বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > ভিডিয়ো: আর একটু হলেই… বাউন্ডারি আটকাতে গিয়ে বড় সংঘর্ষ! অল্পের জন্য রক্ষা পেলেন জানসেন-রাবাদা

ভিডিয়ো: আর একটু হলেই… বাউন্ডারি আটকাতে গিয়ে বড় সংঘর্ষ! অল্পের জন্য রক্ষা পেলেন জানসেন-রাবাদা

অল্পের জন্য রক্ষা পেলেন দক্ষিণ আফ্রিকার দুই তারকা (ছবি-ইনস্টাগ্রাম)

এই ম্যাচে গুরুতর চোট থেকে অল্পের জন্য রক্ষা পেয়েছেন দক্ষিণ আফ্রিকার দুই খেলোয়াড় মার্কো জানসেন ও কাগিসো রাবাদা। বাউন্ডারি লাইনে সংঘর্ষে জড়িয়ে পড়েন তারা। বাউন্ডারি লাইনে তারা একটি ছক্কা বাঁচাতে চেয়েছিলেন। এই সময়ে দুই ক্রিকেটারের ভুল বোঝাবুঝি দেখা যায়, তবে ভালো ব্যাপার হল দুজনেই গুরুতর চোট পাননি।

টি টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪-এর সুপার ৮-এর অন্যতম গুরুত্বপূর্ণ ম্যাচে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। এই ম্যাচটি দুই দলের জন্যই নকআউটের মতো ছিল। বলা হয়েছিল যে দলই জিতবে সেই দলই সেমির টিকিট পাকা করবে। এ কারণে এই ম্যাচে নিজেদের পূর্ণ শক্তি দিতে প্রস্তুত ছিল দুই দলের খেলোয়াড়রা। এই ম্যাচে একটি কঠিন লড়াইও দেখা যায়। শেষ পর্যন্ত এই ম্যাচটি তিন উইকেটে জিতেছে দক্ষিণ আফ্রিকা।

এই ম্যাচে গুরুতর চোট থেকে অল্পের জন্য রক্ষা পেয়েছেন দক্ষিণ আফ্রিকার দুই খেলোয়াড় মার্কো জানসেন ও কাগিসো রাবাদা। বাউন্ডারি লাইনে সংঘর্ষে জড়িয়ে পড়েন দুই প্রোটিয়া তারকা। বাউন্ডারি লাইনে তারা একটি ছক্কা বাঁচাতে চেয়েছিলেন এবং নিশ্চিত ছক্কাটিকে ক্যাচে রূপান্তর করতে চেয়েছিলেন। এই সময়ে দুই ক্রিকেটারের ভুল বোঝাবুঝি দেখা যায়, তবে ভালো ব্যাপার হল দুজনেই গুরুতর চোট পাননি।

আরও পড়ুন… URU vs PAN: পানামাকে সহজেই ৩-১ গোলে হারিয়ে কোপা আমেরিকা ২০২৪-র অভিযান শুরু করল উরুগুয়ে

অল্পের জন্য দুই ক্রিকেটার রক্ষা পেলেন-

আসলে ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং ইনিংসের ৮ম ওভারে এই ঘটেছিল। বোলিং করছিলেন অধিনায়ক এইডেন মার্করাম। তাঁর বলে বড় হিট করেন কাইল মায়ার্স। সেই বলটি তখন বাউন্ডারি লাইন অতিক্রম করছিল। এমন সময়ে কাগিসো রাবাদা লং অফে ফিল্ডিং করছিলেন এবং মার্কো জানসেন লং অন-এ ফিল্ডিং করছিলেন। দুজনের চোখ ছিল এই বলের দিকে। দুই খেলোয়াড়ই ছুটে যান ক্যাচ ধরতে। তবে শেষ মুহুর্তে রাবাদা দেখলেন মার্কো জানসেন বল থামানোর চেষ্টা করেন। কিন্তু তিনি বলটি থামাতে পারেননি। রাবাদাও একই লক্ষ্য নিয়ে বলের দিকে ছুটে যাচ্ছিলেন। এই কারণেই দুজনের মধ্যে সংঘর্ষ হয় এবং বল তাদের ওপর দিয়ে চলে যায় ও ওয়েস্ট ইন্ডিজ একটি ছক্কা পেয়ে যায়।

আরও পড়ুন… T20 WC 2024 Super 8 Group B Points Table: শেষ চারে উঠল ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বিদায় দুই উদ্যোক্তার

