বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > ICC-র ইতিহাসে এমনটা প্রথমবার ঘটল! একই সঙ্গে ভারতের দুই ক্রিকেটার জিতলেন জুন মাসের সেরা পুরস্কার

ICC-র ইতিহাসে এমনটা প্রথমবার ঘটল! একই সঙ্গে ভারতের দুই ক্রিকেটার জিতলেন জুন মাসের সেরা পুরস্কার

ভারতের দুই ক্রিকেটার জিতলেন মাসের সেরা পুরস্কার (ছবি:এক্স @ImTanujSingh)

চলতি বছরের জুন মাসে আন্তর্জাতিক ক্রিকেটে এমন কিছু ঘটেছে যা আগে কখনও ঘটেনি। বলা যেতে পারে আইসিসি-র ইতিহাসে প্রথমবার এমনটা ঘটল। আসলে আইসিসি-র বিচারে সেরা ক্রিকেটারের পুরস্কার জিতলেন ভারতের দুই তারকা। এর আগে কখনও ভারতের দুই ক্রিকেটার একসঙ্গে ICC-র প্লেয়ার অফ দ্য মান্থ হননি। এই প্রথম এমনটা ঘটল।

চলতি বছরের জুন মাসে আন্তর্জাতিক ক্রিকেটে এমন কিছু ঘটেছে যা আগে কখনও ঘটেনি। বলা যেতে পারে আইসিসি-র ইতিহাসে প্রথমবার এমনটা ঘটল। আসলে আইসিসি-র বিচারে সেরা ক্রিকেটারের পুরস্কার জিতলেন ভারতের দুই তারকা। আইসিসি-র বিচারে একই মাসে সেরা পুরুষ ক্রিকেটার হয়েছেন জসপ্রীত বুমরাহ এবং আইসিসি-র বিচারে সেরা মহিলা ক্রিকেটার হয়েছেন স্মৃতি মন্ধনা। এর আগে কখনও ভারতের দুই ক্রিকেটার এক সঙ্গে আইসিসি-র প্লেয়ার অফ দ্য মান্থ জিততে পারেননি। এই প্রথম এমনটা ঘটল।

কারা জিতলেন আইসিসি-র প্লেয়ার অফ দ্য মান্থ (জুন মাস, ২০২৪)-এর পুরস্কার-

পুরুষ - জসপ্রীত বুমরাহ

মহিলা - স্মৃতি মন্ধনা

আরও পড়ুন… IND vs ZIM: ওই হারটা আমাদের জন্য সহজ ছিল না- দুরন্ত পারফরমেন্সের রহস্য ফাঁস করলেন অভিষেক শর্মা

অর্থাৎ ২০২৪ সালের জুন মাসটা কখনই ভুলবে না ভারতীয় ক্রিকেট। দল আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতে সারা বিশ্বে তার ছাপ ফেলেছে। টিম ইন্ডিয়ার পুরুষ ও মহিলা উভয় দলের খেলোয়াড়রা এই মুহূর্তে আধিপত্য বিস্তার করছে। টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের জয়ী অভিযানের নায়ক জসপ্রীত বুমরাহকে মঙ্গলবার আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) জুন মাসের সেরা পুরুষ খেলোয়াড় হিসেবে নির্বাচিত করেছে। এটি ভারতের জন্য দ্বিগুণ আনন্দ ছিল। কারণ মহিলা দলের সহ-অধিনায়ক স্মৃতি মন্ধনাকে ‘জুন মাসের সেরা মহিলা খেলোয়াড়’ হিসাবে নির্বাচিত করা হয়েছিল।

ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা ও আফগানিস্তানের রহমানউল্লাহ গুরবাজকে হারিয়ে এই শিরোপা জিতেছেন ফাস্ট বোলার জসপ্রীত বুমরাহ। ইংল্যান্ডের মাইয়া বাউচার ও শ্রীলঙ্কার ভিসমি গুনারত্নেকে পিছনে ফেলে মহিলাদের মধ্যে এই পুরস্কার জিতেছেন মন্ধনা। আইসিসি এক বিবৃতিতে বলেছে যে বুমরাহ, যিনি গত মাসে টি টোয়েন্টি বিশ্বকাপে ১৫ উইকেট নিয়ে টুর্নামেন্টের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছিলেন, তিনি জুনের সেরা খেলোয়াড়ের পুরস্কারও জিতেছেন।

আরও পড়ুন… CFL 2024: সায়নের জোড়া গোল, পিছিয়ে গিয়েও জর্জ টেলিগ্রাফকে ৩-১ গোলে হারাল ইস্টবেঙ্গল

আইসিসির এক বিবৃতিতে বুমরাহ বলেছেন, ‘আমি জুন মাসের জন্য আইসিসি মেনস প্লেয়ার অফ দ্য মান্থ নির্বাচিত হতে পেরে আনন্দিত। আমেরিকা এবং ওয়েস্ট ইন্ডিজে কিছু স্মরণীয় সপ্তাহ কাটানোর পর এটা আমার জন্য বিশেষ সম্মানের। একটি দল হিসাবে, আমরা উদযাপন করার অনেক সুযোগ পেয়েছি এবং আমি এতে অবদান রাখতে পেরে ভালো অনুভব করেছি।’ সদ্য সমাপ্ত টি টোয়েন্টি বিশ্বকাপে, জসপ্রীত বুমরাহ ৮.২৬ গড়ে উইকেট নিয়েছিলেন এবং প্রতি ওভারে মাত্র ৪.১৭ রান দিয়েছিলেন।

মহিলাদের বিভাগে, স্মৃতি মন্ধনা বেঙ্গালুরুতে প্রথম ওডিআইতে ১১৭ রানের একটি দুর্দান্ত ইনিংস খেলেছিলেন। তার সেঞ্চুরিতে ভারত পাঁচ উইকেটে ৯৯ রান থেকে ২৬৫ রান তুলতে সক্ষম হয়েছিল। যা দক্ষিণ আফ্রিকার জন্য যথেষ্ট প্রমাণিত হয়। দ্বিতীয় ম্যাচে ১২০ বলে ১৩৬ রানের দুর্দান্ত ইনিংস খেলেন তিনি। তৃতীয় ম্যাচে ৯০ রানে আউট হওয়ার কারণে সে সেঞ্চুরির হ্যাটট্রিক পূরণ করতে পারেনি। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচে মন্ধনা ৩৪৩ রান করেন এবং সিরিজের সেরা খেলোয়াড় নির্বাচিত হন।

আরও পড়ুন… IND vs ZIM: শেষ ৬০ বলে ভারত তুলল ১৬০ রান, ১৭ বছরের পুরনো রেকর্ড ভেঙে দিলেন অভিষেক-রুতুরাজ-রিঙ্কুরা

স্মৃতি মন্ধনা বলেছেন, ‘আমি জুনের জন্য আইসিসি মহিলা খেলোয়াড়ের পুরস্কার জিতে সত্যিই খুশি। দল যেভাবে পারফর্ম করেছে তাতে অবদান রাখতে পেরে আমি খুশি। আমরা ওডিআই এবং টেস্ট সিরিজ জিতেছি এবং আশা করি আমরা আমাদের ফর্ম অব্যাহত রাখব এবং আমি ভারতের হয়ে আরও ম্যাচ জিততে অবদান রাখতে পারব।’

ক্রিকেট খবর

Latest News

মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৩ জুলাইয়ের রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৩ জুলাইয়ের রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৩ জুলাইয়ের রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৩ জুলাইয়ের রাশিফল বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৩ জুলাইয়ের রাশিফল তুলা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৩ জুলাইয়ের রাশিফল কন্যা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৩ জুলাইয়ের রাশিফল সিংহ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৩ জুলাইয়ের রাশিফল কর্কট রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৩ জুলাইয়ের রাশিফল মিথুন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৩ জুলাইয়ের রাশিফল

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.