখে নেওয়া যাক ভারত বনাম অস্ট্রেলিয়া ওয়াশআউট হলে কী হতে পারে-

আরও পড়ুন… T20 WC 2024: বার্বাডোজে রশিদ খানরা পাচ্ছে না হালাল খাবার! সমস্যা সমাধানে ক্রিকেটাররা ধরলেন হাতা-খুন্তি

সেমিফাইনালের টিকিট পাবে ভারত

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের ম্যাচ বৃষ্টিতে ভেসে গেলে সহজেই সেমিফাইনালের টিকিট পাওয়া যাবে। প্রকৃতপক্ষে, এই ম্যাচ বাতিল হওয়ার কারণে, টিম ইন্ডিয়ার অ্যাকাউন্টে পাঁচ পয়েন্ট থাকবে এবং গ্রুপ-1-এ অন্তর্ভুক্ত অন্য তিনটি দলের কেউই এত পয়েন্টে পৌঁছতে পারবে না। এই ম্যাচ বাতিলের কারণে অস্ট্রেলিয়ার সমস্যা বাড়বে এবং সেমিফাইনালে ওঠার জন্য আফগানিস্তান দলের সম্ভাবনাও বাড়বে।

আরও পড়ুন… USA vs Bolivia Copa America 2024: পুলিসিচের অনন্য কীর্তি, বলিভিয়াকে ২-০ উড়িয়ে যুক্তরাষ্ট্রের শুভ সূচনা

অস্ট্রেলিয়া টুর্নামেন্ট থেকে ছিটকে যেতে পারে

ভারত বনাম অস্ট্রেলিয়া ম্যাচ বৃষ্টিতে ভেসে গেলে টুর্নামেন্ট থেকে ছিটকে যেতে পারে ক্যাঙ্গারুরা। হ্যাঁ, এই ম্যাচ বাতিলের কারণে দল সর্বোচ্চ মাত্র ৩ পয়েন্টে পৌঁছতে পারবে। এমন পরিস্থিতিতে আফগানিস্তানের সেমিফাইনালে ওঠার পথ সম্পূর্ণ খোলা থাকবে। কারণ তাদের চার পয়েন্টে পৌঁছানোর সুযোগ রয়েছে। এমন পরিস্থিতিতে আফগানিস্তানের বিরুদ্ধে হারে সবচেয়ে বেশি দুঃখ পাবে অস্ট্রেলিয়া।

আরও পড়ুন… AUS vs AFG: জানেন কোন দুঃস্বপ্নে আজও ঘুম ভেঙে যায় রশিদের! ভুলতে পারছেন না ম্যাক্সওয়েলের সেই ইনিংস

ইতিহাস গড়ার সুযোগ আছে আফগানিস্তানের

ভারতের পর, ভারত বনাম অস্ট্রেলিয়া ম্যাচ বাতিলের ফলে সবচেয়ে বেশি লাভবান হতে চলেছে আফগানিস্তান। যদি এই ম্যাচটি বৃষ্টির কারণে ভেসে যায়, তাহলে অস্ট্রেলিয়ার ট্রেন ৩ পয়েন্টে থামবে এবং আফগানিস্তানের কাছে চার পয়েন্ট করে সেমিফাইনালে যাওয়ার টিকিট পাওয়ার সুযোগ থাকবে। আফগানিস্তানের শেষ ম্যাচ বাংলাদেশের বিরুদ্ধে। যদি দলটি সেই ম্যাচটি জিততে পারে এবং দুই পয়েন্ট পেতে পারে, তেমনটা হলে প্রথমবারের মতো আইসিসি ইভেন্টে সেমিফাইনালে প্রবেশ করবে আফগানিস্তান।

ক্রিকেট খবর

Latest News

মার্কিন প্রেসিডেন্ট ভোট, আসরে হাজির ওবামা, বাইডেনের উপর কি আর ভরসা রাখা সম্ভব? বৌদি সোহিনী শ্বশুরবাড়িতে কতটা খাপ খাইয়ে নিয়েছেন? জানালেন 'ননদিনি' দীপ্সিতা জনতা-পুলিশ খণ্ডযুদ্ধ মালদায়! বিদ্যুৎ বিভ্রাট ঘিরে অবরোধকে কেন্দ্র করে রণক্ষেত্র রেকর্ড ৩.২ কোটি ট্রান্সফার ফি দিয়ে কেরালাকে জিকসনকে নিল ইস্টবেঙ্গল- রিপোর্ট ক্যাপ্টেন্সি এল না, চলে গেল ভাইস-অধিনায়ক, ডিভোর্স- হার্দিকের 'ব্ল্যাক থার্সডে' গড়পড়তা খেলে জায়গা পাচ্ছেন প্যায়ারেলালরা, ১০০ করেও বাদ অভিষেক, ক্ষোভ নেটিজেনদের কলকাতার ৫৮টি রাস্তার মোড়ে হকার নয়, ভেন্ডিং কমিটির রিপোর্ট কি লাগু হবে এবার? বিয়ের আগেই প্রেগন্যান্ট হন নাতাশা! তিন বার বিয়ে করেন হার্দিক,তবুও সংসার টিকলো না চোখ রাঙাচ্ছে নিম্নচাপ! ২১ শে জুলাইয়ের আগে বাংলার আবহাওয়া কেমন থাকবে? রেশন দুর্নীতি বিতর্ক অতীত! মুম্বইয়ে বিরাট দুর্গাপুজো আয়োজনের দায়িত্বে ঋতুপর্ণা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.