এই সংঘর্ষের পর কাগিসো রাবাদাকে অনেকটাই ভালো লাগছিল, কিন্তু জানসেন অনেকক্ষণ মাঠে বসে থাকেন এবং পরে নিজের পায়ে দাঁড়ান। সৌভাগ্যক্রমে এটি একটি গুরুতর আঘাত ছিল না। যাইহোক, জানসেন মাঠের বাইরে চলে যান এবং পরে বোলিংয়েও ফেরেননি। অন্যদিকে বোলিং করেছেন কাগিসো রাবাদা। পিচের মনোভাব স্পিনারদের অনুকূল বলে মনে করায় জানসেনকে বোলিং করানো হয়নি। শেষ পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজকে ১৩৫ রানে সীমাবদ্ধ করেছে দক্ষিণ আফ্রিকা।

আরও পড়ুন… SA vs WI: কাজে এল না রস্টন চেসের অলরাউন্ড লড়াই, ৩ উইকেটে জিতে সেমিতে দক্ষিণ আফ্রিকা

কেমন ছিল দক্ষিণ আফ্রিকার ইনিংস-

এরপরে এইডেন মার্করাম ও ত্রিস্তান স্টাবস দক্ষিণ আফ্রিকার ইনিংসকে এগিয়ে নিয়ে যান। পরে এইডেন মার্করাম ১৫ বলে ১৮ রান করে আউট হয়ে যাওয়ার পরে এনরিখ ক্লাসেনের সঙ্গে জুটি গড়েন ত্রিস্তান স্টাবস। ১০ বলে তিনটি চার ও একটি ছক্কার সাহায্যে ২২ রান করে আলজারি জোসেফের শিকার হন ক্লাসেন। এরপরে ইনিংস এগিয়ে নিয়ে যান ত্রিস্তান স্টাবস ও ডেভিড মিলার। তবে ১৪ বলে মাত্র ৪ রান করে ডেভিড মিলার আউট হতেই চাপে পড়ে যায় দক্ষিণ আফ্রিকা। এরপর ত্রিস্তান স্টাবসকে ২৯ রানে ফিরিয়ে ম্যাচের ছবি বদলে দেন রোস্টন চেস। কেশব মহারাজকেও আউট করেন রোস্টন চেস। ৬ বলে ২ রান করেন তিনি। তবে মার্কো জানসেন দক্ষিণ আফ্রিকার হয়ে ম্যাচ জয়ী ইনিংস খেলেন এবং দক্ষিণ আফ্রিকাকে সেমির টিকিট পাকা করে দেন। শেষ পর্যন্ত তিন উইকেটে জেতে দক্ষিণ আফ্রিকা। মার্কো জানসেন ১৪ বলে অপরাজিত ২১ রানের ইনিংস খেলেন।

ক্রিকেট খবর

Latest News

আর্জেন্তিনা-মরক্কো ম্যাচে ধুন্ধুমার,মাঠে উড়ে এল বোতল-আতসবাজি,হারল বিশ্বকাপজয়ীরা 'জঙ্গিরা প্ররোচিত হতে পারে মমতার কথায়, মিথ্যা বলেছেন’, চটলেন হাসিনারা- রিপোর্ট ৬০ লাখ টাকা দাম উঠেছিল নিটের প্রশ্নের, কতজন পেয়েছিলেন? CBI তদন্তে বিস্ফোরক তথ্য 'অভিনয় করেছি তাই...' ট্রোল্ড হতেই পুরস্কার নিয়ে সটান জবাব 'মহানায়ক' নচিকেতার! হাসপাতালে এসে ‘প্রেম রোগে’ আক্রান্ত বৃদ্ধ, লেডি-ডাক্তারকে লিখলেন লাভ লেটার ‘ওয়াহ, ওয়াহ’, ‘পক্ষপাতিত্বের জন্য’ ঠোঁটে আঙুল দিয়ে স্পিকারকে কটাক্ষ অভিষেকের উত্তমের শেষ ইচ্ছে পূরণ করেননি মহানায়িকা! সুচিত্রার কাছে কী চেয়েছিলেন তিনি? ‘বঞ্চিত’ নয় বাংলা, বাজেটে কোটি-কোটি টাকা পেল কলকাতার বিভিন্ন সংস্থা- রইল তালিকা রাজ্যপালের মানহানির প্রমাণ কোথায়? প্রশ্ন মমতার আইনজীবীর বিচ্ছেদের ঘোষণার পরেও নাতাশার সঙ্গে যোগাযোগ রয়েছে হার্দিকের! কী লিখলেন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.